নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বহুদিন আগে কোন এক বারান্দায় শেষ বিকেলের আলোয় আলোকিত উড়ন্ত খোলা চুলের এক তীক্ষ্ণ হৃদয়হরনকারী দৃষ্টি সম্পন্ন তরুনীকে দেখে ভেবেছিলাম, আমি যাদুকর হব। মানুষ বশীকরণের যাদু শিখে, তাকে বশ করে নিশ্চিন্তে কাটিয়ে দিব সারাটি জীবন।

কাল্পনিক_ভালোবাসা

একদিন সব হাসির ময়নাতদন্ত হবে, ফরেনসিক রিপোর্টে লেখা থাকবে - সবই মিথ্যে।

কাল্পনিক_ভালোবাসা › বিস্তারিত পোস্টঃ

গল্পঃ বিবর্ন প্রতিশোধ।

০৮ ই মার্চ, ২০১৩ দুপুর ২:৩১





শায়লা ঠিক খাটের মাঝখানে শুয়ে আছে। ফ্যানের বাতাসে শাড়ির আঁচল কিছুটা সরে গেছে। শাড়ির পাতলা আবরন কিছুতেই লুকাতে পারেনি তার অপূর্ব দেহ সৌষ্ঠব। শাড়ির আবরনের সেই ধরনীতে যুগল হিমালয় শৃঙ্গ দেখে যে কেউই চাইবে দুঃসাহসী পর্বতারোহী হতে। পর্দার ফাঁক দিয়ে মাঝে মাঝে শেষ বিকেলের আলো এসে শায়লার মুখে পড়ছে। শেষ বিকেলের আলোর একটা সোনালী আভা থাকে। সেই সোনালী আভা শায়লার মুখে পড়ে সৃষ্টি করেছে অদ্ভুত এক মাদকতা। মাদকতা ছড়িয়ে পড়ছে রুমের পরিবেশেও।



রুমের একপাশে চেয়ারে বসে আছে আসাদ। রকিং চেয়ারে দুলছে আর শায়লাকে দেখছে। চেয়ারের সামনেই ড্রেসিং টেবিল। হঠাৎ আসাদের চোখ পড়ল আয়নায়। নিজেই নিজের গর্বিত প্রতিবিম্ব দেখে খানিকটা লজ্জা পেল। চোখ ঘুরিয়ে তাকাতেই আবারো চোখে পড়ল দৃশ্যটা। মানতে বাধ্য হল, নাহ! মেয়েটা আসলেই সুন্দর।



খানিকটা ইতস্ততবোধ করে চেয়ার ছেড়ে উঠে দাঁড়াল আসাদ। হেঁটে গিয়ে বিছানার পাশে এসে দাঁড়াল। একটু ঝুকে শায়লার কপালে হাত রাখল। নাহ শরীরটা এখনও গরম আছে। কতক্ষন গরম থাকবে কে জানে? দেয়াল ঘড়ির দিকে তাকাল আসাদ। মাত্র পাঁচটা দশ বাজে। কিছুটা বিরক্ত হয়ে ভাবল এতক্ষনে মাত্র আধাঘন্টা পার হলো?



সেই চারটা তিরিশে বালিশ চাপা দিয়ে শায়লাকে হত্যা করা হয়েছে। শায়লা ঘুমিয়েই ছিল। শুধু বালিশ দিয়ে চেপে ধরেছিল আসাদ। কিছুক্ষন শুধু ঝাপটা ঝাপটি করেছিল শায়লা। কিন্তু লাভ হয়নি। পাঁচ মিনিটের মধ্যে ঝামেলা শেষ। খুব বেশি একটা কষ্ট হয় নি। কিন্তু মৃতদেহ ঠান্ডা হতে এত সময় লাগছে কেন? যদিও হাতে অফুরন্ত সময়। সব কিছু গুছিয়ে প্ল্যান করা আছে। কিছুক্ষন পর শায়লার লাশটাকে বাথরুমে নিয়ে কুটি কুটি করে কাটা হবে। তারপর মেরুল বাড্ডার দিকে আসাদের এক পরিচিত মাছের খামার আছে যেখানে বিদেশী মাগুরের চাষ হয়, সেখানে খাবার হিসেবে ছিটিয়ে দেয়া হবে। সব ফাইনাল করা আছে। ঝামেলার কোন সম্ভবনা নাই।



ভাবতে ভাবতে বিছানার কাছ থেকে সরে এসে রুম সংলগ্ন বারান্দায় এসে দাঁড়াল আসাদ। গোধুলীর প্রায় শেষ লগ্ন। এই সময়টাতে কেন যেন বিষন্ন হয়ে যায় মন। আসাদের মনটাও কেমন যেন বিসন্ন হয়ে উঠল। ও একটা সিগারেট ধরাল। এক রাশ ধোঁয়া ছেড়ে খানিকটা উদাসভাবে নিচে তাকল। নিচের লনে বাচ্চারা এখনও খেলাধুলা করছে। এখনকার দিনের বাচ্চাদের খেলাধুলা সবই কম্পিউটার আর টেলিভিশন কেন্দ্রিক। তবে এই বাসায় দৃশ্যটা বেশ ব্যতিক্রমী। এইখানে ফ্লাটের বাচ্চারা সবাই বিকেল হলেই খেলতে নিচে ছুটে যায়। বারান্দায় দাঁড়িয়ে দাঁড়িয়ে বাচ্চাদের খেলা দেখতে আসাদের দারুন লাগে। অবশ্য ঢাকা শহরের কয়টা বাসায় সামনে লন বা বাচ্চাদের খেলার জায়গা আছে এটাও একটা প্রশ্ন।



পাশের বাসার মেয়েটার সাথে চোখাচোখি হল। বারান্দায় দাঁড়িয়ে ফোনে কথা বলছে। আসাদকেই দেখেই হাত নাড়ল। জবাবে আসাদও হাত নাড়ল। মেয়েটার নাম তানিয়া। বেশ আধুনিক মেয়ে। মেয়েটার চলনে বলনে কেমন যেন একটা ড্যাম কেয়ার ভাব আছে। ইদানিং কালে এই সব সদ্য তরুনী মেয়েরা বিবাহিত পুরুষের প্রতি একটা ফেন্টাসি উপলব্ধি করে। এই মেয়েও তার ব্যক্তিক্রম নয়। কথাবার্তায় বেশ একটা প্রচ্ছন্ন আমন্ত্রনের ছায়া আছে। বেশ কয়েকবার শায়লা যখন বাসায় ছিল না, তখন বাসায় আসতে চেয়েছে। আসাদ খুব বেশি একটা সাড়া দেয় নি। একই সাথে দুই নৌকায় পা দেয়া আসাদের পছন্দ নয়। মনে মনে ভাবল, এই মেয়েকেও একটা শিক্ষা দেয়া দরকার। শায়লার একটা গতি করে নিই, তারপর একে দেখা যাবে।



হঠাৎ হাতে সিগারেটের ছ্যাকা লাগায় আসাদ চমকে উঠল। বিরক্তির সাথে সিগারেটের শেষ অংশ ছুঁড়ে ফেলে দিল। আবার তানিয়ার দিকে তাকাল। এখনও মেয়েটা বারান্দায় দাঁড়িয়ে সাথে ফোনে ঝগড়া করছে। আসাদের মুখে ধীরে ধীরে একটা নিষ্ঠুর হাসি ফুটে উঠল।



আবার রুমে ফিরে এল আসাদ। অন্ধকার হয়ে গিয়েছে। হাতড়ে গিয়ে লাইট জ্বালালো। টিউবলাইটের আলোতে শায়লাকে কেমন যেন ফ্যাকাশে দেখাচ্ছে। ঠোট দুটো কিঞ্চিত ফাক হয়ে আছে। চোখও কিছুটা আধোখালো। নাহ! এখন দেখে মনে হচ্ছে এটা একটি লাশ। কোন এক তরুনীর মৃতদেহ।



হঠাৎ মাথাটা ঝিম ঝিম করে উঠল আসাদের। ফ্রিজ থেকে ঠান্ডা পানির বোতল বের করে এক গ্লাস পানি খেল ও। চেয়ারে গিয়ে বসল। বসে একটা সিগারেট ধরাল। ভাবল, কাটাকুটি পর্ব শুরু করার আগে কিছুক্ষন বিশ্রাম নেয়া যাক। আবার চোখ পড়ল শায়লার দিকে। বাতাসে চুল উড়ছে। একটা দীর্ঘশ্বাস ফেলে চোখ বন্ধ করল আসাদ। চোখ বন্ধ করতেই পুরানো সব দিনের কথা মনে পড়ল।



এক বন্ধুর বিয়েতে শায়লার সাথে আসাদের পরিচয়। প্রথম পরিচয় থেকেই ভাল লাগা আর কিছুদিনের মাঝেই বিয়ে। বিয়ের পর তারা ঘুরতে গেল নেপালে। এক সাথে হাতে হাত রেখে যখন তারা হিমালয় দেখছিল, তখন আসাদের কাছে নিজেকে পৃথিবীর সবচেয়ে সুখী মানুষ হিসেবে মনে হয়েছিল। শায়লার মত একটা বউ পাওয়া ভাগ্যের ব্যাপার। তবে কিছুদিনের মধ্যেই শায়লার বেশ কিছু আচরনে আসাদ বেশ কষ্ট পেল। শায়লা কিছুতেই আসাদের মা এবং তার পরিবারকে মেনে নিতে পারছিল না। তাই অনেকটা বাধ্য হয়ে সে গুলশানের এই ফ্লাটে এসে উঠে। নতুন করে শুরু হলো নতুন জীবন।



একবার শায়লা অনাকাংখিত ভাবে গর্ভবতী হয়ে পড়ল। আসাদ খুশি হলেও শায়লা খুব বেশি একটা খুশি হতে পারে নি। শায়লা চেয়েছিল আরো কিছুদিন পর বাচ্চা নিতে। শায়লার ইচ্ছে ছিল মাস্টার্সটা শেষ হোক তারপর বাচ্চা নেয়ার ব্যাপারটা ভেবে দেখবে। তাছাড়া শায়লা নাকি এখন মানসিক ভাবে মা হবার জন্য প্রস্তত নয়। শায়লার এই আচরনে আসাদ বেশ অবাক হয়েছিল। কিন্তু মুখে কিছু বলেনি। মন খারাপ হওয়া স্বত্তেও শায়লার কথা ভেবে ডাক্তারের কাছে নিয়ে গিয়েছিল। ডাক্তারও বললেন, প্রথম বাচ্চা এটা অ্যবশর্ন না করলেই কি নয়? শায়লা কিছু বলে নি। শুধু শুকনো হাসি হেসেছিল। কিছু পরীক্ষা করতে দিয়েছিলেন ডাক্তার। সেই পরীক্ষাগুলো করিয়ে আবার দেখা করতে বলেছিলেন। যেদিন ডাক্তারের কাছে রিপোর্টের কাগজগুলো নিয়ে যেতে হবে সেদিনই ইমারজেন্সি কাজে আসাদকে চট্রগ্রামে যেতে হয়। শায়লা বলেছিল ও একাই যেতে পারবে। টেনশনের কিছু নেই। চট্রগাম পৌছেই ফোনে শায়লার সাথে কথা হল। রিপোর্টের ব্যাপারে জানতে চাইলে বলল, বাচ্চা না চাইলে তিনি দ্রুত অ্যবশর্ন করাতে বলেছেন। আসাদ একটা দীর্ঘশ্বাস ফেলল। বুকের ভেতর কেমন যেন কষ্ট লাগছে। ফোনে কিছু প্রকাশ পেতে দিল না ও। শুধু বলল, ঠিক আছে। আমি ফিরে আসি। তারপর করিয়ে ফেলব।



একরাশ চিন্তা নিয়ে আসাদ চট্রগাম থেকে ঢাকা ফিরল। ঢাকায় ফিরেই ডাক্তারের সাথে কথা বলতে গেল। গিয়ে দেখল ডাক্তারের মুখ গম্ভীর। কি হয়েছে জিজ্ঞেস করাতে যা শুনল, তার জন্য আসাদ মোটেই প্রস্তুত ছিল না। ডাক্তার বললেন, দেখুন আসাদ সাহেব এটা আপনার স্ত্রীর দ্বিতীয় এ্যবশর্ন এবং মাত্র কয়েক মাস আগে প্রথম এ্যবশর্নটি হয়েছে। এত অল্প সময়ের মধ্যে আবারও এ্যবশর্ন ব্যাপারটি রিস্কি। সামনে হয়ত তিনি আর মা নাও হতে পারে।

আসাদ চমকে উঠে জিজ্ঞেস করল, মানে, এসব কি বলছেন আপনি?

ডাক্তার বলল, কি বলছি আপনারই ভাল জানা উচিত। আপনারা প্রেম করে বিয়ে তো করেছেন, কিন্তু বিয়ের আগে অনিয়ন্ত্রিত জীবনযাপন তো আর কম করেন নি। আগে যা হয়েছে তা বুঝলাম কিন্তু এখন কেন নিজের অনাগত সন্তান হত্যা করতে চাইছেন? তাছাড়া ধার্মিক দৃষ্টিতে এটা পাপ।

আসাদ অবাক হয়ে জিজ্ঞেস করল, আপনি কি বলছেন আমি তো কিছুই বুঝতে পারছি না। আমি বাবা হতে চাইছি না কে...

প্লীজ মিথ্যে কথা বন্ধ করুন। আসাদকে মাঝপথে থামিয়ে দিয়ে কড়া গলায় বলে উঠলেন ডাক্তার।

আপনার স্ত্রী আমাকে সব বলেছে। তাছাড়া, আমি পুরুষদের চিনি। তারা এত সহজে বাচ্চা কাচ্চার ঝামেলায় যেতে চায় না। আমার যা বলার তা বলেছি, এখন বাকিটা আপনার বিবেচনা। আপনি এখন আসতে পারেন।



আসাদ কিছু না বলে উঠে চলে আসল। ডাক্তারের চেম্বার থেকে বের হয়ে ফুটপাত ধরে হাঁটা শুরু করল ও। প্রচন্ড ক্লান্ত লাগছে নিজেকে। ডাক্তারের কথাগুলো এখনও কানে বাজছে। কেন যেন নিজেকে ভীষন পরাজিত মনে হচ্ছে তার। প্রচন্ড অভিমান হলো শায়লার উপর। শায়লা কিভাবে এত বড় কথাটি তার কাছে গোপন রাখল? আসাদ জীবনের সব কিছুই শায়লার সাথে শেয়ার করেছে। শায়লাও বলেছে সব কিছুই। আসাদই নাকি শায়লার প্রথম প্রেম। প্রথম ভালবাসা। তাহলে কি সব মিথ্যে? সবই কি প্রতারনা?



হঠাৎ নিজেকে ভীষন একলা মনে হল আসাদের। রাস্তায় আসে পাশে এত মানুষ তাও, মনে হচ্ছে কোথাও কেউ নেই। এক ভদ্রলোক তার বাচ্চাকে কোলে নিয়ে হাঁটছেন। বাচ্চাটা কি সুন্দর হাত নাড়ছে, হাসছে। বুকের ভেতরটা কেমন যেন ফাঁকা হলে এলো। মনে হচ্ছে কষ্ট গুলো দুমড়ে মুচড়ে কান্না হয়ে বের হয়ে আসবে। একটু কাঁদতে পারলে হয়ত স্বস্তিই লাগত। কিন্তু কান্না আসছে না। মনে মনে সিদ্ধান্ত নিল, নাহ যেভাবেই হোক শায়লাকে এর পরিণতি বুঝাতেই হবে, যে করেই হোক বাচ্চাটা আমার চাই।



হর্নের তীব্র শব্দে চমকে উঠল আসাদ। কখন যে রাস্তার মাঝখানে চলে এসেছে টেরই পায়নি। কিছু বুঝে উঠার আগেই বিপরীত দিকে থেকে আসা একটি বাসের সাথে ধাক্কা খেল ও। ছিটকে গিয়ে পড়ল রাস্তায়। আশে পাশের মানুষ চিৎকার দিয়ে উঠল। হঠাৎ সমস্ত পৃথিবী কেমন যেন ক্রমশ অন্ধকার হয়ে এল আসাদের কাছে। জ্ঞান হারানোর আগে শেষবার শুনতে পেল। কে যেন ডাকছে এ্যাইইইইইইইইই। তারপর সব অন্ধকার।





বহুদূর থেকে মনে হল কে যেন ডাকছে, এ্যাইইইইইইইই, কি হলোটা কি? উঠবে না ঘুম থেকে? আর কত ঘুমাবে?? এই ভরসন্ধ্যা বেলায় এত ঘুমায় নাকি মানুষ??



আসাদ আস্তে করে চোখ মেলল। চোখ খুলেই শায়লার বিরক্তি মাখা মুখ দেখতে পেল। আসাদকে চোখ মেলতে দেখে অভিমানী কন্ঠে বলল, তোমাকে সেই কখন থেকে ডাকছি। ঘুমের ঔষুধ খেয়ে ঘুমিয়েছিলে নাকি? জানো না আজকে বাসায় পার্টি আছে? প্লীজ উঠো রেডি হও। গেস্টরা সবাই অপেক্ষা করছে।



আসাদ ভাল করে তাকাল শায়লার দিকে। একটা লাল রঙ্গের পাতলা শিফন শাড়ি পড়েছে শায়লা। শায়লার হলুদাভ মাখনের মত কোমল পেট দেখা যাচ্ছে পাতলা শাড়ির আবরনে। সুগঠিত হাতের আভা স্পষ্ট হয়ে উঠেছে শর্ট হাতা ব্লাউজের কল্যানে। শায়লাকে ঠিক একটা সদ্য ফোঁটা গোলাপের মত লাগছে। আসাদ হেসে ফেলল। তোমাকে দেখতে অনেক সুন্দর লাগছে শায়লা।

থ্যাংক ইয়্যু। নাও এখন উঠে পড়। উঠে আমাকে উদ্ধার কর। তোমার এই দেরী আমাকে শোভন ভাইয়ের সামনে ছোট করছে। আজকে তার জন্মদিন উপলক্ষে আমি পার্টি দিয়েছি। তাড়াতাড়ি রেডি হয়ে নাও। আমি টিপলুকে পাঠিয়ে দিচ্ছি, ও তোমাকে হুইল চেয়ারে তুলে দিবে, ওকে?

ওকে। আসাদ মাথা কাত করে জবাব দেয়।



কিছুক্ষনের মধ্যেই টিপলু রুমে আসে। আসাদকে ধরে হুইল চেয়ারে তুলে দেয়। ৩ বছর আগে রোড এক্সিডেন্টে আসাদ তা পা দুটো হারায়। শায়লার বাবার বাড়ি থেকে এই টিপলুকে আনা হয়েছে। আসাদের দেখাশুনা করার জন্য। সেই থেকে এই টিপলুই ওকে দেখা শুনা করে। শায়লা অফিস, নানা রকম পার্টি নিয়ে ইদানিং অনেক ব্যস্ত থাকে। বলাবাহুল্য নিঃসন্তান আসাদ-শায়লা দম্পতির ফ্ল্যাট এখন শায়লার বন্ধুদের আড্ডার জায়গা। গভীর রাত পর্যন্ত শায়লার বন্ধুরা আড্ডা দেয়। বন্ধুরা না বলে বলা উচিত শায়লার মামাত ভাই শোভনই আড্ডা দেয়। অনেক সময় রাতে বেশি দেরী হলে শায়লা, তার শোভন ভাইকে যেতে দিতে চায় না। সেই রাত্রিগুলোতে শায়লা গভীর রাতে চুপে চুপে বিছানা থেকে উঠে গেস্ট রুমের দিকে যায়, আসাদ ঠিকই চোখ বন্ধ করে তা অনুভব করে।



ও খালু শইলডা কেমন? ঘুম ভালা হইছে? টিপলু মমতা ভরা কন্ঠে জিজ্ঞেস করে।

চমকে উঠে আসাদ। জীবনের কঠিন বাস্তবে ফিরে এসে নিজেকে বড় অসহায় মনে হয়। নিষ্ফল আক্রোশে দাঁত কিড়মিড় করে উঠে । প্রবল খুনে চোখে ভেসে উঠে স্বপ্ন। নাহ তাড়াতাড়ি আবার ঘুমাতে হবে। প্রতিশোধের জন্য ঘুম প্রবল ঘুম দরকার। হোক সে বিবর্ন প্রতিশোধ।



---------------------------------------------------------------------------------------

অনেক দিন পর একটি গল্প লিখলাম। কেমন হয়েছে জানি না, তবে এই গল্পটিকে সুন্দর করার জন্য বেশ কিছু পরামর্শ পেয়েছি কিছু ব্লগারের কাছ থেকে। তাদের সবাইকে ধন্যবাদ। ইচ্ছে করেই তাদের নাম প্রকাশ করিনি। আমার ভাল লাগা এবং এই কৃতজ্ঞতা বোধ আমার নিজেই একান্ত ব্যক্তিগত। যাদের সাথে এই গল্পটি আগে শেয়ার করেছি, তাদের মধ্যে বেশ কয়েকজন সহ ব্লগার এই গল্পের প্রেক্ষাপটিকে নিয়ে তাদের মত করে গল্পটি লিখতে চেয়েছেন। আমি আশা করছি, প্রতিটি লেখাই আরো চমৎকার হবে।

মন্তব্য ১৬০ টি রেটিং +৩৮/-০

মন্তব্য (১৬০) মন্তব্য লিখুন

১| ০৮ ই মার্চ, ২০১৩ দুপুর ২:৩৭

দিকভ্রান্ত*পথিক বলেছেন: খুব সুন্দর হয়েছে ভাই!! ভাল ঘটনা। :) :) :)


+++++ প্রথম

০৮ ই মার্চ, ২০১৩ দুপুর ২:৪০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ ভাই :)

২| ০৮ ই মার্চ, ২০১৩ দুপুর ২:৩৮

সাব্বির ০০৭ বলেছেন: চমৎকার হয়েছে! তবে নারী দিবসের সাথে মানানসইও বটে!! :P :P :P

০৮ ই মার্চ, ২০১৩ দুপুর ২:৪২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: সর্বনাশ! আপনি তো দেখি আমাকে মার খাওয়ানোর ব্যবস্থা করেছেন। !! বলে কি! নারী দিবসের সাথে মানান সই!!! ইয়া আল্লাহ! আমাকে নারীবাদীদের হাত থেকে রক্ষা কর!। :P :P :P

৩| ০৮ ই মার্চ, ২০১৩ দুপুর ২:৪৪

একজন আরমান বলেছেন:
দুর্দান্ত।

এই সকল শায়লাদের জন্যই আজ আমাদের সমাজের এই অবস্থা !

০৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:০৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ আরমান।

কোন দোষই কখনও এক পক্ষ নয়। :) হাতের সব আংগুল তো আর সমান নয়। :)

৪| ০৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:০০

লক্ষ্মীপেঁচা বলেছেন:
বরাবরের মতই চমৎকার লাগলো ;) ঘৃণার প্রকাশের ভঙ্গীটা চমৎকার শৈল্পিক । টুইস্টটাও পরিপাটি সব মিলিয়ে দারুন । নারী দিবসের পোস্ট হিসেবে গল্পটি বেছে নিয়ে সাহসিকতার পরিচয় দিলেন । /:) /:) /:)

০৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:১০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ আপনাকে। :)

আপনি জানেন না ভীতু মানুষরাই অনেক সাহসী হয়। আমি নারীদের অনেক ভয় পাই। ;) ;)

৫| ০৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:০০

নিরপেক্ষ মানুষ বলেছেন: ধোঁয়াসে লাগলো

০৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:১১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: :( #:-S :#) :-*

৬| ০৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:০১

লক্ষ্মীপেঁচা বলেছেন:
মাইর একটাও মাটিত পরতো না /:) /:) /:) /:)

০৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:১১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: কেন!!!!!!!

৭| ০৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:০৪

ইনকগনিটো বলেছেন: টুইস্টটা দারুন!

শুভেচ্ছা।

০৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:১১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ আপনাকে। :) আমি তো আরো আপনার ব্লগে গিয়ে আপনার লেখাটাই পড়ছিলাম।

৮| ০৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:০৬

বাংলার হাসান বলেছেন: হুমম +++++++ দিলাম।

০৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:১২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ হাসান ভাই। :)

৯| ০৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:০৬

সপ্নাতুর আহসান বলেছেন: বেশ সুন্দর একটি লেখা।

০৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:১২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ আপনাকে। :)

১০| ০৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:১২

মাক্স বলেছেন: গল্প বেসম্ভব ভাল্লাগসে!!
এখনতো আমারও ঠিক এই গল্পটা নিজের মত করে লিখতে ইচ্ছা করতাসে।
লিখে ফেলব নাকি??

৬ষ্ঠ ভালোলাগা!

০৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:১৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ মাক্স। তোমার মত একজন লেখকের কাছ থেকে এই ধরনের মন্তব্য পেলে অবশ্যই ভাল লাগে। :)

অবশ্যই লিখে ফেল।! নিঃসন্দেহে সেটা আরো দূর্দান্ত হবে। :) অপেক্ষায় রইলাম।

১১| ০৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:২২

কান্ডারি অথর্ব বলেছেন:

ছবিটা সম্পর্কে জানতে চাই।

আর গল্প সম্পর্কে বলতে হলে বলতে হবে অসাধারন লেখকদের লেখনি নিয়ে মন্তব্য করতে নেই কারন তাদের লেখা অসাধারন হবে এটাই খুব স্বাভাবিক।

০৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:২৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ওরে বাবা!!! খাইছে! ভাই, আপনার এই মন্তব্যে চোটে আমি নিজের সাথে একটি পাথর বেঁধে আটকে দিয়েছি। কেননা, আমি বাতাসে উড়ে যেতে চাই না। :) ;) এত প্রসংশা শুনলে কেমন যেন লাগে!! :(

ছবিট সম্পর্কে কি আর বলব? এটা গ্রাফিক্স ডিজাইন আমি করেছি। টুকটাক ডিজাইন আমি করতে পারি আর কি। :)

১২| ০৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:২৬

অনীনদিতা বলেছেন: খুবই অসাধারন হয়েছে লেখা:)
এটা আর নতুন কি,আপনিতো সবসময়ই অসাধারন লেখেন:)
ধন্যবাদ আপনাকে, এত সুন্দর একটা গল্প লেখার জন্য:)

০৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:৩৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ আপনাকে। :) আপনার ভাল লেগেছে শুনে খুশি হলাম।
অনেকদিন থেকেই এই গল্পটি মাথায় ছিল। কিন্তু প্রবল আলসেমীর কারনে লিখতে ইচ্ছে করছিল না।

১৩| ০৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:৩৩

শাকিল ১৭০৫ বলেছেন: ভালোলাগা রেখে গেলাম

০৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:৩৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ। :)

১৪| ০৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:৩৭

একজন আরমান বলেছেন:
হ্যাঁ সেটা অস্বীকার করছি না। কখনোই এক হাতে তালি বাজে না।

০৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:৪০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ;) :) চমৎকার। :)

১৫| ০৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:১৫

মাসুদ হাসান বলেছেন: Nice :) +

০৮ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:৫৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ। :)

১৬| ০৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:৩৭

বাংলার হাসান বলেছেন: দুর্দান্ত।

০৮ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:৫৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ। দ্বিতীয়বার মন্তব্যের জন্য। :)

১৭| ০৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:০২

রেজোওয়ানা বলেছেন: গল্প ভাল লেগেছে কাল্পনিক!!

০৮ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:৫৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ আপু। :) :) আপনার মন্তব্য পেয়ে ভাল লাগছে। :)

১৮| ০৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:৫৮

টুকিঝা বলেছেন: বাহ! চমৎকার! এত টুকুনও বিবর্ণ নয়। দারুন লাগলো।

০৮ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:৫৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ আপনাকে। আশা করি ভাল আছেন। :)

১৯| ০৮ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:০৩

তোমার গল্পের মৃত রাজকন্যা বলেছেন: :|| :|| :||

ঘৃণা প্রকাশ মাধ্যম মানে কি হত্যা !!!! /:) /:) /:) /:)





গল্প অসাধারণ অসাধারণ হয়েছে :) ... ++++++++++++++

০৮ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:৫৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: না ঘৃণা প্রকাশের মাধ্যম হত্যা হওয়া উচিত নয় আমাদের। বাস্তবে হয়ত অনেক কিছুই সম্ভব হয়ে উঠে না। কিন্তু আমাদের অবচেতন মনে অনেক কিছুই সম্ভব। তাই তো বাস্তবের নির্মম এবং নিষ্ঠুর চাহিদাগুলোও মাঝে মাঝে ভীষন পৈচাশিক হয়ে দাঁড়ায়। অবশ্য কষ্ট দমনের কোন ভাল মন্দ নেই। কষ্টের অবদমনই মূখ্য বিষয়। :)

যাক, গল্প ভাল লেগেছে জেনে ভাল লাগছে। আশা করি ভূল গুলো সব ঠিক হয়ে গিয়েছে। নির্ভূল জগৎ এখন অতি কাছে। :)

মন্তব্যের জন্য ধন্যবাদ এবং কৃতজ্ঞতা। :)

২০| ০৮ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:১৩

স্নিগ্ধ শোভন বলেছেন:


বাহ! অনেক সুন্দর।

গল্পে আমার নামের লোকটা.... :P



শুভ কামনা রইলো।
ভালোলাগা রেখে গেলাম।

এখন থেকে অনুসারিত ... দেখা হবেই।

ভালো থাকুন সুস্থ থাকুন।

০৮ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:৫৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ। অনুসারিত লিস্টে নিয়েছেন শুনে ভাল লাগছে। জানি না কত খানি ভালো কিছু পড়ার আশা আপনার পূরন হবে। তবে আমার তরফ থেকে ভাল কিছুর চেষ্টা অহির্নিষ থাকবে। :)

শুভেচ্ছা রইল। ভাল থাকবেন। :)

২১| ০৮ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:২৪

শ্যাডো ডেভিল বলেছেন: নারী দিবসের বিশেষ রচনা নাকি ভাই এটা??

অচাম হইছে :)

অনেক শুভ + ইচ্ছা থাকলো আপনার প্রতি ।

০৮ ই মার্চ, ২০১৩ রাত ৮:০০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হা হা হা, না ঠিক নারী দিবস উপলক্ষে লেখা নয়। বিষটি কাকতালীয়।
অনেক ধন্য + বাদ রইল তোমার প্রতি। :)

২২| ০৮ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:৩১

তন্দ্রা বিলাস বলেছেন: সুন্দর গল্প। সুন্দর গল্প। সুন্দর গল্প। সুন্দর গল্প। সুন্দর গল্প।

০৮ ই মার্চ, ২০১৩ রাত ৮:০১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ। ধন্যবাদ। ধন্যবাদ। ধন্যবাদ। ধন্যবাদ। ধন্যবাদ। ধন্যবাদ। ধন্যবাদ।

২৩| ০৮ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:৩৯

গ্রাম্যবালিকা বলেছেন: গল্পের শায়লাদের প্রতি ঘৃনা। তাদের জন্য নারীরা কলঙ্কিত হয় X( X(


কত ভালো লিখেন, ইশ, কত্ত ভালো লিখেন আপনি! :)

০৮ ই মার্চ, ২০১৩ রাত ৮:০২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ আপনাকে। :) আশা করি নিজেকে মুক্ত করার জন্য যে প্রক্রিয়ার কথা বলেছিলেন, সেই ব্যাপারে পূর্ন উদ্যোগে কাজ চলছে। :)

২৪| ০৮ ই মার্চ, ২০১৩ রাত ৮:১৫

শুকনোপাতা০০৭ বলেছেন: সত্যিই অসাধারন গল্প :)

০৮ ই মার্চ, ২০১৩ রাত ৮:৩১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ আপনাকে। :)

২৫| ০৮ ই মার্চ, ২০১৩ রাত ৮:৪৩

শুঁটকি মাছ বলেছেন: অতিব সোন্দর্য!!!!!!!!!!!!!!!! :) :) :)

০৮ ই মার্চ, ২০১৩ রাত ৯:১৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ। কিন্তু শায়লার সৌন্দর্য আপনি কেমনে দেখলেন!! ;) :)

২৬| ০৮ ই মার্চ, ২০১৩ রাত ৯:০৬

ফালতু বালক বলেছেন: খুব ভালো, ভালো লাগা গল্পে।

০৮ ই মার্চ, ২০১৩ রাত ৯:১৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ। :) আশা করি ভাল আছেন আপনি। :)

২৭| ০৮ ই মার্চ, ২০১৩ রাত ৯:২৮

গ্রাম্যবালিকা বলেছেন: নাহ, কাজ আর চলছে কই, সবাই ভয় পায়, কেউ কেউ তাবিজ কবজ নিয়া ঘুরতেছে! আমার কি হপে :(( :(( :(( :P

০৮ ই মার্চ, ২০১৩ রাত ৯:৩৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হুমম। ভালো করে সাধনা করুন। প্রাপ্তির জন্য সাধনা দরকার। সাথে যোগ করুন ছলনা। ব্যস- বলির জন্য সাধকও পেয়ে যাবেন। ;) :) :)

২৮| ০৮ ই মার্চ, ২০১৩ রাত ৯:৩৮

শিপু ভাই বলেছেন:
এই শোভন হালার্পোরাই যত নষ্টের গোড়া!!!

আর আমাদের পুরুষদের মধ্যে একটা ধারনা প্রবলভাবে গেথে আছে-"রুপবতী মেয়ে মানেই ভাল মেয়ে!!!"

ভাল মেয়ে অন্য জিনিস। ভাল স্ত্রী পাওয়া ভাগ্যের ব্যাপার। বিয়ের পর বাহ্যিক রুপের আকর্ষন বেশিদিন থাকে না- আড়াই মাস বা আড়াই বছর!!! তারপর যেটা থাকে সেটা - মায়া। এই মায়া শুধুমাত্র "ভাল মনের" স্ত্রীরাই পায়। অন্যথায় স্বামী পরনারীমূখি হয়।


মেদহীন স্বার্থক ছোটগল্প। বেশ ভাল লেগেছে। আরো লিখুন!!! শুভকামনা।

++++++++++++

০৮ ই মার্চ, ২০১৩ রাত ৯:৪০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হা হা হা হা, এই শোভন হালার্পোরাই যত নষ্টের গোড়া!!!
--- সে কি ডায়লগ!!! জটিল হইছে ভাই।

বিবাহিত পুরুষ হিসেবে আপনার বানী চিরন্তন- ভবিষ্যতে আমাদের মত সিংগেলদের জন্য পাথেয় হয়ে থাকবে। :) :) =p~ =p~ !:#P

২৯| ০৮ ই মার্চ, ২০১৩ রাত ৯:৪১

সেলিম আনোয়ার বলেছেন: কাল্পনিক ভালোবাসা চমৎকার হয়েছে..আপনি সবসময় প্রাণবন্ত লেখা লেখেন....শুভকামনা থাকলো।

০৮ ই মার্চ, ২০১৩ রাত ১০:০৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ সেলিম ভাই। :)

৩০| ০৮ ই মার্চ, ২০১৩ রাত ১০:২৭

জনৈক গণ্ডমূর্খ বলেছেন: চমৎকার গল্প। একটানে পড়ে ফেললাম। অসম্ভব ভালো লাগা রইল দেশি। শায়লার ব্যাপারে নো কমেন্ট। বাট আসাদের জন্য খারাপ লাগছে :| :| :|

০৮ ই মার্চ, ২০১৩ রাত ১০:৫০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ দেশি। আসাদের জন্য মন আমারো খারাপ লাগছে।

৩১| ০৮ ই মার্চ, ২০১৩ রাত ১০:৩৪

না পারভীন বলেছেন: হঠাত শেষ হয়ে গেলো । একটা ভাল গল্প বলেই এমন মনে হল ।

০৮ ই মার্চ, ২০১৩ রাত ১১:১০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ। :)

৩২| ০৮ ই মার্চ, ২০১৩ রাত ১০:৪১

মহামহোপাধ্যায় বলেছেন: চমৎকার, দারুণ।

০৮ ই মার্চ, ২০১৩ রাত ১১:১১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ আপনাকে। আশা করি ভালো আছেন। :)

৩৩| ০৮ ই মার্চ, ২০১৩ রাত ১০:৪১

আশিক মাসুম বলেছেন: প্রশংসা কিংবা মন্তব্য করার মতো দুঃসাহস দেখালাম না ।



শ খানেক +++ দিয়া গেলাম।



০৮ ই মার্চ, ২০১৩ রাত ১১:৩০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: B:-) B:-) B:-)
তার মানে এতই করুন অবস্থা যে তুমি প্রসংশা করতে পারছ না!!!!
হা হা হা

যাই হোক মন্তব্যের জবার দিতে অনেক সাহস লাগে। আমি অনেক সাহসী। ;) :)

৩৪| ০৮ ই মার্চ, ২০১৩ রাত ১০:৫৫

একজন আরমান বলেছেন:

শিপু ভাই বলেছেন:
এই শোভন হালার্পোরাই যত নষ্টের গোড়া!!!


চরম বলছেন তো শিপু ভাই।

০৮ ই মার্চ, ২০১৩ রাত ১১:৩০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: :) :) :)

৩৫| ০৮ ই মার্চ, ২০১৩ রাত ১১:৩৬

সালমাহ্যাপী বলেছেন: গল্পটা নিয়ে কি বলবো বুঝতেসিনা !!!!

শেষটা অন্য রকম হবে ভেবেছিলাম কিন্তু আপনি কাহিনীটা পুরাই ভিন্ন রকম করে দিলেন।

অসাধারন হয়েছে ভাইয়া।

অজস্র ভালো লাগা :)

০৮ ই মার্চ, ২০১৩ রাত ১১:৪৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ। এককাজ করুন, সেই কাংখিত শেষটা না হয় আপনি লিখে ফেলুন। :) ;)

অপেক্ষায় রইলাম। অনেক শুভেচ্ছা রইল। ব্লগে আসা হোক নিয়মিত। :)

৩৬| ০৮ ই মার্চ, ২০১৩ রাত ১১:৩৭

আমিভূত বলেছেন: নাহ আজকে ভালোলাগা দিলাম না , মনটা খারাপ করে দিলেন ,আজকে নারীদিবস তবে নারীর প্রতি প্রতিমুহূর্তে প্রতিদিনই বিদ্বেষমূলক কথা শুনি আজকে অন্তত আশা করিনি :(

গল্প ব্যতিক্রম হয়েছে । ভালো থাকা হোক !

০৯ ই মার্চ, ২০১৩ রাত ১:৪১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: নারী দিবসে আপনার মন খারাপ করিয়ে দেয়ার জন্য দুঃখিত। এই লেখাটি কাকতালীয় ভাবে আজকেই প্রকাশ করেছি। আমি ব্যক্তিগত ভাবে নারীকে আমার সমতূল্য মনে করি। আমি মনে করি নারীকে কোন নির্দিষ্ট দিনে সম্মান দেখানোর মধ্যেই লুকিয়ে আছে নারীর প্রতি সত্যিকারের অবমাননা। কই পুরুষ দিবস বলে কি কিছু আছে? নেই।আমি নারীকে দেখি আমার পথের সাথী হিসেবে, আমার সহকর্মী হিসেবে, পুরুষের অর্ধেক হিসেবে। এরা একে অপরের পরিপূরক। কেউ কাউকে ছাড়া সম্পুর্ন নয়। :)

আর গল্পের প্রেক্ষাপটে ইচ্ছাকৃত ভাবে কোন নারীর প্রতি বিদ্বেষ প্রদর্শন করিনি। ঘটনা প্রবাহ টাই এমন ছিল। :) যে নারীর কথা বলেছি, তিনি আর যাই হোক মায়াময় নারীদের প্রতিনিধিত্ব করেন না। বাগানে আছাগা জন্মাতে পারে না? তাই বলে কি বাগানটা খারাপ?? :) :)

নারী দিবস নয়, আপনাকে একজন মানুষ হিসেবে আমার শ্রদ্ধা ও শুভেচ্ছা জানাই। :)






৩৭| ০৮ ই মার্চ, ২০১৩ রাত ১১:৫২

এম হুসাইন বলেছেন: অসাধারন হয়েছে ব্রো।

++++++++++

০৯ ই মার্চ, ২০১৩ রাত ১:৪১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ। :)

৩৮| ০৮ ই মার্চ, ২০১৩ রাত ১১:৫৬

তানিয়া হাসান খান বলেছেন: মেয়েটার নাম তানিয়া। বেশ আধুনিক মেয়ে। মেয়েটার চলনে বলনে কেমন যেন একটা ড্যাম কেয়ার ভাব আছে। ইদানিং কালে এই সব সদ্য তরুনী মেয়েরা বিবাহিত পুরুষের প্রতি একটা ফেন্টাসি উপলব্ধি করে। এই মেয়েও তার ব্যক্তিক্রম নয়। কথাবার্তায় বেশ একটা প্রচ্ছন্ন আমন্ত্রনের ছায়া আছে। বেশ কয়েকবার শায়লা যখন বাসায় ছিল না, তখন বাসায় আসতে চেয়েছে। আসাদ খুব বেশি একটা সাড়া দেয় নি। একই সাথে দুই নৌকায় পা দেয়া আসাদের পছন্দ নয়। মনে মনে ভাবল, এই মেয়েকেও একটা শিক্ষা দেয়া দরকার। শায়লার একটা গতি করে নিই, তারপর একে দেখা যাবে।

আমি ভয় পাইছি!!!!!!!!

দারুন লেখা। অনেক দিন পরে মনে লিখছেন মনে হচ্ছে না। শুভকামনা।

০৯ ই মার্চ, ২০১৩ রাত ১:৪২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হা হা হা, কাকতালীয় ভাবে আপনার নামের সাথে মিলে গেল। :) ;)


অনেক ধন্যবাদ। এই গল্পটা শুরু করেছিলাম জানুয়ারীর শেষের দিকে। শেষ করলাম গতকাল। :) আসলেই অনেকদিন পর গল্প লিখলাম। এর আগে লাস্ট লিখেছিলাম প্রিয়তমেষু। :)

৩৯| ০৯ ই মার্চ, ২০১৩ রাত ১২:০৬

আজ আমি কোথাও যাবো না বলেছেন: ভাল লেগেছে। :) :)

০৯ ই মার্চ, ২০১৩ রাত ১:৪৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ। :)

৪০| ০৯ ই মার্চ, ২০১৩ রাত ১২:১১

স্বপনবাজ বলেছেন: ব্যাপক হইছে !
চেষ্টা করে ও গল্প লিখাতারিনা ! অখাদ্য কবিতা হইয়া যায় ! আমার একটা ক্লাস নিয়েন ভাই !

০৯ ই মার্চ, ২০১৩ রাত ১:৪৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: এটা আবার বেশি বেশি হয়ে গেল। আমিই নিজেই যেখানে ক্লাস করতে চাই, সেখানে আমি আবার কি শিখাব?? আমরা একই ক্লাসে আছি। হয়ত তুমি সামনের বেঞ্চে আর আমি পেছনের বেঞ্চে কিংবা পাশাপাশি বেঞ্চেই আছি। সুতরাং, শেখার আগ্রহ কোন ভাবেই কম নেই কারো। :)

মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ। :)

৪১| ০৯ ই মার্চ, ২০১৩ রাত ১২:১৩

আশিক মাসুম বলেছেন: ভাই এটা একটা কতা কইলেন , খারান কমেন্ট করার উপ্রে আমি একটা কোর্স কইরা আসুম আপ্নের পোষ্ট এ । আর কার কাছে কোর্স করুম জানেন ??? আহমেদ ইমতিয়াজ বুলবুল।

০৯ ই মার্চ, ২০১৩ রাত ১:৪৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হা হা হা হা। খাইছে!
কোর্স করা ছাড়াই তুমি ভালো পারফরম্যন্স দিচ্ছ। নতুন করে করার দরকার নাই। :) :)

৪২| ০৯ ই মার্চ, ২০১৩ রাত ১২:২৯

স্বপনবাজ বলেছেন: কমেন্ট করার উপরে কোর্স কেন মাসুম ভাই ??
আহমেদ বুলবুলের কাছে কি কোর্স করবেন , আমারে লগে নিয়েন ! :-P

০৯ ই মার্চ, ২০১৩ রাত ১:৫১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: থাক বাবারা, দরকার নেই। তোমারা নিজেরাই যথেষ্ঠ। :) :)

৪৩| ০৯ ই মার্চ, ২০১৩ রাত ১:১১

jotejoy বলেছেন: শুভেচ্ছা।প্রিয়তে নিলাম।

০৯ ই মার্চ, ২০১৩ রাত ১:৫১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ। :)

৪৪| ০৯ ই মার্চ, ২০১৩ রাত ২:১১

স্বপ্নবাজ বাউন্ডুলে বলেছেন: গল্পের টুইস্ট চরম !!!
অনেক ভালো লিখেছেন।
++++++

০৯ ই মার্চ, ২০১৩ রাত ২:১৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ। :)
শুভেচ্ছা রইল :)

৪৫| ০৯ ই মার্চ, ২০১৩ ভোর ৬:২৩

শের শায়রী বলেছেন: ভাই আমি গল্পের পোকা। আমার গল্পের কালেকশন নিয়ে গর্ব করি। সে হিসাবে ছোট্ট একটি মন্তব্য করার দুঃসাহস করতেই পারি। প্লট টা নতুন না, কিন্তু আপনার লেখনির গুনে মনে হল নতুন কিছু পড়ছি। পড়ার পরও কিছুক্ষন মাথায় ঘোরপাক খায়। এইতো ছোট গল্পের স্বার্থকতা। আপনি স্বার্থক।

আর ভাই গল্পের বদমাশটার নাম চেঞ্জ করা যায় না? :) খালি খালি একটা ভালো মানূষকে গালি খাওয়ানো, দেখেন না শিপু ভাইও কেমন একটা ঠাঠা গালি দিল!!!!!!! ;) :(( :( ;)

কেমন আছেন ভাই? চিনতে পারছেন তো? আমি আবার সাগরে চলে আসছি।

০৯ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:৩১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আরে ভাই! অবশ্যই চিনেছি। আর দেখা হল না। আশা করি ভালো আছেন।

গল্পের ব্যাপারে যা বলেছেন তা অতি সত্য কথা। আমি প্রথমে কিছুটা দ্বিধায় ছিলাম, যে প্রকাশ করব কিনা। কারন প্রেক্ষাপটটা আসলেই কিছুটা কমন। আমি যথাযাধ্য চেষ্টা করেছি, বর্ননা কেন্দ্রিক হয়ে পাঠকের চোখে একটি ছবি দাঁড় করাতে। :) আপনি একজন দক্ষ পাঠক। আপনার মতামত অবশ্যই ভালো কিছু লেখার যে দায়বদ্ধতা আছে, তা পুরন করতে সহায়তা করবে।

হা হা, কি নাম দিব বলেন? যে নামই দিব তা কোন না কোন ভাবে কমন পড়ে যাবেই। ;) :)

৪৬| ০৯ ই মার্চ, ২০১৩ সকাল ৯:৫১

আমিভূত বলেছেন: নারী দিবসে আলাদা কোন প্রাপ্তি চাইনি ,আসলে নারীদের প্প্রতি প্রতিনিয়ত মানুষের বিদ্বেষই হয়তো আমাকে আমদেরকে এভাবে ভাবতে শিখিয়েছে । আর ভালো লাগা দিলাম না এজন্য যে আমি নারীকে নেগেটিভ রোলে দেখতে চাইনা তাই :( আপনার মন্তব্য আমার খুব মনে ধরেছে আপনার জন্য কটা লাইন তুলে দিলাম ,

একদিন মা দিবস আর নারী দিবসে নারীদের শ্রদ্ধা দেখিয়ে বলো না তুমি মানুষ !
একদিন ভালোবাসা দিবসে আর বসন্তের কোন বিকেলে ফুল দিয়ে দাবি করো না তুমি প্রেমিক পুরুষ !
একদিন কোন গিফট দিয়ে , ভালোবাসি তোমাকে বলে ,একদিন কবিতা গান লিখে হবে না তুমি সেরা বীর পুরুষ ।
সারাবছর আমাকে নারী বানিয়ে নিজেকে পুরুষের দলে ফেলে আজীবন থেকে যাবে তুমি কাপুরুষ ।
যতদিন জানবে না যে আমিও তোমারই মত রক্তে মাংসে গড়া সমাজের একটা অংশ !
এই পৃথিবীর প্রাণীকুলের মাঝে আমিও একটা মানুষ ঠিক তোমারই মত !

০৯ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:৩২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: লাইনগুলো খুবই চমৎকার। :) দারুন।

৪৭| ০৯ ই মার্চ, ২০১৩ সকাল ১০:৫৫

আদিত শরীফুল বলেছেন: লেখাটি ভাল হয়েছে। ব্লগারকে ধন্যবাদ।
http://www.pressbarta.com

০৯ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:৩৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ।

৪৮| ০৯ ই মার্চ, ২০১৩ সকাল ১১:১৭

s r jony বলেছেন: চমৎকার হইছে

০৯ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:৪০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ জনি ভাই। :)

৪৯| ০৯ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:০৩

শীলা শিপা বলেছেন: অসাধারন হয়েছে।

০৯ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:৪০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ আপনাকে। :)

৫০| ০৯ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:৫৪

জাকারিয়া মুবিন বলেছেন:
চমৎকার লেখা...............

০৯ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:০৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ। :)

৫১| ০৯ ই মার্চ, ২০১৩ রাত ৯:৩৬

হাসান মাহবুব বলেছেন: একটা সার্থক টুইস্টেড থ্রিলার। বাংলা ভাষায় এরকম লেখা কম। অনেক ভালো লাগলো।

১০ ই মার্চ, ২০১৩ রাত ১২:৩৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ হামা ভাই। :) আপনার ভালো লেগেছে শুনে লেখাটার মান নিয়ে আমার যে কিছুটা অস্বস্তি ছিল তা অনেকাংশেই দূর হয়েছে।

৫২| ০৯ ই মার্চ, ২০১৩ রাত ৯:৪৫

আমিনুর রহমান বলেছেন: অসম্ভব চমৎকার গল্প +++
ভালো লাগা রইল।

১০ ই মার্চ, ২০১৩ রাত ১২:৩৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ আমিনূর ভাই। :) আমি তো ভেবেছি আপনি গল্প কবিতা তেমন একটা পড়েন না। ;) :)

৫৩| ০৯ ই মার্চ, ২০১৩ রাত ১০:১৩

দি সুফি বলেছেন: অনেক বড় :(
আপাতত কমেন্ট করে পর্যবেক্ষণে রাখলাম। কালকে পুরোটা পড়ে গল্পের মন্তব্য করব। :)

১০ ই মার্চ, ২০১৩ রাত ১২:৪০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ঠিক আছে। ডাবল মন্তব্যের জন্য অগ্রিম শুভেচ্ছা। :) :)

৫৪| ১০ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:৪৭

এ্যাপোলো৯০ বলেছেন: কমেন্ট করবো না

১০ ই মার্চ, ২০১৩ রাত ৮:০২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ। :) কি আর করা। তা কেমন আছো শায়লা?? :) :)

৫৫| ১০ ই মার্চ, ২০১৩ রাত ১০:৪৩

এ্যাপোলো৯০ বলেছেন: আমি ভালো আছি আসাদ।তুমি কেমন আছো?

১০ ই মার্চ, ২০১৩ রাত ১১:১৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ভালও আর থাকতে দিলা কই!!! সবই তো স্বপ্নে স্বপ্নে! ;) ;)

৫৬| ১১ ই মার্চ, ২০১৩ রাত ১২:৪৮

মামুন রশিদ বলেছেন: চমৎকার হয়েছে জাদীদ ভাই । প্রথমে ভয় পেলেও শেষে ট্যুইস্টে অবাকই হয়েছি । দারুন দেখিয়েছেন । আর 'বিবর্ন প্রতিশোধ' টার্মটি মনঃপূত হয়েছে, এটাইতো গল্পের মুল থীম ।


বাকীদের লেখা পড়ার জন্য উদগ্রীব হয়ে আছি । :)

১১ ই মার্চ, ২০১৩ রাত ১২:৫৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ মামুন ভাই। :) আসলে মানুষের অবচেতন মনের চাহিদাগুলো সৃষ্টি হয় চেতন মনের অবদমন থেকে। :) সেই প্রেক্ষিতেই লেখা। :)

আপনার ভাল লেগেছে শুনে ভাল লাগল। :)

৫৭| ১১ ই মার্চ, ২০১৩ রাত ১১:১৭

এ্যাপোলো৯০ বলেছেন: আমরো কিছু প্রতিশোধ নিতে হবে কিন্তু তার জন্য ঘুমালে চলবে না। অতন্ত্রপ্রহরীর মত জেগে থাকতে হবে

১২ ই মার্চ, ২০১৩ রাত ১২:৫৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: B:-) B:-) B:-) B:-)

৫৮| ১২ ই মার্চ, ২০১৩ রাত ১:০৮

অপু তানভীর বলেছেন: এখন প্রিন্ট দিলাম । কেমন লাগলো কালকে বলবো !! :):)

১২ ই মার্চ, ২০১৩ রাত ১:১৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অবশ্যই অপু। :) আপনি বললে ভাল লাগবে। :)

৫৯| ১২ ই মার্চ, ২০১৩ রাত ২:২২

অপু তানভীর বলেছেন: চমৎকার অতি চমৎকার !!
আসলেই পড়ে ভাল লাগলো অনেক !! :):):):):)

১২ ই মার্চ, ২০১৩ রাত ২:৪৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ অপু। :)

৬০| ১২ ই মার্চ, ২০১৩ দুপুর ১:০৭

সিয়ন খান বলেছেন: সিরাম ভাল হইছে +++

১২ ই মার্চ, ২০১৩ দুপুর ১:৫৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ। :)

৬১| ১২ ই মার্চ, ২০১৩ দুপুর ২:২২

নাজিম-উদ-দৌলা বলেছেন: টুইস্টটা মারাত্মক ছিল!

প্লটটা অসাধারন লেগেছে । আসাদের ফ্ল্যাশব্যাকটা মনে হচ্ছিল যেন আর একটু ভাল করা যেত । অনেক ভাল লাগা রইল! :)

১২ ই মার্চ, ২০১৩ দুপুর ২:৫২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ। আমি আসলে নিজেই আসাদের ফ্লাসব্যকটা নিয়ে খুব বেশি সন্তুষ্ট নই। আরো ভালো করা যেত অবশ্যই।

কষ্ট করে পরার জন্য অনেক ধন্যবাদ। :)

৬২| ১৪ ই মার্চ, ২০১৩ দুপুর ১২:২৬

প্রিয়তমেষূ বলেছেন: আমি মুগ্ধ!!!

১৪ ই মার্চ, ২০১৩ রাত ১০:০২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: বাহ! অসাধারন সেই মুগ্ধতায় আমিও মুগ্ধ। ;) :)

৬৩| ১৪ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:৫০

টুনটুনি সুখি বলেছেন: অসাধারন লেখা, ভাল লাগা রইল

১৪ ই মার্চ, ২০১৩ রাত ১০:০৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ। :)

৬৪| ১৫ ই মার্চ, ২০১৩ রাত ২:২৫

আরজু পনি বলেছেন:

গল্পটা, সময় নিয়ে পড়বো..পরে জানাবো।

১৬ ই মার্চ, ২০১৩ রাত ১০:১৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ওকে আপু। :)

৬৫| ১৬ ই মার্চ, ২০১৩ রাত ১০:১৯

আরজু পনি বলেছেন:

মানুষ অনেক সময়ই ভালোবাসার প্রাবল্যে প্রতিশোধ পরায়ন হয়ে উঠে, সে তার কোন প্রতিদ্বন্দীকেই সহ্য করতে পারে না।

লেখার ধরণটা ভালো লাগলো বেশ। তবে সম্পর্কগুলোতে এমন অবিশ্বাস চাই না।

১৬ ই মার্চ, ২০১৩ রাত ১০:৩০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: বাহ! কথাটা তো ভালো বলেছেন আপু!
সম্পর্কগুলোতে এমন অবিশ্বাস চাই না।

আমার মনে হয় কেউই চায় না। কিন্তু তারপরও অনেক কিছুই হয়ত হয়ে যায়। :|

৬৬| ১৬ ই মার্চ, ২০১৩ রাত ১০:৩৮

ইখতামিন বলেছেন:
গল্প অনেক ভালো লেগেছে.
অবিশ্বাসের দানা বাঁধলে সম্পর্ক টেকানোই দায়...

১৬ ই মার্চ, ২০১৩ রাত ১০:৫৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: :)

৬৭| ১৭ ই মার্চ, ২০১৩ রাত ৮:৫২

বটবৃক্ষ~ বলেছেন: ওয়াও!! অসাধারণ...............+++++++

১৭ ই মার্চ, ২০১৩ রাত ৯:৩৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ। :)

৬৮| ১৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:২২

রায়হান চৌঃ বলেছেন: জাদিদ ভাই.......
কি বলব...? জাষ্ট অসাধারন লেখা....!! ভালো থাকবেন... :)

১৮ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:৫৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ ভাই। আশা করি ভালো আছেন।

৬৯| ১৯ শে মার্চ, ২০১৩ রাত ২:৩৭

অদ্বিতীয়া আমি বলেছেন: গল্পটা খুব ভাল লেগেছে , বিশেষ করে টুইস্ট টা । অদম্য প্রতিশোধ স্পৃহা আর অক্ষমতা দুই কন্ট্র্যাডিকশন মিলে অসাধারন ।

১৯ শে মার্চ, ২০১৩ ভোর ৫:১৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ আপনাকে। গল্পে যা বুঝাতে চেয়েছি, আপনি সেটা ধরতে পেরেছেন। অদম্য প্রতিশোধ স্পৃহা আর অক্ষমতা একসাথে হলে কি হয়, সেটাই দেখাতে চেয়েছি।

ভালো থাকবেন। শুভ সকাল। :)

৭০| ১৯ শে মার্চ, ২০১৩ ভোর ৫:২২

এক আলোকবর্ষ​ দূরে বলেছেন: লেখাটা পড়তে গিয়ে চারবার পল্টি খেয়েছিলাম। মোড়ে মোড়ে মনে হচ্ছিল কাহিনী ঘুরে যাচ্ছে। কিন্তু আবার মনে হচ্ছিল, নাহ... একটা নিঁখাদ ভালবাসার গল্প পড়ছি। শেষটায় এসে মনে হয়, কষ্টটা বুঝি আর বলে বোঝানো যাবে না। প্রতিশোধটা বিবর্ণ না, বরং কষ্টটাই বিবর্ণ এখানে...

প্রায় একমাস পর ব্লগে আসলাম​। আগের লিখাগুলো আস্তে আস্তে ড্রাফটমুক্ত করার প্র​য়াস নিচ্ছি। আমার ব্লগে নিমন্ত্রণ দিয়ে গেলাম।

১৯ শে মার্চ, ২০১৩ দুপুর ১২:৩৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ। আপনাকে স্বাগতম। আপনার ব্লগে যাব।
শুভ কামনা রইল। :)

৭১| ১৯ শে মার্চ, ২০১৩ সকাল ১০:৫০

শ্রাবণ জল বলেছেন: ভাল লেগেছে।

১৯ শে মার্চ, ২০১৩ দুপুর ১২:৩৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ। :)

৭২| ২০ শে মার্চ, ২০১৩ বিকাল ৫:০২

মেহেরুন বলেছেন: চমৎকার লাগলো। গল্প সেইরকম হইসে :) +++++++

২০ শে মার্চ, ২০১৩ রাত ১০:২৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ। :)

৭৩| ২১ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:৪৫

একজনা বলেছেন: চমৎকার হয়েছে গল্প। আপনার লেখায় অসাধারণ একটা গতি থাকে। একটানে পড়ে ফেলা যায়। অক্ষমতার অসহায়ত্বে আকন্ঠ আক্রোশ আর অদম্য প্রতিশোধ স্পৃহায় ঘুমজগতে বিবর্ণ প্রতিশোধ। এককথায় অনবদ্য গল্প। ভালো থাকবেন।

২১ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:০৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: এমন করে বললে আসলে আমাদের মত সাধারন লেখকের লজ্জা ও কৃতজ্ঞতা ছাড়া অন্য কিছু প্রকাশ করার অবকাশ থাকে না। অনেক ধন্যবাদ এবং শুভকামনা। :)

৭৪| ০১ লা এপ্রিল, ২০১৩ বিকাল ৫:২৮

প্রোফেসর শঙ্কু বলেছেন: গল্প চমৎকার, কাহিনি দারুণ, টুইস্ট-টা তৃপ্তিমূলক, সমাপ্তি অসাধারণ।

শুভকামনা রইল।

+

০১ লা এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৬:৩৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ প্রফেসর!
আমার ব্লগে স্বাগতম। :)

৭৫| ০২ রা এপ্রিল, ২০১৩ রাত ১২:৪৪

মাননীয় মন্ত্রী মহোদয় বলেছেন: মার্ক্স ভাইয়ের টা পড়ে আপনার টা পড়তে আসলাম ।

টুইস্ট টা অসাধারণ ছিলো । ++++ দিলাম আপ্নাকেও ।

০২ রা এপ্রিল, ২০১৩ রাত ১:৪৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ মন্ত্রী সাহেব। :)

৭৬| ০৭ ই এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৭:৩৭

ফ্রাস্ট্রেটেড বলেছেন: চমৎকার ম্যান, চমৎকার। টুইস্ট ব্যাপারটার একটা আলাদা মজা আছে :)

০৭ ই এপ্রিল, ২০১৩ রাত ১০:১৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আহ! আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো অনুভব করছি। :) :)
পাঠে কৃতজ্ঞতা। :)

৭৭| ২২ শে এপ্রিল, ২০১৩ দুপুর ১২:৩৬

chokhayrpani বলেছেন: ভয় পায়ছি.......ভালো ছিলো......

২১ শে মে, ২০১৩ বিকাল ৫:০৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ। :)

৭৮| ২১ শে মে, ২০১৩ বিকাল ৫:০২

অপর্ণা মম্ময় বলেছেন: ফ্যান্টাসি, ফাঁক , স্বত্তেও > সত্ত্বেও

এখনও মেয়েটা বারান্দায় দাঁড়িয়ে সাথে ফোনে ঝগড়া করছে। > এখনও মেয়েটা বারান্দায় দাঁড়িয়ে কার সাথে যেন ফোনে ঝগড়া করছে।
====== বোল্ড করা অংশ মনে হয় লাইন থেকে বাদ পড়ে গেছে।

গল্পটা ভালো লেগেছে। আসাদের মানসিক অবস্থাটা কতটা অসহনীয় পর্যায়ে গেছে চিন্তা করছি যে তার কল্পনা টা কতটা জীবন্ত হয়ে তার মাঝে লালিত হচ্ছে নিয়ত। বালিশ চাপা দেয়াকে কল্পনা করে একদিন হয়ত সে সত্যিই তাই করবে। আর শায়লার মতো অনিয়ন্ত্রিত জীবনযাপন করা মেয়েদের সাথে যাদের বসবাস তাদের মনোবেদনাও অনেকক্ষেত্রে মানুষকে হিংস্র করে তুলতে পারে।

ভালো লেগেছে গল্পটা আবারো বললাম।

২১ শে মে, ২০১৩ বিকাল ৫:৪৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপু অনেক ধন্যবাদ। জী, মনে তো হচ্ছে বাদ পড়ে গিয়েছে। :P আমি ঠিক করে নিব। :)

এটা আসলে একজন অসহায় ব্যক্তির গল্প। জীবন যুদ্ধে অনেকখানিই পরাজিত ব্যক্তির গল্প।

আবারও পড়ার জন্য ধন্যবাদ। :)

৭৯| ০৮ ই জুন, ২০১৩ দুপুর ২:৪৭

মায়াবতী নীলকন্ঠি বলেছেন: অসাধারণ...+++++++++++

০৮ ই জুন, ২০১৩ বিকাল ৩:৩০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ :)

৮০| ২৩ শে অক্টোবর, ২০১৩ বিকাল ৪:১০

অদ্ভুত_আমি বলেছেন: অসাধারণ :)

২৩ শে অক্টোবর, ২০১৩ বিকাল ৫:০১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.