নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বহুদিন আগে কোন এক বারান্দায় শেষ বিকেলের আলোয় আলোকিত উড়ন্ত খোলা চুলের এক তীক্ষ্ণ হৃদয়হরনকারী দৃষ্টি সম্পন্ন তরুনীকে দেখে ভেবেছিলাম, আমি যাদুকর হব। মানুষ বশীকরণের যাদু শিখে, তাকে বশ করে নিশ্চিন্তে কাটিয়ে দিব সারাটি জীবন।

কাল্পনিক_ভালোবাসা

একদিন সব হাসির ময়নাতদন্ত হবে, ফরেনসিক রিপোর্টে লেখা থাকবে - সবই মিথ্যে।

কাল্পনিক_ভালোবাসা › বিস্তারিত পোস্টঃ

জনৈক তরুনীর পথ বিড়ম্বনা এবং আমার পা ধরার গল্প :| :| X(:((

০৮ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৩২

কিছুদিন আগে গুলশান এক নাম্বারে গিয়েছিলাম ব্যক্তিগত একটি কাজে। ডিসিসি মার্কেটের সামনে দাঁড়িয়ে আছি, রাস্তা পার হয়ে নিকেতনের দিকে রিক্সা নিব। এই সময় আমার পাশে গাড়ি থেকে নেমে এসে দাঁড়াল একজন আধুনিক সুন্দরী তরুনী। ফোনে কথা বলতে বলতেই তিনি গাড়ি থেকে নামলেন এবং আমার সাথে রাস্তা পার হবার জন্য অপেক্ষা করছিলেন।



গাড়ির চাপ কমার পর রাস্তা পার হতে গেলাম। তিনিও আমার সাথে রাস্তা পার হলেন। আমি কিছুটা আগে, তিনি কিছুটা পিছে। সবে মাত্র মাঝ রাস্তার আইল্যান্ড পার হয়েছি, অমনি সাথে সাথে শুনলাম এক গগন বিদারী চিৎকার। অজানা অমঙ্গলের আশংকায় ভয় পেয়ে পিছনে তাকিয়ে দেখি, সেই তরুনী আইল্যান্ডের উপরে এক পা দিয়ে কেমন অদ্ভুত ভাবে দাঁড়িয়ে আছেন, আর চিৎকার করছেন। আমি রাস্তা পার হয় ঘটনা কি দেখা জন্য তাকাতেই দেখলাম, তিনি একদলা টাটকা মানববর্জের মোটামুটি বেশ গভীরে পা দিয়েছেন। তার ডান পা এর স্যন্ডেল সেই ভয়ংকর জিনিসের ঠিক মাঝখানে। রাস্তার কোন এক হারামী মনে হয় এই কাজটি করে গিয়েছে। সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন কর্মীদের বোধহয় সাহসে কুলায়নি এই ‘জিনিস’ পরিষ্কারের কিংবা অপসারনের। আশে পাশে দোকানদার কিংবা সচেতন কেউ নিজ উদ্যোগে ‘জিনিসটার' উপর কিছু ধুলাবালি এবং অল্প কিছু লতাপাতা ছড়িয়ে দিয়েই তারা তাদের দায়িত্বের ইতি টেনেছিলেন। ফলাফল স্বরুপ মোবাইলে কথোপকথনরত অবস্থায় তরূনীটি বেখেয়ালে এই আজাবে পা দিয়েছেন।



তরুনীটি হতভম্ব হয়ে চারপাশে তাকাচ্ছেন। মানুষজন দূর থেকে দেখে দাঁত কেলিয়ে হাসছেন। এরমধ্যে কোথা থেকে যেন কয়েকটা টোকাই এসে জড়ো হলো। তারা মেয়েটির সামনে অনেকটা নেচে নেচে দুলে দুলে হাত তালি দিয়ে বলতে লাগল, 'হে হে গু’য়ে পাড়া দিসে, গু’য়ে পাড়া দিসে’।



পাষন্ড এই পৃথিবীর কথা তরুনীটি হয়ত অনেক শুনেছিল, কিন্তু মনে হয় এটাই ছিল তার প্রথম পরিচয়। স্বাভাবিক ভাবেই এই প্রথম পরিচয় পর্ব তার সুখের হলো না। পরিস্থিতির চাপ সহ্য করতে না পেরে বেচারী একপর্যায়ে হাউমাউ করে কেঁদে ফেললেন।



আমার এমনিতেই দেরী হয়ে গিয়েছিল। ভেবেছিলাম সহৃদয়বান কেউ বুঝি এগিয়ে যাবেন। কোন একটা ব্যবস্থা নিবেন। আর আমি বাহবা দিতে দিতে ফিরে গিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিব। কিন্তু অবাক হয়ে দেখলাম সবাই মজা নেয়া ছাড়া আর কিছুই করছিল না। আমি একটা দীর্ঘশ্বাস ছেড়ে পাশের দোকান থেকে দুই বোতল ফ্রেস পানি কিনলাম। মেয়েটির কাছে গিয়ে বললাম, শান্ত হোন, যা হবার তা হয়েছে। চলুন পরিষ্কার করে ফেলি।



এই বলে আমি মেয়েটার পায়ে পানি ঢালতে লাগলাম। বলা বাহুল্য বিকট গন্ধ বের হলো। আমি কোনমতে নিজেকে সামলে নিয়ে পানি ঢালছি, হঠাৎ বলা নেই কওয়া নেই ওয়াক করে মেয়েটা অনেকটা আমার গায়ের উপরই বমি করে দিল। আমার তড়িৎ রিফ্লেকশনের কারনে আমি সময় মত ছিটকে দূরে সরে যেতে পারলাম। না হলে আমার মাথায় নিজেকেই পানি ঢালতে হত। আমি মনে মনে ব্রুসলীকে ধন্যবাদ দিলাম। তড়িৎ রিফ্লেকশনের গুরু তিনি।



মেয়েটা যেভাবে বমি করছিল, আমি বুঝতে পারছিলাম না ঠিক কি করা উচিত। পানি খাওয়াব নাকি পানি ঢালব? এই সময় পাশ দিয়ে অন্য একজন মেয়ে হেঁটে যাচ্ছিল। আমি বললাম, এই যে আপু, উনাকে একটু ধরবেন প্লীজ? মেয়েটি চোখমুখ কুঁচকে এমন একটি ভাব করল যেন আমি তাকে কোন কুপ্রস্তাব দিয়েছি।



অগত্যা কি আর করা। মেয়েটিকে কোন মতে ধরে ফুটপাতে একটা চায়ের দোকানের পাশে বসালাম। আর সাথে সাথে দোকানদারের সে কি ঝাড়ি!, ' ঐ মিয়া আপনি কি পাগল হইয়া গেছেন গা? না কি আমার দোকানরে আপনার মেথরপট্টি বইলা মনে হয়? এইখানে এই সব গু মুত ফালাইলে কেডা বইয়া চা খাইব? আপনেই ত খাইতেন না। যান ভাই দূরে ফুটপাতে গিয়া বসেন।"



আমি দোকানদারকে কঠিন একটা দৃষ্টি দিয়ে মেয়েটিকে ধরে একটু দূরে নিয়ে ফুটপাতে একটা পিলারের পাশে দাঁড় করালাম। দেখি পানিও প্রায় শেষ। আমাদের জাতীয় জীবনে আনন্দের বড়ই অভাব যদিও আমাদের জাতিগত ভাবে রসবোধ ব্যাপক। তারা দূরে দাঁড়িয়ে আমার ছোটাছুটি আর মেয়েটার দূরবস্থা দেখাই বেশি রসময় মনে করল। তাই আমাকে অনেকটা বাধ্য হয়েই মেয়েটিকে একা রেখে এক দৌড়ে রাস্তার ঐ পাশে মার্কেটের নিচে একটা দোকান থেকে পানি, সাবান আর টিস্যু পেপার কিনে আনতে হল। পানি এনে আমি আবার ঢালা শুরু করলাম।



ততক্ষনে, সিগন্যাল পড়েছে। একপাশে গাড়ির লম্বা সারি।বাসের ভিতর থেকে মানুষজন প্রবল আগ্রহে উঁকি দিয়ে দেখছে ঘটনাটা কি? রাস্তায় দাঁড়িয়ে একটি মেয়ে কাঁদছে, আর একটি ছেলে পায়ে পানি ঢালছে। যাই বলেন না কেন, আমাদের দেশের মানুষের জন্য যথেষ্ট কৌতুহল উদ্দীপ্তক একটি দৃশ্য।



মোটামুটি ৩/৪ বোতল পানি ঢালার পর, আমার দৃষ্টিতে মেয়েটার পায়ে তেমন কোন ময়লা দেখলাম না। বেচারী শুধু ফুঁপিয়ে ফুঁপিয়ে কাঁদছে। সান্তনা দেয়ার চেষ্টা করলাম। উল্টা আরো বেশি করা কান্না শুরু হলো। আমি বললাম, আপনি কান্না বন্ধ করুন। সব ময়লা পরিষ্কার হয়ে গিয়েছে। আমি সাবান আর টিস্যু পেপার এনেছি। আপনি কষ্ট করে সাবান দিয়ে পা ডলে পরিষ্কার করে নিন। ব্যস! তাহলে আর তেমন সমস্যা নেই।



মেয়েটা আমার কথায় চমকে উঠল। কান্না জড়ানো কন্ঠে বলল, জীবনেও না। আমি হাতই দিতে পারব না। দিলে আমি হাত কেটেই ফেলব। প্লীজ আমাকে একটু হেল্প করুন। আমার দম বন্ধ হয়ে আসছে। আমার দেখে মনে হল, খাইসে, এ তো মনে হয় এক্ষুনি মাথা ঘুরিয়ে পড়ে যাবে।!! কি মুশকিল রে বাবা!।



আমি খুব বিনয় এবং দরদ ভরা কণ্ঠ নিয়ে বললাম, ঠিক আছে তাহলে চলুন আপনাকে সিএনজি করে দেই। বাসায় চলে যান, গিয়ে ভালো মত ফ্রেস হোন।



নাহহহ, প্লীজ আপনি একটু পরিষ্কার করে দিন, আমি মারা যাচ্ছি। এই বলে আবার ওয়াক করে উঠল। আমি তো চমকে উঠলাম! বলে কি এই মেয়ে!! এখন হাত দিয়া ওর পাও ধোয়াতে হবে!!! ঐ চা এর দোকানদার আমাদের কাছের ছিল। শালা এত মহা হারামী, সে তখন দূর থেকে ছূটে এসে একটা টুল দিল মেয়েটাকে বসার জন্য। আর আমাকে বলে, 'ভাই আপনে যখন হাত দিসেনই, তখন ভালা কইরা দেন।'



আমি খানিকটা থতমত খেলাম। ঝাড়ি দিয়ে জিজ্ঞেস করলাম, ঐ বেটা ঐ, হাত দিসি মানে?? পান খাওয়া লাল দাঁত এর বিগলিত হাসি দিয়ে আমাকে বলল, মাইনে হইল, আপনে পরিষ্কার করছেন না, একে বারে ভালো কইরা পরিষ্কার কইরা দেন। আফা মনির লাইগা অনেক খারাপ লাগতাছে।'



এই কথা শুনে মেয়েটা আবার ফোপানো শুরু করল। সেদিনই ছিল মাইনা চিপার সাথে আমার বহুদিন পর আবার পূর্নমিলন। দোকানদারের দিকে শীতল একটা দৃষ্টি দিলাম, আশে পাশে সাহায্যের আশায় তাকালাম। কিন্তু কোন লাভ নেই। বরং সবাই একটা সাসপেন্স মুহূর্তে এসে আমার এই রকম সময়ক্ষেপনে কিছুটা বিরক্ত। তাই বাধ্য হয়ে আমি মেয়েটির পা হাত দিয়ে পরিষ্কার শুরু করলাম। তরুনীর পা দেখেই বুঝা যাচ্ছে, তিনি তার পদ যুগলের অনেক যত্ন নেন। পায়ে এখন মেয়েরা আবার আংটিও পড়ে। ইনার পায়েও দেখলাম বেশ কয়েকটি।



আমি নিবিষ্ট মনে পানি দিয়ে পা পরিষ্কারের কাজ করছি, এমন সময় দোকানের সামনে একটা গাড়ী এসে দাঁড়াল। একজন সুদর্শন তরুন গাড়ি থেকে নেমে দাঁড়ালেন। ভীড় ঠেলে তিনি কাছে আসলেন। আমি একপাশে সরে দাঁড়ালাম। মেয়েটি তাকে দেখে আবারও ফুঁপিয়ে ফুঁপিয়ে কেঁদে উঠল। বুঝতে পারলাম, ছেলেটি তরুণীর বিশেষ কেউ হন। ছেলেটা আমার দিকে খানিকতা কঠোর দৃষ্টি দিয়ে তরুনীকে জড়িয়ে ধরে সান্তনা দিলেন। ইতিমধ্যে ঘটনা দেখার জন্য আসেপাশে বেশ মানুষ জড় হয়েছিল। তিনি সবাইকে অগ্রাজ্য করে মেয়েটিকে পাঁজাকোলে করে নিয়ে গাড়িতে তুললেন এবং চলে গেলেন।



আমি কিছুটা বোকার মত দাঁড়িয়ে রইলাম। মনটা কিছুটা খারাপ হলো। মনে মনে ভাবলাম, নিদেনপক্ষে মেয়েটা কি বলে যেতে পারত না? মানুষজনও দেখলাম কেমন যেন হতাশ। তাদের ভাব দেখে মনে হচ্ছে 'পিকচার আভি বাকি হ্যায়'। কিন্তু পিকচার আসলেই শেষ। আমাকে দুই একজন জিজ্ঞেস করল, মেয়েটার আমার কি হয়? আমি বললাম কিছু না রে ভাই। রাস্তায় বিপদে পড়ছিল। তাই সাহায্য করছিলাম। এইবার দেখি মানুষজন খুশি। ধন্যবাদ দিল। আমিও হাসি দিলাম।



বেটা দোকানদার এখন ভালো মানুষের ভুমিকা নিয়েছে। আমাকে হাত মুখ ধোয়ার জন্য পানি আর সাথে নতুন আর একটা সাবান এনে দিল। আমি সাবান দিয়ে ভালো করে হাত ধুয়ে নিলাম। তারপর একটা চা খেয়ে সিগারেট ধরিয়ে বাসার ফিরার পথ ধরলাম। আবারও মনে পড়ল মেয়েটার কথা। আহারে! বেচারী। বড় খারাপ একটা দিন গিয়েছে তার। ঘটনার আকস্মিকতায় মেয়েটি স্বাভাবিক অনেক কিছুই ভূলে গিয়েছে।



গল্পের পিছনের গল্পঃ



বাসায় ফিরে আম্মুর সাথে ঘটনাটা শেয়ার করলাম। সবশুনে আম্মু দীর্ঘশ্বাস ফেলে বলল, বর্জ্য সাফ করেও কোন সিস্টেম করতে পারলা না? আফসোস, বড়ই আফসোস।



আমি মুখ কালো করে চলে আসলাম। কিছুক্ষন আমি বারান্দায় যাচ্ছিলাম। শুনি, আম্মু আব্বুর সাথে ঘটনাটা শেয়ার করছে। আব্বু হাসতে হাসতে বলছে, সাবাস, দেখতে হবে না কার ছেলে। আম্মু বিরক্ত হয়ে বলল, তুমি সারা জীবনই স্বার্থপর, ছেলে মেয়েরা ভালো কাজ করলে, শুধুই তোমার ছেলে মেয়ে, আমার কিছু না ? আর খারাপ করলে শুধু আমার, তাই না?



তারপর আমার বাবা তার স্ত্রীকে নানা রকম অর্থহীন নামে ডেকে অভিমান ভাঙানোর চেষ্টা করতে থাকেন আর আমি নিঃশব্দ হাসি হেসে বারান্দায় এসে দাঁড়াই।





প্রিয় পাঠক, এই গল্পটা শেয়ার করলাম কারন রাস্তায় এমনটা আমাদের অনেকের সাথেই হতে পারে। বিশেষ করে হয় আমার প্রিয়জনদের সাথেই হতে পারে। ধন্যবাদ পাওয়া বড় কথা না, কাউকে সাহায্য করাই বড় কথা। আমি চাই তখন অন্তত কেউ যেন তাদের সাহায্যে এগিয়ে আসে।

মন্তব্য ২৮২ টি রেটিং +৫৯/-০

মন্তব্য (২৮২) মন্তব্য লিখুন

১| ০৮ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৪১

হেডস্যার বলেছেন:
সবশুনে আম্মু দীর্ঘশ্বাস ফেলে বলল, বর্জ্য সাফ করেও কোন সিস্টেম করতে পারলা না? আফসোস, বড়ই আফসোস।

=p~ =p~ =p~ =p~ =p~ =p~ ব্যাপক মজা পাইলাম।

০৮ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৫৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: দীর্ঘশ্বাস এর ইমো হবে। ;) আম্মা মাঝে মাঝে সেই ডায়লগ দিয়ে আমারে পচায়। :(


২| ০৮ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৪৬

সপ্নাতুর আহসান বলেছেন: রোমান্সের গন্ধ পাইতেছিলাম, সাসপেন্স মুহূর্তে একদলা টাটকা মানববর্জের বেশি কিছু পাইলাম না।
তবে এটা যদি আপনার বাস্তবে ঘটে থাকে নিঃসন্দেহে আপনি ধন্যবাদ পাওয়ার যোগ্য।
আপনার লেখার স্টাইল বেশ ভাল লেগেছে।

০৮ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৫৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: জী, এটা বাস্তবের ঘটনা। বেশ কিছুদিন আগেই ঘটেছিল। গত কয়েকদিন আগে সেখান দিয়ে যাবার সময় আবার ঘটনার কথা মনে পড়েছিল। তাই একটু সাজিয়ে লিখে ফেললাম।

মন্তব্যের জন্য ধন্যবাদ। আমার ব্লগে স্বাগতম। :)

৩| ০৮ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৪৬

কোলাহল নির্জনে বলেছেন: আপনার লেখার হাত অসাধারণ। চালিয়ে যান>>>>>>

০৮ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৫৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ :)

৪| ০৮ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৪৬

নুরুন নেসা বেগম বলেছেন: অনেক অনেক ধন্যবাদ। ঐ মেয়েটির এবং আর সবার পক্ষ থেকে। খুব দরকারের সময় আপনার মত সহযোগিতার হাত যেন সবাই বাড়ায়।

০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:০০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আসলে ধন্যবাদ মূল বিষয় নয়, মূল বিষয় প্রয়োজনে সাহায্য করার সৎ সাহস। আমি আমার দায়িত্বটুকুই করেছি। :)

ভালো থাকবেন। :)

৫| ০৮ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৪৭

সাদা কলো বলেছেন: কমেন্ট করার জন্য লগ ইন করলাম, কিন্তু কি কমেন্ট করুম বুঝতেছি না।

০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:০৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: কেন ভাই? আবেগে বাকরুদ্ধ হয়ে গিয়েছেন?? হা হা হা।
যাই হোক, যা লিখেছেন তাই কিন্তু একটা সুন্দর মন্তব্য :) :) :)

আপনাকে অনেক ধন্যবাদ। :)

৬| ০৮ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৪৯

পথহারা সৈকত বলেছেন: হাহাপগে =p~ =p~ =p~ =p~ =p~

০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:০৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: শুধু হাসলেই কিন্তু কাজ হবে না, দরকারেও সময়ও কিন্তু এগিয়ে যেতে হবে। ;) :)

৭| ০৮ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৫০

মেঘ বালকের কথা বলেছেন: আপনি অবশ্যই একজন ভালো মানুষ। ধন্যবাদ আপনাকে।

০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:০৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকেও অনেক ধন্যবাদ এবং শুভ কামনা জানাই।

৮| ০৮ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৫২

অনীনদিতা বলেছেন: বর্জ্য সাফ করেও কোন সিস্টেম করতে পারলা না? আফসোস, বড়ই আফসোস।

০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:০৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হা হা হা, খুব হাসা হচ্ছে না??

জলদি এইরকম বিপদে পড়েন, তখন সাহায্য করে সিস্টেম করে ফেলব। B-)B-):P:P:P;);)

৯| ০৮ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৫২

এক্সপেরিয়া বলেছেন: ওহ, বহুত মজা পাইছি .

০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:০৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ঠিক আছে এইখানে পাইসেন পাইসেন সমস্যা নাইক্কা মজা দিতেই চাইছি। কিন্তু বাস্তবে এমনটা হলে এগিয়ে আসা চাই কিন্তু। :) :)

১০| ০৮ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৫৪

স্নাইপার০০৭ বলেছেন: বর্জ্য সাফ করেও কোন সিস্টেম করতে পারলা না? আফসোস, বড়ই আফসোস। :D :D :D :P :P :P ব্যাপক মজা পাইলাম...।

০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:০৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: :) :) :) আরে ভাই, চান্স আর পাইলাম কই।!! :( তার আগেই তো গেল গা!!

১১| ০৮ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৫৪

আফসিন তৃষা বলেছেন: আপনি মহান :)
মেয়েটা বোধহয় সবসময়ই মানুষের সাহায্য পেয়ে অভ্যস্ত তাই এরকম কিছু না বলেই চলে গিয়েছে।

০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:১২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আরে কেমন আছেন আপনি? আপনার নতুন কোন ভোজন পোষ্ট পাচ্ছি না? বর্ষপূর্তির শুভেচ্ছা এবং নতুন যে সাফল্য অর্জন করেছেন তার জন্য অনেক অভিনন্দন রইল। :)

আপনি তো আমাকে মহান টহান বানিয়ে লজ্জায় ফেলে দিলেন। তখন স্বাভাবিক যেটা মনে হয়েছে, সেটাই করেছি। আমিও তাই ভেবেছি, যে মেয়েটা নিশ্চয়ই অনেক আদুরে, সেই কারনে এই অবস্থায় সে কি করবে তা বুঝে উঠতে পারছিল না।

১২| ০৮ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৫৫

আহমেদ নিশো বলেছেন: ভাই বিশ্বাস করবেন কিনা জানিনা, আমি এর আগেও দেখেছি মেয়েদের উপকার করলে যাওয়ার সময় কিছু না বলেই চলে যায়।

ধন্যবাদ আপনার মানবতার জন্য।

০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:১৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকে ধন্যবাদ। আসলে আমার ধারনা এই মেয়েটির ক্ষেত্রে যা হয়েছিল, তা হলো, বেচারী পরিস্থিতির সাথে কোন ভাবেই মানিয়ে নিতে পারে নি। ঘটনার প্রবাহে তার স্বাভাবিক কিছু মনে ছিল না। :) তাই হয়ত সে ধন্যবাদ দিতে পারে নি। আমার কেন যেন মনে হয়, তিনি যখন একটু স্বাভাবিক হবেন তখন নিশ্চয় অনেক মন আফসোস করবেন, কেন তিনি স্বাভাবিক ধন্যবাদ টুকু দিতে পারলেন না। :)

১৩| ০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:০০

শার্লক বলেছেন: আজকালকার পোলাপন তো ব্রুস লী'র মুভি দেখেই না, কত করে বলি দেখতে। =p~ =p~

০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:১৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: সেটাই তো! হেরা খালি দেখে কাপ ঝাপ মুভি।!
ব্রুস লী সাহেব রে ধন্যবাদ। তার কারনে বাইচা গেছিগা!! ;) ;) :P:P

১৪| ০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:০৩

ফাটা বাশঁ বলেছেন: ফোন নম্বরটা দিলে ভাইজান দরকারে কল দিতে পারতাম B-))

০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:২১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: না দুঃখিত এখন সিস্টেম দিতে ইচ্ছা করছে না। ;) :) :P :P B-)B-):D:D

১৫| ০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:০৪

নিশ্চুপ শরিফ বলেছেন: বর্জ্য সাফ করেও কোন সিস্টেম করতে পারলা না?


আফসুস বড়ই আফসুস। =p~ :P :-P

০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:২১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: B-)B-):D:D :P :P :P

১৬| ০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:০৪

এসএমফারুক৮৮ বলেছেন: এমনটি যে কারো ক্ষেত্রে ঘটতে পারে।

আপনাকে অনেক ধন্যবাদ।

০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:২৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: জী, সহি কথা, যে কারো সাথেই এমনটা হতে পারে। তাই, আমাদের উচিত সম্ভব হলে সাহায্য করা। :) আপনাকেও ধন্যবাদ।

১৭| ০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:০৫

বিত্তবান ফকির বলেছেন: দারুন, তবে সত্য ভাবতে কষ্ট হয়।

এই কপালে বর্জ্য সাফ করতে পারল না।হাহাহা

০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৩০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: সত্যই ভাই। আপনি তো ভালো আছেন, আমিই না বজ্য সাফ করেও কিছুই করতে পারলাম না। :( :(

১৮| ০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:০৭

কোডব্লকার বলেছেন: বস আপনাকে স্যালুট। ভালো থাকবেন।

০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৩০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ ভাই। :)

১৯| ০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:১১

আমি ইহতিব বলেছেন: আহারে ভাইয়া আমিতো ভাবা শুরু করছিলাম যে ঘটনা বুঝি এবার একটা ঘটিয়েই ছাড়বেন, কিন্তু নির্দয়ী মেয়েটা সেটা হতে দিলোনা :(

আন্টির ডায়ালগ পড়ে হাসতেই আছি :) :) :)

০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৩১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আর বইলেন না, সবই কপাল!! কি আর করা!!! :( :(

আমার আম্মা অনেকটা আমার বন্ধু সমতুল্য। তিনি মাঝে মাঝে আমাকে নির্মম ভাবে পচিয়ে চরম আনন্দ লাভ করেন। !!!! হা হা হা।

২০| ০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:১৫

আশকারি রহমান বলেছেন: ভালো লাগছে ভাঈ

০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৩২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ ভাই। :) আশা করি ভালো আছেন। :)

২১| ০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:১৫

লক্ষ্যহীন বলেছেন: গুড জব। স্টুপিড মেয়ে।

০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৩৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ ভাই। আসলে মেয়েটা ভেবাচেকা খেয়ে গিয়েছিল। খুব সম্ভবত অনেক আদুরে একটা পারিবারিক আবহে বড় হয়েছিল। তাই এই অবস্থা হয়েছিল। :) :)

২২| ০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:১৬

সালমাহ্যাপী বলেছেন: আহারে !!!!


সেই ছেলেটারে মাইনাচ যে কিনা আপনার জীবন থেকে মেয়েটারে ছিনিয়ে নিয়ে গেল ;) ;)

০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৩৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হা হা হা হা! যদিও মনে কোন অন্য চিন্তা ছিল না, কিন্তু ছেলেটার কঠিন দৃষ্টিতে হৃদয়ে আঘাত পেয়েছি। চান্স পেলে বলতাম, এই ছেলেরে বিয়া করা বোকামী, ছেলের মন ছোট!! :P :P :P :D :D :D :D

২৩| ০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:১৯

শয়ন কুমার বলেছেন: এরকম ব্যাপুক নোংরা গল্প আমি এর আগে ব্লগে কখনো দেখি নাই । পড়তে যেয়ে বমি এসে গেলো ।

তবে আপনের লেখার হাত এককথায় চরম, চালায়ে যান

০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৪৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হতে পারে আমার এই গল্পটির মধ্যে খানিকটা নোংরা জিনিস আছে। কিন্তু তা স্বত্তেও আমার এই গল্পে বেশ কিছু শিক্ষনীয় ব্যাপার আছে। তবে এইচেয়েও নোংরা পোষ্ট দিয়েছেন আপনি, আপনার এই পোষ্টে।

এটা আপনার শততম পোষ্ট। যেখানে আপনি একজন ঘৃন্য যুদ্ধাপরাধী দেলু রাজাকারের কু-কীর্তির সমর্থনে কিছু শিশুসুলভ যুক্তি দিয়েছেন। এটা আমার চোখে জঘন্য এবং নোংরা একটি পোষ্ট। আপনি যদি খেয়াল করেন, তাহলে দেখবেন, আমার ব্লগের একদম উপরের আমি একটি কথা লিখেছি- জামাত শিবির -রাজাকার এবং জারজ একটি সমার্থক শব্দ। আশা করি আপনি এই ব্যাপারে আমার মনভাব দৃঢ় ভাবে বুঝতে পেরেছেন।

আমার লেখা হাত ভালো মন্দ কিনা জানি না, তবে আমি এই হাতেই তাদের বিরুদ্ধে চিরকাল লিখব। সেটা হয়ত আপনার কাছে আরো বেশি খারাপ বা নোংরা লাগবে। তাই আমি অনুরোধ করব, আপনি আমার ব্লগে আসবেন না এবং আমাকেও বাধ্য করবেন না কোন কারনে আপনার পোষ্টে গিয়ে উত্তেজনা সৃষ্টি করতে।

ব্লগে সবারই অধিকার আছে তাদের নিজ নিজ মনোভাব প্রকাশ করার। কিন্তু যে দল এবং যারা এখন পর্যন্ত আমাদের মুক্তিযুদ্ধ এ তাদের ভূমিকার জন্য প্রকাশ্যে ক্ষমা চায় নি, লজ্জিত হয় নি - তাদের জন্য কোন অধিকার আছে বলে আমি বিশ্বাস করি না।

দ্রুত সুস্থ হয়ে উঠুন। আলোর দিকে আসুন।

২৪| ০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:২০

আশিক মাসুম বলেছেন: ধন্যবাদ পাওয়া বড় কথা না, কাউকে সাহায্য করাই বড় কথা।


গন্ধ ওয়াক থু। ওয়াক ওয়াক B-) ;) :) :P

০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৪৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আরে ভাই আসতে। আপনি দেখি একে বারে মাথার উপরেই বমি করে দিচ্ছেন!! খেয়াল করে!!

২৫| ০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৩৩

নেক্সাস বলেছেন: বাহ আপনিতো দারুন লিখেন

০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৪৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ নেক্সাস। আশা করি ভালো আছেন আপনি।

২৬| ০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৩৭

সুলাইমান হাসান বলেছেন: এহন থিকা গুলশান এক নাম্বারে গেলে সাবধানে থাকমু

;) ;) ;)

০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৪৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আবার কইতে লাগে!! সাবধান মানে পুরাই সাবধান। এই জিনিস ফার্মগেট ও অন্যান অনেক জায়গায়ই আছে।

২৭| ০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৩৭

অচিন.... বলেছেন: দারুন লিখেন আপনি। কিন্তু মেয়েটা কোনরুপ কৃতজ্ঞতাই স্বীকার না করাতে আশ্চর্য হলাম। আর আপনাকে ধন্যবাদ সাহায্যে এগিয়ে যাওয়ার জন্য।

০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৫২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ অচিন। আসলে মেয়েটা পরিস্থিতির সাথে কোন ভাবেই মানিয়ে নিয়ে পারে নি। বেচারী হতবাক হয়েছিল বলেই আমার ধারনা। তাই অনেক স্বাভাবিক কাজই তিনি হয়ত করতে ভুলে গিয়েছিলেন। :)

ভালো থাকবেন। শুভ কামনা রইল। :)

২৮| ০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৪৬

বাবুর এস এস সি পরীক্ষা বলেছেন: ব্যবহারেই বংশের পরিচয়। আপনি ভাই মানুষ হিসেবে অসাধারন। আশাকরি আপনার পরবর্তি প্রচেস্টা সফল হবে...

০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৫৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনারা ভাইয়া সবাই এই রকম প্রসংশা করে আমাকে খুবই বিব্রত অবস্থায় ফেলেছেন। :) আমি ঠিক করেছি, আমার এই পোষ্ট এর সকল মন্তব্য প্রিন্ট করে বাধিয়ে রাখব। কেউ যদি প্রসংশা পত্র চায়, তাহলে বের করে দেখাব। হা হা হা

আমি চেষ্টা করেছি, একজন সচেতন মানুষ হিসেবে স্বাভাবিক কাজটাই করার জন্য। আশা করি, কাউকে বিপদে পড়তে দেখলে আপনিও এমনটাই করবেন। :)

অনেক শুভ কামনা রইল এবং শুভেচ্ছা রইল।

২৯| ০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৫২

মুহাই বলেছেন: 'ভাই আপনে যখন হাত দিসেনই, তখনভালা কইরা দেন।'>আপনার লেখার হাত তো ভালো ।

০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৫৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ ভাই। :)

৩০| ০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৫৪

জাকারিয়া মুবিন বলেছেন: ভাল কাজ করেছেন।

এমন ভাবে সবাই যদি সচেতন হয়ে যেতো ........

সেই দিনটির প্রতিক্ষায় ++++++

০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৫৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অবশ্যই। সবাই আমরা সচেতন হলেই আমাদের দেশের অনেক কিছুই পরিবর্তন করা সম্ভব।

ভালো থাকবেন :)

৩১| ০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৫৬

নীল বরফ বলেছেন: তারা মেয়েটির সামনে অনেকটা নেচে নেচে দুলে দুলে হাত তালি দিয়ে বলতে লাগল, 'হে হে গু’য়ে পাড়া দিসে, গু’য়ে পাড়া দিসে’।

ভাইরে, আমার হাসতে হাসতে পেট ফেটে গেলো!!!!

০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:০৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: :) :) :) :)

৩২| ০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৫৭

নীড় ~ বলেছেন: অচিন.... বলেছেন: দারুন লিখেন আপনি। কিন্তু মেয়েটা কোনরুপ কৃতজ্ঞতাই স্বীকার না করাতে আশ্চর্য হলাম। আর আপনাকে ধন্যবাদ সাহায্যে এগিয়ে যাওয়ার জন্য।

০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:০৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ এবং কৃতজ্ঞতা। আসলে মেয়েটির মাথা মনে হয় না তখন কাজ করছিল। :)

৩৩| ০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৫৭

আশিক মাসুম বলেছেন: ন মানে সামাল দিতে পারিনাই, কেরাম কইরা যানি বাইরাই গেছে। :)

বড়ই আফসুস ফিল হইতাছে। ;) খালাম্মা এক্কেরে আমার মনের কতাডা কইয়া ফালাইছে :D

০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:০৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হা হা হা, তাই না?

অঃটঃ এই বারের প্রোফাইল ছবিটা ভালো হয়েছে।

৩৪| ০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৫৭

লোনলিফাইটার বলেছেন: ভাই আপনে যখন হাত দিসেনই, তখন ভালা কইরা দেন।

;) ;) ;) B-)) B-)) B-)) :P আফসোস মেয়েটা আমার ভাইটাকে বুজলো না? :( :( :(

০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:১০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: :( :( :( ভাইয়া এই দুঃখ কই রাখি বলেন? বাসায় এসেও খাইলাম পচানি। নাহ! দিন দিন ভালো মানুষী হারিয়ে যাচ্ছে। :P :P

৩৫| ০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৫৮

বটতলার টারজান বলেছেন: মহারানীর বয়ফ্রেন্ড হাত লাগাইলো না ! আফচুস ! :-< :-<

০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:১১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: :| :| :| লাগাইসে তো ভাই, কোলে করে নিয়ে গিয়েছে। :) :)

৩৬| ০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:০০

শরিফ নজমুল বলেছেন: thanks for the good job.
aunti r sathe EKMOT .....borjo saf koreo system korte parllen na, setai afsos!!!!
good luck for the next time.

০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:১২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হা হা হা হা হা। :) :)

ধন্যবাদ ভাই।

৩৭| ০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:০১

দেখি তো পারি কিনা..... বলেছেন: ঘটনাটা বাংলা ছবির সমাপ্তির মতো আশা করেছিলাম B-)) B-)) :P :P

কাউকে উপকার করে তার প্রতিদান চাওয়া ঠিক না। কিন্তু বাঙ্গালী জাতি আবার প্রমান করলো তারা চরম অকৃতজ্ঞ। :(

০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:১৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ভাগ্যিস বাংলা ছবি হয় নাই, তাইলে এই প্রথম দেখা নিয়ে কি যে গান বানাত!!! সেটা কল্পনা করলেই জ্বর চইলা আসতেছে!!

ভাই, সবাই সচেতন হোক, এটাই চাওয়া। :) :)

মেয়েটির ব্যাপারে যে ব্যাখ্যা দাঁড় করিয়েছি, তিনি ঘটনার আকস্মিকতায় তবদা খাইয়া গিয়েছিলেন। :)

৩৮| ০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:১২

শফিক.হাসান বলেছেন: সবশুনে আম্মু দীর্ঘশ্বাস ফেলে বলল, বর্জ্য সাফ করেও কোন সিস্টেম করতে পারলা না? আফসোস, বড়ই আফসোস। :D :D :D :D :D :D :D :D :D :D :D :D

০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:২১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ছিঃ কি নিষ্ঠুর আপনারা! এইভাবে হাসতে পারলেন!! :P :P

৩৯| ০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:১৩

অনিমেষ রহমান বলেছেন: ব্যাপক মজার সাথে বুঝলাম-মানুষকে সাহায্য করা উচিত এবং দরকার হইলে ইয়ে পরিস্কার কইরে দেওয়া উচিত।
ঝর ঝরে লেখা!
চিয়াও!!
;) ;) ;) ;)

০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:২৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হা হা হা হা হা হা হা। মন্তব্যে ভাই আমিই প্লাস দিলাম।
ব্যাপক মজার সাথে বুঝলাম-মানুষকে সাহায্য করা উচিত এবং দরকার হইলে ইয়ে পরিস্কার কইরে দেওয়া উচিত।

অনেক ধন্যবাদ ভাই। আশা করি ভালো আছেন। :)

৪০| ০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:১৫

শয়ন কুমার বলেছেন: ভাই দেহি রাগ করছে !!!

০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:২৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনি যা বলেছেন, আমি কিন্তু সেটা নিয়ে কিছু মনে করি নাই। কিন্তু আপনি যে পোষ্টটা দিয়েছিলেন, সেটাতে আমার আপত্তি আছে। সহজ ভাবে সেটার কথাই বলেছি।

৪১| ০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:১৭

Kawsar banggalii007 বলেছেন: মেয়েরা সবসময় স্বার্থপর। তারা মনে করে মেয়েদের মন জয় করার জন্য ছেলেরা উপকার করে।জাতীয়বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় একটা মেয়ে কিছুই পারেনা।এমনকি ফরম ফিলাপ পর্যন্তনা।সব দেখাইলাম।ফরম ফিলাম পর্যন্ত করে দিলাম।যাবার সময় একটা কথা পরযন্ত বললনা।

০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:২৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ভাইয়া প্লীজ এই ভাবে দেইখেন না! আমার যে খারাপ লাগে নি, তা কিন্তু না। আমি ধরে নিয়েছি , তিনি সামগ্রিক ঘটনা প্রবাহে এতটাই হতবাক ছিলেন যে স্বাভাবিক কিছু ফর্মালিটির কথা ভুলেই গিয়েছিলেন। আমি নিশ্চিত, তার মধ্যে যদি মানবিক গুনাবলী থেকে থাকে তাহলে পরে অবশ্যই তিনি আফসোস করেছেন। :)

বাদ দেন, কাউকে আমরা ধন্যবাদ পাবার জন্য সাহায্য করি না। :)

৪২| ০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:১৯

সুমন জেবা বলেছেন: বোধহয় ! একেই বলে মানবতা..
কিন্তু আমাদের দেশে এইটা খুবই বিরল !! আপনি যা করলেন ,আপনার যায়গায় আমি হলে তা করতে পারতাম না..শুধু আমি না ,আমার মনে হয় আপনার পোস্টে যে ৫৮ টা মন্তব্য ও ১৪ টা লাইক পড়েছে তার মধ্যে ২/১ জন পারত কিনা সন্ধেহ আছে (plz কাওকে ছোট করার জন্য বলছি না বাস্তব জিনিসটা উপলব্দি করার জন্য'ই বলা)
Thank you sir..

০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:২৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আসলে এমন মন্তব্যের পর আর তেমন কিছুই বলার থাকে না। অনেক ধন্যবাদ এবং শুভেচ্ছা রইল। আসলে বাস্তবতা অনেক কিছুই পরিবর্তন করে দেয় আমাদের। :)

৪৩| ০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:২০

আমিভূত বলেছেন: অনেকদিন পর লেখা দিলেন তাও আবার বমি ভর্তি কাহিনী X(
আর সিস্টেম আজও করতে পারলেন না ?আফসোস !!
লেখায় ++ :P

০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৩১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আসলে আমি কিন্তু একটা ভুতের গল্পই লিখছিলাম। আমার একটা সাংঘটিক রকম বাজে অভ্যাস আছে। আমি এক গল্পের মধ্যে অন্য গল্প শুরু করি। এই অবস্থাও হয়েছে অনেকটা সেই রকম। সেদিন অফিস থেকে ফেরার সময় অনেক আগের এই ঘটনাটা আমার মনে পড়ল। সাথে সাথে সেটাই লিখে ফেললাম। :)

৪৪| ০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৩৮

মাথা ঠান্ডা বলেছেন: হাসতে হাসতে পেটে খিল ধরে গেল । এত হাসি গত এক মাসেও হাসিনি =p~ =p~ =p~ =p~ =p~ =p~

০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৪৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: যাক, কিছুদিন হলেও আপনার আয়ু বাড়াতে আমি সাহায্য করেছি। :) :) :)

৪৫| ০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৫২

দি সুফি বলেছেন: সবশুনে আম্মু দীর্ঘশ্বাস ফেলে বলল, বর্জ্য সাফ করেও কোন সিস্টেম করতে পারলা না? আফসোস, বড়ই আফসোস।

হেহেহেহেহেহেহে =p~ =p~ =p~ =p~

আপনি অনেক ভাল কাজ করেছেন। আমি হলে এতটা করতে পারতাম না।
মেয়েটা হইল আলালের ঘরের দুলাল, যে ধরেই নিয়েছে তার পা পরিষ্কার করা আপনার কর্তব্য। তাই একটা ধন্যবাদও দিতে পারে নাই! আফসোস, বড়ই আফসোস।

০৮ ই জানুয়ারি, ২০১৩ রাত ১১:০৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ সুফি ভাই। আমি আসলে ব্যক্তিগত এই গল্পটি শেয়ার করেছি, কিছুটা সচেতনতা সৃষ্টির জন্য। এমন অবস্থা আমাদের যে কারো প্রিয়জনের সাথেই হতে পারে।

মেয়েটির মানসিক অবস্থাটা আমি সেখানে তখন দেখেছিলাম, তাই তার ধন্যবাদ দেয়া বা না দেয়াতে আমি কিছুই মনে করিনি। :)

অনেক দিন পর আপনাকে আমার ব্লগে দেখলাম। ভালো থাকবেন।

৪৬| ০৮ ই জানুয়ারি, ২০১৩ রাত ৮:০৩

ঘুড্ডির পাইলট বলেছেন:
ওভাই কুন হাত দিয়া পরিস্কার করছেন ? B:-) এরপর থিকা সেই হাতে হ্যান্ডশেক করুম না। B:-)

আপ্নের নাগরীক দায়ীত্ববোধ দেখে ভালো লাগছে। ইয়ে মানে পায়ে নাকি আংটি ছিলো এই যাতীয় কেছে কিন্তু আংটির মধ্যে ঐ গুলা থেকেই যায় , সহজে পরিস্কার হয় না । :D

০৮ ই জানুয়ারি, ২০১৩ রাত ১১:১০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ভাই আমি তো দুই হাত দিয়াই পরিষ্কার করছিলাম!! এখন কি হবে?? :( :|

হা হা হা হা হা, ছি ছি ছি! আপনে না ভাই!!!!

৪৭| ০৮ ই জানুয়ারি, ২০১৩ রাত ৮:১৫

গৃহ বন্দিনী বলেছেন: আপনের মত মানুষ সত্যি বিরল। আমি আপনার প্রেমময় উজ্জল ভবিষ্যত দেখতে পাচ্ছি :-B :-B :-B :-B :-B

০৮ ই জানুয়ারি, ২০১৩ রাত ১১:১৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: প্রেমময় উজ্জল ভবিষ্যত- বাহ বাহ! বেশ বেশ! নতুন একটা টার্ম জানলাম!
:) :)

মন্তব্যের জন্য ধন্যবাদ। :) আমার ব্লগে স্বাগতম। :)

৪৮| ০৮ ই জানুয়ারি, ২০১৩ রাত ৮:৪৮

ভুদাই আমি বলেছেন: আমি বললাম কিছু না রে ভাই। রাস্তায় বিপদে পড়ছিল। তাই সাহায্য করছিলাম।




সবশুনে আম্মু দীর্ঘশ্বাস ফেলে বলল, বর্জ্য সাফ করেও কোন সিস্টেম করতে পারলা না? আফসোস, বড়ই আফসোস।



বাবা তো জানে না যে ছেলে চেষ্টায় বিন্দুমাত্র ত্রুটি করেন নাই।। চালিয়ে যান ভাই। সফলতা আসবেই।।


আমি কিছুটা বোকার মত দাঁড়িয়ে রইলাম। মনটা কিছুটা খারাপ হলো। মনে মনে ভাবলাম, নিদেনপক্ষে মেয়েটা কি বলে যেতে পারত না?


মনের কোলে লুকিয়ে থাকা আশাগুলো হঠাৎ ভেঙে খান খান হয়ে গেল।। :-0 :-0


তবে আমার মনে হয় আপনি একটু অভারটাইম ডিউটি করে ফেলেছেন।। সাবান, পানি ও টিস্যু সরবরাহ পর্যন্তই কী যথেস্ট ছিল না??

তাকে শেখানো উচিৎ ছিল ’হাতে কাজ করার অগৌরব নাই..............।”


আমার নিকটা আপনার শুভকাজের জন্য উপহার হিসেবে দিলাম।।

বি, দ্র, আমার নিকটাও একই ভাবে পাওয়া।।

০৮ ই জানুয়ারি, ২০১৩ রাত ১১:২৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ। আসলে এটা আমার নিতান্তই ব্যক্তিগত একটা গল্প। সবার সাথে শেয়ার করলাম কারন আমার মনে হয়েছে চলতি পথে এমন সমস্যায় অনেকেই পড়তে পারে। আমি চেষ্টা করেছি কিছু মজার মাধ্যমে একটা ম্যাসেজ দিতে।

এখানে উল্লেখ্য যে, মেয়েটি আমাকে ধন্যবাদ দিবে কিনা, কিংবা তাকে এই সাহায্য করার উসিলায় তার সাথে কোন সুযোগ নিব, আমি ব্যক্তিগত ভাবে এমনটা ভাবি নি। :) কোন সাহায্যের পিছনে যদি কোন উদ্দেশ্য থাকে তাহলে সেটা তো আর নিখাদ সাহায্য থাকে না ভাই।

মেয়েটির অবস্থান এবং সর্বপরি পরিস্থিতির কারনে সে হয়ত একটা সৌজন্যমূলক ধন্যবাদ দেয়ার মত স্বাভাবিক কাজও করতে পারে নি। এটা নিয়ে তাকে খারাপ ভাবার বা আমার উদ্দেশ্য কাজ করে নি, এমটা ভাবার কোন অবকাশ নেই। :)

উপহার দিতে চেয়েছেন, অনেক ধন্যবাদ। তবে আমি শুধু আশীর্বাদই গ্রহন করি। তাই আপনার উপহারটি নিতে পারছি না। :) :) :)

নিজের নিকের নামকরনের সার্থকতা ব্যর্থ হোক, এই কামনা করি। ভালো থাকবেন। :)

৪৯| ০৮ ই জানুয়ারি, ২০১৩ রাত ৮:৫৯

ভুদাই আমি বলেছেন: এতোদিনে ‘গু মেয়েটির” কি হয়েছে, কেমন আছে, জানি না। সংবাদ নিতেও ইচ্ছা করে না।(ঠিকানাটা নাই বলে)। শুধু নিজের জন্য খুবই কষ্ট হয়। তোমরা যে কেহ এ কাহিনী পড়িবে। হয়তো আমার মতই কষ্ট পাইবে। তবুও যদি চলার পথে কখনও আমার মত এমন হতভাগ্য পাপিষ্টের সহিত পরিচয় ঘটে, তাহাকে একটু বারন করিও। বারন করিও, এমন করিয়া যেন কেহ কাহারও পায়ে হাত না দেয়। আর যদি বারন না শুনিয়া হাত দিয়েও থাকে, তবে তাহার জন্য একটু প্রার্থনা করিও। প্রার্থনা করিও, মনের আশা পুরুন হউক আর নাই হউক , যাইবার কালে যাতে অন্তত্ব বিদায় নিয়ে যায়। কারও মুখের ধন্যবাদ শব্দটা যাতে শুনিতে পারে। সে যেন মনটাকে সান্ত্বনা দেওয়ার মতো কিছু একটা পায়।। আমার মতো শুন্য হাত হলে যে............................ =p~ =p~ =p~ =p~ =p~ =p~

০৮ ই জানুয়ারি, ২০১৩ রাত ১১:২৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: :) :) :) যদিও ঠিক বুঝতে পারি নি। :| :|

৫০| ০৮ ই জানুয়ারি, ২০১৩ রাত ৯:০০

মনিরা সুলতানা বলেছেন: ভাইয়া আপনি একজন ভাল মানুষ :)


০৮ ই জানুয়ারি, ২০১৩ রাত ১১:৩০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: :) :) :) অনেক শুভেচ্ছা জানবেন।

৫১| ০৮ ই জানুয়ারি, ২০১৩ রাত ৯:১০

প্রিয়তমেষূ বলেছেন: তুমি পারোও বটে। শুভ কামনা রইল...

০৮ ই জানুয়ারি, ২০১৩ রাত ১১:৩০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হ্যা, আমি মোটামুটি পারি। কাউকে না কাউকে পারতে হয়। :)

৫২| ০৮ ই জানুয়ারি, ২০১৩ রাত ৯:৩৮

নোবিতা রিফু বলেছেন: নায়ক তাহলে খালি হাতে বাড়ি ফিরল? এতকস্টের পর নায়িকা না পাক, নায়িকার বোনটোন কাউরে পাইলেও তো হইত... ;)

০৮ ই জানুয়ারি, ২০১৩ রাত ১১:৩২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আরে এই মুভিতে নাইকা নাই। নায়ক ছাড়া বাকি সবই সাইড ক্যারেক্টার। :) ;) :)

৫৩| ০৮ ই জানুয়ারি, ২০১৩ রাত ৯:৫৫

মামুন রশিদ বলেছেন: ভাই, যেভাবেই হোক একটা সিস্টেম করে ফেলেন । আফটার অল খালাম্মা মনে হয় এটাই চাইছেন । ;)

০৮ ই জানুয়ারি, ২০১৩ রাত ১১:৩৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হা হা হা হা। জী, খালাম্মা এইটাই চায়। পারমানেন্ট সিস্টেম। কিন্তু কি করুম কন! সিস্টেমের কোন সিস্টেমই পাইতেছি না। :( :(

৫৪| ০৮ ই জানুয়ারি, ২০১৩ রাত ১০:০৮

রীতিমত লিয়া বলেছেন: একটি ঘটনা আপনি অনেক অসাধরণভাবে তুলে ধরেছেন। বেশ মজা পেয়েছি। দাড়ান আরেকটু হাইসা নি। তারপর ভাললাগা দিমু। হিঃ হিঃ হিঃ হিঃ হিঃ হিঃ

০৮ ই জানুয়ারি, ২০১৩ রাত ১১:৪১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ লিয়া। :) আসলে এটা বেশ আগের একটা ঘটনা। আমি সম্প্রতি উদ্বেগের সাথে লক্ষ্য করেছি, কেউ কোন বিপদে পড়লে কেউ সাহায্য করছে না, সবাই শুধু ভাবে অন্য কেউ না কেউ এগিয়ে আসবে। তাই আমি ভাবলাম, এই ঘটনাটা শেয়ার করি। :)

আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগল। :) শুভকামনা রইল।

৫৫| ০৮ ই জানুয়ারি, ২০১৩ রাত ১০:২৪

গ্রাম্যবালিকা বলেছেন: হাহাহা, মজার গল্প। =p~ =p~

কোন ছেলে এরকম সিচুয়েশনে পড়লে আমি হেল্প করতে পারবো না , সর‌্যি।

কোন মেয়ে এসে তাকে নিয়ে যাবে আমি হাঁ করে দেখবো?! আর একটা ধন্যবাদও দিবেনা, তাকে আমি হেল্প করবো!! /:) :P

০৮ ই জানুয়ারি, ২০১৩ রাত ১১:৪৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হা হা হা, আপনি তো আর কাউকে ধন্যবাদ পাবার জন্য সাহায্য করবেন না? নাকি আপনি ধন্যবাদ পাবার জন্য সাহায্য করবেন?? !!!!!! :P :P :|| :|| :-B /:)

৫৬| ০৮ ই জানুয়ারি, ২০১৩ রাত ১০:৩০

মাননীয় মন্ত্রী মহোদয় বলেছেন:

আপনারে না । ঐ মাইয়ারে... :P :P :P :P

০৮ ই জানুয়ারি, ২০১৩ রাত ১১:৪৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: থাক ভাই ওরে মাফ কইরা দেন। :) :)

৫৭| ০৮ ই জানুয়ারি, ২০১৩ রাত ১০:৩৬

মাক্স বলেছেন: আর কতদিন অপেক্ষা করবেন জলদি একটা সিস্টেম কইরাই ফালান।

বর্ননা পৈড়া খালি হাসছি:P:P:P:P:P

০৮ ই জানুয়ারি, ২০১৩ রাত ১১:৪৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ মাক্স। কি করুম কন! সিস্টেমেরই তো কোন সিস্টেমই নাই। :|
:P :P

৫৮| ০৮ ই জানুয়ারি, ২০১৩ রাত ১১:১৬

s r jony বলেছেন: কমেন্ট করব পরে, আগে হাইসা লই =p~ =p~ =p~ =p~ =p~ B-) B-) B-) B-) B-) B-) B-) B-)) B-)) B-)) B-)) B-)) B-)) B-))

০৮ ই জানুয়ারি, ২০১৩ রাত ১১:৫০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: কমেন্ট তো কইরাই ফালাইছেন ভাই!!!!!!!

৫৯| ০৮ ই জানুয়ারি, ২০১৩ রাত ১১:২০

সতবাদী বলেছেন: বর্জ্য সাফ করেও কোন সিস্টেম করতে পারলা না? আফসোস, বড়ই আফসোস

;) ;) ;)

০৮ ই জানুয়ারি, ২০১৩ রাত ১১:৫০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: :) :) :)

৬০| ০৮ ই জানুয়ারি, ২০১৩ রাত ১১:৫৭

একা পথিক ০৭ বলেছেন: এই পোষ্টে কমেন্ট না করা মহাপাপ। যাই হোক, আশা করেছিলাম বেশী, পরে দেখি ভিলেন আইস্‌সা সব শেষ করে দিল। X( X(

বাট আই থিঙ্ক ইউ আর এ গুড হার্টেড পিপল।

ভালো থাকবেন।

০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:১১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ পথিক। :) আমি চেষ্টা করেছি, ঐ সময়ের একজন অসহায় মেয়েকে সাহায্য করতে। আমি আমার দায়িত্ব শেষ করতে পেরেছি। এটাই বড় আনন্দের। :)

আপনিও ভালো থাকবেন। অনেক শুভেচ্ছা। :)

৬১| ০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:০২

লিন্‌কিন পার্ক বলেছেন:

আপনারে স্পেশাল ধন্যবাদ । মহৎ একটা কাজ করছেন :) :)




মাইন্ড কইরেন না পোস্টটা পড়ে আর আপনার কথা চিন্তা করে ব্যাপক হাসতাছি :P =p~ =p~ =p~

০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:১২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হা হা হা হা, খালি মজা নেন না!!! :P :P

অনেক ধন্যবাদ ভাই। আশা করি ভালো আছেন আপনি। :)

৬২| ০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:২৪

আজ আমি কোথাও যাবো না বলেছেন: ধন্যবাদ পাওয়া বড় কথা না, কাউকে সাহায্য করাই বড় কথা। আমি চাই তখন অন্তত কেউ যেন তাদের সাহায্যে এগিয়ে আসে।[/sb
লাইক দিস।
ভেরি গুড।
হেল্পফুল মানুষের দেখা পাওয়া আজকাল অনেক মুশকিল ভাই।

০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:২৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ আপনাকে। :) আসলে আমরা সবাই একটু সচেতন হলেই অনেক সমস্যা থেকে মুক্তি পাওয়া যেত। :)

৬৩| ০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:২৬

নোমান নমি বলেছেন: ধুর মিয়া আফনের উপরে রাগ উইঠ্যা গেল। এইডা কাম করলেন? আপনার সামনে সেই মাইয়ারে সেই পুলা ক্যামনে কোলে তুইলা নিল? আফনে দিলেন।
ধুর।

ইশ যদি আমি থাকতাম!

০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:৪২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হা হা হা, খাইছে !! ভাগ্যিস আপনে নাই। থাকলে কইতেন, আরে তোমারে শুধু পা ধুয়ে দিলে হইত না, তোমারে গোসল করাইয়া দেওন লাগবো। হা হা হা। :) ;)

ভাই, তবে এটা সত্য পোলাটার মন ছোট! আমার দিকে কেমন করে যেন তাকিয়ে ছিল!! X( X(

৬৪| ০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:২৭

বাবুরাম সাপুড়ে বলেছেন: হাসতে হাসতে শ্যস হইলামরে... =p~ =p~ =p~ =p~ অসংখ্য ধন্যবাদ শেয়ার করার জন্য।

০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:৪৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ। :) :)

৬৫| ০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:২৭

দি সুফি বলেছেন: অনেক দিন পর আপনাকে আমার ব্লগে দেখলাম। ভালো থাকবেন।

ভাই গত কিছুদিন ধরে খুব বেশি ব্যস্ত ছিলাম। তাই তেমন একটা ব্লগে আশা হয়নি। আর ভাল থাকার তো চেষ্টা করি, কিন্তু কেমনে কেমনে যেন সবকিছু উল্টা-পাল্টা হয়ে যায়। :D
আশা করি আপনিও ভাল থাকবেন আর এভাবেই বিপদগ্রস্থ মানুষের সাহায্য-সহযোগিতা করে যাবেন। !:#P

০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:৪৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আসলে ভালো মন্দ নিয়েই তো জীবন। :)
ঠিক আছে, ভালো থাকা হোক সবারই। :) শুভকামনা রইল :)

৬৬| ০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:৪৫

কান্ডারি অথর্ব বলেছেন:
বাসায় ফিরে আম্মুর সাথে ঘটনাটা শেয়ার করলাম। সবশুনে আম্মু দীর্ঘশ্বাস ফেলে বলল, বর্জ্য সাফ করেও কোন সিস্টেম করতে পারলা না? আফসোস, বড়ই আফসোস।



আমিও বলতে চাই আফসোস, বড়ই আফসোস।

০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:৫১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আমিও বলি আফসোস আফসোস! খালি সিস্টেমের কথাই সবাই কয়! আসল ব্যাপারে কোন মন্তব্য নাই। :) :) :) ;) ;)

৬৭| ০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:৪৫

একজন আরমান বলেছেন:
বর্জ্য সাফ করেও কোন সিস্টেম করতে পারলা না? আফসোস, বড়ই আফসোস। /:) /:) /:) /:) /:)

আনটির সাথে সহমত প্রকাশ করছি।

০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:৫৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: সমস্যা নাই, তোমার এই হাহাকার অচিরেই দূর হবে! :) প্রয়োজনে আমি ছিনিয়ে নিয়ে যাব। তখন দেখবা সিস্টেম কত প্রকার আর কি কি!! হা হা হা

৬৮| ০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:৫২

ফারাহ দিবা জামান বলেছেন: গল্পটা যেহেতু গল্পকারের মুখ থেকেই এখানে পড়ার পূর্বে শোনা হয়েছে,
হাসাহাসির পর্ব আগেই শেষ হয়ে গিয়েছে।
এখন বাকী আছে প্লাস দেবার কাজ।
হা হা!!!!
দিয়ে গেলাম জাদিদ ভাই।
ভালো থাকবেন।

০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:৫৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হা হা হা, ধন্যবাদ দিবা আপু। :) :)

৬৯| ০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ১:০০

টুং টাং বলেছেন: তবে বস এটা একটু বেশি হইছে, :-/
পানি ঢালা পর্যন্ত আমি, পায়ে হাত দিয়ে গু ধোয়া !!! হাউ ইজ ইট পসিবল? B:-/ B:-/ B:-/ :P



-----------------------------------
একটা কানে কানে প্রশ্ন ঃ মেয়ে টা যদি অসুন্দর হতো আগিয়ে যেতেন?
পায়ে হাত দেয়া তো দূরে থাক। ;) :P
আপনার মুখে মেয়ের পায়ে হাত দেয়ার আগে ও পরে বর্ণনা শুনে কথাটা বললাম।
তবে আপনার সাহস আছে বটে!!!! :P
----------------------------------




আপনার পোস্ট পড়ে কষ্ট পেলেও খালাম্মার কথা শুনে মজা পাইলাম।
=p~ =p~ =p~ =p~

০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ১:১২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: নাহ! আসলে মানে তখন যে পরিস্থিতি ছিল তাতে আমি খুব বেশি কিছু ভাবার সুযোগ পাইনি। পরিস্থিতির কারনে অনেক কিছুই বাধ্য হয়।

কঠিন প্রশ্ন করেছেন, এই ক্ষেত্রে আমি যদি বলি এগিয়ে যেতাম তাহলে হয়ত আপনি বলবেন আমি সাধু সাজার জন্য বলছি। আবার যদি বলি না যেতাম না, তাহলে বলবেন হিপোক্রেট। আমি কি উত্তর দিব ঠিক বুঝতে পারছি না। তবে এইটুকু বলি, আমি ব্যক্তিগত পর্যায়ে মানুষকে তার সৌন্দর্য দিয়ে একদমই বিচার করা পছন্দ করি না। নিজের উপর আমার যে বিশ্বাস আছে, তাতে মনে হয়, আমি এগিয়ে যেতামই ভাই। :)

আমি আসলে সাহস, হিরোইজম দেখানোর জন্য কিছুই করিনি। শুধু মনে ছিল, আমার কিছু করা দরকার, আমি সেটাই করেছি! :)

আর আম্মার কথা কি বলব! তিনি তো আমারে পচাইয়া মাঝে মাঝে নির্মল আনন্দ পান। :|

৭০| ০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ১:১২

মেঘকন্যা বলেছেন: =p~ =p~ =p~ খুব চমৎকার লিখেছেন।

০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ১:১৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ। :)

৭১| ০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ১:৩০

কন্সট্যান্ট শেখ বলেছেন: আমি ১০০% সিউর আপনি একটা চান্স নেওয়ার জন্যই কিন্তু নিজ হাতে মানববর্জ্য পরিষ্কার করছেন :-P
যখন চান্সটা হাতছাড়া হয়ে গেলো তখন কি সুন্দরভাবে নিজের স্বার্থটাকে মানবসেবায় রুপান্তরিত করেছেন =p~ =p~ ্সেটাই অসাধারন হইছে :-* :-*

০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ১:৪৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: লেখক বলেছেন: বাহ! দারুন বলেছেন। ঠিক আছে।

আপনাকে তো এই গল্প বলে মন ভরাতে পারলাম না, তাই এবার আসুন অন্য গল্প বলি। যদিও গল্পটা বেশ পুরানোঃ

একজন চোর সারা রাত চুরি করে এবং ভোরে গিয়ে নদীর পাড়ে হাত মুখ ধোয়। প্রতিদিনই সে দেখে নদীর ঐ পাড়ে অন্য একজন লোকও হাতমুখ ধোয়। চোরটা ভাবে, ঐ বেটাও ১০০% শিওর আমার মত সারা রাত চুরি করে। সকালে আসছে হাত মুখ ধুইতে।ও তো আমার দলেরই লোক।

অপর দিকে নদীর অপর পাড়ে থাকা একজন লোক সারা রাত স্রষ্টার ইবাদত বন্দেগী করে প্রতিদিন ভোরে নদীর পাড়ে এসে হাতমুখ ধোয়। সেও দেখে ঐ পাড়ে একজন লোক প্রতিদিনই সকাল বেলা ঘাটে আসে। সে ভাবে এই লোকও নিশ্চয়ই আমার মতই ধার্মিক।

দুই পক্ষই পক্ষকে হাত দেখায়। একজন ভাবে অন্যজন চোর, আর অন্যজন ভাবে অন্যজন সাধু।


এই গল্পের মোরাল হইলঃ যে যেই রকম, সে অন্যকে তেমনই ভাবে।

আশা করি এই গল্পটি আপনার বেশি ভালো লেগেছে। ভালো থাকবেন।

৭২| ০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ১:৪১

একজন আরমান বলেছেন:
মুহাহাহাহাহা...... (টু বি কন্টিনিউড...)

ছিনাই নিতে হইবে না, এমনিতেই দিয়া দিমুনে। ;) ;) ;)

০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ১:৪৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: মুহাহাহাহাহা...... ;) ;)

৭৩| ০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ১:৫০

সেচ্ছাসেবক বলেছেন: "বর্জ্য সাফ করেও কোন সিস্টেম করতে পারলা না? আফসোস, বড়ই আফসোস।"
হা হা হা ... সরি ভাই, এই একটা লাইন পইরা হাসি চাপাইতে পারলাম না ... হা হা হা ... আম্মাজান দেখি চান্স পাইয়া পিন মাইরা গেলেন .... আম্মাজানের সেন্স অফ হিউমার কে সালাম ... আপনেরেও সালাম ও বডিস্প্রে ....

০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ১:৫৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হা হা হা হা। ধন্যবাদ। :) :)

৭৪| ০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ১:৫২

কন্সট্যান্ট শেখ বলেছেন: কাকতালীয়ভাবে লেজকাটা শেয়ালের গল্পটার সাথে আপনার গল্পটার মিল খুজে পাচ্ছি :-* নিজেকে বাচাতে আপরকে ফাঁসাতে হবে :P :P

০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ২:০৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: সবচেয়ে বড় কথা, বাঁচতে হলে কিন্তু আপনাকে জানতেই হবে। :) তাই সঠিক জানার কোন বিকল্প নেই। আপনি যদি বলতেন আপনি ৯০% শিউর, তাহলে সেই ক্ষেত্রে ভিন্ন কথা বলতাম। আপনি আমার সম্পর্কে না জেনেই ১০০% শিউর বলেছেন। অতএব, লেজকাটা শেয়ালের যুক্তির চাইতে যে যেমনটা করে ভাবে, সে তেমনটা বলে, আমার কাছে এটাই বেশি গ্রহনযোগ্য। সামগ্রিক ব্যাপারটিকে আপনি আপনার মত করে ব্যখ্যা করেছেন, আমার এতে আপত্তি নেই। তবে আপনি যখন ১০০% বলেছেন, সেখানে আমার আপত্তি আছে। বড় কথা আপনি আমাকে চিনেনই না। সেখানে এমন কিছু বলা আপনার সাজে কি??

৭৫| ০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ১:৫৯

রাইসুল সাগর বলেছেন: ভাই কি কমুঃ

নাম আমাদের গোপাল
পোড়া তাই কপাল ।

ভালা হইছে ভালা হইছে গপ্প ভালা হইছে ।

শুভকামনা নিরন্তর ।

০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ২:১০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ সাগর ভাই। :) আপনি কই, অনলাইনে দেখি না কেন? ঘুম দিসেন নাকি??

৭৬| ০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ২:০০

মাক্স বলেছেন: তখন পেলাচ দিতে পারি নাই। অখন ৩০ নাম্বার প্লাসটা দিয়া গেলাম :P :P
অ ট: আপনে কি এখনও ব্যস্ত?

০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ২:১১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ মাক্স। :) :)

ব্যস্ততা কিছুটা কমেছে। এখন আগের মত না। তবে রুশানের জন্য কনসার্ট আয়োজন নিয়ে অনেক টেনশনে আছি। দেখা যাক কি হয়।

৭৭| ০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ২:১৫

ঘুড্ডির পাইলট বলেছেন: উপ্রে একজন দেখলাম আপ্নার সুনাগরিকের দায়ীত্ব নিয়া ঈর্ষান্বিত , এর পরে আবারও যখন কোন মেয়ে মনুষ্য বর্জ্য দলিত করবে , তখন তাকে ডাকবেন প্লিজ । উনার কমেন্ট পড়ে মনে হচ্ছে উনাকে না ডাকাতে উনি মনক্ষুন্ন হয়েছেন। B-)) B-))

@ কন্সট্যান্ট শেখ ভাই

আমি বলে দিয়েছি এরপর উনি আপ্নাকে ডাকবেন আর আফসোস করতে হবে না। ;)

০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ২:৪৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ঠিক আছে। পাইলট ভাই। আপনি বলেছেন, এটাই হবে। আমি কোথাও এমন কিছু দেখলে উনাকে অবশ্যই জানাব। :) :) ;)

৭৮| ০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ২:১৯

চন্দ্রা৯২ বলেছেন:
ভাইয়া আমি নিয়মিত এখন ব্লগে আসতে পারি না। তবে অফলাইনে পড়ি । আপনাকে স্যালুট জানানোর জন্য লগইন করলাম।

আপনার লেখায় প্লাস দিলাম না প্লাস দিলাম আপনাকে। :D

০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ২:৪৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ চন্দ্রা। :) আপনি আমাকে কি স্যালুট দিবেন, আপনাকে আমিই স্যালুট জানাই। বিশেষ করে স্বাধীনতা বিরোধী চক্রের সাথে আপনি যে যুক্তিপূর্ন ভাষায় যুদ্ধ চালিয়ে যান বা এই সংক্রান্ত পোষ্টের বিরুদ্ধে যে অবস্থান নেন, সেটা অবশ্যই অনুকরনীয়। :) আপনাকে প্লাস অনেক আগেই দিয়েছি। :) সাথে শুভেচ্ছাও নিবেন। :)


৭৯| ০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ২:৫০

চেয়ারম্যান০০৭ বলেছেন: কি কমেন্ট করবো বুঝছি না,কয়েকবার কাটাকুটি করলাম।

আপনার লেখার ধরনটাই এমন যে যেকোনো ঘটনাকে উপভোগ্য করে তোলে।আজকেও তার ব্যাতিক্রম নয়।

একজনের বিপদে এগিয়ে আসার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ,আর সেই বদ মাইয়ারে কইষা মাইনাচ এটলিস্ট থ্যান্কস না বলার জন্য।
একজন ভালো মনের মানুষের সহ ব্লগার হতে পেরে আমি আনন্দিত।
ভালো থাকবেন সবসময়,শুভকামনা।+

০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ৩:০৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: চেয়ারম্যান ভাই, আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আসলে এই ভাবে যদি বলেন তাহলে আমি ভীষন বিব্রত বোধ করব। আমি শুধু মাত্র তখনকার পরিস্থিতিতে যা করনীয় ছিল তাই করেছি। আমার শুধু মনে হয়েছে, আমার বাসায়ও আমার বোন আছে, আমার অন্য প্রিয়জনরা, তারা রাস্তায় এই ধরনের বিপদে পড়তেই পারে! তখন যদি তাদেরকে কেউ সাহায্য না করে শুধু মজা দেখে তখন কেমন লাগবে?

এটা অনেক আগের একটা ঘটনা, সেদিন রাস্তায় দেখলাম এক ভদ্র মহিলা পড়ে গিয়ে ব্যথা পেয়েছেন, কেউই ধরছে না বা এগিয়ে যাচ্ছে না। আমি বাসে ছিলাম, কিছু করার ছিল না। তাই ভাবলাম এই গল্পটা সবার সাথে শেয়ার করি।

আপনি আমার প্রিয় ব্লগারদের মধ্য অন্যতম। আপনার কাছ থেকে যে কোন সাপোর্ট আমাকে অনেক অনুপ্রানিত করে। ভালো থাকবেন। অনেক শুভ কামনা রইল। :)

৮০| ০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ২:৫৪

কে এম শিহাব উদ্দিন বলেছেন: বাদ দেন তো এইসব আজাইরা মেয়ে ধন্যবাদ দিক না দিক আমরা তো ধন্যবাদ দিচ্ছি।
ভালো কাজ করছেন।
:) :) :) :)
লেখার স্টাইল ভালো লাগলো
:):)

০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ৩:০৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ শিহাব ভাই। অনেক কৃতজ্ঞতা প্রকাশ করলাম। যদিও কাউকে ধন্যবাদের জন্য সাহায্য করি না, মানুষের খুশি দেখলেই আমার আনন্দ লাগে। :)

ভালো থাকবেন এবং আমার ব্লগে স্বাগতম। :)

৮১| ০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ২:৫৫

অদ্বিতীয়া আমি বলেছেন: আপনি যে কাজ করছেন ,১০০ তে ১% কেউ করত কিনা সন্দেহ আছে ।মানুষের মধ্যে এরকম নিষ্ঠুরতা আছে, এ ধরণের বিপদে মজা পায় , সাহায্য করে না, যে যত কথাই বলুক । প্লাস দিলাম

আণ্টি র কথা শুনে সত্যই হাসছি, আসলেই কিন্তু মেয়েটা একটা শুধু ধন্যবাদও দিল না , এটা একটু বেশি পচা কাজ হয়েছে

০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ৩:১২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ। আসলে এটা বাস্তব কথা বলেছেন। অনেক সময় আমাদের ইচ্ছা থাকা স্বত্তেও কিছু করা সম্ভব হয়ে উঠে না। সেদিন দেখলাম একজন ভদ্র মহিলা ফুটপাতে হাটার সময় হোচট খেয়ে পড়ে গেলেন। তার হাত থেকে মাছ ফুটপাতে পড়ে লাফাচ্ছিল। তেমন কাউকে দেখলাম না উনাকে সাহায্য করতে। আমি বাসে ছিলাম । তাই কিছু করার ছিল না। হয়ত পরে নিশ্চয়ই কেউ সাহায্য করেছে। :| আমি যখন এমন একটা সিনে আমার আম্মা বা প্রিয়জনকে কল্পনা করি আমার নিজেরই খারাপ লাগে।

সেদিন আমার সুযোগ ছিল, আমি কাজে লাগিয়েছি। বেশি করছি না কম করছি সেটার খেয়াল ছিল না। :)

আম্মু তো আমাকে মাঝে মাঝে নির্মম ভাবে পচিয়ে নির্মল আনন্দ লাভ করেন। :| :|

৮২| ০৯ ই জানুয়ারি, ২০১৩ সকাল ৭:১৬

নুরুন নেসা বেগম বলেছেন: এই লেখায় মেয়েটির ও সবার পক্ষ থেকে ধন্যবাদ দিয়ে সর্বপ্রথম মন্তব্য করেছিলাম যেটি এখন দেখলাম না।

০৯ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:২৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: কই আছে তো... :) ৪ নং মন্তব্যটি দেখুন। :)

৮৩| ০৯ ই জানুয়ারি, ২০১৩ সকাল ৭:৪৭

সুখ নাইরে পাগল বলেছেন:
বর্জ্য সাফ করেও কোন সিস্টেম করতে পারলা না? আফসোস, বড়ই আফসোস।

ভাল লাগল

০৯ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:২৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: :) :) :)

৮৪| ০৯ ই জানুয়ারি, ২০১৩ সকাল ৭:৪৯

সোহাগ সকাল বলেছেন: এইসব মানুষেরা সাধারণত দুনিয়ার এইরকম জটিলতার মুখে খুব কমই পড়ে। অভিগ্যতা থাকা ভালো, সামনে যদি তিনি অন্য কারও এইরকম দুরাবস্থা দেখেন, আমার মনেহয় তিনি তাঁর এই দিনটার কথা মনে করে হলেও সেই লোকের পাশে গিয়ে দাঁড়াবেন।

০৯ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:৩০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: সঠিক বলেছেন। তা যদি তিনি করেন তাহলে এই কষ্ট সার্থক। :)
ভালো থাকবেন। :)

৮৫| ০৯ ই জানুয়ারি, ২০১৩ সকাল ৭:৫০

সোহাগ সকাল বলেছেন: এইসব মানুষেরা সাধারণত দুনিয়ার এইরকম জটিলতার মুখে খুব কমই পড়ে। অভিগ্যতা থাকা ভালো, সামনে যদি তিনি অন্য কারও এইরকম দুরাবস্থা দেখেন, আমার মনেহয় তিনি তাঁর এই দিনটার কথা মনে করে হলেও সেই লোকের পাশে গিয়ে দাঁড়াবেন।

৮৬| ০৯ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১:৫১

বটবৃক্ষ~ বলেছেন:
আম্মু দীর্ঘশ্বাস ফেলে বলল, বর্জ্য সাফ করেও কোন সিস্টেম করতে পারলা না? আফসোস, বড়ই আফসোস।

হাসতে হাসতে কাইত.।.। =p~ =p~ =p~ :#) :#)

এত্ত মজা করে মানুষ লিখে কেম্নে!!!!!! B:-) B:-) B:-)

০৯ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ২:৫৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ বটবৃক্ষ! :) আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগল। :)

৮৭| ০৯ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ২:১৭

আকাশ মাহমুদ০০৭ বলেছেন: ভাই আপনার মত মানুষের হাত ধরে জাতী এগিয়ে যাবে অনেক দুরে আপনি এগুতে থাকুন।

০৯ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:০০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ :)

৮৮| ০৯ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:৫২

শায়মা বলেছেন: ভাইয়া আমি মরে গেলেও বিশ্বাস করিনা কোনো হৃদয়বানব্যাক্তি আছে এই পৃথিবীতে যে এই কাজ করবে।


তবুও তোমার ফোন নংটা আমাদের জানিয়ে রেখো ভাইয়া। বলা যায়না কে কখন কোথায় আমরা কত রকমের বিপদে পড়তে পারি। পৃথিবী থেকে তো দয়ামায়া উঠেই গেছে তোমার মত কেউ তো আসবেনা হেল্প করতে আর।:(



:P

০৯ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:৫৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হা হা হা, আপু এইটা কি বললা!!! হা হা হা

ফোন নাম্বার দিলে তো বিপদে পড়তে হবে। মনে কর, একজন এই জাতীয় কোন সমস্যায় পড়েছে, তিনি আমাকে সাহায্য চেয়ে ফোন দিয়েছেন। তিনি হয়ত আমার ছাড়া অন্য কারো সাহায্য নিবেন না। আমি যদি তখন ঢাকার বাইরে থাকি তাহলে তো উনার বিপদ বেশি। আমি না ফেরা পর্যন্ত এই অবস্থায় থাকতে হবে। সেটা তো আরো ভয়ংকর হবে। হা হা হা

আসলে মূল কথা কি জানো আপু, চোখের সামনে পড়লে তুমি চাইলে অনেক কিছুই করতে পারবে। অনেকে চোখের সামনে একটা বিপদ দেখেও কাউকে সাহায্য করে না। সেটাই আমার যা খারাপ লাগে।

আমি ব্যক্তিগত ভাবে, রাস্তায় যদি কাউকে কোন সমস্যায় পড়তে দেখি, চেষ্টা করি সাধ্যমত সাহায্য করতে। আমি চাই এমনটা অন্যরাও করুক। :) :) :)

ভালো থেকো আপু আর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ। :)

৮৯| ০৯ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:১২

লাবনী আক্তার বলেছেন: আপনি সত্যিকার অর্থে একজন ভালো মানুষ। আর মেয়েটার উচিত ছিল একটা ধন্যবাদ দেয়া।

০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ১১:৪৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ :) আসলে আমি ধরে নিয়েছি, তিনি ঘটনার আকস্মিকতায় স্বাভাবিক আচরন করতে ভূলে গিয়েছেন।

৯০| ০৯ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:২০

জেমস বন্ড বলেছেন: :-&

০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ১১:৪৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: :) :) :) :)

৯১| ০৯ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:২৯

ৎঁৎঁৎঁ বলেছেন: আপনার সাথে আমার এক বন্ধুর খুব মিল, আপনার জায়গায় ও থাকলে ঠিক এই কাজগুলাই করত। মাঝে মাঝেই নানা উপকার করে ছ্যাঁকা খেয়ে আসে!

আপনার লেখা তো সুন্দর হইসেই, তারচেয়েও দারুন হইসে আপনার সাহায্যের মানসিকতা। আমি হলে পলাই যাইতাম।

আম্নার আম্মু তো দারুন!-- বর্জ্য সাফ করেও কোন সিস্টেম করতে পারলা না? আফসোস, বড়ই আফসোস। =p~ =p~ =p~ =p~

০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ১১:৫৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ ভাই। :) অনেক বার অনেক ঘটনার অনেক ঝামেলায় পড়েছিলাম। কত বার যে বলেছি, ছেড়ে দে মা কেঁদে বাঁচি। কিন্তু তারপরও চোখের সামনে অনেক কিছু দেখলে চুপ করে বসে থাকতে কষ্ট হয়। আমার এই পোষ্ট দেয়ার মূল উদ্দেশ্য খানিকটা সচেতনতা। :) কারো বিপদে এগিয়ে যাওয়ার সাহস।

আম্মু তো আম্মুই। আমাকে পচাইয়া মাঝে মাঝে তিনি নির্মল আনন্দ লাভ করেন। :)

৯২| ০৯ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৩২

মেহেরুন বলেছেন: বাহবা দেয়ার জন্য বলছি না, তবে আপনি যা করেছেন আজকাল এরকম অনেকেই করে না। আপনার মতো মানবতা বোধ যদি সবার থাকতো তাহলে তো হতই। আল্লাহ আপনার মঙ্গল করুক। সুস্থ থাকুন আপনি। ওই মেয়েটি হয়তো ধন্যবাদ জানানোর সময় পায় নি, আমি ধন্যবাদ জানিয়ে গেলাম।

ভালো থাকবেন।

১০ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:১৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকে ধন্যবাদ। আসলে ধন্যবাদ দিল কি দিল না, এটা নিয়ে আমি খুব বেশি একটা চিন্তিত নই। আমার চোখের সামনে যদি কিছু পড়ে, আর তখন যদি আমার পক্ষে সাহায্য করা সম্ভব হয়, তাহলে আমি সে চেষ্টা করে যাব। তা যেভাবেই হোক না কেন। :) :)

আমি এই পোষ্টটা দিয়েছি উদ্দেশ্য নিখাদ বিনোদনের পাশাপাশি যদি কেউ একটু সচেতন হয় :)

ভালো থাকবেন। অনেক শুভ কামনা। :) :)


৯৩| ০৯ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৩৬

শিপু ভাই বলেছেন:
আহারে আহারে আহারে



আহারে
আহারেএএএএএএএএএএএএএএএএএএএএএএএএএএএএএএএএ!!!

বিরাত হাহাকারের ইমো হৈবে!!!



সবই ঠিক করেছেন মাগার হাত দিয়ে ধোয়াটা ঠিক করেন নাই। এই চান্সে মেয়েটার একটা বোধোদয় হত। ননীর পুতুল থেকে কঠিন বাস্তবতাটা বুঝতে পারতো। কিন্তু আপনি তাকে সেই শিক্ষাটা নেয়ার সুযোগ বঞ্চিত করেছেন। সে মরতোও না- ফিটও হত না।

যাই হোক আপনার মহানুভবতাকে সালাম!!!

১০ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:১৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: :) :) :) হা হা হা, তা অবশ্য হইত। আসলে শিপু ভাই বাস্তবিক পরিস্থিতিতে ঠিক মত গুছিয়ে কাজ করা যায় না। তাই হয়ত আমি এমনটা করেছি। তবে ঠিক হাত দিয়ে ধুয়া বলা যাবে না, হাত দিয়ে পা ধরে সেখানে পানি ঢেলেছিলাম আর কি। :) :)

অনেক অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা রইল। :)

৯৪| ০৯ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৫৭

ক্লান্তিহীন পথচারী বলেছেন: নোমান নমি বলেছেন: ধুর মিয়া আফনের উপরে রাগ উইঠ্যা গেল। এইডা কাম করলেন? আপনার সামনে সেই মাইয়ারে সেই পুলা ক্যামনে কোলে তুইলা নিল? আফনে দিলেন।
ধুর।

ইশ যদি আমি থাকতাম!

১০০ ভাগ সহমত। :D

যাই হোক, ভাল একটা কাজ করেছেন, যদিও মেয়েটার উচিত ছিল আপনাকে একটা ধন্যবাদ দেয়া। হয়তো সে এত আপসেট ছিল যে তার মাথা কাজ করছিল না। কিংবা সে আসলেই অভদ্র।

১০ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:২৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ভাই আমি আর কি করতাম কন! এই জায়গায় থাকলে আপনিও বা কি আর করতেন ? :) :) :)
আপনি ঠিকই বলেছেন, সে এত আপসেট ছিল যে তার মাথা কাজ করছিল না। কিংবা সে আসলেই অভদ্র।

অনেক ধন্যবাদ ভাই। আমার ব্লগে আপনাকে স্বাগতম। :)

৯৫| ০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ৮:০৯

শীলা শিপা বলেছেন: বর্জ্য সাফ করেও কোন সিস্টেম করতে পারলা না? আফসোস, বড়ই আফসোস। :) :#) :D B-) :-B
হাসতেই আছি।
এইটুকু বলতে পারি খুব ভাল কাজ করেছেন।

১০ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:২৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: যত হাসি তত কান্না বলে গিয়েছেন রাম সন্না!! :) :) :) :)

যাই হোক, ধন্যবাদ এবং আমার ব্লগে স্বাগতম। :)

৯৬| ০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ৯:৫৮

অপূর্ণ রায়হান বলেছেন: +++++++++++++ স্যালুট ভ্রাতা । আমি হইলে মনে হয় না পারতাম :(


ভালো থাকবেন সবসময় । প্রিয়তে নিলাম ।

১০ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:৩০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ অপূর্ন। আপনি যা করছেন এমনিতে আপনাকেই আমার স্যলুট দেয়া উচিত। আপনার প্রতি রইল অনেক শুভেচ্ছা এবং শুভ কামনা। :)

৯৭| ০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ১০:১৬

হাসান মাহবুব বলেছেন: আবার দেখা হবে হয়তো সামনের ফাগুনে =p~

১০ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:৩১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: সেবার কিন্তু ধন্যবাদ সুদে আসলে আদায় করে নিব। ;) ;) :)

৯৮| ০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ১০:৫৮

নাজিম-উদ-দৌলা বলেছেন: বাসায় ফিরে আম্মুর সাথে ঘটনাটা শেয়ার করলাম। সবশুনে আম্মু দীর্ঘশ্বাস ফেলে বলল, বর্জ্য সাফ করেও কোন সিস্টেম করতে পারলা না? আফসোস, বড়ই আফসোস।

মজা পাইসি ভাই হিউজ! ;)
তবে আপনি সময়মত ঠিক কাজটা করেছেন।

১০ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:৩১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ নাজিম ভাই। :)

৯৯| ১০ ই জানুয়ারি, ২০১৩ রাত ২:১৮

মাছিমারা কেরাণী বলেছেন: ভালোলাগল।+

নাকি এই মন্তব্যও করতে পারবো না, কাল্পনিক ভালোবাসা ভাই??

শুভ রাত্রি।

যেটা ভালো তাকে ভালো আর খারাপকে খারা্পই বলি।

১০ ই জানুয়ারি, ২০১৩ রাত ২:৫৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: কেন পারবেন না। আপনি অবশ্যই আপনার মতামত প্রকাশ করতে পারবেন ভাই। আমি সকল মত প্রকাশে শ্রদ্ধা জানাই। হোক সেটা ভালো বা মন্দ। তবে ইচ্ছাকৃত ভাবে কিছু ক্যাচাল আমার পছন্দ না। আপনি যেহেতু আমাকে চিনেন বা জানেন, তাই এটাও আপনার জানার কথা। আমি চিরকালই ক্যাচালের বিপক্ষে।

যাই হোক, আপনার ভালো লেগেছে জেনে আমার অনেক ভালো লাগল। ভালো থাকবেন। শুভ রাত্রি। :)

১০০| ১০ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:২১

মেহেরুন বলেছেন: সচেতনতার কোন বিকল্প নাই :)

ভালো থাকবেন ভাইয়া। আমার ব্লগ এ গল্প করার জন্য দাওয়াত রইলো :)

১০ ই জানুয়ারি, ২০১৩ রাত ৯:৪৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আমি তো গিয়েছিলাম ! দেখি গল্প শেষ! :(

১০১| ১০ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৩৯

মুদ্‌দাকির বলেছেন: আহারে মাইয়াটার জন্য আফসুস !!!!!

মাইয়াটা বুঝলনা যে সে কি হারাইল!!!!????

তবে এক দিন বুঝব!!!! ;) ;) ;) ;) ;)

১০ ই জানুয়ারি, ২০১৩ রাত ৯:৪৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: :) :) :)

১০২| ১১ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৫৮

বাংলার ভূত বলেছেন: =p~ :) :)

১৩ ই জানুয়ারি, ২০১৩ রাত ৯:১৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: :)

১০৩| ১২ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৩৭

দিকভ্রান্ত*পথিক বলেছেন: FREE THINKER নিকটির ব্যান চাই। কারণ: নারীদের প্রতি প্রত্যক্ষ অপমান ও ধর্ষকদের সমর্থন দিয়ে ধর্ষিতাদের দায়ী করা।ওর পোস্টে যান ও সবাই রিপোর্ট করবেন প্লিজ.... অপ্রাসঙ্গিকতার জন্য ক্ষমা করবেন....

১৩ ই জানুয়ারি, ২০১৩ রাত ৯:১৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: রিপোর্টেড

১০৪| ১৩ ই জানুয়ারি, ২০১৩ সকাল ৮:৩৩

রাইসুল নয়ন বলেছেন: ভালো লাগলো, ,

১৩ ই জানুয়ারি, ২০১৩ রাত ৯:১৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ। :)

১০৫| ১৩ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:৪৭

মেহেরুন বলেছেন: কি খবর কাল্পনিক ভাই??

১৩ ই জানুয়ারি, ২০১৩ রাত ৯:১৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: খবর ভালো। আলহামদুলিল্লাহ। আপনি কেমন আছেন? ভাইয়ার খবর কি? হানিমুনে যাচ্ছেন কবে?? :) :)


আপনি হয়ত খেয়াল করবেন, আমার ব্লগের একদম উপরে আমি সামাজিক যোগাযোগ একটি লিংক দিয়েছি। আপনার যদি কোন সামাজিক যোগাযোগের মাধ্যম থাকে তাহলে তার মাধ্যমে আপনি আমার সাথে সেখানেও যোগ দিতে পারেন। :) তাহলে যোগাযোগের বিষয়টি আরো সহজ হবে। :) :)

১০৬| ১৩ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:০০

মুর্তজা হাসান খালিদ বলেছেন: আপ্নে আসলেই ভালা মানুষ !:#P

মেয়েটার অন্তত কৃতজ্ঞতা জানানো উচিত ছিলো, মেয়েটার আত্মিয়ের এটিচ্যুড দেখেতো মনে হয় আপনি বড় অপরাধ করে ফেলেছেন X((

উপকারীর সম্মান করতে শিখি নাই আমরা :(

আপ্নেরে ধইন্যা !:#P

১৩ ই জানুয়ারি, ২০১৩ রাত ৯:১৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ খালিদ ভাই। আমি আসলে চেয়েছি রাস্তায় বিপদে পড়া একজন মানুষকে সাহায্য করতে। :) আপনাকেও অনেক ধন্যবাদ আমার ব্লগে আসার জন্য। অনেক শুভেচ্ছা। :)

১০৭| ১৩ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:১৯

জনৈক গণ্ডমূর্খ বলেছেন: একটানে আপ্নার গল্পটা পড়ে ফেললাম। সত্যি কথা বলছি নিদেনপক্ষে আমি হলেও হয়তো মেয়েটার পা ধুয়ে দিতে পারতাম না। যাই হোক আপ্নাকে স্যালুট। আপনার গল্পটি থেকে অনেক কিছুই শেখার আছে। দেখি নিজেকে শুধরাতে পারি কিনা?

পোস্টে ভালোলাগা রইল।

১৩ ই জানুয়ারি, ২০১৩ রাত ৯:২০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ ভাই। আমি আসলে এই ব্যক্তিগত গল্পটি শেয়ার করেছি শুধু মাত্র কিছু শেখার প্রেক্ষাপট থেকে। আমি শুধু বলতে চেয়েছি, এমন সমস্যা আমাদের অনেকেরই হতে পারে। তখন আমরা যেন শুধু দেখেই না যাই। :)

১০৮| ১৩ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৩৮

সান্তনু অাহেমদ বলেছেন: একটু ভিন্নধর্মী।

একটা গ্রামের সাধারণ মানুষের গল্প লিখুন কা_ভা ভাই।

শুভ কামনা।

১৩ ই জানুয়ারি, ২০১৩ রাত ৯:২১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: সান্তনু ভাই। অনেক দিন পর আপনি আমার ব্লগে এলেন। আশা করি ভালোই আছেন। আমারও ইচ্ছা আছে গ্রামের একজন সাধারন মানুষকে নিয়ে কিছু লেখার।

অনেক শুভেচ্ছা এবং শুভ কামনা। :)

১০৯| ১৬ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১:১৭

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: এত চমৎকার একটা লিখার ২০৮ নম্বর পাঠক হইলাম ?
আফসোস !

১৬ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ২:৩০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হা হা হা, ব্যাপার না। আমরা আমরাই তো। :) ;)

১১০| ১৮ ই জানুয়ারি, ২০১৩ রাত ৩:৩৮

ম্যাকানিক বলেছেন: কাল্পনিক ভাই আমার কেনো যেনো মনে হইতেছে এইধরনের ড্রামাটিক হেল্প আপনি আগে পরে আরো করছেন।
যাই হোক লোকজনকে সাহায্য করা মধ্যে এক ধরনের আনন্দ আছে এবং আমি আনন্দ নিয়ে এই কাজটা করি সবসময়।
তবে আপনার এই পরিস্থিতিতে আমি আগায়ে যাইতাম কিনা সন্দেহ আছে।


২৪ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:২৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: জী, আপনি সঠিক বলেছেন। এই রকম উল্টা পালটা সাহায্য অনেক করতে গিয়েছি। এবং মাঝে মাঝে কিছু আইক্কা ওলা বাঁশ ও খাবার ব্যবস্থা করেছিলাম। তারপর চোখের সামনে অনেক কিছু দেখলে আর বসে থাকতে ইচ্ছে করে না।

১১১| ২৪ শে জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৪৬

শ্রাবণ জল বলেছেন: আপনি দেখি ব্যাপক ভাল মানুষ। আপনার মানবিকতায় মুগ্ধ।

২৪ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৩৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকে অনেক ধন্যবাদ। :) ভালো থাকবেন। শুভেচ্ছা নিরন্তরন।

১১২| ২৪ শে জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:২১

শ্যাডো ডেভিল বলেছেন: ইয়ে.....আংকেল দেখি হেভী রুমান্টিক....জেনিটিকালি ব্যাপারটা আপনার ভেতরও ট্রান্সমিটেড হইছে...অহন বুঝবার পারলাম ।

২৪ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৩৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হা হা হা, ঠিক বলছ আসিফ। :)

১১৩| ২৪ শে জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৩৯

আনমনে বলেছেন: মেয়েটার অন্তত কৃতজ্ঞতা জানানো উচিত ছিলো আপনাকে। আপনি শুধু ভালা মানুষই না ভালো নাগিরকও বটে।

২৪ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৪০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আসলে ঘটনার আকস্মিকতায় মেয়েটি ভূলে গিয়েছিল। আমি নিশ্চিত, সে হয়ত পরে অনেক আফসোস করেছে। :)

আসলে এমন কিছু যদি আমাদের চোখের সামনে পড়ে তাহলে অন্তত সাহায্য করা উচিত। এটাই আপনার আমার সবার নাগরিক দায়িত্ব। :)

১১৪| ২৪ শে জানুয়ারি, ২০১৩ রাত ১১:২৩

রঙ তুলি ক্যানভাস বলেছেন: অন্যের উপকার করা অবশ্যই ভাল।
তবে এই উপকারের ঘটনায় আমার কিছু বিরোধিতা আছে পা ধরে পরিষ্কার করে দেয়াটায়।
যে নিজের পায়ের নোংরা নিজে পরিষ্কার করতে পারেনা,নাক সিটকানী দেখায়,তারে উপকার করা উচিত না।সাবান-পানি কিনে দেয়া ঠিক আছে,আপনি বেশিই করছেন..ডিরেক্ট নেগেটিভ বললাম সবার বাহবা দেয়ার মাঝে...আশা করি মাইন্ড করেননি..পড়ে যেটা মনে হয়েছে বলে দিলাম..

২৫ শে জানুয়ারি, ২০১৩ রাত ১২:৩৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: না আমি মাইন্ড করিনি। আসলে ব্যাপারটি যেটা হচ্ছে, পাবলিকের মাঝখানে যখন আপনি কাউকে সাহায্য করবেন, তখন ব্যাপারতা থাকে হয় এসপার নয় ওসপার। আমি চলে যেতেই চেয়েছি, কিন্তু লেখার দুর্বলতার কারনে ঠিক বুঝাতে পারছি না। যে বর্জের বিষয়ে বলছি, তা কিন্তু উনার পায়ে সেভাবে লাগে নি। লেগেছিল উনার সেন্ডেলে। তাতেই তিনি বিকার গ্রস্ত হয়ে পড়েছিলেন। আমি তখন আসলে কেমন যেন একটা অবস্থায় ছিলাম। তাই এত শত চিন্তা করার টাইম পাইনি। :(

১১৫| ২৮ শে জানুয়ারি, ২০১৩ রাত ১১:৫০

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: দারুণ !! অনেক ভাল লাগল জেনে, স্যালুট... :)

২৯ শে জানুয়ারি, ২০১৩ রাত ১২:৫৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ জহির ভাই। :)

১১৬| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ১১:২৮

রাতুল_শাহ বলেছেন: ভাই - আপনাকে একটা ভিজিটিং কার্ড , কিংবা বাসায় চা-কফির খাওয়ার জন্যও বললো না? বড়ই অকৃতজ্ঞ। কষ্ট পাইলাম।

০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:৩৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হা হা হা, আসলে আমি ধরে নিসি ঐ অবস্থায় তিনি স্বাভাবিক বুদ্ধি গুলিয়ে ফেলেছিলেন। মাফ করে দিস!! :) :)

১১৭| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ১১:৪২

মো: আজিজ মোর্শেদ বলেছেন: ধন্যবাদ দিয়ে আপনাকে ছোট কেরতে চাই না। ভাল থাকবেন। আল্লাহ আপনাকে অনেকদিন বাচিয়ে রাখুক।

০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:৩৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ আজিজ ভাই! :) আপনার প্রতিও রইল শুভ কামনা। :)
ভালো থাকুন। আমার ব্লগে স্বাগতম। :)

১১৮| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ১১:৫৩

অপরিচিত অতিথি বলেছেন: anti kotha ta xosh laglo.

০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:৩৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: কোনটা ভাই?? :)

১১৯| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:০২

রাতুল_শাহ বলেছেন: আমরা মাফ করমু না ।

০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:১৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হা হা হা হা। :)

১২০| ০২ রা ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ১১:২৭

মহামহোপাধ্যায় বলেছেন: পোস্ট পড়ে খুব মজা পেয়েছি ভাইয়া। অনেকক্ষণ হল সবগুলো মন্তব্যও পড়লাম। সবাই সব বলে দিয়েছে, আমি আর কি বলব ভাইয়া ??
আপনাকে সাধুবাদ। আমি হয়তো এতটা করতে পারতাম না। আপনার জন্য অনেক শুভ কামনা থাকল যেন নিঃশঙ্কচিত্তে মানুষের উপকার করে যেতে পারেন।

০২ রা ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:০৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ আপনাকেও। আসলে এটা নিতান্তই একটি ব্যক্তিগত অভিজ্ঞতার গল্প ছিল। খুব একটা ইচ্ছা ছিল না প্রকাশ করি। নিজেকে মহান বা খুব উপকারপরায়ন দেখাবার জন্য আমি পোষ্টটা দিতে চাই নি। মূল উদ্দেশ্য ছিল, সবাইকে বুঝান যে চলতি পথে যদি কোন মানুষ কোন বিড়ম্ননার স্বীকার হয়, তাহলে তাকে যেন আমরা সাহায্য করতে এগিয়ে যাই। ধন্যবাদ প্রাপ্তি বড় কথা নয়।

আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগছে। ভালো থাকবেন।

১২১| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৯:৫০

মোঃ সাইফুল ইসলাম সজীব বলেছেন: ধরেই নিচ্ছি কেবল ব্লগে দেয়ার খাতিরে এই লেখা নয়, এটা সত্যি ঘটনা। তবে উপস্থাপনা অনেক অনেক সুন্দর। মনে পড়ে গেল হুমায়ূন আহমেদ এর কথা। হিমুর কথা। হিমুর খালার কথা। মাজেদা খালা। খালুকে ছেড়ে চলে যাওয়ার পর রাস্তায় গুয়ের উপর পারা দিয়ে বেকায়দায় পরে যান। হিমু তাকে ফেলে রেখেই চলে যায়। হুমায়ূন কি মানুষকে গড়গড় করে পড়তে পারতেন? হুমায়ূনের লেখায় শিক্ষক কর্তৃক ছাত্রীর শ্লীলতাহানীর কথা পড়ে গা গুলিয়ে গিয়েছিলো। অথচ এর কয়েক বছর পর ভিকারুনন্নেসার ঘটনা পত্রিকায় এলো। আমি মাঝে মাঝে ভাবি তিনি কী মানুষের সাথে অন্য কোনোভাবে যোগাযোগ করতেন? যেটা সাধারণ কেউ করতে পারেনা।

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:০০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনি সঠিক বলেছেন। শুধু ব্লগে দেয়াই উদ্দেশ্য নয়। আমি চাই কিছুটা মানুষের মধ্যে সচেতনবোধ সৃষ্টি হোক। এই জাতীয় সমস্যায় কেউ পড়লে সুযোগ থাকলে যেন এগিয়ে যাই আমরা।

ভালো থাকবেন। হুমায়ূন আহমেদকে নিয়ে কিছু বলার নেই। তিনি রবেন সারা জীবন সাধারন মানুষের অন্তরের অন্তরস্থলে।

১২২| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১:০৪

গেন্জীর উপর বুকপকেট বলেছেন: মজা পাইলাম । আমি কপি পেস্ট করবো, তাই আপনার অনুমতির অপেক্ষা না করেই ,মানে ধরে নিলাম আপনি আমাকে অনুমতি দিয়েছেন । বেশ মজা পাইলাম ।

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১:৩৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: করেন আপত্তি নাই তবে মূল লিংকটা দিয়া দিলে খুশি হইতাম আর কি।

১২৩| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১:৫০

সৈকতে আমি বলেছেন: স্যালুট ভাই... :)

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ২:৩৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ ভাই। :)

১২৪| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১:৫৯

ক্লান্ত দুচোখ বলেছেন: আপনার ঘটে যাওয়া সত্যি ঘটনা?
আমি হলে জীবনেও হাত দিয়ে সাফ কর্তাম না, বুদ্ধি খাটাইতাম কিভাবে লাঠি না ভেঙ্গে সাপ মারা যায়। যেমন মনে করেন, এক গাদা সার্ফ এক্সেল ওর পায়ে ঢেলে বলতাম , নেন দুই পায়ে পায়ে ঘষা দেন আমি পানি ঢালতেছি। সেইটাও যদি তার করার মত মানসিক অবস্থা না থাকে তাইলে আমার পায়ে পলিথিন প্যাচায়া ওর পায়ে ঘষা দিতাম। B-)) তয় হাত দিতাম না এইডা সিউর!

এসব "চোর গেলে বুদ্ধি বাড়ে" টাইপের কথা বলে লাভ নাই, আসল কথা হচ্ছেঃ

মেয়েটার পক্ষ থেকে বলছিঃ আপনাকে অনেক অনেক অনেক সাধুবাদ, চরম বেকায়দা অবস্থা থেকে তাকে উদ্ধার করেছেন বলে, আর দশজনের মত দর্শক হন নাই বলে!

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ২:৩৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: জী, ইহা একটি সত্য ঘটনা। উপরের কমেন্টগুলোতে বলেছি কখন কিভাবে হয়েছে। :)

আমিও চাই, এই ধরনের পরিস্থিতিতে আমরা যেন দর্শক ভূমিকা পালন না করি। :)

১২৫| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ২:৪৩

স্বপনবাজ বলেছেন: , 'হে হে গু’য়ে পাড়া দিসে, গু’য়ে পাড়া দিসে’।
:-B :-B :-B :-B :-B :-B
হাসলাম অনেক !
ভালো লেগেছে পোষ্ট !

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৩:১৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যাবাদ অভি! :) তুমি তো আমার আসল নাম মানতেই চাইছ না। :(

১২৬| ০৯ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:০০

অহন_৮০ বলেছেন: ভালো কাজ করেছেন ভাই

১০ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:০৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ। :)

১২৭| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:১৭

কালা মনের ধলা মানুষ বলেছেন: ভাই, মিজাজ টা খারাপ হইয়া গেলু পুরাই !! হাত যখন খারাপ হইসেই, তখন এক খাবলা গু তুইল্যা দিতে পারলেন না অই নায়ক সাবেরে ঢিল্যা ???

তবে ভাই, আজিব যন্ত্রনায় পড়সিলেন !!!

১০ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:২৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আর কইয়েন না রুমি ভাই। সেই আজিব কাহিনী।

১২৮| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ৯:১৬

খাঁটি মাটির বাংলা বলেছেন: ভাই মাইয়্যা মানুষ বর আজব চিজ।

২৮ শে জুন, ২০১৩ রাত ৯:০৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: :#) :#)

১২৯| ০৭ ই মার্চ, ২০১৩ দুপুর ১:২৬

শুঁটকি মাছ বলেছেন: সহৃদয় ব্যবহার ভাল লাগল

২৮ শে জুন, ২০১৩ রাত ৯:০৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ :)

১৩০| ২২ শে এপ্রিল, ২০১৩ দুপুর ১২:৫২

chokhayrpani বলেছেন: ভাইয়া অনেক ভালো লাগলো...........প্রি্য়ত নিলাম।

২৮ শে জুন, ২০১৩ রাত ৯:০৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ :)

১৩১| ০৮ ই জুন, ২০১৩ দুপুর ১২:২৫

ইরফান আহমেদ বর্ষণ বলেছেন: আফসোস..........এমনে ছ্যাক খাইলেন??????????

২৮ শে জুন, ২০১৩ রাত ৯:০৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: #:-S :|| :| :#)

১৩২| ২৮ শে জুন, ২০১৩ বিকাল ৪:০৯

মাহমুদ০০৭ বলেছেন: হাহাহাহা , মজা পেলাম ।
মজার মাধ্যমে আপনি যে ম্যাসেজ দিয়েছেন তাও বুঝে নিলাম ।
জাদিদ ভাই , আমি জানি আপনি অনেক ভালো একজন মানুষ
আর এই মুহূর্তে একজন এমন মানুষের পোস্টে কমেন্ট করতে খুব খুব গর্ববোধ
অনুভব করছি ।

২৮ শে জুন, ২০১৩ রাত ৯:০৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহা! মাহমুদ ভাই! এইভাবে বললে সত্যি আমি বিব্রত হই।

পোষ্টের মূল বিষয়টি ধরতে পেরেছেন দেখে সত্যি ভালো লাগল। আমি চাই এমনটা হলে আমরা সবাই যেন এগিয়ে আসি। :)

১৩৩| ২৮ শে জুন, ২০১৩ রাত ৮:১৯

joos বলেছেন: সামু'তে পড়া এখন পর্যন্ত সেরা লেখা।
কাক নং ৭৯৯ এর মহেশ আর পদ্মা নদীর মাঝি প্যারোডি পইড়াও এত হাসি নাই এই পোস্ট পইড়া যত হাসছি। =p~ =p~ =p~ =p~ =p~ =p~

নগদে প্রিয়'তে নিলাম।

২৮ শে জুন, ২০১৩ রাত ৯:০৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: বিশাল বড় কমপ্লিমেন্ট দিলেন!!
অনেক অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা। আমার ব্লগে আপনাকে স্বাগতম।

১৩৪| ২৮ শে জুন, ২০১৩ রাত ১০:৩০

রুদ্র ছায়া বলেছেন: কাল্পনিক_ভালোবাস
ফেবুতে অনেকেই আপনার রিয়েল নাম জানতে চেয়েছে...অনেক ভালোলিখেছেন..
বাস্তবধর্মী-শিক্ষনীয়... ঘটনা....

২৯ শে জুন, ২০১৩ রাত ১২:২০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ। আসলে আমি খুব চেয়েছিলাম ব্লগে কেউ আমার রিয়েল নাম না জানুক। কিন্তু দুঃখজনক ব্যাপার হলো যাদের সাথে ব্লগের বাইরে পরিচয় হয়েছে তারা সবাই আমার রিয়েল নামেই ডাকে। ফলে আমার আর ছদ্ম নামের কোন মানেই রইল না। সত্যি বলতে যখন ব্লগে আমাকে আমার রিয়েল নাম ধরে ডাকে আমার খুব বিব্রত লাগে। যাই হোক, আমার নাম জাদিদ :)

পড়ার জন্য অনেক ধন্যবাদ। যদি এই লেখা পড়ে কেউ সচেতন হন, তাহলে সেটা অনেক আনন্দের ব্যাপার হবে। :) :) শুভরাত্রি।

১৩৫| ২২ শে অক্টোবর, ২০১৩ রাত ১:৩২

চটপট ক বলেছেন: বাসায় ফিরে আম্মুর সাথে ঘটনাটা শেয়ার করলাম। সবশুনে আম্মু দীর্ঘশ্বাস ফেলে বলল, বর্জ্য সাফ করেও কোন সিস্টেম করতে পারলা না? আফসোস, বড়ই আফসোস

চরম ভাইয়া :D

২২ শে অক্টোবর, ২০১৩ দুপুর ১২:০৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ :) :)

১৩৬| ২২ শে ডিসেম্বর, ২০১৩ রাত ৮:৪৯

অজানিতা বলেছেন: হা হা হা...... আমিতো ভাবলাম গল্প পড়ছি। ..কিন্তু মেয়েটা কিছু না বলেই চলে গেলো!!

২২ শে ডিসেম্বর, ২০১৩ রাত ১১:৪৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: কি আর করা :( আমি ধরেই নিয়েছি তিনি ঘটনার আকস্মিকতায় সাধারন ভদ্রতাজ্ঞানটুকু হারিয়ে ফেলেছিলেন। :(

১৩৭| ২২ শে ডিসেম্বর, ২০১৩ রাত ৮:৫৯

কানের নিচে তবলা বাজামু বলেছেন: ভাই তিনি তো অকৃতজ্ঞ.. তাই তবে এ দুনিয়াতে না হলেও ওই দুনিয়াতে আপনার ভাল কাজের মূল্যায়ন হবে. সেই সাথে দোয়া করি যাতে আপনার সিস্টেম টা দ্রুত হয়ে যায়। আমীন।

২২ শে ডিসেম্বর, ২০১৩ রাত ১১:৪৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহা! ধন্যবাদ আপনাকে।

১৩৮| ০৭ ই জুন, ২০১৪ রাত ৮:০৪

চড়ুই বলেছেন: উপরের গল্প পরে বুঝা যাচ্ছেনা আপনি আসলে অসাধরন রকমের ভালো মানুষ 8-| নাকি সেই রকমের লুল :P, তবে যাই হোক দুঃসাহসিক এই কাজের জন্য স্যালুট ।

০৮ ই জুন, ২০১৪ রাত ৮:৪৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: যারা সাহসী, তারাই প্রয়োজনে লুল হবার মত যৌগ্যতা রাখে। মনের মধ্যে ভয় নিয়ে লুলামী করলে সেটা হয় নিম্নমানের লুইচ্চামি। :) তাছাড়া লুল এবং লবন একটি সমার্থক শব্দ।

ধন্যবাদ আপনার স্যালুটের জন্য।

১৩৯| ০৭ ই জুন, ২০১৪ রাত ৮:০৮

চড়ুই বলেছেন: উপরের গল্পটা পরে ঠিক বুঝা যাচ্ছে না যে আপনি আসলে অসাধরন রকমের ভালো মানুষ 8-| নাকি সেই রকমের লুল :P,তবে যাই হোক দুঃসাহসিক ওই কাজের জন্য যানাই স্যালুট :D

০৮ ই জুন, ২০১৪ রাত ৮:৪৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আমি অতি সাধারন মানুষ। :) এই দেশে বড় বড় কাজগুলো সাধারন মানুষগুলোই করে। ;)

১৪০| ০৭ ই জুন, ২০১৪ রাত ৮:২১

মিজভী বাপ্পা বলেছেন: অসাধারণ লিখেছেন দাদা। তবে রাগ হচ্ছে মেয়েটির উপর। আপনি ঐ মেয়েটির এত বড় উপকার করলেন আর সে কিনা একটা ধন্যবাদ দেয়ার ও প্রয়োজন মনে করে নি। যাক আপনার মহানুভবতা উপরওয়ালা তো দেখেছে।

সর্বদা আপনার সুস্থতা কামনা করি। তা ভাবীর সাথে কি এ ঘটনা শেয়ার করেছেন কি??? :!> B-)) :P :P :P

০৮ ই জুন, ২০১৪ রাত ৮:৫০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আরে অনেকদিন পর আপনাকে ব্লগে দেখলাম! আসলে আমার ধারনা মেয়েটি সাময়িক ঘটনায় হতভম্ব হয়ে পড়েছিল। তাই মাফ করে দিসি। B-))

এখনও বিয়া করি নাই তো। করলে ইনশাল্লাহ শুনাবো। আমি যে কত কেয়ার করতে পারি, এই সবই তো তার প্রমান। :D B-) B-) ;) :P

১৪১| ০৮ ই জুন, ২০১৪ রাত ৯:১১

সাধারন এক মেয়ে বলেছেন: গল্প পড়তে পড়তে আমি স্পষ্ট দেখতে পাচ্ছিলাম আপনি মেয়ের পা পরিষ্কার করছেন। চমৎকার, মনোমুগ্ধকর দৃশ্য!!! তবে মাইয়াটা বেয়াদব আর অতিরিক্ত আহ্লাদি। আমি আপনার জায়গায় থাকলে মেয়েটার পা ধোয়ার পরে ওই হাত দিয়েই একটা থাপ্পড় মারতাম।

১৪২| ১২ ই জুলাই, ২০১৪ বিকাল ৪:৩৫

আকিব আরিয়ান বলেছেন: ভালোও লাগলো, মজাও পেলাম

১৪৩| ১৫ ই ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:০০

আর্কিওপটেরিক্স বলেছেন: খিকজ B-))

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.