নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বহুদিন আগে কোন এক বারান্দায় শেষ বিকেলের আলোয় আলোকিত উড়ন্ত খোলা চুলের এক তীক্ষ্ণ হৃদয়হরনকারী দৃষ্টি সম্পন্ন তরুনীকে দেখে ভেবেছিলাম, আমি যাদুকর হব। মানুষ বশীকরণের যাদু শিখে, তাকে বশ করে নিশ্চিন্তে কাটিয়ে দিব সারাটি জীবন।

কাল্পনিক_ভালোবাসা

একদিন সব হাসির ময়নাতদন্ত হবে, ফরেনসিক রিপোর্টে লেখা থাকবে - সবই মিথ্যে।

কাল্পনিক_ভালোবাসা › বিস্তারিত পোস্টঃ

জনৈক তরুনী, বিড়ম্বনা এবং অতঃপর :-*:|

২৭ শে জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৬:৪১





গত কয়েকদিন আগে আমার সাথে একটি বেশ আচানক ঘটনা ঘটেছিল। ইতিপূর্বে এই ধরনের কোন অভিজ্ঞতা আমার হয় নি কিংবা অন্য কারো সাথেও হয়েছে বলে আমার জানা নেই। ভেবেছিলাম সামাজিক যোগাযোগ মাধ্যমেই ঘটনাটি শেয়ার করে কিছু অশেষ লাইক ও রগরগে কমেন্ট কামিয়ে নিব। কিন্তু পাঠকদের কাছে ঘটনা প্রবাহের সঠিক দৃশ্যায়নের জন্য যে বিস্তৃত বর্ননার প্রয়োজন তা ব্লগ ছাড়া অন্য কোথাও নেই বলে এখানেই প্রকাশ করলাম। যারা ভালো লেখা পড়তে চান, তারা অনুগ্রহ করে এখান থেকেই বিদায় নিন। কেননা ব্লগের এই ব্যক্তিগত অংশটিতে কেবলই ছাইপাশ আর স্বস্তা লেখার ছড়াছড়ি। যাই হোক এখন মূল ঘটনায় আসি-



ব্যক্তিগত একটি কাজে কিছুদিন আগে আমি মিরপুর পল্লবীর দিকে গিয়েছিলাম। আসার সময় সেফটি পরিবহনের একটি বাসে উঠে পড়লাম। তখন রাতের প্রায় সাড়ে দশটা বাজে। শীতের তীব্রতার কারনে রাস্তায় মানুষজন বেশ কম, ফলে বাসটি বেশ ফাঁকাই ছিল। আমি বাসের মাঝামাঝি থেকে একটু সামনের দিকে ডানপাশের একটা জানালার পাশের সিটে বসেছিলাম। আশেপাশের সিটগুলো ফাঁকাই ছিল। দশ নাম্বার গোল চক্কর আসার পরপরই করে বাস মোটামুটি ভর্তি হয়ে গেল। ততক্ষন পর্যন্ত আমার পাশের সিটটা খালিই ছিল। হঠাৎ হুড়মুড় করে বাসে একটা মেয়ে উঠে আসল। তারপর এদিক সেদিক কিছুক্ষন তাকিয়ে তিনি ধুম করে আমার পাশে এসে বসলেন। বাসের সিটে কোন মেয়ে পাশাপাশি বসলে তাকে তো আর ঘাড় ফিরিয়ে দেখা যায় না, এই ক্ষেত্রে ‘বাঁকা চোখই’ ভরসা। খুব স্বাভাবিকভাবেই আমিও এই প্রক্রিয়ার ব্যতিক্রম ছিলাম না।



তো যাত্রী তোলা শেষ করে কিছুক্ষনের মধ্যেই বাসটি প্রবল বেগে চলতে শুরু করল। আমি জানালা দিয়ে বাইরে তাকিয়ে আছি। কানে হেডফোনে যদিও বাজছে রোনান কিটিং এর একটি অসম্ভব রোমান্টিক গান "ইফ টুমোরো নেভার কামস", তথাপি আমি মুখে বিড় বিড় করছি, ‘আচমকিতে লুকিং গ্লাসে পইড়া চোখে চোখ, দুষ্টামিতে চোখ মাইরাছে, বাঁকা কইরা ঠোঁট, ও আমার রসের ড্রাইভার, আমি তোমার প্যাসিঞ্জার, মন্থর কইরা চালাও তোমার গাড়িরে....’ হঠাৎ অনুভব করলাম, আমার শরীরের বাম পাশে বেশ চাপ লাগছে! অর্থাৎ যে পাশে মেয়েটি বসেছে সেই পাশ থেকে একটা একটা মৃদুমন্দ চাপ অনুভব করছি। কপাল কুঁচকে মনে মনে ভাবলাম, সে কি রে!! পাশে তো একটা মেয়েই বসেছিল নাকি!!

বাইরের দিকে তাকিয়েই চোখ বন্ধ করে স্মৃতি হাতড়িয়ে আবারও নিশ্চিত হলাম, হ্যাঁ পাশে তো একটা মেয়েই তো বসেছে! তাহলে আবার এই ধরনের আকস্মিক চাপাচাপি কেনু?? চিন্তিত মনে ভাবছিলাম, শালার এই মেয়ের কান তো সেই খাড়া। আমার বিড়বিড় করা কথাগুলো শুনে ফেলল আর নিজের উপর নিয়ন্ত্রন হারিয়ে অন্যের উপর এইভাবে চাপাচাপি! তীব্র অনিশ্চয়তা এবং বাস্তবতার দন্দে শেষ পর্যন্ত উপলব্ধি হলো, নাহ! দেশটা আসলে পুরাই রসাতলে গেসে। এইভাবে প্রকাশ্যে এডাম টিজিং!!?? কলিকাল, ঘোরতর কলিকাল!



ইচ্ছে হলো মাথা ঘুরিয়ে মেয়েটাকে একটা কড়া ধমক দিয়ে বলি, কি হচ্ছে টা কি? ঘরে কি আপনার বাপ ভাই নেই? পরে আবার ভাবলাম, ছ্যা! ডায়লগটি অতি নাটকীয় হয়ে যাবে। থিংক পজেটিভ। বি পজেটিভ। ইভটিজিং যদি সুন্দরী তরুনীদের সাথেই হয়ে থাকে তাহলে এডাম টিজিং নিশ্চয় আকর্ষনীয় তরুনদের সাথেই হবে। তাছাড়া মিথ্যে মেকি রুপের এই বাজারে নিজের সৌন্দর্যের বাজারদর উপলব্ধি করার সুযোগই আর পাই কোথায়? তার চেয়ে কিছুক্ষন চুপ থাকি এডাম টিজিং উপভোগ করে সব নারীদের না পারি অন্তত জনৈক তরুনীর সমঅধিকার নিশ্চিত করি।



ফলে আমি বাইরে তাকিয়েই আছি, বাস প্রবল গতিতে ছুটে চলেছে, গতির সাথে তাল মিলিয়ে আমার বাম দিকে চাপ বাড়ে আর কমে। এই ক্রমাগত চাপাচাপিতে বিরক্ত হয়ে মনে মনে ভাবছি, আজকে বাসায় ফিরেই নারী সমাজের এত অধঃপতন ও অবক্ষয় নিয়ে একটি জ্বালাময়ী পোষ্ট দিব। হঠাৎ মনে হলো- সর্বনাস! এই মেয়ে আবার পকেটমার শ্রেনীও কেউ নয় তো? ইদানিং তো প্রায় মহিলা পকেটমারের কথা শুনতে পাওয়া যায়। যারা নাকি পুরুষসুলভ ‘হাতিয়ে’ নেয়ার চাইতে আক্ষরিক অর্থে ‘হাতিয়ে’ নেয়ায় বেশি পারদর্শি?



তওবা তওবা বলে তাড়াতাড়ি করে মাথা ঘুরিয়ে তাকালাম! আর তাকানো মাত্রই আমার হার্টফেল করার দশা হলো। চেয়ে দেখলাম, আমার পাশের মেয়েটি গভীর ঘুমে আচ্ছন্ন। এমনকি উনার মুখটা পর্যন্ত হা হয়ে আছে। বাসের ক্রমাগত দুলুনিতে তিনি আমার কাধের দিকে ভর করে চেপে চেপে দুলছেন! আকস্মিক এই ‘চাপাচাপির’ রহস্য উম্মোচনে আমি আনন্দিত হব না দুঃখিত হব ঠিক বুঝতে পারছিলাম না তবে নারীর সমঅধিকার প্রদান করার বিষয়ে আমার অবদানের সুখস্মৃতি ততক্ষনে বালির বাঁধের চুরচুর হয়ে গেছে।



এতক্ষনে বাসে দাঁড়িয়ে থাকা অন্য যাত্রীদের দিকে চোখ পড়ল। তারা সবাই এই আচানক ঘটনা দৃশ্য বেশ প্রান ভরে উপভোগ করছেন। লোকাল বাসে একটি মেয়ের এইভাবে হা হয়ে ঘুমানোর দৃশ্য শেষ কে কবে কোথায় দেখেছে আমার তা জানা নেই। ফলে তাদের বড় বড় চোখে মিটিমিটি মুখের হাসির এই যৌথ প্রয়াস আমার কাছে গা জ্বালানোই বলে প্রতীয়মান হল। আর বাসের হেলপার সে তো এককাঠি সরেস। কাছে এসে মুচকি হাসি দিয়ে বলল, মামা ভাড়া দেন, দুইজনের ৪০ টাকা।



আমার আর সহ্য হলো না। প্রবল ঝাড়ি দিয়া বললাম, ঐ বেটা ঐ! দুই জনের ভাড়া আইল কইথিকা? দেখস না বেটা বিনা পয়সায় কাঁধ ভাড়া দিসি। আমার ভাড়া মাফ! ভাড়া যা দেবার এই আফা দিব। ঘুমের মইধ্যে নো ডিস্টার্ব। ঘুমের মধ্যে কিছু করন ভালা না।



হেলপার আমার কথায় মনে হয় কিছুটা থতমত খেলো। আর এই সব কথাবার্তায় মেয়েটির ঘুম ভেংগে গেল। ঘুম ভেঙ্গে নিজেকে পর পুরুষের বাহুলগ্নে আবিষ্কার করে সাথে সাথে তিনি কিছুটা দূরে সরে গেলেন। হেলপার আমার দিকে এবার কিছুটা ভয়ে ভয়ে তাকাল। যেন বলতে চাইছে, স্যরি মামা, এইভাবে সরইয়া যাইব তা তো বুঝি নাই। মেয়েটি হেলপারকে আধো ঘুম ঘুম কন্ঠে জিজ্ঞেস করল, মাম্মা! শ্যাওড়াপাড়া আসছে? আমি শ্যাওড়াপাড়া নামব।



মানুষ কথা শুনে, আর আমি গন্ধ পেলাম! কিন্তু যে জিনিসের আমি গন্ধ পেলাম তাতে আমি পুরাই বিস্মিত ও হতবাক। মেয়েটির মুখ থেকে মদের গন্ধ আসছে। একেবারে তাজা মদের গন্ধ! এতক্ষন ধরে এই গন্ধটাই অল্প অল্প করে পাচ্ছিলাম। কিন্তু ঠিক বুঝে উঠতে পারছিলাম না বা মিলাতে পারছিলাম না যে কোথা থেকে এই গন্ধ আসছে। আমি আরো ভাবলাম, শীতের রাত্রীতে বুঝি সবই আমার উষ্ণ মনের লোলুপ কল্পনা। কিন্তু হেলপারের কথায় যা সন্দেহ ছিল তা পুরোটাই দুর হয়ে গেল। হেলপার বিরক্ত স্বরে বলল, শ্যাওড়াপাড়া আসছে মানে? তালতলা পার হইয়া গেলাম গা, আর আপনে কইতাছেন শ্যাওড়া পাড়ায় নামবেন। অবশ্য মাল খাইয়া গাড়িতে উঠলে টের পাইবেন কেমনে কই আছেন?



এবারে বাসের দাঁড়িয়ে থাকা প্রায় সকল মানুষ আমাদের দিকে ঘুরে তাকাল। মেয়েটি এবার সিটে মাথা হেলান দিয়ে ওড়না দিয়ে কিছুটা মুখ ঢেকে হেলপারকে উদ্দেশ্য করে ইংরেজি ‘এফ’ অদ্যাক্ষরের একটি শব্দ উচ্চারন করে কিড়মিড় করে বলল তাকে নামিয়ে দিতে। মানুষের তিরস্কারমূলক চাপা গুনগুন শব্দ বেড়ে যাওয়াতে হেলপার মহা বিরক্ত হয়ে ড্রাইভারকে হাঁক দিল, ওস্তাদ ব্রেক মারেন! কাটপিস নামব! আমি হেলপারে রসবোধে মুগ্ধ হলাম।



ড্রাইভার ব্রেক কষলেন। জানালা দিয়ে উৎসুক মানুষের চাহুনী, টিপ্পনী আর কটু কথার মাঝ দিয়ে মেয়েটি ভীড় ঠেলে আইডিবি ভবনের সামনে নেমে গেল। বাস আবার চলতে শুরু করল। কাহিনীও প্রায় শেষ হবার পথে। কিন্তু শালার পাবলিকের রস আর কমে না। এখনও অনেকেই আমার দিকে চেয়ে মিটিমিটি হাসছেন। আমি আবারো বাঁকা চোখেই ব্যাপারটি পর্যবেক্ষন করছি। ইতিমধ্যে কয়েকজন বিজ্ঞ সমাজ বিজ্ঞানী ও রাজনৈতিক পর্যবেক্ষকের আবির্ভাব হলো, গনমানুষের সমালোচনায় যেখানে বড় বড় রাজনৈতিক নেতারাও হালে পানি পায় না, সেখানে হয়ত এই বখে যাওয়া, মাদকাসক্ত মেয়েটি তাদের সমালোচনায় যে বিন্দুমাত্র ভদ্র সহানুভূতি পায়নি তা আর বলার অপেক্ষা রাখে না।



কেউ মদ খাবে কি খাবে না এটা তার নিজস্ব ব্যক্তিগত বিবেচনা এবং ধর্মীয় অনুশাসন বা দৃষ্টিভঙ্গির উপর নির্ভরশীল। তবে শুধুমাত্র শিক্ষিত হলেই কেউ আধুনিক মানুষ হয়ে যান না। কেউ আধুনিক মানুষ কিনা সেটা নির্ভর করে মূলত তিনি যে সমাজে আছেন সেই সমাজের রীতিনীতি ও সংস্কৃতিকে মাথায় রেখে শিক্ষাকে ব্যবহার করে তিনি কতখানি সামঞ্জস্যপূর্ন স্বাধীন জীবন ভোগ করছেন তার উপর। সেইক্ষেত্রে এই মেয়েটি হয়ত আধুনিকতার সংঙ্গা জানেন না। আর বড় কথা আমাদের সমাজ ব্যবস্থা এই প্রক্যাশে মদ খাওয়াকে তেমন ভাবে সমর্থনও করে না।



যাইহোক, এতসব হাজারো চিন্তার মাঝে আমার বাস থেকে নামার সময় হয়ে গেল। আমি যেই নামতে যাচ্ছি ওমনি হেলপার এসে বলল, মামা! এবার ভাড়া দেন! আমি মুখে স্পষ্ট বিরক্ত হবার ভাব ফুটিয়ে তুলে বললাম, তোমগো মিয়া আসলে শোকর নাই। এতক্ষন ধইরা এত ফ্রি বিনোদন দিলাম, বাসের অর্ধেক পাবলিক বিনোদনের ঠেলায় কতদূর আইসা পড়ল, তাও আবার আমার কাছ থেইকা ভাড়া চাও? যাও এই লও দশ টেকা! আমি স্টুডেন্ড! হাফ ভাড়া।



হেলপার কিছুটা ভ্যাবাচেকা খাইয়া বলল, মা-মামা আপনেও স্টুডেন্ড??



আমি বলললাম, হ’রে মামা! এই জীবনে আরো কত কি যে দেখা বাকি, কত কি যে শেখার বাকি। এখনও শিখতাছি, তাই স্টুডেন্ট! এই বলে আমি একটা চোখ টিপি দিলাম, হেলপার একটা হাসি দিয়া ড্রাইভারকে হাঁক দিলেন, ওস্তাদ! ব্রেক করেন! মাল নামব!!



বাস থেকে নামার পড় হেলপারের দিকে তাকালাম। এবার সে আমাকে একটা চোখ টিপি দিল



-------------------------------------------------------------------

বিড়ালের আক্রমনঃ

বাসায় এসে ছোট বোনদ্বকে ঘটনাটি শেয়ার করলাম। তারা কিছুটা না পারতেই জিজ্ঞেস করল, আচ্ছা ভাইয়া, মেয়েটা দেখতে কেমন ছিল রে?

আমি বললাম, এই ধরনে বিকট ভাবে হা হয়ে ঘুমালে খোদ ক্যাটরিনাকেও একটা বদখত 'ক্যাটের' মতই লাগবে।

তারা কিছুক্ষন চুপ থেকে বলল, আচ্ছা ভাইয়া বল তো আমরা কি ঘুমানোর সময় হা হয়ে ঘুমাই?

আমি, না না তোমরা ঠিক আছো বলতে যাচ্ছিলাম, কিন্তু হঠাৎ মনে পড়ল দুইদিন আগে তারা আমার শার্ট খুঁজে দেয় নি। খুব দাম দেখিয়েছিল। সাথে সাথে আমি মুখটা গম্ভীর করে দীর্ঘশ্বাস ফেলে বললাম, তোরা নিশ্চিতে থাকতে পারিস। তোদের খোলা আর বন্ধ মুখে কোন পার্থক্য নেই রে! পুরোটাই ক্যাট ক্যাট।



তারপর আমার উপর দুইটা সুন্দর বিড়াল ঝাপিয়ে পড়ল। আমার বিপন্ন প্রায় মাথার চুল আরো খানিকটা বিপন্ন হলো, আমার শরীর বিড়ালদ্বরের খামচিতে আহত হলো। আমি চিৎকার করে আম্মাকে ডাক দিলাম। আম্মাআআআআআআআআআ! বাসা থেকে বিলাই তাড়াও!!!!!!

মন্তব্য ২১০ টি রেটিং +১৩/-০

মন্তব্য (২১০) মন্তব্য লিখুন

১| ২৭ শে জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:০৩

মামুন রশিদ বলেছেন: 'কাটপিস' আর 'মাল' এর গল্প সেরাম হৈছে ;)

২৭ শে জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:০৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ মামুন ভাই! হেলপারটা একটা কঠিন জিনিস ছিল!!

২| ২৭ শে জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:০৫

আজ আমি কোথাও যাবো না বলেছেন: ওস্তাদ! ব্রেক করেন! মাল নামব!!

;)

বিড়াল দুটো পছন্দ হৈসে খুব!! :)

২৭ শে জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:০৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: তাই না!! /:) /:) আপনারে শীতের পানিতে চুবানো দরকার!

৩| ২৭ শে জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:১৬

মামুন রশিদ বলেছেন: ঢাকা থেকে রাতের বাসে সিলেট ফিরছি । ফকিরাপুল থেকে বাসে উঠেই পাশের সীটে জনৈকা তরুনীর উপস্থিতি চিত্তে চাঞ্চল্য বাড়িয়ে দিলো । টুকটাক আলাপে সিলেটি কমলালেবুর স্বাদ পেলাম, জানলাম সাস্ট থেকে পাশ করে রিসেন্ট বিসিএস ট্যাক্সেশনে চান্স পেয়েছেন । চিত্ত থেকে চাঞ্চল্য দুর হয়ে উনার সম্পর্কে সম্ভ্রম জাগলো । সায়েদাবাদ পার হবার পর ঘুমাবার চেষ্টা করছি, কিন্তু সহযাত্রীর ব্যাপারে অতি সতর্কতার জন্য (আমি ঘুমালে কিছুর উপরই কন্ট্রোল থাকেনা :P ) ঘুম আসছেনা । নরসিংদীর কাছাকাছি যেতেই ভদ্রমহিলা নিশ্চিন্তে আমার কাঁধে মাথা আর উরুতে হাত রেখে সুখনিদ্রায় গেলেন! নিজের আড়ষ্ট শরীর আর ইন্দ্র এতোটাই সতর্ক থাকলো যে পুরা সময়টাই স্ট্যাচু হয়ে বসে ছিলাম । আশুগঞ্জে হাইওয়ে রেস্টুরেন্টে বিরতি দেবার পর মহামান্যার ঘুম ভাঙলো, আর আমিও হাঁফ ছেড়ে বাঁচলাম । |-) 8-|

২৭ শে জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:২৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহাহাহাহাহাহাহাহাহ! কি ভয়াবহ! অবস্থা!!!!! ভাবি জানে আপনার এই সব গোপন অভিসার থুক্কু যাত্রার কথা!! :P B-)

৪| ২৭ শে জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:১৬

শ্রাবণধারা বলেছেন: অদ্ভুত অভিজ্ঞতা! বাংলাদেশে মধ্যবিত্ত ঘরের মেয়েরাও মদ খাওয়া শুরু করলো নাকি?

২৭ শে জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:২৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আসলে এখন আর উচ্চবিত্ত, মধ্যবিত্ত না! প্রাপ্তির সহজলভ্যতার উপর অনেক কিছুই নির্ভর করে। তবে সামগ্রিক ভাবে একটা লোকাল বাসে এই ধরনের দৃশ্য দেখার জন্য প্রস্তুত ছিলাম না।

৫| ২৭ শে জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:২১

মোঃ জুনায়েদ খান বলেছেন: চমৎকার উপস্থাপন! ;)

২৭ শে জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:৩২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ। :)

৬| ২৭ শে জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:২৪

অন্য কথা বলেছেন: এটা কি কাল্পনিক ভালোবাসা না সত্যি ? !!!

২৭ শে জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:৩৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ইহা কোন প্রকার ভালোবাসাই নয়। ইহা বাস্তবিক ঘটনার লিখিত দলিল।

৭| ২৭ শে জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:৩১

আজ আমি কোথাও যাবো না বলেছেন: এহহ শখ কত :-&

২৭ শে জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:৩৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: B-) B-)) B-)) :-0

৮| ২৭ শে জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:৩৩

মদন বলেছেন: =p~

২৭ শে জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:৩৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ;)

৯| ২৭ শে জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:৩৯

স্বপ্নবাজ অভি বলেছেন: সুন্দর সুন্দর :)

২৭ শে জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:৫৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ ধন্যবাদ। ;)

১০| ২৭ শে জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:৫১

অন্য কথা বলেছেন: কন কি !!! ভাগ্যিস অন্য কোন ঘটনা ঘটে নাই। মেয়েটা ৯৯% ভালো । তয় একটু খায় আর কি, এই যা ।

২৭ শে জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:৫৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহাহ! দারুন বলেছেন।

১১| ২৭ শে জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:৫৪

কয়েস সামী বলেছেন: মা.. মামা, ঘটনা তো হেভ্বি! সত্যি নাকি? মামুন রশিদ অার আপনে তো দেখি জব্বর লাকি!

২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ৮:০০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: পুরাই মাম্মা পুরাই! হের লাইগাই তো টাস্কিত হইলাম!
মামুন ভাই এর অভিজ্ঞতা শুনার মত আমার তো নিজেকে এখন রীতিমত বঞ্চিত মনে হচ্ছে! /:) B-) :-0

১২| ২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ৮:০৮

অপু তানভীর বলেছেন: ওস্তাদ ব্রেক মারেন! কাটপিস নামব !!

কাটপিস কি কাভা ভাই ? 8-| 8-| 8-| =p~ =p~

২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ৮:২৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: বাংলা চলচ্চিত্রের বিজ্ঞাপন বিরতি ছাড়া যখন মাঝে মাঝে রোমান্টিক সিনে বিভিন্ন বিদেশী অভিনেত্রীদের দেখা যায় তখন তাহাকে কাটপিস বলে। ইহার সম্পর্কে বিশদ জানিতে হইলে তোমাকে উপযুক্ত বয়সের সার্টিফিকেট লইয়া প্রত্যন্ত কোন অঞ্চলের হলে গিয়া বাংলা ছবি দেখিতে হইবে।

১৩| ২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ৮:১১

ইখতামিন বলেছেন:
বাস্তব বিনুদুন পেলাম। =p~ :P :)

লেখাটির বিষয়বস্তু(ট্যাগ/কি-ওয়ার্ড): রম্য, মাদককে না বলুন। ইহা সম্পূর্ন বাস্তব অভিজ্ঞতার গল্প। আমি নিজেই এই ঘটনার সাক্ষী হইয়া কেমন যেন বো, .... এর পরে কী ছিল তা আমি জানতে পারলাম না। :(

২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ৮:২৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ইয়ে মানে বাকি অংশ অপ্রকাশিতই থাক! ;) বোকার সাথে কিছু যোগ বিয়োগ করে কিছু ওয়ার্ড গেম খেলুন। আশা করি উত্তর পেয়ে যাবেন। B-))

১৪| ২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ৮:১২

ইখতামিন বলেছেন:
সমাজটা কেমন যেন পাল্টে যাচ্ছে।
পাল্টাবার কথা ছিল। তবে এইভাবে না। অন্যভাবে..

২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ৮:৩৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: সহমত! কি করবেন বলেন আমাদের নিজেদের সমাজে অনুকরনীয় কাউকে খুঁজে পাচ্ছে না মানুষ। তাই হয়ত এই অবস্থা!

১৫| ২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ৮:১৩

মাহমুদুল হাসান কায়রো বলেছেন: আমি বলললাম, হ’রে মামা! এই জীবনে আরো কত কি যে দেখা বাকি, কত কি যে শেখার বাকি। এখনও শিখতাছি, তাই স্টুডেন্ট! এই বলে আমি একটা চোখ টিপি দিলাম, হেলপার একটা হাসি দিয়া ড্রাইভারকে হাঁক দিলেন, ওস্তাদ! ব্রেক করেন! মাল নামব!!


সৈরাম হৈচে ভচ....... :)

২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ৮:৩৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহ! ধন্যবাদ ভচ ভাই!! ;)

১৬| ২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ৮:২২

অলওয়েজ ড্রিম বলেছেন: !!!!!!!!!!!

২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ৮:৩৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: কি ভাই!!!!!!!!!!!

১৭| ২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ৮:২৩

নিশ্চুপ শরিফ বলেছেন: আপনার লেখা গুলা পড়তে সেইরকম লাগে, আঞ্চলিক ভাষা ব্যাবহার না করে রসালো করেও যে লেখা জায় আপনাকে দেখে সেইটা কিছু নাটক পরিচালকের সেখা দরকার।

২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ৮:৪২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ শরিফ ভাই। আসলে আঞ্চলিকতার একটা আলাদা মজা আছে, কিন্তু সেটার বহুল ব্যবহারে তার আবেদনটাই এখন প্রায় নষ্ট হয়ে গেসে। আমাদের সমস্যা হলো একবার কোন কিছু হিট হলে ক্রমাগত সেটার চর্চাই করা। নতুন কিছু করতে বড্ড আলসেমী।

আর বাকি যা বললেন তা শুনলে আপনারে আমারে দুইজনরেই তারা পিডাইবো! B-) :P

আবারও অনেক ধন্যবাদ।

১৮| ২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ৮:২৪

পুলক ঢালী বলেছেন: একটা অস্বাভাবিক ঘটনার এমন রসালো উপস্থাপনা ভালই লাগলো । বিল্লী দুটিকে নিয়ে পারিবারিক খুনসুটিও মজা লাগলো । কিন্তু বুঝিনি আপনাকে মাল আর মেয়েটিকে কেন কাটপিস বললো ।

২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ৮:৪৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ পুলক ঢালী! আপনি বলার পর আমিও ভেবে দেখলাম। যা মনে পড়ল তা হলো ঐ হেলপারটা বহুত রসিক ছিল। সারাদিন কঠিন পরিশ্রম করেও তার রসবোধ চোখে পড়ার মত। 'কাটপিস' শব্দটি কিছুটা নেতিবাচক বিধায়, মেয়েটির সামগ্রিক আচরনের জন্য হয়ত এই উপাধি দিসে। আর তার সাথে পাল্লা দিয়ে আমিও দুষ্টামি করছি দেখে আমাকে ঐ ট্যাগ দিসে। :)

আপনাকে আমার ব্লগে স্বাগতম। ভালো থাকবেন।

১৯| ২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ৮:৪১

সেলিম আনোয়ার বলেছেন: বেচারা আদম । ;) আদম টিজিং ও হচ্ছে আজকাল। পড়ে ব্যাপক বিনোদিত হলাম। বেচারা :)

২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ৮:৪৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকে মিস করেছি ভাই! শাহবাগে আপনার পারফরম্যান্স আমার এখনও মনে আছে সেলিম ভাই। এই সিচুয়েশনে থাকলে আপনি রকস! :-B B-) ;) :P :P

২০| ২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ৮:৪৮

বিদ্রোহী ভৃগু বলেছেন: ------- কেউ আধুনিক মানুষ কিনা সেটা নির্ভর করে মূলত তিনি যে সমাজে আছেন সেই সমাজের রীতিনীতি ও সংস্কৃতিকে মাথায় রেখে শিক্ষাকে ব্যবহার করে তিনি কতখানি সামঞ্জস্যপূর্ন স্বাধীন জীবন ভোগ করছেন তার উপর।

অসাধারন সংজ্ঞা! নাইস।

অসাধারন অভিজ্ঞতা! :)

সেইরাম অসাধারন তার লেখনি ;) :):):)

২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ৮:৫৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ বিদ্রোহী ভাই! অনেকদিন পর আপনাকে আমার ব্লগে পেলাম! আসলেই অসাধারন অভিজ্ঞতা!!

২১| ২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ৮:৪৯

নীল-দর্পণ বলেছেন: কাটপিস , মাল হেল্পারটারে দুইটা টাকা বেশী দিয়ে আসা উচিত ছিল আপনার =p~ :P

আম্মাকে বিলাই তাড়ানোর কথা বলে নিজের জন্যে লাইন ক্লিয়ার করার ধান্ধায় আছেন বুঝি ;)

২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ৮:৫৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: সত্যি বলতে কি জানেন! হেলপার বেটাই আসল কাটপিস আর মাল! সারাদিন হেলপারী কইরা এত রস কইথিকা পায় আল্লাহই জানে!

আহেম আহেম! না ইয়ে মানে!! হুলো বিড়ালও যা বড় বাঘও তা। বিড়াল পালতে হলে না হয় একটা বড় বিলাই পালি। =p~ :-B B-) :P :P

২২| ২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ৯:১৭

না পারভীন বলেছেন: এই লও দশ টেকা! আমি স্টুডেন্ড! হাফ ভাড়া।

কিন্তু হঠাৎ মনে পড়ল দুইদিন আগে তারা আমার শার্ট খুঁজে দেয় নি। খুব দাম দেখিয়েছিল



পুরোটাই মজার । উপরের গুলো বেশি মজার । জীবনের এক পূর্ণ সাধ হল স্টুডেন্ড ভাড়ায় ভ্রমন করা । :(

২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ৯:১৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহা! ধন্যবাদ আপা! :) আশা করি ভালো আছেন। বোনদের সাথে এই সব দুষ্টামিই তো মজা! তাদের সাথে অনেক মজা করি।

২৩| ২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ৯:২৪

জেরিফ বলেছেন: বেশ মজা পেলুম ।

আন্নেরে এতগুন ফেলাস ++++++++++

২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ৯:৩১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ :)

২৪| ২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ৯:২৪

জেরিফ বলেছেন: বেশ মজা পেলুম ।

আন্নেরে এতগুন ফেলাস ++++++++++

২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ১০:১১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আবারও ধন্যবাদ :)

২৫| ২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ৯:৪০

বটবৃক্ষ~ বলেছেন:

B-) B-) B-) =p~ =p~ =p~
পিওর বিনোদন কাভা ভাই!! প্রতি লাইনেই হাসতে হাসতে গড়াগড়ি অবস্থা ছিল!! হাহাহ!!
মামুন ভাইয়ের ঘটোনা পড়ে ও হাসতেই আছি!! ;)

কিছু দার্শনিক উক্তিও পেলাম মুল্যবান পোস্ট থেকে!! :#)
শিক্ষাটা ভাল ছিলো!!


শুধুমাত্র শিক্ষিত হলেই কেউ আধুনিক মানুষ হয়ে যান না। কেউ আধুনিক মানুষ কিনা সেটা নির্ভর করে মূলত তিনি যে সমাজে আছেন সেই সমাজের রীতিনীতি ও সংস্কৃতিকে মাথায় রেখে শিক্ষাকে ব্যবহার করে তিনি কতখানি সামঞ্জস্যপূর্ন স্বাধীন জীবন ভোগ করছেন তার উপর।


আশা করি পোস্ট টি নির্বাচিত হয়েছে? :)

২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ১০:১৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আমি তখন নিজেই বিনোদনের অংশ ছিলাম তাই খুব একটা মজা পাইনাই। পরে এখন পড়ে বিনোদিত লাগছে ;)

অনেক ধন্যবাদ প্রিয় বট (গরুর ভূড়ি না আবার) মন্তব্যের জন্য। :)

২৬| ২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ৯:৪২

বটবৃক্ষ~ বলেছেন:

বাই দ্য ওয়ে! বাসের ছবিতে বিড়াল দেখে ভাবছিলাম এখানে বিড়াল কেমনে আসলো!!
হাহহা!!
শেষে বিড়াল দ্বয়ের পরিচয় পেয়ে অনেক মজা পেলাম!! আই উইস আমিও ভাইয়ার সাথে এমন করার সুযোগ পেতাম! :(

২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ১০:১৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহা! তাদের সাথে অনেক মজাই করি! :) সমস্যা নাই। তুমি মাশাল্লাহ এমনিতে বিলাই নিয়া অনেক মজাই কর! ইস! আমি যদি তোমার বিড়ালটার লেজে পাড়া দিয়ে ওর ম্যাওও সাউন্ডটা শুনতে পেতাম। =p~ !:#P !:#P

২৭| ২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ৯:৫৭

সকাল রয় বলেছেন: শুধুমাত্র শিক্ষিত হলেই কেউ আধুনিক মানুষ হয়ে যান না। কেউ আধুনিক মানুষ কিনা সেটা নির্ভর করে মূলত তিনি যে সমাজে আছেন সেই সমাজের রীতিনীতি ও সংস্কৃতিকে মাথায় রেখে শিক্ষাকে ব্যবহার করে তিনি কতখানি সামঞ্জস্যপূর্ন স্বাধীন জীবন ভোগ করছেন তার উপর।

২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ১০:১৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ :)

২৮| ২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ১০:১৬

ইমরাজ কবির মুন বলেছেন:
হাহাহ, ভালৈ মজা পাইসি !!

২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ১০:১৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: যাক তাইলে পয়সা উসুল!! :P B-)

২৯| ২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ১০:২৩

বিকারগ্রস্থ আগন্তুক বলেছেন: ইংলিশ মুভি ছাড়া কোন মেয়ের মুখে এফ শব্দটা শোনা হয়নি।

বাংলা মুভি থেকে কাটপিছ বিদায় করতে না করতেই রাস্তাঘাটে জিনিসটা এভেইলেবল হয়ে গেল ক্যমনে? দেশটাই কাটপিছে ভইরা যাইতেছে নাকি?

সমস্যাটা হল বিবর্তনের ধারায় আমরা সবাইই আধুনিক মানুষ কিন্তু সবাই শিক্ষিত না, কেউ কেউ আবার দু একটা কাগুজে সার্টিফিকেটের দাপটে শিক্ষিত দাবী করেন। শিক্ষা কাগজের বিষয় না, শিক্ষা সমাজ সচেতন ভাবে নিজেকে জাহির করার বিষয়।

২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ১০:২৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহা! তাহলে ভাই আপনি পিছিয়ে আছেন। এখন এই 'এফ' শব্দটি ব্যবহার জেন্ডার নির্বিশেষে হরহামেশাই হচ্ছে।

বাকি যা বলেছেন, সুন্দর বলেছেন। কাগুজে শিক্ষা দিয়ে মানুষ হওয়া যায় না।

৩০| ২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ১০:২৯

অদ্বিতীয়া আমি বলেছেন: বাসের হেল্পার টা :-& :-& :-/


কেউ আধুনিক মানুষ কিনা সেটা নির্ভর করে মূলত তিনি যে সমাজে আছেন সেই সমাজের রীতিনীতি ও সংস্কৃতিকে মাথায় রেখে শিক্ষাকে ব্যবহার করে তিনি কতখানি সামঞ্জস্যপূর্ন স্বাধীন জীবন ভোগ করছেন তার উপর....যথার্থ বলেছেন ।
মজা লাগল বিড়াল দ্বয়ের কথায় ।

২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ১০:৩১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আরে! অনেক দিন পর আপনাকে ব্লগে দেখলাম। :)
বাসের হেলপারটা একটা জিনিস ছিল! B-))

মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ। :)

৩১| ২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ১০:৩৩

মনিরা সুলতানা বলেছেন: আহারে বেচারা কা।ভা

মন খারাপ কইরো না ,এই দুনিয়াতে আসলে ভাল মাইন্সের দাম নাই
তার উপ্রে তুমি আবার একটু বেশী ভালা B-))
সমাজের সকলের বিনুদনের ভার কাঁধে নিয়াও মন পাইলা না ... :(

বাসের ভাড়া দিতেই হইলো ।

২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ১০:৫২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ আপা! আপনার মন্তব্যে প্লাস! বড় বোনরাই কেবল ছোট ভাইদের যন্ত্রনা বা দুঃখ বুঝতে পারে। এটা আবার প্রমানিত হইল। B-)) !:#P

যে সমাজে আছি তারা ফ্রি কিছুই দিতে চায় না। :(

৩২| ২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ১০:৩৩

একজন সৈকত বলেছেন:
ব্যাপক হইছে- আনন্দের অনেক উপকরন- কাটপিস, মাল, স্টুডেন্ট, হেল্পার, পাবলিক ও পরিশেষে বিড়ালদ্বয়- কেউ কারো চেয়ে কম যায় না!
অনেক নেই এর মাঝেও এই আনন্দটুকু আছে বলেই আমরা পৃথিবীর অন্যতম সুখীদেশ।
ছবিটাও সুন্দর হইছে-
ভালো থাকুন।

২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ১০:৫৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ সৈকত। আপনাকে আমার ব্লগে স্বাগতম। :)

৩৩| ২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ১০:৫৪

প্রোফেসর শঙ্কু বলেছেন: হাহাহা, লেখা পড়ে আনন্দ পেলাম কা_ভা!

২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ১০:৫৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ প্রোফেসর!! যাক কিছুটা আনন্দ দিতে পেরে স্বার্থক :) আশা করি ভালো আছেন। :)

৩৪| ২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ১০:৫৫

একলা ফড়িং বলেছেন: ভাবছি এই কাটপিসরা যখন মা হবে তাদের সন্তানেরা কি পারবে একটি সুন্দর জাতি উপহার দিতে? :| :|



বিল্লিগুলা ভাল্লাগছে! আমার বাসায়ও একটা আছে :)

২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ১১:০৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: একটি কঠিন প্রশ্ন করেছেন! এর উত্তর আমি জানি না!!

বিল্লিগুলো ভালোই আছে! তাদের ছাড়া আমি অচল!! আপনার বিল্লিটারে শুভেচ্ছা। :)

৩৫| ২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ১১:০৫

একজন ঘূণপোকা বলেছেন: =p~ =p~ =p~

২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ১১:০৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ :)

৩৬| ২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ১১:১৩

সুমন কর বলেছেন: ব্যাপক মজা পাইলাম। =p~ =p~ যে লাইনগুলো কোট করতে চাইছিলাম, তা দেখি আগেই কোট করা হয়ে গেছে !! :P :P

২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ১১:৩৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ প্রিয় সুমন দা! :)

৩৭| ২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ১১:১৮

নিয়ামুল ইসলাম বলেছেন: :-* :-*

২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ১১:৩৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: :> :-< :||

৩৮| ২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ১১:২২

মোমেরমানুষ৭১ বলেছেন: আয় হায় এইডা করলেন কি ভাই.....? এই পোস্ট ভাবীজান যদি দেখতে পারে নির্ঘাত তিনি হার্টফিল হবেন

২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ১১:৩৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধুর ধুর! কি যে বলেন না ভাই! এত শর্ট হার্টেড মাইয়াই তো বিয়া করুম না হার্ট ফেল তো পরের কথা। B-)) :P B-)

এখন কন আপনি কি মনে মনে কইতাছেন! আফসোস! আমরা যখন বাসে উঠি তখন এডি কই থাকে!! হাহাহ! ;) ;)

৩৯| ২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ১১:৩৩

সাবরিনা সিরাজী তিতির বলেছেন: খাইছে ! বিরাট অভিজ্ঞতা দেখি ! B-)

২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ১১:৪৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহা! ইয়ে মানে শীতের রাতে পুরাই বাম্পার অভিজ্ঞতা আপু!

৪০| ২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ১১:৪৪

দুঃখিত বলেছেন:
ওস্তাদ! ব্রেক করেন! মাল নামব!!

হেলপারে মানুষ চিনে , আর ওই মেয়েটাও জানে যে কার কাঁধে মাথা দিতে হইবে ;) =p~ =p~ =p~

২৭ শে জানুয়ারি, ২০১৪ রাত ১১:৪৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহাহাহাহাহ! বেটা ফাজিল!!!!!

অটঃ কমেন্টে লাইক। ;)

৪১| ২৮ শে জানুয়ারি, ২০১৪ রাত ১২:০৮

আমি তুমি আমরা বলেছেন: সবই বুঝলাম। কিন্তু "কাটপিস" মানে কি?

২৮ শে জানুয়ারি, ২০১৪ রাত ১২:১৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ভাই, ১২ নাম্বার কমেন্টের রিপ্লাই দেখার অনুরোধ রইল। :P

৪২| ২৮ শে জানুয়ারি, ২০১৪ রাত ১২:১০

*কুনোব্যাঙ* বলেছেন: সিটি বাসের ঐতিহ্যবাহী প্যাসেঞ্জারগুলা এখনও আছে দেইখা জ্যামের যন্ত্রণা মালুম হয়না। ঢাকার সিটি বাস আসলেই গ্রেট অসাম। ফ্রেস মুডে থাকলে সিটি বাসে দেখার সাথে সাথে শিক্ষনীয় অনেক কিছু থাকে।

২৮ শে জানুয়ারি, ২০১৪ রাত ১২:১৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: তীব্র ভাবে সহমত!!

৪৩| ২৮ শে জানুয়ারি, ২০১৪ রাত ১২:১২

ইউসুফ আলী রিংকূ বলেছেন: আপনার অসাধারণ উপস্থাপনায় ..

তরুনী, বিড়ম্বনা, হেলপারের রসিকতা, অতঃপর বিড়ালের আক্রমন
পড়ে মজা পেলাম।

''শুধুমাত্র শিক্ষিত হলেই কেউ আধুনিক মানুষ হয়ে যান না। কেউ আধুনিক মানুষ কিনা সেটা নির্ভর করে মূলত তিনি যে সমাজে আছেন সেই সমাজের রীতিনীতি ও সংস্কৃতিকে মাথায় রেখে শিক্ষাকে ব্যবহার করে তিনি কতখানি সামঞ্জস্যপূর্ন স্বাধীন জীবন ভোগ করছেন তার উপর।''

সত্যিই অসাধারন বলেছেন।

আপনার জন্য রইলো অনেক অনেক ভালবাসা।

২৮ শে জানুয়ারি, ২০১৪ রাত ১২:২৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: পড়ার জন্য অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা রইল প্রিয় রিংকু :)
ভালো থাকবেন। শুভেচ্ছা রইল।

৪৪| ২৮ শে জানুয়ারি, ২০১৪ রাত ১২:২৪

অদিব বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~


পোস্টে আর কমেন্ট করার কিছুই বাকি নাই! কিন্তু ভাই আপনে কিন্তু আসলেই একটা মাল! ;) ;) ;)

২৮ শে জানুয়ারি, ২০১৪ রাত ১২:৩৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: কস্কি মুমিন!!!!! ছি ছি এই সব বলতে হয় না। :)

৪৫| ২৮ শে জানুয়ারি, ২০১৪ রাত ১:৫৫

আমিই মিসিরআলি বলেছেন:

পইড়া যতটুকু মজা পাইছি সাথে কিছুটা টাস্কিও খাইছি :-* /:)

২৮ শে জানুয়ারি, ২০১৪ রাত ২:২০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনি তাইলে আসল মজাই পাইছেন। টাস্কি না খাইলে এই লেখার উদ্দেশ্যই বৃথা!

৪৬| ২৮ শে জানুয়ারি, ২০১৪ রাত ২:৫৫

গ্রীনলাভার বলেছেন: ভাই আপনে সিটে বসার পরে আর যতটুকুন জায়গা থাকে তাতে তরুনীটা যে সিট থেকে পইড়া যায় নাই.....

হাহাহাহাহাহাহ.....।

২৮ শে জানুয়ারি, ২০১৪ রাত ৩:০০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহা! এটাও ভালো বলেছেন! তবে শীতের রাত দেখে কিনা তরুনীটি সাহস করেছিল। ;) ;)

৪৭| ২৮ শে জানুয়ারি, ২০১৪ সকাল ৭:০০

মোঃ মাহমুদুর রহমান বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~

২৮ শে জানুয়ারি, ২০১৪ সকাল ১১:৫৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: :) :) :)

৪৮| ২৮ শে জানুয়ারি, ২০১৪ সকাল ৮:০৪

তাসজিদ বলেছেন: B-)) B-)) B-)) B-)) B-)) B-)) B-)) B-)) B-)) :-P :-P :-P :-P :-P :-P :-P


২৮ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ১২:১৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: :P :P

৪৯| ২৮ শে জানুয়ারি, ২০১৪ সকাল ৯:০৭

ইরফান আহমেদ বর্ষণ বলেছেন: ইভটিজিং যদি সুন্দরী তরুনীদের সাথেই হয়ে থাকে তাহলে এডাম টিজিং নিশ্চয় আকর্ষনীয় তরুনদের সাথেই হব B-)

ওস্তাদ! ব্রেক করেন! মাল নামব!!



=p~ =p~ =p~ =p~

২৮ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ১২:১২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: সুতরাং এখন থেকে এ্যাডাম টিজিং হলে আনন্দ সহকারে উপভোগ করবেন ;) :)

৫০| ২৮ শে জানুয়ারি, ২০১৪ সকাল ৯:৩০

দি সুফি বলেছেন: ওস্তাদ! ব্রেক করেন! মাল নামব!! =p~ =p~
মাল সাহেবের লেখা যথারীতি অসাধারণ, যদিও ঘটনা সম্পূর্ণ অনাকাংক্ষীত। এভাবে সমাজের পচন ধরা রোধ করা না গেলে সমাজ বলে কিছু আর বাকি থাকবে না। হয়ত কিছু "আধুনিক" মানুষ থাকবে, কিন্তু কোন "মানুষ" থাকবে না।
একটা কথা শুনছিলাম, হা করে নাকি বোকা লোকের ঘুমায়! B:-/ টেস্ট করা হয়নি যদিও।
বাসে ঝামেলা থেকে বাচার একটয়া বিশেষ উপায় হল, পিছনের দিকে থাকা 8-| 8-|

মাঝে মাঝে মনে হয় এক-দুইটা ছোট ভাই-বোন থাকলে ভালোই হত। আপনার লেখাটা পড়ে আবার মনে হল :(

++++

২৮ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ১২:১৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হ্যা এটা ঠিক বলেছেন বাসে পিছন দিকে বসাটাই ভালো। তবে সেটা লোকাল বাসে হইলেই ভালো। অন্য বাস হইলে সামনে বা মাঝামাঝিই বেশি মজা!

আসলে মানুষ এখন খুব দ্রুত আধুনিক হতে যাচ্ছে। স্বদেশী আধুনিক মানুষের উজ্জল দৃষ্টান্ত আমাদের সামনে খুবই কম। তাই যে যার ইচ্ছে মত সব কিছু করে আধুনিক হতে চাইছে।

ছোট ভাই বোন থাকার অনেক মজা আছে, আবার অনেক যন্ত্রনাও আছে, সেই যন্ত্রনা থাকার মাঝেও আনন্দ আছে।

৫১| ২৮ শে জানুয়ারি, ২০১৪ সকাল ৯:৪৬

মে ঘ দূ ত বলেছেন: মজার লেখনী। অফলাইনে পড়ছিলাম। ভালো লাগা জানাতে লগিন করতে হল।

লোকাল বাসের যাত্রা বিবরণী নিয়ে মনে হচ্ছিল সেরা একটা লেখা পড়লাম। আপনার বাকী পোষ্টগুলোও পড়তে হয়।

২৮ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ১২:২০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ মে ঘ দূ ত। ভালো লেগেছে জেনে খুশি হলাম। অনেক শুভেচ্ছা রইল। :)

৫২| ২৮ শে জানুয়ারি, ২০১৪ সকাল ৯:৫০

জুন বলেছেন: নাহ! দেশটা আসলে পুরাই রসাতলে গেসে। এইভাবে প্রকাশ্যে এডাম টিজিং!!?? কলিকাল, ঘোরতর কলিকাল!
=p~ =p~
অনেক মজা করে লিখেছো কাল্পনিক।মনে হলো যেন চোখের সামনে সব দেখতে পেলাম ;)
+

২৮ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ১২:২১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: সাথে থাকার জন্য অনেক ধন্যবাদ আপু। :) :) শুভেচ্ছা রইল। আর যে ব্যাপারটা বলেছেন, তা ঠিক করে নিচ্ছি।

৫৩| ২৮ শে জানুয়ারি, ২০১৪ সকাল ৯:৫৫

আবুল তাবুল বলেছেন: সকাল সকাল টাটকা রস যাকে বলে আর কি....... =p~ =p~ =p~
পড়ে বেশ বিনোদিত হইলাম।

২৮ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ১২:২২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: যাক! আলহামদুলিল্লাহ! শীতের সকালে খেজুরের টাটকা রস তো আর দিতে পারলাম না, কিছু টাটকা রস বিনোদনই না হয় দিলাম।! রসের জয় হোক!

৫৪| ২৮ শে জানুয়ারি, ২০১৪ সকাল ১০:২১

মামুন রশিদ বলেছেন: পোস্টের আসল মজাটা এর পোস্টারে । রম্যের পুরো মজা এই একটা ছবিতেই নিয়ে এসেছেন।

এত ভালো কম্পোজ পারেন কিভাবে? ;) B-)

২৮ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ১২:০৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ইন্টারনেট না থাকলে আমি আর কম্পোজার হতে পারতাম না। আমি যেটা করতে পারি, গল্পের সাথে মিলিয়ে কাছাকাছি একটা প্রচ্চদ বানানোর চেষ্টা করি।

আপনি আমাকে এই ব্যাপারে এর আগেও উৎসাহ দিয়েছেন মামুন ভাই। আপনাকে আন্তরিক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা।

৫৫| ২৮ শে জানুয়ারি, ২০১৪ সকাল ১০:৪৮

তোমোদাচি বলেছেন: =p~ =p~

২৮ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ১২:২৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ;)

অনেক দিন পর আপনাকে আমার ব্লগে পেলাম তোমোদাচি ভাই। আশা করি ভালো আছেন। :)

৫৬| ২৮ শে জানুয়ারি, ২০১৪ সকাল ১০:৫১

বোধহীন স্বপ্ন বলেছেন: ফটুক-খানা সুন্দর হইছে, নিজেই আঁকছেন নাকি?

আর লেখার কথা আর কি বলব। বাস্তব ঘটনা হইলেই গল্পের চেয়ে বেশি চরম হইছে। আপনে যেভাবে রস দিয়া লিখছেন, তাতে চমৎকারিত্ব আরো বাড়ছে।

২৮ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ১২:২৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: না ভাই নিজে আকি নাই। গুগল মামার কল্যানে আর অল্প বিস্তর কিছু ফটোশপ মারিয়া এই প্রচ্ছদ খানা দাঁড় করাইছি।

আপনার ভালো লেগেছে আনন্দিত হলাম। :)

৫৭| ২৮ শে জানুয়ারি, ২০১৪ সকাল ১০:৫৮

খোলা বাতাস বলেছেন: জব্বর মজা পাইছি :D =p~ :D

২৮ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ১২:২৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ :)

৫৮| ২৮ শে জানুয়ারি, ২০১৪ সকাল ১১:০৪

রায়হান চৌঃ বলেছেন:
সময়ের বিবর্তন.............!!!

" কাটপিস এর জায়গায় মাল আর মাল এর জায়গায় কাটপিস"
ভালো হইছে জাদিদ ভাই...... বেপক বিনোদন....... হা হা হা হা

ওস্তাদ! ব্রেক করেন! মাল নামব...... হা হা হা হা

২৮ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ১২:২৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহাহ! ধন্যবাদ ভাই! :) আশা করি ভালো আছেন।

৫৯| ২৮ শে জানুয়ারি, ২০১৪ সকাল ১১:১৪

মেহেরুন বলেছেন: B:-) B:-) B:-) B:-) ঘটনার বর্ণনায় ব্যাপক মজা পাইলাম :P :P :P

লেখা চমৎকার লাগলো ভাইয়া।

২৮ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ১২:২৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ মেহেরুন। আশা করি আপনি এবং ভাই ভালো আছেন। :) দুইজনকেই শুভেচ্ছা জানাই।

৬০| ২৮ শে জানুয়ারি, ২০১৪ সকাল ১১:২৩

আরজু পনি বলেছেন:
=p~ =p~

হাহাহাহা

ছবিটা দেখে রাগে জ্বলছিলাম আর ভাবছিলাম কারো কিছু শেখানোর কথা ছিল...কেউ কথা রাখে না /:)

তবে পুরো কাহিনী পড়ে কিছুটা মর্মাহত এবং পুরোটা আনন্দিত (ফেসবুকের শয়তানী হাসির ইমো হবে !)

দারুণ রসময় কাহিনী...

২৮ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ১২:২৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহ! পনি আপা! কলিকাল এক্কেরে চইলাই আসছে। গুরুদেরকে এখন ছাত্রছাত্রীদের পিছে দৌড়াতে হয়! ;) ছাত্রছাত্রীদের ই এখন সময় নাই! |-) /:) :#) :P

ঠিক আছে শয়তানী হাসির ইমো বুজিয়া পাইলাম! আপনি একটি ধন্যবাদ ও কৃতজ্ঞার তেল চিটচিটে হাসি বুঝিয়া নেন। B-)

৬১| ২৮ শে জানুয়ারি, ২০১৪ সকাল ১১:২৯

লাবনী আক্তার বলেছেন: অনেক মজা লাগল। বিশেষ করে বোনদের সাথে মজাটা ভালো লেগেছে। :D :D

আমরা বোনরাও ছোট বেলায় ভাইয়ার সাথে এমন করতাম। আর ভাইয়ের সাথে মারামারিতে না পেরে মা কে ডাকতাম। কি মধুর ছিল সেই সময়গুলো।


ভাইয়া ছবিটা দারুন হইছে!

২৮ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ১২:২৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ আপনাকে। তাহারা বহুত ডির্স্টাব দেয়! আমিও দেই। আসলে তাদের ছাড়া চলে না আমার। মানুষের এই সুন্দর সময় গুলোই তার সামনে এগিয়ে যাওয়ার অনুপ্রেরনা! :)

ভালো থাকবেন শুভেচ্ছা রইল।

৬২| ২৮ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ১২:১৭

শীলা শিপা বলেছেন: দুইটা সুন্দর বিড়ালের কাহিনি বেশি মজার লাগল... আমিও কতদিন ভাইয়ার সাথে মারামারি করি না :( আম্মুর কাছে বলে বকাও খাওয়ানো হয় না :(

আমি তো ভাবছিলাম বাসের মদ্ধে বিড়াল আসবে কেমনে??!! সে অপেক্ষায় থাকতে থাকতে বাস চলে গেল কিন্তু বিড়াল আসল না :P

২৮ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ১২:৩১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: কি রে মাইয়াগুলো দেখি সব খালি বিলাই পছন্দ করে!! বুঝলাম না বাংলাদেশের মাইয়া গুলো সব বিলাই রোগে আসক্ত! :P

ধন্যবাদ শীলা! মন্তব্যের জন্য।

৬৩| ২৮ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ১২:৪৭

ইসতিয়াক অয়ন বলেছেন: চমৎকার রম্য !
আসলেই মেয়েটা দেখতে কেমন ছিল ??

২৮ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ১২:৫৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ অয়ন। উমম! স্মৃতি হাতড়িয়ে দেখলাম, খারাপ ছিল না। ভালোই। ;)

৬৪| ২৮ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ১:০৯

খাটাস বলেছেন: আমার অপরিচ্ছন্ন মনের কারনে কিনা বুঝতে পারছি না যে লেখা পড়ে একটা প্রাপ্ত বয়স্ক টাইপ মজা পাচ্ছিলাম। লেখকের উদ্দেশ্য এমন নয় ভেবেই বিব্রত হচ্ছিলাম। কিন্তু অদ্ভুত ভাবে ঘটনা সাজিয়ে লিখে শেষ টায় গিয়ে প্রমান করলেন, মানুষ আজীবন ই স্টুডেন্ট :D

চরম লিখছেন কাভা ভাই :) ঘরে ঘরে কাভা গড়ে উঠুক। :)

২৮ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ১:৫৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহাহাহাহাহাহাহাহহা! কয় কি ঘরে ঘরে কাভা গড়ে উঠুক!!!
আল্লাহ! ধন্যবাদ খাটাস! মজার একটা মন্তব্য করার জন্য।!

৬৫| ২৮ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ২:১৭

একজন আরমান বলেছেন:
থিংক পজেটিভ। বি পজেটিভ। ইভটিজিং যদি সুন্দরী তরুনীদের সাথেই হয়ে থাকে তাহলে এডাম টিজিং নিশ্চয় আকর্ষনীয় তরুনদের সাথেই হবে।

প্রতিটা প্যারায় অতিমাত্রায় রসবোধ ছিল। হাসতে হাসতে খিদে ডাবল হয়ে গিয়েছে। যাই লাঞ্চ করে আসি। :)

আর হ্যাঁ হেল্পার আপনাকে যে বিশেষণে বিশেষায়িত করেছে তা নিঃসন্দেহে যথার্থ! ;)

২৮ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ২:৫৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: সেটাই থিংক পজেটিভ! ;) ;) তবে তোমার আর এত পজেটিভ ভেবে কাম নাই। তুমি এমনিতেই মাশাল্লাহ অনেক পজেটিভ হইয়া গেস। :P

শালার হেলপারটা একটা বদ!

৬৬| ২৮ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ২:৩১

ভিটামিন সি বলেছেন: কাটপিস আর মালের রসময় আনন্দভ্রমন মিরপুর ১০ টু আইডিবি।

২৮ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ২:৫৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: !:#P !:#P ভাড়া কিন্তু হাফ হবে না ভাই! আগেই বলে দিচ্ছি! ;)

৬৭| ২৮ শে জানুয়ারি, ২০১৪ বিকাল ৩:০৩

হাসান মাহবুব বলেছেন: যাক, মাতাল মেয়ে শুধু আপনার কাঁধে মাথা রেখেই ক্ষান্ত হয়েছে, মদ্যপ অবস্থায় ইজ্জতের উপর হামলা করে নাই B-))

২৮ শে জানুয়ারি, ২০১৪ বিকাল ৪:০১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: জি হাসান ভাই, আপনাদের দোয়ার বদৌলতেই মানে মানে ইজ্জত নিয়ে ফিরেছি। হুফ! নইলে এত দিন বাংলাদেশের পেপারে আরো আকানক একটি হেডলাইক প্রকাশিত হইত!

৬৮| ২৮ শে জানুয়ারি, ২০১৪ বিকাল ৪:১৭

সংগ্রামী মন বলেছেন: ভাই ;) ;) ;) =p~ =p~ =p~

২৯ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ১২:২৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ;) ;)

৬৯| ২৮ শে জানুয়ারি, ২০১৪ বিকাল ৪:২১

সাইবার সোহেল বলেছেন: আমার ও এরকম অভিজ্ঞতা হযেছিল B-) সময় প্রায় একই রাত সাড়ে দশ বা এগার টা তবে বাসে নয় লেগুনা টাইপ টেম্পুতে। জানালার পাশে বসে ছিলাম সে আমার পাশের সিটে বসে বার বার জানালা দিয়ে থুথু ফেলছিল আর .... থাক :P বাকি বিষয়টা লিখলামনা কারন "সামাঝদার কে লিয়ে ইশারা ই কাফি... B-))

২৯ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ১২:৩১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: খাইছে! ঐটা তো মেবি আরো কিছুটা এক্সট্রিম!!

৭০| ২৮ শে জানুয়ারি, ২০১৪ বিকাল ৫:২১

শোভ বলেছেন: মামা ঘটনাটা সিনামর মত , সত্যি মনে হইল না , তয় মামা পইড়া খুব মজা পাইছি । আর যদি সত্য হয় তাইলে তো কোন কথা নাই , হেব্বি হইছে মামা চিনি দয়ে ফু দয়ে খা .

২৯ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ১২:৩২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধইন্যবাদ! আগেই কইছি ঘটনা বড়ই আচানক!

৭১| ২৮ শে জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৬:১৯

এহসান সাবির বলেছেন: =p~ =p~ =p~
ব্যাপক মজা পেলাম কাভা ভাই।

হাঃ হাঃ হাঃ

২৯ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ১২:৩২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ সাবির ভাই।

৭২| ২৮ শে জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৬:২৯

উদাস কিশোর বলেছেন: সিরাম মজা পাইছি :D :D :D

২৯ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ১২:৩২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ :) :)

৭৩| ২৮ শে জানুয়ারি, ২০১৪ রাত ১০:৪২

ঐতিহাসিক বলেছেন: আহারে, কতবার সেফটি তে উঠলাম, কোনোদিন কোনও ললনা আমার পাশে বসিল না । আপসোস ।

২৯ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ১২:৩৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহ! আহারে আপচুচ! আপনি গিয়া সামনের দিকে লেডীস সিটের পাশে বইসেন! তাইলে নিশ্চিত বসব! :P

৭৪| ২৮ শে জানুয়ারি, ২০১৪ রাত ১০:৫৬

মহামহোপাধ্যায় বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~

মানীর মান আল্লাহ বাঁচায়।

সাবধানে থাইকেন ভাইয়া ;)

২৯ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ১২:৪৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: সেটাই মানির মান আল্লায় বাঁচায়!!! আমি অনেক আগে থেকেই সাবধানেই চলি ;)

৭৫| ২৮ শে জানুয়ারি, ২০১৪ রাত ১১:২২

গৃহ বন্দিনী বলেছেন: যাক, জনৈক তরুণী কেবল মাথার বালিশের সুবিধা টুকু নিয়েই ক্ষান্ত হয়েছে , ইস! যদি কোল বালিশের সুবিধা নিতে চাইত তাইলে কি হত ?

এনিওয়ে, মানির মান (অক্ষরিক অর্থে ইজ্জত বুঝানো হয়েছে ) আল্লায় রাখে । এই জন্য দুই রাকাত শোকরানা নামাজ পড়া উচিত ছিল বাসায় আইসা।








২৯ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ১২:৪৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: তওবা তওবা! কি বল এইসব!! B:-) B:-)
আল্লাহ মাফ কর! :P

তুমি কখন এই ধরনের মাতাল হবার অপচেষ্টা কইর না প্লীজ লাগে। যা বললা তাতে তুমি বাসে উইঠা কোলবালিসই চাইব। নাউজুবিল্লাহ!

আমি নামাজ পড়ি নাই কিন্তু তুমি প্লীজ কয়েকবার ওস্তাগফিরুল্লা পড়। ;)

৭৬| ২৯ শে জানুয়ারি, ২০১৪ রাত ৩:৫১

মাসুম আহমদ ১৪ বলেছেন: শুধুমাত্র শিক্ষিত হলেই কেউ আধুনিক মানুষ হয়ে যান না। কেউ আধুনিক মানুষ কিনা সেটা নির্ভর করে মূলত তিনি যে সমাজে আছেন সেই সমাজের রীতিনীতি ও সংস্কৃতিকে মাথায় রেখে শিক্ষাকে ব্যবহার করে তিনি কতখানি সামঞ্জস্যপূর্ন স্বাধীন জীবন ভোগ করছেন তার উপর।

দামী একখান কথা কইছেন!

বাসের হেল্পারটাতো ভালই বিটলা পাইছিলেন :)

২৯ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ১২:৪৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ মাসুম ভাই! শালার হেলপারটা একটা জিনিস ছিল! ওর রসবোধ চোখে পড়ার মত!

৭৭| ২৯ শে জানুয়ারি, ২০১৪ ভোর ৬:১৮

টুম্পা মনি বলেছেন: :D :D :D :D :D :D :D :D :D :D

২৯ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ১২:৫০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: :) ;) ;) :)

৭৮| ২৯ শে জানুয়ারি, ২০১৪ সকাল ১১:২৩

অচিন্ত্য বলেছেন: দারুউউউউউউউউণ লিখেছেন !!! +++++++
আপনার রসবোধে আমি চমৎকৃত

"কেউ আধুনিক মানুষ কিনা সেটা নির্ভর করে মূলত তিনি যে সমাজে আছেন সেই সমাজের রীতিনীতি ও সংস্কৃতিকে মাথায় রেখে শিক্ষাকে ব্যবহার করে তিনি কতখানি সামঞ্জস্যপূর্ন স্বাধীন জীবন ভোগ করছেন তার উপর।"

চমৎকার বলেছেন।

২৯ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ১:১১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ অচিন্ত্য।আপনাদের ভালো লাগলে আমি আনন্দিত। আশা করি ভালো আছেন।

৭৯| ২৯ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ১:১৩

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: থিংক পজেটিভ। বি পজেটিভ। ইভটিজিং যদি সুন্দরী তরুনীদের সাথেই হয়ে থাকে তাহলে এডাম টিজিং নিশ্চয় আকর্ষনীয় তরুনদের সাথেই হবে।

আপনার লেখায় এত রসবোধ যা বর্ণনা করে শেষ করা যাবেনা। খুব আগ্রহ ভরে পড়ে এত মজা পেয়েছি যে তা বলার ভাষাই আমার নেই।



অনেক ভালো হয়েছে আপনার গল্পটি। ধন্যবাদ। ভাল থাকবেন।

২৯ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ১:৪৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ ভাই আপনাকে। আপনাদের ভালো লাগলে আসলে এই সব ছাইপাশ লেখার পরিপূর্নতা বা অন্তত একটা অর্থ খুঁজে পাওয়া যায়। আপনার মন্তব্যে অনুপ্রেরনা পেলাম।

ভালো থাকবেন, শুভেচ্ছা রইল।

৮০| ২৯ শে জানুয়ারি, ২০১৪ বিকাল ৩:৩৬

সমুদ্র কন্যা বলেছেন: আপনার বর্ণনাভঙ্গী মজার কিন্তু বিশ্বাস করতে একটু কষ্ট হচ্ছিল। মেয়েরা সাধারণত মদ খেয়ে একা একা রাতের বেলা রাস্তায় বের হওয়ার সাহস করবে না। কি জানি কত কিছুই যে ঘটবে আরো!

২৯ শে জানুয়ারি, ২০১৪ বিকাল ৩:৪৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপুরে! সামগ্রিক ঘটনায় আমি নিজেও বেশ বিস্মিত হয়েছিলাম। মেয়েদের মত খেতে আমি আগেও দেখেছি কিন্তু এই ধরনের ড্যাম কেয়ার ভাব আমি আগে দেখি নাই। এখন অবশ্য ড্যাম কেয়ার ভাবটাকে পজেটিভলি নিব না নেগেটিভলি নিব ঠিক বুঝতে পারছিলাম না। :( তবে আপাতত সামাজিক ভাবে নেগেটিভলিই নিয়েছি।

৮১| ২৯ শে জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৬:২২

অন্তরন্তর বলেছেন:


বাস্তবতার প্রেক্ষিতে রম্য লিখা খুব ভাল লাগল।
এত সুন্দর করে লিখেছেন যে হাসতেই আছি ।
শুভ কামনা কা-ভা।

২৯ শে জানুয়ারি, ২০১৪ রাত ৮:৫২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকেও অনেক ধন্যবাদ এবং শুভেচ্ছা জানাই। :)

৮২| ২৯ শে জানুয়ারি, ২০১৪ রাত ৯:২৪

ভাইটামিন বদি বলেছেন: ...কলির যুগ....ঘোরতর কলি!!!
তবুও যাক আপনার ইজ্জতের ফালুদা হয় নাই!

২৯ শে জানুয়ারি, ২০১৪ রাত ১১:৪৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: জি! আলহামদুলিল্লাহ! কথায় বলে না মানির মান আল্লাহ রাখে। আমার অবস্থাও তাই হইছে। :)

৮৩| ২৯ শে জানুয়ারি, ২০১৪ রাত ১০:০৫

ঢাকাবাসী বলেছেন: মান সম্মান নিয়ে বাস থেকে নেমেছেন, শুকর করেন মিয়া!

২৯ শে জানুয়ারি, ২০১৪ রাত ১১:৫৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: শুকর করছি মিয়া ভাই! :#>

৮৪| ২৯ শে জানুয়ারি, ২০১৪ রাত ১০:৫৩

নীলসাধু বলেছেন: ভ্যাফুক পুষ্ট দেখি
ক্লাহিনী দেখি পুরা প্যাঁচ খাইসে B:-)

৩০ শে জানুয়ারি, ২০১৪ রাত ১২:০৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: খুব অল্পের মধ্যে পার পাইয়া গেসিগা মিয়া ভাই! সবই আফনেগো দোয়ার বরকত!

৮৫| ৩০ শে জানুয়ারি, ২০১৪ সকাল ১০:৪৯

মোঃমোজাম হক বলেছেন: রসাত্বক গল্প বটে,ভাল লাগলো।

চালিয়ে যান বইমেলা অব্দি :)

৩০ শে জানুয়ারি, ২০১৪ রাত ৮:৪৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ মোজাম ভাই। আপনাকে অনেকদিন পর আমার ব্লগে পেলাম। :) আশা করি ভালো আছেন।

৮৬| ৩০ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ২:৩৭

মোঃ ইসহাক খান বলেছেন: হিউমার সমৃদ্ধ লেখা।

অনেক সাধুবাদ রইলো। ভালো থাকুন।

৩০ শে জানুয়ারি, ২০১৪ রাত ৮:৫৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ ইসহাঁক ভাই। আপনার বই তো প্রকাশিত হচ্ছে এবার। অনেক শুভ কামনা রইল। :)

৮৭| ৩০ শে জানুয়ারি, ২০১৪ বিকাল ৫:১৬

নাজিম-উদ-দৌলা বলেছেন:
হা হা হা!

কাভা ভাই কি বলব? একদম কাছাকাছি একটা অভিজ্ঞতা হয়েছিল আমার দুই তিন মাস আগে। একদম কাছাকাছি!!

এই গল্পে একটু বলার চেষ্টা করেছিলাম সেটা -
জলিলের বাস ভ্রমন

৩০ শে জানুয়ারি, ২০১৪ রাত ৮:৫৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহা! ধন্যবাদ নাজিম ভাই। আপনার এই গল্পটা পড়েছিলাম মনে হয়। দাঁড়ান আবার পড়ছি। দেশ আসলেই আগাইয়া গেসেগা!

৮৮| ৩০ শে জানুয়ারি, ২০১৪ বিকাল ৫:৫৯

ড. জেকিল বলেছেন: বড়ই আচানক কাহিনী।

হেল্পার বেডাই তো ভারী বদ, ঘুমডা না ভাঙ্গাইলে কি হইতো এমন!!!!!! B:-)

৩০ শে জানুয়ারি, ২০১৪ রাত ৮:৫৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আরে ড. জেকিল সাহাব!! বহু দিন পর! আশা করি ভালো আছেন। কাহিনী অতিব আচানক এবং ড়দ্ভুতে অনুভুতির সৃষ্টিকারী। B-)

৮৯| ৩১ শে জানুয়ারি, ২০১৪ রাত ২:২৮

মাহমুদ০০৭ বলেছেন: : ধন্যবাদ মাসুম ভাই! শালার হেলপারটা একটা জিনিস ছিল! ওর রসবোধ চোখে পড়ার মত!

- কথা হইছে আপনি নিজেও ......... :P :P

শুধুমাত্র শিক্ষিত হলেই কেউ আধুনিক মানুষ হয়ে যান না। কেউ আধুনিক মানুষ কিনা সেটা নির্ভর করে মূলত তিনি যে সমাজে আছেন সেই সমাজের রীতিনীতি ও সংস্কৃতিকে মাথায় রেখে শিক্ষাকে ব্যবহার করে তিনি কতখানি সামঞ্জস্যপূর্ন স্বাধীন জীবন ভোগ করছেন তার উপর।
- একমত
আর '' আধুনিক '' শব্দটা আমরা এখন প্রচলিত অর্থে সাধারণ ভাবে
যে মানেটা করি , তার ব্যাপারে আমার নিজস্ব কিছু কথন আছে ।
মনে চাইলে এ বিষয়ে কিছু লিখব ।

ঘরে ঘরে কাভা গড়ে উঠুক। - খাটাসের কথায় লাইক !

মজা পাইলাম বহুত !!

গুরুকে তাই শুকরান কাছিরান :P :P


৩১ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ১২:২৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহা! আপনার মত চমৎকার মন্তব্য করতে পারলে পাঠক হিসেবে শান্তি পেতাম। ভালো লেগেছে শুনে আনন্দিত।

লিখে ফেলেন, পড়ার অপেক্ষায় রইলাম আধুনিক কথন।
আর খাটাস তো বদ! কি ডায়লগ দিসে দেখসেন!!!

৯০| ৩১ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ১২:৩৭

বৃতি বলেছেন: আপনার রম্যগুলো বেশ মজার হয়। ভাল লেগেছে :)

৩১ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ১২:৩৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ আপু! :)

৯১| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৪ রাত ৯:৪০

নিরপেক্ষ মানুষ বলেছেন: ভালই বিনুদন

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৪ সকাল ১১:২৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হ! পাবলিকের বিনোদনের কি আর শেষ আছে রে ভাই!!

৯২| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৪ রাত ৯:৪১

এরিস বলেছেন: হুদিন আগে কোন এক বারান্দায় শেষ বিকেলের আলোয় আলোকিত উড়ন্ত খোলা চুলের এক তীক্ষ্ণ হৃদয়হরনকারী দৃষ্টি সম্পন্ন তরুনীকে দেখে ভেবেছিলাম, আমি যাদুকর হব। মানুষ বশীকরণের যাদু শিখে, তাকে বশ করে নিশ্চিন্তে কাটিয়ে দিব সারাটি জীবন।


এজন্যেই বলি জনৈক তরুণীর সাথে আমাদের ভাইয়েরই কেন দেখা হতে হবে। নিয়ত তো খারাপ!! :P

পরশুদিন লেখাটি পড়েছিলাম। দুইজন ব্যক্তির কাছে আপনার এই ঘটনার গল্প শুনেছিলাম। লিমিটেড নেট তাই হিসেব করে করে খরচ করি।


আচ্ছা, কাটপিস কি জিনিস? এই কথার মানে বুঝলাম না।

হাসান মাহবুব বলেছেন: যাক, মাতাল মেয়ে শুধু আপনার কাঁধে মাথা রেখেই ক্ষান্ত হয়েছে, মদ্যপ অবস্থায় ইজ্জতের উপর হামলা করে নাই B-)) :D :D

গৃহ বন্দিনী বলেছেন: যাক, জনৈক তরুণী কেবল মাথার বালিশের সুবিধা টুকু নিয়েই ক্ষান্ত হয়েছে , ইস! যদি কোল বালিশের সুবিধা নিতে চাইত তাইলে কি হত ?

এনিওয়ে, মানির মান (অক্ষরিক অর্থে ইজ্জত বুঝানো হয়েছে ) আল্লায় রাখে । এই জন্য দুই রাকাত শোকরানা নামাজ পড়া উচিত ছিল বাসায় আইসা।
:D :P :P

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৪ সকাল ১১:৩১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহাহ! হ, মানির মান আল্লাহই রাখে! তাই বাইচা গেছি! ;) B-)

উপরের কোন একটা কমেন্টে কাটপিসের সংঙ্গা দিয়েছি! :P B-)

৯৩| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ৮:১০

চটপট ক বলেছেন: পোস্টার টা সেরকম! বিড়ম্বনার কাহিনী মজার লেগেছে ভাইয়া :)

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ১১:১৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ ক ! :)

৯৪| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৪ দুপুর ২:৫৯

রহমান সংশয় বলেছেন: মোটামুটি একটা সেরা লেখা পড়লাম ।

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ১১:১৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ :) :)

৯৫| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ১০:০৮

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: আমি, না না তোমরা ঠিক আছো বলতে যাচ্ছিলাম, কিন্তু হঠাৎ মনে পড়ল দুইদিন আগে তারা আমার শার্ট খুঁজে দেয় নি। খুব দাম দেখিয়েছিল। সাথে সাথে আমি মুখটা গম্ভীর করে দীর্ঘশ্বাস ফেলে বললাম, তোরা নিশ্চিতে থাকতে পারিস। তোদের খোলা আর বন্ধ মুখে কোন পার্থক্য নেই রে! পুরোটাই ক্যাট ক্যাট। হা হা হা ।

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৪ দুপুর ১:৩৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: :P :P :P

৯৬| ১৫ ই ফেব্রুয়ারি, ২০১৪ রাত ১২:২৭

অপ্রচলিত বলেছেন: রম্য দারুণ লিখেছেন, খুব ভালো লাগলো। ++++++
সূক্ষ্ম রসবোধে বড়ই চমৎকৃত হলাম।

নিরন্তর শুভ কামনা।
ঘরে ঘরে কাভা গড়ে উঠুক :P

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৪ দুপুর ১:৩৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ আপনাকে। ভালো লেগেছে জেনে খুশি হলাম! কিন্তু কি সর্বনাসের স্লোগান দিলেন ভাই!! নাহ! আপনারা আমাকে আর শান্তি দিলেন না! :#) :#) :( :P /:) B:-/

৯৭| ২০ শে ফেব্রুয়ারি, ২০১৪ রাত ১২:৫৪

নাহিদ রুদ্রনীল বলেছেন: নাহ এটা মানা যায় না। বাসে জীবনেও পাশের সিটে মেয়েলোক পাইলাম না। বড়ই তাজ্জব্যের ব্যাপার। :-P রম্য লেখাটিতে বেশ মজা পেলাম এবং হ্যা মাদককে অবশ্যই না বলতে হবে।

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৪ রাত ২:৪৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: পড়ার জন্য অনেক ধন্যবাদ। :) হ্যাঁ চলুক মাদককে না বলি। :)

৯৮| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:১৯

সাইদুল অপু বলেছেন: আপনার গল্পটি মজার, প্রথমদিনই পড়েছিলাম। ভাল লেগেছিল আপনার বিড়ালের কথা শুনে। আপনার মত আমারও দুটো বিড়াল ছিল, তার মধ্যে একটা সবাইকে ফাঁকি দিয়ে আজ চারদিন হল চলে গেসে না ফেরার দেশে! ভাল থাকবেন আর দোয়া করবেন একটু আমার বোনের জন্য। আর অফ টপিক লিখার জন্য দুঃখিত।

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৪ রাত ১০:৪০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: মনটা ভীষন খারাপ করে দিলেন ভাই। আপু যেখানেই থাকুক, অনেক ভালো থাকুক।

৯৯| ২৪ শে এপ্রিল, ২০১৪ সন্ধ্যা ৭:৪২

আজাইরা পঁ্যাচাল বলেছেন: শেষ পর্যন্ত কাঁধে কাটপিস নিয়া ঘুরলেন ভাই। দেশটা পিস পিস হএ যাচ্ছে। ;)

২৮ শে এপ্রিল, ২০১৪ রাত ১২:২৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: :P :P :P
পুরাই!! কাটপিস!

১১ ই জুন, ২০১৪ দুপুর ১:৩৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ঠিক বলেছেন, দেশটাও কাট পিস হয়ে যাচ্ছে।

১০০| ২৭ শে এপ্রিল, ২০১৪ সন্ধ্যা ৭:০২

রোহান খান বলেছেন: ভাইজান, মিলাদ দিছেন। এতবড় ফ্যাড়া থেইকা বাচি আইলেন মিলাদ তো ফরজ হয়ন লায়....। ত্য় এর পরতুইন সাথে 'আয়াতুল করসী' পাক শরীরের সহিত রাখিয়েন।

১৯ শে জুলাই, ২০১৪ রাত ৩:০৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: না মিলাদ তো দেই নাই। হুজুররা রাজি হইল না। :(
তাই আপাতত আপনার দোয়ার সিস্টেমই ভরশা!

১০১| ১৯ শে মে, ২০১৪ বিকাল ৫:০২

শহুরে কাউয়া বলেছেন: ভাই দেহি কডিন মাল

১১ ই জুন, ২০১৪ দুপুর ১:২৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: B-) B-)

১০২| ১১ ই জুন, ২০১৪ রাত ১:৩১

ভূতাত্মা বলেছেন: রোম্যান্টিক কমেডি এতো তাড়াতাড়ি ট্র্যাজেডি কি করে হল সেটাই ভাবছি!! /:)

অন্যায়, ঘোরতর অন্যায়!!! ;) ;)

তবে, শেষের ক্লাইমেক্স সিনটা সেইরাম দিল!! আই ক্যান ভিজুয়ালাইজ, ইউ নো!!! B-) B-)

১০৩| ১৬ ই জুন, ২০১৪ বিকাল ৩:১৩

চানাচুর বলেছেন: কাটপিস মানে কি???

১০৪| ১৮ ই জুলাই, ২০১৪ রাত ৯:০৯

দৃষ্টিসীমানা বলেছেন: সুন্দর বর্ণনা ,ভাল লাগল ।দোয়া রইল বিপদ মুক্ত থাকুন ।

১০৫| ২০ শে নভেম্বর, ২০১৪ ভোর ৬:২১

 বলেছেন: অদ্ভুত অভিজ্ঞতা! বাংলাদেশে মধ্যবিত্ত ঘরের মেয়েরাও মদ খাওয়া শুরু করলো নাকি? #:-S 8-|

১০৬| ২৬ শে জানুয়ারি, ২০১৫ সকাল ১০:০২

ছুটি ২৪১১ বলেছেন: লেখাটা আবার পড়লাম। ব্যাপক মজা পেলাম। :) :)

১০৭| ১৮ ই আগস্ট, ২০১৫ দুপুর ১:২৯

আর জে নিশা বলেছেন: ভাই জান, আপনার লেখাতে জাদু আছে ।

১০৮| ১৫ ই ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:১৪

আর্কিওপটেরিক্স বলেছেন: চরম অভিজ্ঞতা B-))

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.