নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ আমার লেখার ও সাহসের ভিত্তি। সাদাকে সাদা, কালোকে কালো বলাই সত্যিকারের দেশপ্রেম মনে করি। সত্যম ব্রুয়ৎ!

মনোয়ার রুবেল

ফ্রিল্যান্স লেখক ও প্রাবন্ধিক

মনোয়ার রুবেল › বিস্তারিত পোস্টঃ

প্রিয় আওয়ামীলীগ, এই তরুন গুলো ছাড়া আপনাদের আর আছে কী বাল?

০৩ রা এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৭:০৪

প্রিয় আওয়ামীলীগ,





মাঠে ময়দানে আপনাদের সরকারের অবস্থা কেমন জানেন?

না, জানেন না। মাঠে ময়দানে আপনাদের অবস্থা অত্যন্ত নাজুক। শুধু নাজুক না মৃত প্রায়। মনে পড়ে? এই নাজুক পরিস্থিতিতে গত মাস দুয়েক আগেও যুদ্ধাপরাধের বিচার নিয়ে আপনারা যখন বেসামাল অবস্থায় ছিলেন তখন আপনাদের পাশে এসে এক দঙ্গল যুবক দাড়িয়েছিল। দাড়িয়েছিল বলা ভুল হবে, কিছু তরুন যখন যুদ্ধাপরাধের বিচারের দাবীতে সোচ্চার হলো তখন গা বাচানোর জন্য হোক, ভোটের জন্য হোক, বা কিছু সমর্থকের জন্য হোক আপনারা সেই ছেলেগুলোর পাশে গিয়ে দাড়িয়েছেন। তারা আপনাদের বোতল মেরেছে, গালি দিয়েছে, তবুও আপনারা ক্লান্ত হননি, ক্ষান্ত হননি, পরদিন আবার ছুটে গিয়েছেন শাহবাগে। উদ্দেশ্য একটাই- ভোট আর সমর্থক।



এই তরুন গুলো সারাদেশ এতোটা আন্দোলিত করেছে একসময় মনে হয়েছে আওয়ামীলীগ আর মুক্তিযুদ্ধ ছাড়া দেশে কোন শক্তি নেই। গ্রামের মিইয়ে পড়া, ঝিমিয়ে পড়া আপনাদের কর্মী, সমর্থকরা জোশ পেয়ে পাড়ায় পাড়ায় গ্রামে গ্রামে জাগরন মঞ্চের অনুলিপি তৈরী করেছে। আজকে সেই ছেলেগুলোর কিছুকে আপনারা ধর্মের নামে গ্রেফতার করে পুরো তরুন সমাজের বিরুদ্ধে দাড়িয়েছেন। সাড়ে চার বছর ধরে আপনাদের জনপ্রিয়তা কমতে কমতে যখন শুন্যের কোটায় তখন তরুনগুলোর হাত ধরে আপনারা পুনুরুজ্জীবন পেয়েছিলেন। আপনাদের সরকারের বিরুদ্ধে অনেক অভিযোগ ছিল মানুষের, সেগুলো যুদ্ধাপরাধীর ফাসির আন্দোলনের আড়ালে ঢেকে দিয়েছিল তারা। আপনারা অস্বীকার করতে পারবেন তাদের সহযোগিতায় আপনারা একটুও হাফ ছেড়ে বাচেন নি?



১৯৭১ সালের মতো প্রতিক্রিয়াশীল শক্তি এদেরকে নাস্তিক, ইসলাম বিরোধী বলে প্রচার চালাচ্ছে। আপনাদের কী মনে নেই, ১৯৭১ সালে জাতীয় নেতা তাজউদ্দিন আহমেদকে হিন্দু বলে প্রচার করতো। তার নাম পর্যন্ত পাল্টে দিয়ে তারা রেখেছিল- তেজারাম সিং। কই, তখনতো বঙ্গবন্ধু তাকে ধরে জেলে ঢোকান নি? রাজাকার জামায়াতীরা যখন প্রচার চালিয়েছিল কাদের সিদ্দিকী হিন্দু বিয়ে করে ঘর সংসার করছে, কই তখনতো বঙ্গবন্ধু সেই প্রচারে কান দিয়ে তাকে শাস্তি দেন নি! আজ সারাদেশে ব্লগারদের নাস্তিক বলে একটা অপপ্রচার চালাচ্ছে জামায়াত বিএনপি। হেফাজতে ইসলাম নামে একটি দল আন্দোলনও করছে। আপনারা তাদের মন পেতে কিছু ছেলেপুলেকে ধরে ব্লগ আর ব্লগার সম্পর্কে সারাদেশের মানুষের কাছে একটি ভুল মেসেজ দিয়ে দিলেন। আপনাদের এই (অপ) কর্মের পরে হেফাজত বা জামায়াতীরা কি বলবেনা- আমরা তো আগেই বলেছি ব্লগাররা নাস্তিক। আমরা আশা করেছিলাম, আপনারা এই সব অপশক্তির অপপ্রচারের বিরুদ্ধে রুখে দাড়াবেন। তা করেন নি, বরং স্বৈরশাসকদের মতো আপনারা ইসলামকে পুজি করে মুনাফার স্বপ্ন দেখছেন।



প্রিয় আওয়ামীলীগ,

ধমীর্য় অনুভূতির নামে আপনারা শুধু মোল্লাদের অনুভূতিকে বুঝলেন কেন? আমরা যারা পূর্ন আস্তিক হওয়া সত্বেও সারাবছর ধরে কিছু পত্রিকা যখন নাস্তিক ব্লগার বলে গালি দেয় তখন আমাদের অনুভূতি বা বোধটা পড়ার চেষ্টা করেছেন? করেন নি। কারন আমরা রাস্তায় লাশ ফেলে প্রতিবাদ করতে পারি না। ঘর পোড়াতে পারি না। বোমাবাজি পারি না। অত্যন্ত মেধাবী এই তরুনরা পারে ব্লগে গিয়ে তথ্য দিয়ে রাজাকারদের ভন্ডামী ধরিয়ে দিতে পারে, পারে প্রতিবাদ করে ব্লগে কবিতা লিখতে, বড়জোর দু চারটা বিদ্রুপাত্মক রম্য লিখতে পারে। গত ১০ বছর ধরে আমরা এভাবেই লড়াই করেছি বাংলা ব্লগে। হাজার তথ্য, ছবি, ভিডিও, যুক্তি দিয়ে আমরা অনলাইনে এক বিশাল মুক্তিযুদ্ধের তথ্য ভান্ডার গড়ে তুলেছি। অত্যন্ত লজ্জার এবং বেদনার বিষয় হলো, অনলাইনে যে প্লাটফর্মটি মুক্তিযুদ্ধের পক্ষে সবচেয়ে শক্তিশালী, তথ্যবহুল, সেই “আমার ব্লগ” সাইটটি আপনারা বন্ধ করে দিয়েছেন। মুক্তি যুদ্ধের যতো হাজার তথ্য এখানে আছে এক বাংলাদেশ সরকারের পক্ষেও সেই ভান্ডার অনলাইনে গড়ে তোলা অসম্ভব, তা হলফ করে বলতে পারি। এই আওয়ামীলীগের সিদ্ধান্ত হঠকারী, এটা হঠকারী আওয়ামীলীগ।





প্রিয় আওয়ামীলীগ,

আপনারা নিজের পায়ে কুড়াল মারলেন। তারুন্যকে কলুষিত করার চেষ্টা করছেন, বিরুদ্ধে দাড়িয়ে গেলেন। পাব্লিককে দেখাতে চাচ্ছেন- আপনারা ইসলামের পক্ষে। ভোটের লোভে চোখ চকচক করছে। কিছু ছেলেকে ইসলামের নামে বলি দিচ্ছেন। আমরা তা বুঝি। আমরা অনেক জিনিসই বুঝি যা আমরা বলি না শুধু মাত্র যুদ্ধাপরাধের বিচারের দিকে তাকিয়ে। কারো পুত্র যখন বিদেশী খ্রিষ্টান মেয়ে বিয়ে করে সংসার করে তার মাসয়ালা কী হয়, হলমার্ক কেলেংকারী, শেয়ারবাজার কেলেংকারী, পদ্মা সেতু কেলেংকারী, কিভাবে কতো টাকা হলো নয়টা ব্যাংক চালু করা যায় এগুলোও ব্লগাররা জানে। তারা বলে না। কেন বলে না সেটা আগের লাইনে বলেছি।



পত্রিকায় দেখলাম, আপনারা গনজাগরন মঞ্চ বন্ধের দাবী জানিয়েছেন। আপনাদের বিনীতভাবে বলছি- গনজাগরন মঞ্চ কি আপনাদের সৃষ্টি? সেদিন যখন দু চার জন ব্লগার শাহবাগে দাড়িয়েছিল ফাসির দাবীতে তখন হাজার হাজার লোক ছুটে গিয়েছে স্বেচ্ছায়। আপনারা বড় বড় নেতারাও সেই স্রোতে গা ভাসিয়েছেন। যেটা আপনার সৃষ্টি করতে পারেন নি, সেটা বন্ধ করার দাবী করেন কিভাবে? আপনারা এখন তরুনদের বিরুদ্ধে দাড়িয়েছেন, এই স্রোতটা সরকার বিরোধী স্রোতে রুপ পেলে কতোটা ভয়ংকর হবে একবার ভাবেন।



আবারো বলছি, গত সাড়ে চার বছরের নিজেদের আমলনামা ঘাটুন, একবার মাঠে ময়দানে গিয়ে দেখুন এই বোকা তরুনগুলো ছাড়া আপনাদের পক্ষে আর কতজন লোকের সমর্থন আছে?



নেই।



আজ সেটাও হারাতে বসেছেন।





%% মনোয়ার রুবেল

[email protected]



মন্তব্য ১৬ টি রেটিং +২/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ০৩ রা এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৭:২১

কপোতাক্ষের তীরে এক অসামাজিক বলেছেন: যেভাবেই লিখুন, বাকশালীদের পিঠ বাচবে না, চিয়ার্স

২| ০৩ রা এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৭:৩১

মনোয়ার রুবেল বলেছেন: যেভাবেই বলেন, জামায়াতীদের আমরা ঘাড় তুলে দাড়াতে দেব না। ইনশাল্লাহ।

৩| ০৩ রা এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৭:৩৬

এম আর সুমন বলেছেন: ধর্মকে কটুক্তিকারী এই ব্লগাররা কি পুরো তরুন সমাজের প্রতিনিধিত্ব করে?
এরা কি ব্লগারদের প্রতিনিধিত্ব করে?
আওয়ামী লীগের জনপ্রিয়তা কমে গেছে কথাটি সত্য। তবে শাহবাগ তাদের রাজনীতির কাছে হেরে গেছে , একথাও সত্য।

৪| ০৩ রা এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৭:৩৯

সাইবার অভিযত্রী বলেছেন: তবে শাহবাগ তাদের রাজনীতির কাছে হেরে গেছে , একথাও সত্য।

৫| ০৩ রা এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৭:৪২

দিশার বলেছেন: ভাই আসলে আমরা রাস্তায় নেমে ভাংচুর করতে পারি না , পুলিশ এর মাথা থেতলে দিতে পারি না বলে আমাদের কদর কম।

৬| ০৩ রা এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৭:৪৫

ইমন কুমার দে বলেছেন: সব রসুনের গোড়া এক........ :(

৭| ০৩ রা এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৭:৫৪

মামুন হতভাগা বলেছেন: আমি আওয়ামী লীগ সমর্থন করি,আমি আইন করে জামায়াত-শিবিরের নিষিদ্ধ করার আন্দোলনের একজন কর্মী,আমি যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবীর আন্দোলনের একজন কর্মী,আমি আমার অঞ্চলের জাগরণ মঞ্চের একজন উদ্যোক্তা কর্মী। এখন আমি যে কোন ধর্মকে অবমাননা শুরু করলাম। যেহেতু আমি লীগ সমর্থক,জামায়াত নিষিদ্ধ চাই,রাজাকারের ফাঁসি চাই সেহেতু আমি যে কোন ধর্মকে অবমাননা করলেও আমার কোন সাজা হবেনা।
কি বালের যুক্তি !!!
আরে জাগরণ মঞ্চের নেতাগো বাল্পাকনামির জন্য অপছন্দ করলেও তার চেতনায় বিশ্বাস রাখি।জাগরণ মঞ্চের চেতনার সাথে ধর্ম অবমাননা বিষয়টি গুলায় ফেলছেন কেন ??

৮| ০৩ রা এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৭:৫৪

আহমেদ রিজভী বলেছেন: পাশার দান উল্টে গেছে এখন আর আফসুস করে লাভ নাই ।

৯| ০৩ রা এপ্রিল, ২০১৩ রাত ৮:৩৮

রমনা টেক বলেছেন: রাজাকারদের ফাঁসি হবেই সত্য।

১০| ০৩ রা এপ্রিল, ২০১৩ রাত ৮:৪৯

নষ্ট শয়তান বলেছেন: সবই আওয়ামী স্বার্থের স্বীকার

১১| ০৩ রা এপ্রিল, ২০১৩ রাত ৯:০৩

তথই বলেছেন: ধর্মকে কটুক্তিকারী এই ব্লগাররা কি পুরো তরুন সমাজের প্রতিনিধিত্ব করে?
এরা কি ব্লগারদের প্রতিনিধিত্ব করে?

১২| ০৩ রা এপ্রিল, ২০১৩ রাত ৯:০৭

মনোয়ার রুবেল বলেছেন: পাশার দান উল্টে নাই। একটা সপ্তাহ যেতে দিন। কোথাকার পানি কোথায় গড়ায় চোখ রাখুন।

আমরা হাল ছাড়ব না। বলবই রাজাকারদের ফাসি চাই।

১৩| ০৩ রা এপ্রিল, ২০১৩ রাত ৯:১৭

আহলান বলেছেন: আগে দরকার নিজেদেরে মধ্যে ঐক্য। অর্থনৈকিত সমৃদ্ধি। যার জন্য বঙ্গবন্ধুও ৭৪ সালে ভুট্টোকে বুকে জড়িয়ে ধরেছিলেন বা ধরতে বাধ্য হয়েছিলেন। তাঁর এই আদর্শ এখন আলীগে নাই। এরা প্রয়োজনে জামাতের হাত ধরে হরতাল দিতে পারে, আবার রাজনৈতিক ফায়দা লুটার জন্য রাজাকারকে মন্ত্রী বানিয়ে জামাত এ থাকা রাজাকারদের ফাসি দিতে পারে ....এদের কোন ধর্ম নেই .... সুঙোগ সন্ধানী ....

১৪| ০৩ রা এপ্রিল, ২০১৩ রাত ৯:২৭

মদন বলেছেন: ৮৯ থেকে দেখছি..
শেষ বছরে এসে সব সরকারই লেজেগোবরে করে ফেলে। কোনো কিছুই সামাল দিতে পারেন না। সব কিছুই পুলিশ-আর্মি দিয়ে সামলাতে চায়, এতে আর কিছুই হয় না, আগুনে পেট্রোল ঢালা ছাড়া।

আলোচনা এবং সমঝোতার রাজনীতি আমাদের দেশে কবে যে চালু হবে :(

১৫| ০৩ রা এপ্রিল, ২০১৩ রাত ৯:৩০

নষ্ট ছেলে বলেছেন: প্রিয় আওয়ামীলীগ, এই তরুন গুলো ছাড়া আপনাদের আর আছে কী বাল?
তরুন বানানটা ভুল হইছে। তরুণ হবে।

১৬| ০৪ ঠা এপ্রিল, ২০১৩ রাত ১২:০২

মনোয়ার রুবেল বলেছেন: তরুণ পড়া হোক

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.