নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বহুদিন আগে কোন এক বারান্দায় শেষ বিকেলের আলোয় আলোকিত উড়ন্ত খোলা চুলের এক তীক্ষ্ণ হৃদয়হরনকারী দৃষ্টি সম্পন্ন তরুনীকে দেখে ভেবেছিলাম, আমি যাদুকর হব। মানুষ বশীকরণের যাদু শিখে, তাকে বশ করে নিশ্চিন্তে কাটিয়ে দিব সারাটি জীবন।

কাল্পনিক_ভালোবাসা

একদিন সব হাসির ময়নাতদন্ত হবে, ফরেনসিক রিপোর্টে লেখা থাকবে - সবই মিথ্যে।

কাল্পনিক_ভালোবাসা › বিস্তারিত পোস্টঃ

ফিচারঃ মজার এবং দরকারী কিছু এ্যাপস/ প্লাগইন্স, যা আপনি ব্যবহার করতে পারেন পিসি থেকেও।

৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৫:৩২

যারা ব্লগে নিয়মিত বিচরন করেন কিংবা ফেসবুকে তাদের সবার কাছে নিশ্চয় "স্ক্রীনশর্ট" টার্মটা বেশ পরিচিত? ক্যাচাল বলুন আর তথ্যমূলক কোন বিষয় সেখানে উপযুক্ত স্ক্রীন শট এর বেশ চাহিদা রয়েছে। সাধারনত এই স্ক্রীন শর্ট নেয়ার প্রক্রিয়াটি কিছুটা ঝামেলার। কী বোর্ড থেকে প্রিন্ট স্ক্রীন বাটন প্রেস করে, ফটোশপ বা পেইন্ট বা অন্য কোথাও সেভ করে সাইজ করে পাবলিশ করতে হয়। কিন্তু এমন যদি হয় এখন থেকে আপনি আলাদা কোন সফটওয়ার ব্যবহার না এক ক্লিকেই পছন্দ মত স্ক্রীন শর্ট নিতে পারেন তাহলে কেমন হবে ব্যাপারটা? আপনি স্ক্রীন শর্টপ্রেমী হলে নিঃসন্দেহে খবরটা আনন্দের।



আবার ধরুন, ধরুন পিসিতে কোন কারনে ইন্টারনেট কানেকশন বিচ্ছিন্ন, অথচ মেইলে একটা গুরুত্বপূর্ন ফাইল ডাউনলোড করা দরকার, তখন যদি আপনি অনায়াসে মেইলে ঢুকতে পারেন, ফাইলটা ডাউনলোড করতে পারেন, তাহলে কেমন লাগবে? কিংবা ধরুন বিনা ফ্যাক্স মেশিনে যদি ফ্যাক্স করতে পারেন? চমকে উঠে কেউ যদি প্রযুক্তি বিদ্যার বদলে জাদুবিদ্যা খুঁজেন তাহলে সত্যি কিছু বলার থাকবে না।




সাম্প্রতিক সময়ে এমন কিছু মজাদার এবং দরকারী এ্যাপসের সন্ধান গুগল ক্রোমে পেয়েছি যা আপনি পিসি থেকেই ব্যবহার করতে পারবেন এবং সেটা অবশ্যই ফ্রি!! এ্যাপস এর মানেই সবাই আমরা এন্ড্রয়েড মোবাইলের বিভিন্ন এ্যাপ্লিকেশনকেই বুঝি। কিন্তু গুগল তার ক্রোম ব্রাউজার ব্যবহারকারীদের জন্য নিয়ে এসেছে কিছু চমৎকার এ্যাপস যা আপনি পিসিতেই ব্যবহার করতে পারবেন। চলুন দেরী না করে দেখি আসি মজার এবং দরকারী সব এ্যাপস।



প্রথমেই আসি স্ক্রীন শর্ট নিয়ে। এইক্ষেত্রে বেশ জনপ্রিয় হচ্ছে Lightshot



এই প্লাগইন্স দিয়ে আপনি খুব সহজেই স্ক্রিন শট নিতে পারেন, সরাসরি সেফ করতে পারেন, আপলোড করতে পারেন এমনকি একই রকম ছবির ব্যাপারে গুগলে সার্চও করতে পারেন। তবে এটা শুধু মাত্র উইন্ডোজে কাজ করবে।



এই এ্যাপস সকল ক্যাচালবাজ সহব্লগারকে উৎসর্গ করা হল।



ফেসবুক নিয়েঃ Facebook SeenBlock



এটা খুবই মজার এবং কার্যকরী একটি টুলস। ফেসবুকে আমরা যখন চ্যাট করি বা ম্যাসেজ পাঠাই, তখন প্রাপক বা যার সাথে চ্যাট করছি তিনি ম্যাসেজটি দেখা মাত্রই “Seen” লেখা চলে আসে। ঐ ব্যক্তিটি অনলাইন না থাকলেও আমরা বুঝি তিনি অফলাইনেই অনলাইনে আছেন। যারা এমনটা চান না, কেউ তার উপস্থিতি টের পাক, তারা এই এ্যাপসটি ব্যবহার করতে পারেন।



এই এ্যাপস সকল এনোনিমাস ব্লগার এবং নারী ব্লগারদের উৎসর্গ করা হল।



ফেসবুকের জন্য Photo Zoom for Facebook -গুগলের বেশ মজার একটা এ্যাপস।



এই এ্যাপস যদি ইন্সটল করা থাকে তাহলে সংক্রিয়ভাবে ফেসবুকে কোন ছবিতে ক্লিক না করেই শুধু মাত্র মাউস ছবির উপরে নিলেই তা বড় করে দেখাবে। তবে এর জন্য আপডেটেড ক্রোম ব্রাউজার থাকতে হবে। যারা ছবির প্রাইভেসি "অনলি মি" করে রাখেন, তাদের ছবিও এই তরিকায় আপনি বড় করে দেখতে পাবেন।



উৎসর্গঃ নিশ্চয় বলে দিতে হবে না এটা কাদের বেশি কাজে আসবে ;)



ছবি এডিটিং

BeFunky Photo Editor



ছবি এডিটিং এর জন্য অনেক এ্যাপস আছে। তার মধ্যে এটা অন্যতম। এখানে খুব সহজেই আপনি ছবি রিসাইজ, কালার কারেকশন ও ইফেক্ট দিতে পারবেন এবং শেয়ার করতে পারবেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।



এ্যালেক্সা র‍্যাংকিং নিয়ে Alexa Traffic Rank- ভালো একটি এ্যাপস।



খুব সহজেই এই এ্যাপস এর মাধ্যমে আপনি যে কোন ওয়েব পেজের র‍্যাংকিং সহজেই জেনে নিতে পারবেন। আলাদা করে নতুন কোন ওয়েব সাইটে যাওয়ার প্রয়োজন নেই।



গুগল ট্রান্সলেটঃ Google Translate



নাম থেকেই বুঝতে পারছেন, এর কাজ কি হতে পারে। এই এ্যাপসটি ইন্সটল করার পর ব্রাউজারের টুলবারে একটা আইকন চলে আসবে। সেখানে ক্লিক করে আপনি অটোমেটিক পুরো পেজ পছন্দের ভাষায় ট্রান্সলেট করে ফেলতে পারবেন। এই সামুতে ঢুকলে আশা করি নিখাদ এবং নির্মল বিনোদন পাবেন।



উৎসর্গঃ উইকি পিডিয়ার ইংলিশ ভার্সন এর জয় হোক!



গুগলের এ্যাপস গুলোর মধ্যে আমার সবচেয়ে ভালো লেগেছে অফ লাইন এ্যাপসগুলোকে। এইগুলো ইন্টারনেট কানেকশন ছাড়াও কাজ করবে। চলুন দেখে নিই কিছু অফ লাইন এ্যাপসঃ

Gmail Offline





এই এ্যাপসের মাধ্যমে আপনি অফলাইনেও আপনার জিমেইলে এক্সেস করতে পারবেন। অফলাইনে থেকে মেইল চেক করা, মেইল করা ইত্যাদি আমার কাছে বেশ ইন্টারেস্টিং লেগেছে। এর পিছনে তেমন কোন রহস্য নেই, মূলত অনলাইন হবার পর automatically synchronize করে তথ্যগুলো সংগ্রহ করে এবং পরবর্তীতে তা নিয়ে কাজ করে। আশা করি ভালো লাগবে।



এরপর আমার ভালো লেগেছে Planetarium এ্যাপসটি।



এর মাধ্যমে আপনি রাতের তারা সম্পর্কে জানতে পারবেন। magnitude "+5" পর্যন্ত প্রায় ১৫০০ তারার গতিবিধি সম্পর্কে আপনি এই এ্যাপসের মাধ্যমে জানতে পারবেন।



যারা ইন্টারনেটে ভালো ল্যান্ডস্কেপ বা সুন্দর ছবি খুঁজেন তাদের জন্য 500px এ্যাপসটি দারুন কার্যকর।

এর মাধ্যমে আপনি যেমন সারা পৃথিবীর সুন্দর সুন্দর সব ল্যান্ডস্কেপ, পোট্রেট খুঁজে পাবেন, তেমনি এই এ্যাপসটি সামাজিক মাধ্যমে থাকা আপনার সবচেয়ে ভালো এবং জনপ্রিয় ছবিরও একটি তালিকা তৈরী করে দিবে, যা সহজেই আপনি অন্যদের সাথে শেয়ার করতে পারবেন।



যাদের ডিজে হবার শখ ছিল কিন্তু হতে পারেন নি, তাদের মন খারাপ করার কিছুই নেই। এই এ্যাপসের মাধ্যমে আপনিও হয়ে উঠতে পারেন একজন ডিজে। Until AM for Chrome



এর মাধ্যমে আপনি মিক্সিং, প্লেব্যক স্পীড এ্যাডজাস্টমেন্ট সহ ফুল প্রফেশনাল ডিজে ফ্যাসিলিটি পাবেন। সাউন্ড ক্লাউড থেকে আপনার পছন্দের বা নিজের গাওয়া কোন গানের মিক্সিং আপনি এখান থেকে করতে পারবেন। বিস্তারিত নিয়ম এপ্লিকেশনেই পাওয়া যাবে।



Magisto



খুব চমৎকার একটা এপ্লিকেশন। এটার জন্য আপনাকে ভিডিও এডিটিং জানার দরকার নেই। আপনি শুধু ছবি এবং ভিডিও সিলেক্ট করে দিবেন। Magisto তা স্বয়ংক্রিয় ভাবে এনালাইস করে আপনার সামনে তুলে ধরবে। তারপর পছন্দের সাউন্ড ট্র্যাক যুক্ত করে দিয়ে খুব অল্প সময়ের মধ্যে বানিয়ে ফেলতে পারেন দারুন কোন হোম ভিডিও এবং সাথে সাথে আপনি তা অনলাইনে শেয়ারও করতে পারবেন।



অনলাইন ডিকশনারীঃ Google Dictionary (by Google)



অনলাইন ডিকশনারী হিসেবে এই এ্যাপসটি বেশ কার্যকরী। এর মাধ্যমে যে কোন ইংরেজী শব্দের প্রতিশব্দ, বিপরীত শব্দ এবং অর্থ জানতে পারবেন খুব সহজেই।



LogMeIn



এটা মূলত রিমোট এক্সেস এর এপ্লিকেশন। এর মাধ্যমে খুব সহজেই আপনি ফোন বা অন্য পিসি থেকে আপনার পিসিতে লগইন করতে পারবেন এবং সকল স্বাভাবিক কাজই সম্পন্ন করতে পারবেন। যারা রিমোট এক্সেসের সুবিধা জানেন তারা হয়ত এই এ্যাপ্লিকেশন ব্যবহার করে বেশি আরাম পাবেন।



Lockify



দূর্দান্ত একটি এ্যাপস। এর মাধ্যমে আপনার ম্যাসেজ বা তথ্য ফাঁসের সম্ভবনা প্রায় নেই বললেই চলে। এমনকি যাকে পাঠাচ্ছেন, সেও আপনার অনুমূতি ছাড়া ম্যাসেজটি পড়তে পারবে না। ফলে গোপনীয় রক্ষার ব্যাপারে থাকে পূর্ন নিশ্চয়তা।



Lucidchart Diagrams – Desktop



চার্ট বা ডায়াগ্রাম আঁকার জন্য প্রয়োজনীয় এবং কার্যকরী একটি এ্যাপ্লিকেশন। এটা অনলাইন এবং অফলাইনেও কাজ করে। বিস্তারিত লিংকে ক্লিক করলেই জানতে পারবেন।



cronsync



চমৎকার এই এ্যাপ্লিকেশনটি মূলত ফ্রিল্যান্সার এবং ওয়েব ভিত্তিক যারা কাজ করেন তাদের হিসাব নিকাশের জন্য। এর মাধ্যমে বিলিং এবং ইনভয়েস প্রফেশনালভাবে করা যায়। এর মাধ্যমে স্বচ্ছতার সাথে কাজ করার পরিবেশ সৃষ্টি হয়।



এই সংক্রান্ত আরো একটি এ্যাপ্লিকেশন Xero Accounting Software



এটা পরিপূর্ন একটি এ্যাকাউন্টিং সফটওয়ার এ্যাপস। টাকা দিয়ে বিভিন্ন একাউন্টিং সফটওয়ার কেনার চাইতে এটা দিয়েই আপনার প্রতিষ্ঠানের হিসাবরক্ষন করতে পারেন বেশ আধুনিক ভাবেই।



Currency Converter



নাম শুনেই নিশ্চয় বুঝা যাচ্ছে এর কাজ। প্রায় একশরও বেশি কারেন্সীর ব্যাপারে আপনি প্রতিনিয়ত হালনাগাদ তথ্য পাবেন এক ক্লিকেই। এই সংক্রান্ত যে কয়টি এ্যাপস দেখেই এটাকেই আমার বেশি ভালো লেগেছে।



Recruiterbox



যারা হিউম্যান রিসোর্স ডিপার্টমেন্ট বা মানবসম্পদ উন্নয়ন বিভাগে কাজ করেন এটা তাদের জন্য নিঃসন্দেহে একটি কার্যকরী এ্যাপ্লিকেশন। এর মাধ্যমে বিভিন্ন সোর্স থেকে প্রাপ্ত সিভিকে চাহিদা মোতাবেক সর্ট বা শ্রেনী বিভাগ করা যায়। একটা মাঝারি কোম্পানীর জন্য বলতে গেলে একটা পরিপূর্ন সলিউশন। শুধু তাই নয় এর মাধ্যমে আপনি আপনার প্রতিষ্ঠানের চাকরীর বিজ্ঞাপন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতেও সহজে ছড়িয়ে দিতে পারবেন।



এই সংক্রান্ত আরো কয়েকটি এ্যাপস হচ্ছেঃ

Smartsheet HR



HROffice



HiringThing





Resume (CV) Maker



সিভি বানানো নিয়ে অনেকেই বেশ সমস্যায় পড়ে। এই এ্যাপসটি আপনার সেই সমস্যা দূর করবে। প্রয়োজনীয় তথ্যগুলো অনলাইনে পূরন করে আপনি পেতে পারেন আকর্ষনীয় পিডিএফ কৃত সিভি বা বায়োডাটা। এটা নিঃসন্দেহে বেশ কাজের জিনিস।



MailChimp



যারা মার্কেটিং রিলেটেড কাজ করছেন, ইমেইলে বিভিন্ন প্রমোশনাল অফার ক্লায়েন্টদেরকে পাঠাতে হয়, তাদের জন্য এটা একটা দরকারী এ্যাপ্লিকেশন।



A Quotation



ভালো একটি উক্তি অনেক সময় নিজেকেই খুব ভালো অনুপ্রেরনা দিতে পারে। এমন হাজারো উক্তির সংকলন নিয়ে এই এ্যাপসটি। আশা করি ভালো লাগবে।



Duolingo



বিদেশী ভাষা শিক্ষার জন্য দারুন একটি এ্যাপ্লিকেশন। এর মাধ্যমে আপনি খুব সহজেই ইংরেজী, ফ্রেঞ্চ, ইটালিয়ান, জার্মান ইত্যাদি ভাষা শিখতে পারবেন। আমার খুব পছন্দের একটি এ্যাপস।



Surgery Games



যারা ডাক্তারী বিশেষ করে সার্জারী নিয়ে পড়ছেন তাদের জন্য বেশ উপকারী একটি এ্যাপস। এখানে একজন শিক্ষার্থী সার্জন হিসেবে কাজ করেন। বিভিন্ন পরিস্থিতি এবং রোগের উপর ভিত্তি করে একটি ইন্টারএক্টিভ উপায়ে সার্জারির বিভিন্ন দিক নিয়ে এখানে আলোচনা করা হয়। যাদের হাতুড়ে ডাক্তার হবার ইচ্ছে আছে তারা এখানে ঢুকে জ্ঞান আরোহন করতে পারেন। তবে সত্যিকার ডাক্তার হতে গেলে যে কষ্ট তা এখানে ঢুকলেই টের পাবেন।



এই সংক্রান্ত আরো কয়েকটি এ্যাপ্লিকেশন

BIODIGITAL HUMAN



Medical Games







Vocabla: Vocabulary App



ইংলিশে দক্ষতা বাড়াতে হলে ভোকাবেলারীর কোন বিকল্প নেই। সাইফুরস এর হাস্যকর বিজ্ঞাপন দেখে যারা বিভ্রান্ত তাদের জন্য বেশ উপকারী একটি এ্যাপস। যদি নিয়মিত ব্যবহার করেন এবং প্র্যাকটিস করেন তাহলে মাসে ৩০০+ নতুন শব্দ শেখা যেতে পারে।



যারা জিম্যাট, জিআরই, আইএলটিএস, স্যাট, টোফেল ইত্যাদি পরীক্ষায় অংশগ্রহন করতে চান তাদের জন্য নিচের এ্যাপসগুলোও খুব কাজের। এখানে প্রচুর কুইজ ও লেসন পাবেন প্রাক্টিসের জন্য। আশা করি যারা দেশের বাইরে পড়তে যাবার ব্যাপারে ভাবছেন তাদের কাজে আসবে।



iVocab: GRE, TOEFL and SAT





TOEFL PRACTICE





English irregular verbs 2





Desmos Graphing Calculator



গনিতকে কেন্দ্র করে বেশ গুরুত্বপূর্ন একটা এ্যাপস। এর মাধ্যমে আপনি গনিতের বিভিন্ন টার্ম নিয়ে কাজ করতে পারবেন। বিশেষ করে গ্রাফের অংক করার জন্য এটা বেশ কার্যকরী।



BuzzMath





Davitily Math Academy





Design Something



যদি থ্রিডি ডিজাইন নিয়ে কাজ করতে চান তাহলে এর চাইতে সহজ আর কোন ইন্টারফেস আছে কিনা আমি মনে করতে পারছি না। যদি গ্রাফিক্স সম্পর্কে নূন্যতম ধারনা থাকে তাহলে আপনি এখানে মন মত থ্রিডি ডিজাইন করতে পারবেন। ব্যক্তিগতভাবে এ্যামেচার লেভেলে খুব কার্যকরী একটি এ্যাপ্লিকেশন বলে মনে হয়েছে।



wikiHow Survival Kit



ধরুন আপনি একটি প্লেনে আছেন, কোন কারনে পাইলট জ্ঞান হারিয়ে ফেলল, এই দিকে প্ল্যান ক্র্যাশ করতে যাচ্ছে তখন কিভাবে আপনি প্লেনটিকে ল্যান্ড করাবেন বা হঠাৎ করে কেউ অসুস্থ হয়ে পড়ল, কিভাবে তাকে প্রাথমিক চিকিৎসা দিবেন এই সংক্রান্ত একটি দূর্দান্ত এ্যপ্লিকেশন।



TimeMaps: World History Atlas



যারা প্রাচীন পৃথিবীর ইতিহাস ভালোবাসেন, তাদের জন্য মজাদার এবং খুবই কার্যকরী একটি এ্যাপ্লিকেশন। এর মাধ্যমে পুরানো বিভিন্ন সাম্রাজ্যের ম্যাপ ও লোকেশন জানতে পারবেন। এই সংক্রান্ত বিষয়ে এখন পর্যন্ত এ্যাটলাসই সেরা।



এই সংক্রান্ত আরো একটি এ্যাপস। এখানে প্রাচীন অনেক ইতিহাস জানতে পারবেন। আমার খুবই পছন্দের একটা এ্যাপস।

Ancient History Encyclopedia





Reference.com



খুবই চমৎকার এবং কার্যকরী একটি এ্যাপস। এর মাধ্যমে আপনি প্রয়োজনীয় রেফারেন্স খুঁজে পাবেন। যদিও আমরা রেফারেন্স বলতে শুধু ইন্টারনেট আর গুগল লিখেই খালাস।



MagicScroll eBook Reader



যারা অনলাইনে ইবুক পড়তে চান, তারা এই এ্যাপসটি ব্যবহার করে দেখতে পারেন। এই এ্যাপসটি অফলাইনেও কাজ করবে। এই সংক্রান্ত নিচের এ্যাপসগুলোও দেখতে পারেন।

100% Free eBooks & Audiobooks





Free Book Search





WordPress from A to W



এটা ব্লগারদের জন্য বেশ উপকারী এ্যাপস। নিজেই যদি নিজের ব্লগ বানাতে চান ওয়ার্ড প্রেসে তাহলে এই এ্যাপসের মাধ্যমে আপনি এ সম্পর্কে বিস্তারিত তথ্য পাবেন।





এছাড়াও আরো হাজারো রকমের এ্যাপস আছে, যা আসলে লিখে শেষ করা যাবে না। এখানে যা দেয়া হয়েছে তা ব্যক্তিগতভাবে ঘাটাঘাটি করতে গিয়েই বের করেছি। এর চেয়ে অনেক ভালো ভালো এ্যাপস আছে যা হয়ত আমার চোখে পড়েনি। সেই সব এ্যাপস যদি কেউ ব্যবহার করে থাকেন তাহলে তা আমাদের সাথে শেয়ার করতে পারেন। প্রয়োজনে পোষ্টে আপডেট করে দিব।

----------------------------------------------------------------------------------

তথ্যসূত্রঃ http://www.google.com

webstore

মন্তব্য ১২২ টি রেটিং +৬/-০

মন্তব্য (১২২) মন্তব্য লিখুন

১| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৫:৪১

ইমরাজ কবির মুন বলেছেন:
ভেরী নাইস !

৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৫:৪৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ :)

২| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৫:৪৭

কান্ডারি অথর্ব বলেছেন:

অনেক কষ্ট করছেন।

৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:৪৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: জী, কান্ডারী ভাই। আক্ষরিক অর্থেই বেশ কষ্ট হয়েছে। ছবি আপলোড করা সামুতে ভীষন কষ্টকর এবং কঠিন ধৈর্য পরীক্ষার অপর নাম।

৩| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৫:৪৮

মাহতাব সমুদ্র বলেছেন: থ্যাঙ্কু ভাই। কামে লাগবে.........।।

৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:৪৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধইন্না!!!

৪| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৫:৪৮

মাহতাব সমুদ্র বলেছেন: থ্যাঙ্কু ভাই। কামে লাগবে.........।।

৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:৪৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অকামের চাইতে কামে লাগলেই খুশি! ;)

৫| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৫:৫২

অপু তানভীর বলেছেন: ওরে সর্বনাশ !!!!!

গল্পকার হঠাৎ টেকি ব্লগার হয়ে উঠলো কেন !! B:-) B:-) B:-)

কাজের পোষ্ট !!!

পিলাশ !!

৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:৪৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহা! আমি তো আসলে শখের বসেই গল্প লিখি। দেখো না এই মাসে কোন গল্পই লিখি নাই।

আসলে, সেদিন কিছু এ্যাপস এর ব্যাপারে ঘাটঘাটি করতে গিয়ে এই বিষয়টা মাথায় আসল, তাই ভাবলাম এটা নিয়ে একটা ফিচার করা যেতে পারে, অনেকেরই হয়ত কাজে লাগবে।

কিছু কিছু এ্যাপস আমি ব্যবহার করছি। সো ফার বেশ ভালোই লাগছে।

মন্তব্যের জন্য ধন্যবাদ। :)

৬| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৫:৫২

মামুন রশিদ বলেছেন: দারুন সব এ্যাপসের সমাহার :)

আমি টেকি উইক ব্লগার । এইগুলো নিয়েও কোন কাজে লাগাতে পারব না । সো, পড়ে আনন্দ পেলাম এটাই বড় কথা ।

পোস্টে ভাললাগা ।

৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:৫৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: নাহ! উইক হইলে তো চইল ন!! সমর্থ হইতে হইব! ;) :P
কিছু এ্যাপস আছে ভোকাবোলারী আর ইংলিশের উপর, বাচ্চা কাচ্চা সহ সবারই কাজে লাগব।!

আমি বইলাই ফ্রি আনন্দ পাইলেন, বর্তমান বাজারে ফ্রি আনন্দ কই থিকা পাইবেন হাহা! :P:P

৭| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:০২

মাহমুদ০০৭ বলেছেন: খাইছে , কাভা ভাই মানেই ঝাক্কাস :)
প্রিয়তে , ডাইরেক্ট :)
ভাল থাকুন কা ভা ভাই :)

৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:০০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ মাহমুদ ভাই!!!! আপনার কমেন্ট পেলেই আনন্দ লাগে!! আনন্দ দেয়ার জন্য ধন্যবাদ। :) :)

এত কষ্ট কইরা পোষ্ট দিসি প্রিয়তে নিবার জন্যই। না নিলে খবর আছে কইলাম!!! :P

৮| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:৩৯

একজন আরমান বলেছেন:
প্রিয়তে। প্রথম এপসটা নাকি আপনার অনেক প্রিয় ;)

৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:০২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: তা আর বলতে!! সামনে অনেক ব্যবসা বাকি হে!!! তোমার মাত্র তিনটা পেয়েছি!! :P

৯| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:৫২

মাননীয় মন্ত্রী মহোদয় বলেছেন: বাপরে ! পুরাই তো দেখি এপসের উইকিপিডিয়া খুলে ফেলছেন ! :D

৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:০২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: মন্ত্রী সাহেব, আরো অনেক আছে। ইচ্ছা কইরাই দিলাম না।
পাঠকের উপর লোড বেশি পইড়া যাইব!!

১০| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:৫৪

প্রত্যাবর্তন@ বলেছেন: ধুমায়া পেলাচ

৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:০৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ ভাই :)

১১| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:২৩

নাইট রিডার বলেছেন: কাজের পোষ্ট।

প্রিয়তে

৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:০৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ :) কাজে আসলেই কষ্ট সার্থক।

১২| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:২৮

মেহেদী হাসান মানিক বলেছেন: চমৎকার পোস্ট। কামের জিনিস :D :D :D :D
দরকারি পোস্টের জন্য ৫ টেকা :|| :|| :||

৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:০৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: মাত্র পাঁচ টেকা দিলেন!!!! :( :( এত কষ্ট কইরা মাত্র এই টাকা পাইলাম। ফিলিং গার্মেন্টস শ্রমিক :(

১৩| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৮:০৩

ঢাকাবাসী বলেছেন: পড়তে পড়তে এটা দরকারী না অদরকারী সেটা বুঝতে পারার আগেই যখন বাক্যগুলো মাথার উপর দিয়ে যাওয়া শুরু করল তখন ক্ষান্ত দিলুম। ওসব আমার সয়না! ধন্যবাদ, ....... ঘী সয়না!

৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:০৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহাহ! কিছু এ্যাপস আসলেই কাজের। আশা করি পরে ব্যবহার করে ফিডব্যাক জানাবেন। :)

১৪| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৮:০৮

মাসুম আহমদ ১৪ বলেছেন: প্রিয়তে রাখলাম! পরে কাজে লাগবে!

৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:০৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ মাসুম ভাই!! :)

১৫| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৮:৪৫

বঙ্গভূমির রঙ্গমেলায় বলেছেন: থেনকু। প্রিয়তে রাখলাম সময়মতো দেখমু।

৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:০৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ :) কাজে লাগলে কষ্ট সার্থক।

১৬| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৮:৪৫

স্বপ্নবাজ অভি বলেছেন: অস্থির পোষ্ট !

৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:১০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: স্থির হও বাছা!! তোমাদের জন্য অনেক অনেক এ্যাপস আছে, মানে ওয়েব ডিজাইনারদের জন্য। সময় সুযোগ পেলে একটু খোঁজ কর। মাঝে মাঝে প্রযুক্তির বৈচিত্র দেখে তুমি নিশ্চিত আরো অস্থির হবে :)

১৭| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৮:৪৮

তন্দ্রা বিলাস বলেছেন: দেখি ক্রোম ইন্সটল দিবনি ;) শুধু ফায়ারফক্সই চালাই তো B-)

কষ্টসাধ্য পোস্টে প্লাস (হবে কিনা জানিনা) :) প্রিয়তে রাখলাম।

ধন্যবাদ।

৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:১১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ তন্দ্রা বিলাস!! :) ক্রোম ইন্সটল করে দেখতে পারেন। অনেক মজার মজার ফিচার আছে। মজিলা ফায়ারফক্সও বেশ ভালো। অনেক গুগল এ্যাপসের মজিলা ভার্সনও আছে।

প্লাসের জন্য ধন্যবাদ।

১৮| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:০৬

এস এইচ খান বলেছেন: কষ্টসাধ্য পোস্টে প্লাসসহ প্রিয়তে। ধন্যবাদ।

৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:১২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ :)

১৯| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:৪৭

শরৎ চৌধুরী বলেছেন: একটা যথার্থ টেকি পোস্ট। বৈচিত্রময়তা একেই বলে। +।

৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:১৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: এখানের কিছু এ্যাপস আপনার বেশ কাজে লাগবে বলেই আমার বিশ্বাস। আপনার ভালো লেগেছে জেনে আনন্দিত এবং কষ্ট সার্থক।

২০| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:১৭

সুমন কর বলেছেন: সরাসরি প্রিয়তে। অনেক কাজের পোস্ট, পরে আমার অনেক কাজে লাগবে।
+++++

৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৩১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ :)

২১| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:১৭

সুমন কর বলেছেন: সরাসরি প্রিয়তে। অনেক কাজের পোস্ট, পরে আমার অনেক কাজে লাগবে।
+++++

৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৩২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: যাক কাজে আসলেই আমি খুশি!! :) কষ্ট সার্থক।

২২| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:১৮

রাজসোহান বলেছেন: বাপরে, অ্যাপসের বিশাল কালেকশন দেখি!!!

একসময় অ্যাপসের প্রতি ব্যাপক লোভ ছিলো, এখন নির্ঝঞ্ঝাট জীবন যাপন করি। B-)

৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৩৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আমার আসলে কখনই এ্যাপস নিয়ে খুব একটা আগ্রহ ছিল না। সেই আমি গত বেশ কিছুদিন যাবত এ্যাপস নিয়ে বেশ ঘটাঘাটি করে রীতিমত ফ্যান হয়ে গিয়েছি। কিছু এ্যাপস আছে আসলেই অনেক কার্যকর!! :)

মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ। আমার ব্লগে আপনাকে স্বাগতম :)

২৩| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:২৪

দি সুফি বলেছেন: এডি করছেন কি! B:-) B:-)

অফলাইনে ইমেইলের জন্য থান্ডার বার্ড ব্যাবহার করতে পারেন। মজিলার তৈরি করা ডেস্কটপ এপ্লিকেশন এটি।

৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৩৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: কোনডি ভাই ডি?? :-B :-B :P :P

লিংক যদি পারেন তাহলে একটু কষ্ট করে দিয়েন। আমি তাহলে মূল পোষ্টে যোগ করে দিব। :) আমার কাছে এই অফলাইন এ্যাপসগুলো আসলেই বেশ মজার লেগেছে।

২৪| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৪০

আহমেদ আলাউদ্দিন বলেছেন:
দরকারী পোষ্ট।

বাক্সবন্দী হলো :)

০১ লা অক্টোবর, ২০১৩ রাত ১২:৫৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ কবি!!!

২৫| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৪৫

রাজসোহান বলেছেন: এখানে পাবেন থান্ডারবার্ড

মূলত সারাক্ষণ অনলাইনেই থাকি, ওয়েব ডেভেলপিং প্রোগ্রামিং, তাই এতকিছু ব্যবহার করা হয় না :)

০১ লা অক্টোবর, ২০১৩ রাত ১২:৫৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহ! তাহলে তো মায়ের কাছে মামা বাড়ির গল্প হয়ে গেল! সাধারন ইউজারদের কাজে লাগতে পারে এমন কিছু আমাদের সাথে তাহলে শেয়ার কইরেন! :)

২৬| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৪৭

দি সুফি বলেছেন: মজিলা থান্ডারবার্ডঃ http://www.mozilla.org/en-US/thunderbird/

০১ লা অক্টোবর, ২০১৩ রাত ১:০২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ সুফি সাহেব!!

২৭| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৫৮

রবি কিরণ বলেছেন: অনেক সুন্দর একট পোস্ট।এখুনি সেভ করছি।আপনাকে পোস্টের জন্য ধন্যবাদ।

০১ লা অক্টোবর, ২০১৩ রাত ১:০৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ ভাই :)

২৮| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:০৩

মনিরা সুলতানা বলেছেন: আমি তো পুরা সমুদ্রে পরে গেলাম কন্টা রেখে কন টা নেই ।।
অনেক অনেক ধন্যবাদ ...

দারুন সংগ্রহ ।নিজের কাছে রাখলাম :)

০১ লা অক্টোবর, ২০১৩ রাত ১:০৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আহ! অনেকদিন পর আপনাকে আমার ব্লগে পেলাম আপু! আপনার যদি কাজে আসে তাহলে খুব ভালো লাগবে। কষ্ট সার্থক :)

২৯| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:০৯

এ্যংরি বার্ড বলেছেন: টেকি কাল্পনিক ;)

০১ লা অক্টোবর, ২০১৩ রাত ১:০৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আরে!! দারুন একটা এ্যাপস দেখি আমাকেই কমেন্ট করে বসেছে!!! এই এ্যাপসের লিংক দিতে ভূলে গিয়েছি ;)

৩০| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৪৪

ভিয়েনাস বলেছেন: সোজা প্রিয়তে ভাইজান। কামের পোস্ট :)

০১ লা অক্টোবর, ২০১৩ রাত ১:০৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ প্রিয় ভিয়েনাস!! :)

৩১| ০১ লা অক্টোবর, ২০১৩ রাত ১২:০৪

এহসান সাবির বলেছেন: সেইরাম পোস্ট........
+++++++++++
কাজে লাগবে।
ধন্যবাদ ভাই।

০১ লা অক্টোবর, ২০১৩ রাত ১:১০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আমিও আশা করি কাজে লাগবে :)
অনেক ধন্যবাদ ভাইয়া! :) আশা করি ভালো আছেন।

৩২| ০১ লা অক্টোবর, ২০১৩ রাত ১২:২১

অদ্বিতীয়া আমি বলেছেন: এজন্যই ক্রোম ভালো লাগে ! অনেক কাজের সব অ্যাপস ।

০১ লা অক্টোবর, ২০১৩ রাত ১:১১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আমারও! আমার ফেভারেট হচ্ছে ক্রোম!!

৩৩| ০১ লা অক্টোবর, ২০১৩ রাত ২:০০

আশরাফুল ইসলাম দূর্জয় বলেছেন:

পোস্ট কাজে লাগবে।
বার বার আসতে হবে তাই।

ভাই, মজিলায় একটা এড-অন ব্যবহার করতাম, যা কিনা সর্বশেষ ২০টার মত লেখা মনে রাখতো। জানেন আপনি?
আজো এক পোস্টে মন্তব্য করার পর লোড হয়ে জানালো আমি লগ ইন নাই :)

০১ লা অক্টোবর, ২০১৩ রাত ২:১৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ দূর্জয় ভাই। আমি শুনেছিলাম কোন লেখা নাকি অটো সেফ করে রাখতে পারে। কিন্তু এ্যাপসটার নাম জানি না। :(

৩৪| ০১ লা অক্টোবর, ২০১৩ রাত ২:১৪

এম মশিউর বলেছেন: কাজের পোস্ট দিয়েছেন। কম্পুটার বিজ্ঞানী হওয়ার ইচ্ছে ছিল। ;)

আমার আরো টেকি পোস্ট দরকার। কই পাবো বলতে পারেন?

টেকি পোস্ট সমগ্র পোস্ট কি সামুতে পাওয়া যাবে? /:)

০১ লা অক্টোবর, ২০১৩ রাত ২:১৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হ্যাঁ সামুতে এক সময় দূর্দান্ত সব টেকি পোষ্ট আসত। সেই সব পোষ্টের তুলনায় আমার এই পোষ্ট নিতান্তই ছেলে খেলা। একটু কষ্ট করে সার্চ করুন তাহলেই পেয়ে যাবেন। :)

ধন্যবাদ :)

৩৫| ০১ লা অক্টোবর, ২০১৩ রাত ২:১৫

যাফর বলেছেন: আপনারে অনেক অনেক ধন্যা পাতা।

০১ লা অক্টোবর, ২০১৩ রাত ২:৪১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকেও অনেক ধন্যবাদ। :)

৩৬| ০১ লা অক্টোবর, ২০১৩ রাত ৩:০৪

*কুনোব্যাঙ* বলেছেন: বিশাল সংগ্রহ এবং অবশ্যই প্রিয়তে

০১ লা অক্টোবর, ২০১৩ সকাল ১০:৩৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ কুনো ভাই। :)

৩৭| ০১ লা অক্টোবর, ২০১৩ রাত ৩:৪২

আমিনুর রহমান বলেছেন:



ইহা অতি গুরুত্বপূর্ণ কামের পুষ্টু। কথা ছাড়া আমার হস্তে হস্তান্তরিত হইবেক :D
আমার কাছে মজিলা'র জন্য Easy Screen shot প্লাগইন'স টাই বেস্ট মনে হয়েছে।

০১ লা অক্টোবর, ২০১৩ সকাল ১০:৪৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হুমমম। মজিলাতেও বেশ কিছু প্লাগইন'স আছে। সেই গুলো ভাবছিলাম দিমু পরে ভূইলা গেসিগা!!

কামে লাগার জন্যই দিসি!! তাই কামে লাইলে খুশি!!! :) :)

৩৮| ০১ লা অক্টোবর, ২০১৩ রাত ৩:৪৮

এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা বলেছেন:
আমি একটা টাইম ম্যানেজমেন্ট অ্যাপ খুঁজছি, কিন্তু মনের মত পাই না।

ভাল লাগল।

০১ লা অক্টোবর, ২০১৩ সকাল ১০:৪৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ স্বর্না। অনেকগুলোই তো গুগলে আছে। আপনার স্পেফিকেশন কি? তাহলে খুঁজে দেখা যেতে পারে।

৩৯| ০১ লা অক্টোবর, ২০১৩ রাত ৩:৫১

আমিনুর রহমান বলেছেন:



এম মশিউর এর জন্য
সামুর বেশকিছু টেকি , টিপস এন্ড ট্রিকস এবং দরকারি পোস্টের সংকলন
সামহয়ারইন ব্লগ সংকলনঃ টপ টেকি পোষ্ট!!

০১ লা অক্টোবর, ২০১৩ সকাল ১০:৪৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: দারুন! উনার কাজে তো আসবেই। পাশাপাশি আমারও আসবে।
ধন্যবাদ ভাই পোষ্টটা শেয়ার করার জন্য।

৪০| ০১ লা অক্টোবর, ২০১৩ ভোর ৬:০৫

শাহরিয়ার পলক বলেছেন: কামের পোস্ট কাল্পনিক দা...

অনেক কিছু খুবই প্রয়োজনীয়। বিশেষ করে অফলাইনের এপস গুলি। এখনি কাজে লাগানো শুরু করবো... :D

পোস্টের জন্য ধন্যবাদ

০১ লা অক্টোবর, ২০১৩ সকাল ১১:২০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ। আপনার আর আমার পছন্দের অবস্থান এক সাথেই। আমারও সেই অফলাইন এ্যাপস গুলো বেশিই পছন্দ!!

যদি কাজে লাগে তাহলে সত্যিই ভালো লাগবে। :)

৪১| ০১ লা অক্টোবর, ২০১৩ সকাল ৯:৪১

লাইলী আরজুমান খানম লায়লা বলেছেন: দারুন

০১ লা অক্টোবর, ২০১৩ সকাল ১১:২৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ :) :)

৪২| ০১ লা অক্টোবর, ২০১৩ সকাল ৯:৫৯

সায়েম মুন বলেছেন: নাইস কালেকশনস। সময় করে ট্রাই করবোনে। ম্যালা ধইন্যাপাতা লন।

০১ লা অক্টোবর, ২০১৩ সকাল ১১:২৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ কবি। আশা করি কাজে লাগবে :)

৪৩| ০১ লা অক্টোবর, ২০১৩ সকাল ১০:৪৬

শীলা শিপা বলেছেন: প্রিয়তে নিলাম পোষ্ট... সময় নিয়ে সবগুলা দেখব... অফলাইনের টা কাজে লাগবে... B-)

০১ লা অক্টোবর, ২০১৩ সকাল ১১:২৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ :) কাজে আসলেই খুশি! :)

৪৪| ০১ লা অক্টোবর, ২০১৩ দুপুর ১২:৫১

ৎঁৎঁৎঁ বলেছেন: আপনার পোস্ট দেইখা হাসি হাসি মুখে ঢুইক্যা মুখটা কালো হৈ গেল! :( আপনার মত রসালো মানুষের কাছ থেকে এইটা আশা করিনাই! তাই বলে টেকি পোস্ট! |-) |-)

কী আর করা, কাজে লাগে বলেই দিসেন, এইগুলা প্রয়োগ করার যদি কোনোদিন সামর্থ হয়, এই ভরসায় পোস্ট সংগ্রহে রাখলাম!

আপনি আমার চিত্রময় কবিতা পোস্ট দেওয়ার ব্যবস্থা করেন! অয়ার্ড ফাইলে যে রকম ইচ্ছেমত বিন্যাস করা যায়, অই রকম ভাবে আপ্লোডানোর ব্যবস্থা করেন! প্লীচ! :)

০১ লা অক্টোবর, ২০১৩ বিকাল ৪:০১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহাহ! এইটা কি বললেন ভাই "রসালো মানুষ" !!!

আপনি বড় জোড় রসিক বলতে পারতেন, এইভাবে আমাকে রসিক বলে আমার রস অনুভূতিতে আপনি আঘাত দিতে পারেন না।

আমি আসলে খুচুড়ি টাইপ ব্লগার। ঘরোয়াতে যে ভূনা খিচুড়ি পাওয়া যায়, সেই খিচুড়ি। টেকি, ঢেঁকি, রস, আবেগ, প্রেম, যৌবন, ১৮ প্লাস সবই পাবেন এখানে আসলে। আমার ব্লগ রসিকদের জন্য বুফে ব্লগ!!

৪৫| ০১ লা অক্টোবর, ২০১৩ দুপুর ১:০৫

মহামহোপাধ্যায় বলেছেন: এ যে দেখি অ্যাপসের হাট বাজার !! সোজা প্রিয়তে পাঠাই দিলাম।

০১ লা অক্টোবর, ২০১৩ বিকাল ৪:০৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ প্রিয় ব্লগার! :) :)

৪৬| ০১ লা অক্টোবর, ২০১৩ দুপুর ১:৩২

মাঈনউদ্দিন মইনুল বলেছেন: এই পোস্ট প্রিয়’তে না নেবার কোন কারণই পেলাম না ;)

বিশেষত উৎসর্গ করার একটি বিশেষ নমুনা পেয়ে গেলাম।
আশা করছি, যাদের প্রতি অ্যাপস গুলো উৎসর্গ করা হয়েছে, তারা এর যথাযথ প্রয়োগ ঘটাবেন তাদের ব্যক্তিগত সামাজিক এবং ক্যাচালগত জীবনে ;)

পাঁচ নম্বর পিলাচ...!
অনেক ধন্যবাদ এবং শুভেচ্ছা আপনাকে প্রিয় কাল্পনিক ভালবাসা :)

০১ লা অক্টোবর, ২০১৩ বিকাল ৪:০৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহাহ! বেশ! আপনি আমার পছন্দের বিষয়ে আলোকপাত করেছেন!! এটা নিয়ে অথচ কেউ কিছুই বলল না :)

অনেক ধন্যবাদ মইনুল ভাই। শুভেচ্ছা রইল আপনার প্রতিও।

৪৭| ০১ লা অক্টোবর, ২০১৩ বিকাল ৩:২০

হাসান মাহবুব বলেছেন: হেব্বি জিনিস দিসেন। অনেকগুলাই কাজে লাগবে। বারবার যেন খুঁজতে আসতে না হয় সেজন্যে প্রিয়তে।

০১ লা অক্টোবর, ২০১৩ বিকাল ৫:৩০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ প্রিয় হাসান ভাই :) কাজে আসলে সত্যি খুশি হব :)

৪৮| ০১ লা অক্টোবর, ২০১৩ বিকাল ৩:২৫

নিরপেক্ষ মানুষ বলেছেন: সোকেজে রাখার জন্য একেবারে উপযুক্ত পোস্ট

০১ লা অক্টোবর, ২০১৩ বিকাল ৫:৩১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ। আশা করি শুধু মাত্র সোকেসে শোভা বর্ধন করবে না, কাজেও আসবে। :) :)

৪৯| ০১ লা অক্টোবর, ২০১৩ বিকাল ৩:২৬

নিরপেক্ষ মানুষ বলেছেন: সোকেজে রাখার জন্য একেবারে উপযুক্ত পোস্ট

০১ লা অক্টোবর, ২০১৩ বিকাল ৫:৩১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আবারও ধন্যবাদ :)

৫০| ০১ লা অক্টোবর, ২০১৩ বিকাল ৫:২৬

ইরফান আহমেদ বর্ষণ বলেছেন: দরকারী পোস্ট!!!!!!!!


প্রথমটা জরুরী দরকার ছিল আমার।

০১ লা অক্টোবর, ২০১৩ বিকাল ৫:৩৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: প্রথমটা খুবই দরকারী এবং কার্যকরী পোষ্ট!

ধন্যবাদ :)

৫১| ০২ রা অক্টোবর, ২০১৩ ভোর ৪:৫৮

শাহরিয়ার পলক বলেছেন: কাজে লাগবে মানি...... অলরেডি তামা তামা করে ফেলছি। কাজের ফাকে যতটুক সময় পাইছি তাতে মোটামুটি ম্যাক্সিমাম এ্যাপস ঘাটা শেষ :D

অফটপিকঃ ফেবুতে প্রোফাইল পিকটা দারুন হইছে :)

০২ রা অক্টোবর, ২০১৩ সকাল ১১:১৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকে অনেক ধন্যবাদ। এই প্রথম কেউ একজন সরাসরি ফিডব্যাক জানালো। :) গ্রেট!!


অটঃ হাহা! আবারও ধন্যবাদ :)

৫২| ০২ রা অক্টোবর, ২০১৩ সকাল ৮:২৬

আমিভূত বলেছেন: আপাতত প্রিয়তে নিলাম পরে দেখব ।
ভালো আছেন আশা করছি :)

০২ রা অক্টোবর, ২০১৩ সকাল ১১:১৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ওকে। :) জী ভালো আছি। আশা করি আপনিও ভালো আছেন। অনেক দিন আপনাকে দেখি নি।

৫৩| ০২ রা অক্টোবর, ২০১৩ দুপুর ১২:১৮

সমুদ্র কন্যা বলেছেন: আহা এইসব দেখলে বড় লোভ লাগে। কিন্তু কথা হচ্ছে টেকি ব্যাপারে আমি খুবই আনাড়ি, আলসে এবং ভীতু। সুতরাং মনে হয় না কোনটা ইউজ করা হবে। :(

০২ রা অক্টোবর, ২০১৩ দুপুর ১:৩৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপু টেকি সংক্রান্ত ব্যাপারে আমার নিজের অবস্থানও আপনারও মত :( । তবে মাঝে মাঝে প্রযুক্তি ছোঁয়া পেলে সত্যি আনন্দ লাগে, তখন মনে হয়ে আরে বাহ! জীবনের অনেক কিছুই তো বেশ সহজ :)

৫৪| ০৫ ই অক্টোবর, ২০১৩ রাত ১২:২৪

প্রোফেসর শঙ্কু বলেছেন: দারুণ পোস্ট কা_ভা!

সরাসরি প্রিয়তে।

০৫ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১:১৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ প্রোফেসর সাহেব :)

৫৫| ০৫ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১:৩৯

না পারভীন বলেছেন: এত কাজের পোস্ট সামুতে অনেক দিন চোখে পড়েনি । অনেক ধন্যবাদ কা_ভা ।

০৫ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১:৪৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আরে আপু! অনেকদিন পর আপনাকে দেখলাম! আপনার ভালো লেগেছে শুনে অনেক ভালো লাগল। :) আশা করি ভালো আছেন।

৫৬| ১৪ ই অক্টোবর, ২০১৩ রাত ১:৩১

আমি সাজিদ বলেছেন: চোখ বন্ধ করে প্রিয়তে। একটা অসাধারণ প্রয়োজনীয় পোস্ট কাল্পনিক দা। থ্যাংকস।

সার্জারি গেমসটা ট্যাবে খুললাম মাত্র।সার্জেন হওয়ার ইচ্ছা :)

১৯ শে অক্টোবর, ২০১৩ রাত ১১:১৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ সাজিদ :) আপনার ভালো লেগেছে জেনে আনন্দিত :)

৫৭| ১৯ শে অক্টোবর, ২০১৩ রাত ১১:২৬

কয়েস সামী বলেছেন: অনেক অনেক ধন্যবাদ!

২০ শে অক্টোবর, ২০১৩ রাত ১২:৪৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকেও ধন্যবাদ :)

৫৮| ২১ শে অক্টোবর, ২০১৩ রাত ১১:৫৫

কাজী কিংশুক হোসাইন বলেছেন: +++++++++++++++

২৪ শে অক্টোবর, ২০১৩ বিকাল ৩:৩১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ :)

৫৯| ২৪ শে অক্টোবর, ২০১৩ দুপুর ১২:৪১

সাদমান সাদিক বলেছেন: প্রায় এ্যাপস ই অ্যাড করে নিলাম , ধন্যবাদ ,ভাল লাগা রইল

২৪ শে অক্টোবর, ২০১৩ বিকাল ৩:৩২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকে ধন্যবাদ :) কাজে আসলে ভালো লাগবে।

৬০| ২১ শে নভেম্বর, ২০১৩ দুপুর ১:৪৮

গোল্ডেন গ্লাইডার বলেছেন: প্রিয়তে নিলাম একটা অসাধারণ প্রয়োজনীয় পোস্ট
+++++

২১ শে নভেম্বর, ২০১৩ দুপুর ১:৫৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ :)

৬১| ২৪ শে আগস্ট, ২০১৪ রাত ১২:৫১

htusar বলেছেন: পিলাস । প্রিয়তে ।

২৬ শে আগস্ট, ২০১৪ রাত ১১:৪৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ! :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.