নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বহুদিন আগে কোন এক বারান্দায় শেষ বিকেলের আলোয় আলোকিত উড়ন্ত খোলা চুলের এক তীক্ষ্ণ হৃদয়হরনকারী দৃষ্টি সম্পন্ন তরুনীকে দেখে ভেবেছিলাম, আমি যাদুকর হব। মানুষ বশীকরণের যাদু শিখে, তাকে বশ করে নিশ্চিন্তে কাটিয়ে দিব সারাটি জীবন।

কাল্পনিক_ভালোবাসা

একদিন সব হাসির ময়নাতদন্ত হবে, ফরেনসিক রিপোর্টে লেখা থাকবে - সবই মিথ্যে।

কাল্পনিক_ভালোবাসা › বিস্তারিত পোস্টঃ

শোক সংবাদঃ ব্লগার নূর মোহাম্মদ নূর আর আমাদের মাঝে নেই।

২৬ শে নভেম্বর, ২০২২ রাত ৩:০৪



সুপ্রিয় ব্লগারবৃন্দ,
আমরা অত্যন্ত দুঃখ ভারাক্রান্ত হৃদয়ে জানাতে চাই যে, সামহোয়্যারইন ব্লগের ব্লগার নূর মোহাম্মদ নূরু (নূর মোহাম্মদ বালী) আর আমাদের মাঝে নেই। ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন। গত ২৯ অক্টোবর রাত আনুমানিক দুইটা থেকে তিনটার মধ্যে তাঁর মৃত্যু হয়। তিনি দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, কিডনি, ইনফেকশন এবং প্রোস্টেট সহ নানা ধরনের শারীরিক জটিলতা ভুগছিলেন। ২৯শে অক্টোবর, বাদ আসর ব্লগার নুরু মোহাম্মদ নুরুকে তাঁর নিজ গ্রাম সাতলা, উজিরপুর বরিশালে পারিবারিক কবরস্থানে তাঁর বাবা মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত করা হয়।

ব্লগার শায়মার সূত্র ধরে মরহুমের কন্যা নাফিসা বিনতে নূর এই বিষয়টি ব্লগ টিমকে নিশ্চিত করেছেন। ব্লগ টিম থেকে তাঁর সাথে ইতিপূর্বে যখন যোগাযোগ করা হয়েছিলো, তখনও তিনি শারীরিকভাবে এতটা অসুস্থ হন নি। পরবর্তীতে দীর্ঘদিন তাঁকে ব্লগে অনুপস্থিত দেখে যোগাযোগ করার চেষ্টা করা হলে আর কোন সাড়া পাওয়া যায় নি। ব্যক্তি জীবনে তিনি বেশ আত্মসম্মানবোধ সম্পন্ন একজন মানুষ ছিলেন। ফলে ব্লগ টিমের সাথে নানান বিষয়ে তাঁর নিয়মিত যোগাযোগ হলেও নিজের অসুস্থতা এবং অন্যান্য সমস্যার কথা কখনও জানান নি।

ব্লগার নুরু মোহাম্মদ নুরুর এই অকাল প্রয়াণে আমরা শোকাহত এবং বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। মহান সৃষ্টিকর্তা তাঁর পরিবারের সদস্যদের যেন এই অপূরণীয় ক্ষতি কাটিয়ে ওঠার শক্তি দেন।

ব্লগার শায়মার পোস্টঃ নূর মোহাম্মদ নূরু ভাইয়া আর কখনও ফিরবেনা আমাদের মাঝে।

মন্তব্য ৮৮ টি রেটিং +১৮/-০

মন্তব্য (৮৮) মন্তব্য লিখুন

১| ২৬ শে নভেম্বর, ২০২২ রাত ৩:১৬

জাহিদুল ইসলাম ২৭ বলেছেন: একটি ব্লগীয় যুগের অবসান হল।আল্লাহ তাকে বেহেশত নসীব করুক।

২| ২৬ শে নভেম্বর, ২০২২ রাত ৩:১৯

শার্দূল ২২ বলেছেন: আমাদের ব্লগের ওনার বয়ে যাওয়া ছিলো খুবই শিতল মোলায়েম। এমন মানুষ পাওয়া যায়না খুব সহজে।

কেয়ামতের ময়দান ওনার জন্য হয়ে উঠুক আনন্দময়।

৩| ২৬ শে নভেম্বর, ২০২২ রাত ৩:২৩

রিম সাবরিনা জাহান সরকার বলেছেন: খুব দুঃখ পেলাম। গত বছর মেয়ের বিয়ের কিছু ছবি আমাকে পাঠিয়েছিলেন। আল্লাহ ওনাকে বেহশত নসীব করুক।

৪| ২৬ শে নভেম্বর, ২০২২ রাত ৩:২৫

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন। অনেক করুণ এবং দুঃসহনীয় একটা সংবাদ। অনেকদিন ধরেই ব্লগে তিনি অনুপস্থিত ছিলেন। তিনি কোথায়, কী করছেন, কেমন আছেন, এমন প্রশ্ন ছিল অনেকেরই, বিশেষ করে রাজীব নুর আর চাঁদগাজী ভাইয়ের। অবশেষে সেই ভয়াল খবরটা পেলাম শায়মা আপার কাছ থেকেই। বিশ্বাস করার মতো খবর না, কিন্তু সত্য এটাই যে তিনি আর আমাদের মাঝে নেই।

নাফিসার স্টেটাসের কথাগুলো আরো বেশি করুণ লাগছিল। কত কষ্টই না তিনি করে গেলেন শেষ বয়সে। তার কষ্ট বুঝবার ক্ষমতা ও অনুভূতি আমারও কিছু আছে, যেহেতু আমিও তার মতো অনেক জটিল রোগ, ডায়ালিসিস, ইত্যাদির ভেতর দিয়ে এসে বর্তমানে আল্লাহর রহমতে সুস্থ আছি। ডায়ালিসিসের যন্ত্রণা, ইউরিন পাসের জন্য ক্যাথাটার লাগানোর যন্ত্রণা - আমার ঘোরতম শত্রুকেও যেন আল্লাহ কখনো না দেন, এই দোয়া করি।

অনেক জ্ঞানী মানুষ ছিলেন নুরু ভাই। আল্লাহ, আল্লাহর রাসূল, ইসলাম ধর্মের উপর ছিল তার অপরিসীম ভক্তি, বিশ্বাস ও আস্থা। এতদ্‌সংক্রান্ত কঠোরতম পোস্ট বা কমেন্টেও তাকে কখনো উত্তেজিত হতে দেখা যায় নি এবং অনেক সহজ ও কনভিন্সিং ভাষায় সেগুলোর উত্তর দিতেন। তাকে কখনো কঠোর বা অশ্লীল ভাষা ব্যবহার করতে দেখা যায় নি। নানান বিষয়ের পোস্ট, ছড়া-কবিতা, কমেন্ট আদান-প্রদান, ইত্যাদির মাধ্যমে তিনি তুমুল জনপ্রিয় কয়েকজন ব্লগারের একজন হয়ে উঠেছিলেন তিনি।

তার সাথে আমার অনেক স্মৃতি আছে পোস্টে কমেন্ট বিনিময়ের। তিনি মনীষীদের জীবনী নিয়ে পোস্ট লিখতেন। তার প্রথম জীবনের পোস্টগুলোর নিয়মিত পাঠক ছিলাম আমি এবং কমেন্টদাতাও ছিলাম অনেক ক্ষেত্রেই আমি একা। তার এ ধরনের পোস্ট নিয়ে অনেকে সমালোচনা ও রসিকতা করেছেন, তবে আমি তার জীবনীমূলক পোস্টগুলো উপভোগ করেছি। হায়, এখন তার জীবনাবসান নিয়ে শায়মার পোস্ট, আপনার এ স্টিকি পোস্ট, হয়তবা কেউ কেউ তার জীবনী নিয়েও পোস্ট লিখে ফেলবেন।

নানান বিষয়ে পোস্ট লিখে, ব্লগারদের সাথে মতবিনিময় করে তিনি বহুদিন ব্লগকে মাতিয়ে রেখেছিলেন। তিনি আর ব্লগে আসবেন না, এ বিষয়টা ভাবতেই কেমন চোখ ভিজে ওঠে।

আল্লাহ তাকে বেহেশ্‌ত নসিব করুন।

শায়মা আপুকে ধন্যবাদ এ খবরটি সংগ্রহ করে সবার সাথে শেয়ার করার জন্য। একজন ব্লগারের প্রতি কী পরিমাণ আন্তরিকতা ও ভালোবাসা তার আছে, তার পোস্ট থেকে তার প্রমাণ মেলে।

আপনাকেও অজস্র ধন্যবাদ একজন গুণী ব্লগারের জীবনাবসানের পোস্টটি স্টিকি করার জন্য।

আল্লাহ সবাইকে সুস্থ ও নিরাপদ রাখুন।

৫| ২৬ শে নভেম্বর, ২০২২ ভোর ৪:১৬

স্প্যানকড বলেছেন: ইন্না নিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন। আল্লাহ উনাকে ক্ষমা করে দিক। আমীন।

৬| ২৬ শে নভেম্বর, ২০২২ ভোর ৪:৩৩

ডঃ এম এ আলী বলেছেন:




ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন। এই করুণ এবং দুঃসহনীয় সংবাদ
পাঠে মনটা ভারাক্রান্ত হয়ে গেল । দোয়া করি আল্লাহ ওনাকে বেহশত নসীব করুন্ ।
তাঁর শোক সন্তপ্ত পরিবার বর্গের প্রতি রইল সমব্যদনা ।
তিনি এই সামু ব্লগের গুণী ব্লগারদের মধ্যে অন্যতম একজন ।
আমি তাঁর পোষ্টগুলির একজন নিয়মিত পাঠক ছিলাম ।
মন্তব্য ও প্রতি মন্তব্যকে আনেক বিষয় শেয়ার করতাম ।
এই গুণী ব্লগারের অভাব দীর্ঘদিন অনুভুত হবে ।
তিনি তার কর্মের মাধ্যমেই আমাদের কাছে বেঁচে
থাকবেন । পোস্টটিকে স্টিকি করার জন্য
ব্লগ টিমের প্রতি রইল ধন্যবাদ ।

৭| ২৬ শে নভেম্বর, ২০২২ ভোর ৪:৪৯

অনল চৌধুরী বলেছেন: খুবই দু:খজনক।
তার সাথে আমার ভালো সম্পর্ক ছিলো।
একজন সন্মানিত ব্লগারকে সংবাদপত্র বিষয়য়ক একটা বই পাঠানোর পর তিনিও সেটা পড়ার আগ্রহ দেখিয়েলেন। ইমেইল ঠিকানা দেয়ার পর সেটা তাকে পাঠিয়েছিলামও।
কিন্ত বইটা পড়লেন কিনা বা পড়ে থাকলেও তার মতামত কি, সেটা জানার আর কোনো সুযোগ থাকলো না।
তার আত্মার শান্তি কামনা করি।

৮| ২৬ শে নভেম্বর, ২০২২ ভোর ৪:৫১

জোবাইর বলেছেন: ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন। অপ্রত্যাশিত, করুণ এবং বেদনাবিধূর একটা সংবাদ। নুরু ভাই দীর্ঘদিন ধরে সামুর একজন নিয়মিত ব্লগার ছিলেন। তাঁর মতো একজন অমায়িক ভদ্র ব্লগার ব্লগে খুব কমই আছেন। তাঁর লেখা অগণিত পোস্ট ও কমেন্টে তাঁকে কখনো রেগে যেতে দেখিনি, এমনকি কাউকে অসম্মান করে কমেন্ট করতেও দেখিনি। তবে লোকটি খুব অভিমানী ছিলেন।

নুরু ভাইয়ের মৃত্যু সম্পর্কে সায়মার পোস্টের সূত্রে যতটুকু জানলাম, তাতে মনে হলো তাঁর মৃত্যু বয়সের কারণে হয়নি, রোগের কারণে হয়েছে। আর্থিক দৈন্যতা ও অবহেলার কারণে উনি সঠিক সময়ে রোগের চিকিৎসা করেনি। যার কারণে পুরানো রোগ না সাড়তেই নতুন রোগ এসে ভর করেছে। দূর্ভাগ্যবশতঃ তাঁর সবগুলো রোগই ছিল জটিল।

মৃত্যু অবধারিত। তাই বলে একযুগেরও বেশি সময় ধরে যিনি আমাদের সাথে পোস্ট ও কমেন্টের মাধ্যমে জীবনের অনেকগুলো সময় কাটিয়েছেন ও শেয়ার করেছেন নিজের দর্শন ও মতামত তিনি এভাবে নীরবে-নিবৃত্তে অভিমান নিয়ে রোগ যন্ত্রণায় কাতর হয়ে চলে গেলেন না ফেরার দেশে। দূরারোগ্য রোগশয্যায় নুরু ভাইয়ের খুবই প্রয়োজন ছিল সাহায্য, সহযোগীতা এবং বেঁচে থাকার প্রেরণা। অথচ আমরা এতগুলো ব্লগার তাঁর জীবন-মৃত্যুর লড়াইয়ের শেষ মুহুর্তে কোনো কাজেই আসলাম না! খুবই দু্‌ঃখজনক!!!

নুরু ভাইয়ের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি। তাঁর শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি রইলো আন্তরিক সহানুভূতি।

৯| ২৬ শে নভেম্বর, ২০২২ ভোর ৫:২০

নেওয়াজ আলি বলেছেন: বগ্লারদের মধ্য আরো ঘনিষ্ঠ যোগাযোগ থাকলে বিপদ আপদে খোঁজ খবর জানা যায়। সবাই নুরু ভাইয়ের দোয়া করি আল্লাহ যেনো উনাকে বেহেস্তবাসী করেন।

১০| ২৬ শে নভেম্বর, ২০২২ ভোর ৬:১১

সোহানী বলেছেন: কি বলা উচিত জানা নেই। খুব খুব খারাপ লাগছে।

ব্লগে উনার শিশুসুলভ লিখা খুনসুটি দেখে আমি ভাবতাম খুব অল্পবয়সী কেউ। কিন্তু ব্লগ দিবসে উনার ছবি দেখে আমি খুব অবাক হয়েছিলাম এই ভেবে যে একজন বয়স্ক মানুষও কত শিশুসুলভ হতে পারে। বিশেষকরে গাজি ভাইয়ের সাথে উনার খুনসুটি খুব উপভোগ করতাম।

রাজিব ভাই এর পোস্টে অসুস্থ জেনেছিলাম কিন্তু এরকম পর্যায়ে অসুস্থ্য জানা ছিল না। আবারো আমরা ব্লগারকে হারিয়ে জানতে পারিনি। নয়নের মৃত্যুর দু'মাস পরে জানলাম, নুরু ভাইয়ের এক মাস পরে।

আমাদের এখন ভাবনার সময় এসেছে কিভাবে আমরা ব্লগাদের খোঁজ নিবো। কিছু একটা করবো।

১১| ২৬ শে নভেম্বর, ২০২২ ভোর ৬:২৯

ইসিয়াক বলেছেন: ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন
আল্লাহ উনাকে জান্নাত নসীব করুন।

১২| ২৬ শে নভেম্বর, ২০২২ ভোর ৬:২৯

হাসান কালবৈশাখী বলেছেন:
ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন।ওনার মৃ্ত্যু একআমার কাছে একটা কঠিন দুঃসংবাদ ।
অনেকদিন ধরেই ব্লগে তিনি অনুপস্থিত ছিলেন নুরু ভাই।
অনেক ভালো মানুষ ছিলেন নুরু ভাই। আল্লাহ, রসূল, কোরান হাদিস উপর ছিল তার অসীম ভক্তি, বিশ্বাস ও আস্থা। আমার কঠিন কমেন্টেও তাকে কখনো উত্তেজিত হতে দেখা যায় নি এবং অনেক সহজ ও ভদ্র ভাষায় সেগুলোর উত্তর দিতেন। তাকে কখনো কঠোর বা অশ্লীল ভাষা বা গালাগালি করতে দেখা যায় নি।
উনি মারা যাবেন জানলে ওনার কাছে মাফ চেয়ে নিতাম।

১৩| ২৬ শে নভেম্বর, ২০২২ ভোর ৬:৪২

এমজেডএফ বলেছেন: নূরু ভাই একমাস আগে আমাদের অজান্তেই পৃথিবী ছেড়ে চলে গেছেন - বিশ্বাসই হচ্ছে না! তাঁর মৃত্যু সংবাদে খুবই মর্মাহত হলাম। তিনি সত্যিকার অর্থে একজন ঈমানদার মুসলমান ছিলেন। মনে-প্রাণে বিশ্বাসের জোর দিয়েই ধর্ম পালন করতেন। ধর্ম নিয়ে ভন্ডামি করতেন না। তাঁর রুহের মাগফেরাত কামনা করি। আল্লাহতায়ালা তাঁকে বেহেশত নসীব করুক।

১৪| ২৬ শে নভেম্বর, ২০২২ ভোর ৬:৫১

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন | মহান আল্লাহতায়ালার কাছে দোয়া করি তিনি যেন নুরু ভাইকে বেহেস্তবাসী করেন |

অনেক সহনশীল এই প্রিয় ব্লগার বোধহয় কিছুটা অভিমান নিয়েই নিজেকে মাঝে মাঝে সরিয়ে নিতেন ব্লগে লেখালেখি থেকে। আর নীরবেই চলে গেলেন না ফেরার দেশে।

তাঁর শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি রইলো আন্তরিক সহানুভূতি।

১৫| ২৬ শে নভেম্বর, ২০২২ সকাল ৭:৪০

শ্রাবণধারা বলেছেন: ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন। আল্লাহ তাকে বেহেস্তবাসী করুন।

নূরু ভাইয়ের কাছে আমাদের অনেক কিছু শেখার ছিল।

১৬| ২৬ শে নভেম্বর, ২০২২ সকাল ৭:৪৪

জুল ভার্ন বলেছেন: ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন। আল্লাহ রাব্বুল আল আমীন মরহুম নুরু ভাইকে বেহেশত নসীব করুন। আমীন।

১৭| ২৬ শে নভেম্বর, ২০২২ সকাল ৭:৪৮

নজসু বলেছেন:

ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।
সবাইকে একদিন মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে এটা যেমন সত্যি, তেমনি কিছু কিছু মৃত্যু বুকের ভিতর যেন শেল হয়ে বেঁধে। শ্রদ্ধেয় নুরু ভাইয়ের মৃত্যু সংবাদটা সেরকমই। কখনও সামনা সামনি দেখিনি উনাকে, তবুও মনে হয়েছে অনেকদিনের দেখা সাক্ষাত আমাদের। খুবই ভালো মনের মানুষ ছিলেন উনি। এটা হয়তো আমার চেয়ে আন্যরাই বেশি ভালো জানেন। কি বলবো, কি লিখবো বুঝতে পারছিনা। আল্লাহ পাক উনাকে জান্নাত নসীব করুন। ভালো থাকুন ওপারে। খুব মিস করবো উনাকে।

১৮| ২৬ শে নভেম্বর, ২০২২ সকাল ৭:৫৯

আহমেদ জী এস বলেছেন: কাল্পনিক_ভালোবাসা,




মর্মান্তিক।
নূর মোহাম্মদ নূর এর মতো একজন নির্বিরোধী্ আর আত্মসম্মানবোধ সম্পন্ন ব্লগার আর আমাদের মাঝে নেই, একথা ভাবতেই চোখ ঝাঁপসা হয়ে যাচ্ছে।

মহান আল্লাহতায়ালা তাঁকে বেহেশত নসীব করুন।
আর আমাদের সকল ব্লগারদের তিনি যেন হেফাজত করেন, ভালো রাখেন- সুস্থ্য রাখেন!

১৯| ২৬ শে নভেম্বর, ২০২২ সকাল ৮:৪১

শেরজা তপন বলেছেন: আহা
তিনি প্রায় একমাস আগে প্রয়ান হয়েছেন আর জানলাম আজকে!!!!
তাঁর ব্লগিং-এর সময়ে আমি ভাবতে পারিনি তিনি এত অসুস্থ ও বয়স্ক মানুষ। গতকালই কথা হচ্ছিল তাকে নিয়ে। কোন এক ব্লগার মারফত ফোন নম্বর পেয়ে আজকে যোগাযোগ করার কথা ছিল!
প্রিয় নুরু ভাই, জানিনা ওপারে কি আছে কি নেই। আপনি নিশ্চিতভাবে জেনে গেছেন 'পৃথিবীর মানুষের সব সময়ের সব'চে আগ্রহ উদ্দীপক রহস্যময় প্রশ্নের উত্তর!'
তবুও একজন মুসলমান হিসেবে আপনার রুহের মাগফিরাত কামনা করছি! আপনি বেহেশতবাসী হউন।

এখন থেকে ব্লগে প্রবেশ করলেই আপনার কথা মনে পড়বে। এভেবেই সবাই একে অপরকে ছেড়ে চলে যাব।

২০| ২৬ শে নভেম্বর, ২০২২ সকাল ৮:৪৪

আজাদ আল্-আমীন বলেছেন: ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন
আল্লাহ উনাকে বেহেস্তবাসী হিসেবে কবুল করুন এই দোয়া করি

২১| ২৬ শে নভেম্বর, ২০২২ সকাল ১০:১৩

বিজন রয় বলেছেন: গভীর শোক প্রকাশ করছি ও তার পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানাচ্ছি।

২২| ২৬ শে নভেম্বর, ২০২২ সকাল ১০:১৩

শায়মা বলেছেন: ভাইয়া শিরোনামের বানান ঠিক করে দাও প্লিজ।

২৩| ২৬ শে নভেম্বর, ২০২২ সকাল ১০:১৫

শাহ আজিজ বলেছেন: সম্ভবত তার মহাপ্রয়ানের আগে তিনি আমার সাথে মেসেঞ্জারে কথা বলেছিলেন , বলেছিলেন তার শারীরিক জটিলতার কথা । এরপর নুরু ভাইকে পাইনি ।


বিদায় বন্ধু নুরু ।

২৪| ২৬ শে নভেম্বর, ২০২২ সকাল ১০:২৯

স্বপ্নবাজ সৌরভ বলেছেন:
এই ব্লগ থেকে একজন ফাদার ফিগার হারালাম। আমার যদি বেহেস্তে জায়গা হয় তবে নিশ্চয় উনার সাথে দেখা হবে। আমি উনার খোঁজ নেয়ার চেষ্টা করেছি অনেক।

২৫| ২৬ শে নভেম্বর, ২০২২ সকাল ১০:৩০

গেঁয়ো ভূত বলেছেন: ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। আল্লাহ রাব্বুল আল-আমীন মরহুম নুরু ভাইকে জান্নাতুল ফিরদাউস নসীব করুন। আমীন। মরহুমের শোকার্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

২৬| ২৬ শে নভেম্বর, ২০২২ সকাল ১০:৩০

খায়রুল আহসান বলেছেন: ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন!
উনি ঢাকা মেডিক্যাল কলেজে প্রায় এক মাস আগে শেষ নিঃশ্বাস ত্যাগ করে গেলেন, অথচ আমরা এতজন ব্লগার ঢাকায় বাস করেও অবহিত না হবার কারণে তার অসুস্থতায় কোন সাহায্যেই আসতে পারলাম না, এটা বড়ই আফসোসের বিষয়!
উনি এখন সব খোঁজ খবরের ঊর্ধ্বে চলে গেছেন। আল্লাহতা'লা তাকে শান্তিময় ক্ববর দান করুন এবং আখিরাতে জান্নাত নসীব করুন! তার পরিবারের সদস্যদের কোন আর্থিক সহায়তার প্রয়োজন আছে কিনা, তা জানতে পারলে ভালো হতো।
নূরু সাহেব একজন নির্ঝঞ্ঝাট, নির্বিরোধী, আত্মসম্মানবোধসম্পন্ন ব্লগার ছিলেন। আমার বহু পোস্টে তার মন্তব্য পেয়েছি, যদিও আমি তার সমসংখ্যক পোস্টে মন্তব্য করতে পারিনি। তার মন্তব্যে তিনি অপরের প্রতি মার্জিত ও শালীন ভাষা ব্যবহার করতেন, কোন উস্কানীতেও তিনি শালীনতার সীমারেখা অতিক্রম করতেন না।
তাঁর শোকসন্তপ্ত পরিবারের সকল সদস্যের জন্য শুভকামনা!!

জানতে পারলাম এ মুহূর্তে ব্লগের প্রিয় ছড়াকার শহীদুল ইসলাম প্রামাণিক ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে মুমূর্ষ অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন। তারও একটু খোঁজ খবর নেয়া প্রয়োজন।

২৭| ২৬ শে নভেম্বর, ২০২২ সকাল ১০:৪০

ঢাবিয়ান বলেছেন: ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

খুব খারাপ লাগছে খবরটা শুনে। মহান আল্লাহ উনাকে জান্নাত নসিব করুন।

২৮| ২৬ শে নভেম্বর, ২০২২ সকাল ১০:৪৭

মামুinসামু বলেছেন: ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাহি রাজিউন

২৯| ২৬ শে নভেম্বর, ২০২২ সকাল ১০:৫৮

নতুন বলেছেন: খুবই ভালো মনের মানুষ ছিলেন তিনি।
ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাহি রাজিউন

৩০| ২৬ শে নভেম্বর, ২০২২ সকাল ১১:১৩

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। আগে সামুর বেশ কয়েকজন ব্লগারের মৃত্যু হয়েছে। এদের মাঝে আবু হেনা ভাই,নয়ন,নুরু ভাই আমার সহব্লগার ছিলেন। সম্ভবত এ কারনেই নুরু ভাইয়ের সংবাদে মনে হচ্ছে আত্মিয় পরিমন্ডলের কাউকে হারিয়েছি।
আল্লাহ উনাকে জান্নাত নসীব করুন।
ব্লগারদের মধ্যে অনেকেই ব্লগে দীর্ঘদিন অনুপস্থিত থাকলেও কোন ওয়ে না থাকায় আমরা খবর নিতে পারিনা। এক্ষেত্রে সকল ব্লগারের সামুর ফেসবুক পেজের সাথে যুক্ত থাকা দরকার। আপত্তি না থাকলে প্রত্যেকের ব্লগ প্রোফাইলে নিজেদের ফোন নম্বর দেয়া যেতে পারে।

৩১| ২৬ শে নভেম্বর, ২০২২ সকাল ১১:১৮

সেতু আমিন বলেছেন: ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। আল্লাহ উনাকে বেহেশত নসিব করুন।

৩২| ২৬ শে নভেম্বর, ২০২২ সকাল ১১:৩৩

মোহাম্মদ গোফরান বলেছেন: মধ্যে আমার সবচেয়ে প্রিয় ছোট। মদ্রাজ এপোলো থেকে দিল্লী এপোলোতে নেয়ার সময় পথে মৃত্যু হয়। ডেট সার্টিফিকেট ছিলোনা তাই লাশ বের করতে খুব কষ্ট হয়েছিল ভারত থেকে। ৩ দিন আগে মারা গেলেও গতকাল দাপন করা হয়েছে। এরপর আর অনলাইন আসিনি। সকালে অনলাইনে এসে দেখি শায়মা আপুর মেসেজ ম্যাসেঞ্জারে। ব্লগে পোস্ট স্টিকি করা হয়েছে আমার খুবই প্রিয় একজন ব্লগারের মৃত্যু সংবাদ।

কেমন খারাপ লাগছে এক্সপেস করার ভাষা আমার জানা নেই।।

ইন্না লিল্লাহি ওয়াইন্নাইলাইহির রাজিউন।

৩৩| ২৬ শে নভেম্বর, ২০২২ সকাল ১১:৫৩

ফয়সাল রকি বলেছেন: ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

৩৪| ২৬ শে নভেম্বর, ২০২২ দুপুর ১২:০৩

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ আপনাকে পোষ্ট টি দেওয়ার জন্য।
যদি সম্ভব হয় তাহলে কোনো একপাশে একটা ছোট ব্যানার দিয়ে শোক প্রকাশ করুণ।

ব্যাক্তিগতভাবে নুরু ভাইয়ের মৃত্যু আমাকে ভীষন কষ্ট দিয়েছে।

৩৫| ২৬ শে নভেম্বর, ২০২২ দুপুর ১২:০৩

বিদ্রোহী ভৃগু বলেছেন: ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন...

শেরজা তপন ও প্রিয় সিনিয়র খায়রুল আহসান ভাই’র সাথে পূর্ন সহমত।

আহা!
এইতো জীবন!
এক অসীম শুন্যতায় বসবাস

হায়!
এইকো জীবন
শূন্যতার এক দীঘল দীর্ঘশ্বাস।।

হে পরম, বিদেহী আত্মার ‍মুক্তি দিও, চক্রাবর্তনের যাতনাময় চক্র থেকে
অসীম শান্তি ও স্বস্তির অবস্থান জান্নাহ নসীব করো।

৩৬| ২৬ শে নভেম্বর, ২০২২ দুপুর ১২:২২

নতুন নকিব বলেছেন:



আল্লাহ তাআ'লা তাকে জান্নাতে সুউচ্চ মর্যাদা দান করুন।

৩৭| ২৬ শে নভেম্বর, ২০২২ দুপুর ১২:২৫

রানার ব্লগ বলেছেন: ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন। তার আত্মার শান্তি কামনা করছি। ভালো থাকুন তিনি যেখানেই থাকুন।

৩৮| ২৬ শে নভেম্বর, ২০২২ দুপুর ১২:৩০

ANIKAT KAMAL বলেছেন: "ইন্না লিল্লাহ হি ওয়া ইন্না ইলাহী রা‌জিউন" অাল্লাহ তু‌মি উনা‌কে জান্না‌ত ন‌সিব করুন অা‌মিন

অা‌মি ২৫ অ‌ক্টেবর ২০১৮ লেখা‌টি ব্ল‌গে লি‌খে‌ছিলাম এখন ২৫ ন‌ভেম্বর ২০২২
কি বল‌বেন ব্লগার প্লাটফর্ম

বরাবর,
প‌রিচালক
সাম‌হোয়্যার ইন ব্লগ
বাংলা‌দেশ প্লাটফর্ম

বিষয়ঃ- ব্লগার ক‌মিউ‌নি‌টি (অামরা অা‌ছি, অামা‌দের পা‌শে) গঠ‌নের জন্য অা‌বেদন।

জনাব,
স‌বিনয় নি‌বেদন এই‌ যে; অা‌মি অ‌নি‌কেত কামাল অাপনার / অাপনা‌দের জন‌প্রিয় ও স্বনামধন্য সামু ব্ল‌গের একজন সাধারণ ব্লগার। অামরা মানুষ , মনুষ্যতই অামা‌দের প‌রিচয়। কিন্তু সম‌য়ের বিবর্ত‌নে মানুষ না‌মের বা‌হিরের প‌রিচয় থাক‌লেও মনুষ্য‌ত্বের মহান ক‌স্টি পাথরটি দুর্লভ হ‌য়ে যা‌চ্ছে। অত্যাধু‌নিক সভ্যতার এই পৃ‌থিবী‌তে অামরা এখ‌নো শুন‌তে পায় মানবতার করুণ অার্তনাদ। বি‌বে‌কের কান পে‌তে অামরা শুন‌তে পাই ভাগ্য বিড়‌ম্বিত মানু‌ষের কান্না, বাঁচার করুণ অার্তনাদ। পর্য‌বেক্ষ‌ণের গভীর দৃ‌ষ্টিতে অামরা অ‌নেক কিছু দে‌খেও দে‌খি না। কিন্তু কিছু মানু‌ষের অসহায় অা‌বেগ স‌চেতন বি‌বেক অাড়া‌লে ব্যথার ন্যু‌য়ে প‌ড়ে। "অামরা অা‌ছি সবার পা‌শে " এতো বড় স্বপ্ন না "অামরা অা‌ছি অামা‌দের পা‌শে" সামু ব্ল‌গে অামরা অামা‌দের পা‌শে থাকব এমন কোন ক‌মিউ‌নি‌টি গঠন করা যায় কিনা তা ভে‌বে দেখার জন্য সবাই‌কে কর‌জো‌ড়ে অনু‌রোধ কর‌ছি। অা‌মি জা‌নি অ‌নে‌কের ম‌নেই এমন ভ‌াবনা বিরাজ ক‌রে। অামরা‌ পা‌রিনা কিছু সীমাবদ্ধতা সংকীর্ণতা অার সংশ‌য়ের কারণে। সামু ব্ল‌গের ব্লগারদের অসাধারণ কিছু লেখা পড়‌লে ম‌নের অজা‌ন্তে ভা‌লোলাগার অনন্য মুগ্ধতার অা‌বে‌শে হা‌রি‌য়ে যায়। স‌ত্যি কি তাই না‌কি শুধু লেখার জন্যই অামরা লি‌খি। অামা‌দের ক্ষুদ্র ক্ষুদ্র অপচয় গু‌লো এক‌ত্রিত ক‌রেই না হয় অারম্ভ ক‌রি। অাজ হ‌তে এখন থে‌কেই না হয় সবার মতাতম নি‌য়ে যাত্রা শুরু ক‌রি।

অতএব বিন‌য়ের স‌হিত বিষয়‌টি বি‌বেচনার জন্য অাপনার/ অাপনা‌দের সহৃদয় সহানুভূ‌তি ও পদ‌ক্ষেপ কামনা কর‌ছি।

সবার প‌ক্ষে
অ‌নি‌কেত কামাল

প্রত্যাশা অামার

(‌বিঃদ্রঃ 'হৃদ‌য়ের ক‌রি‌ডো‌রে,অামরা অা‌ছি অামা‌দের পা‌শে' প্র‌য়োজ‌নে এমন ভাবনাই ভা‌বিনা অামরা এমন ক‌রে এখন থে‌কে।) অত্যন্ত বেদনার স‌হিত উ‌ল্লেখ কর‌ছি যে, প‌রি শো‌ধিত সাহায্য চে‌য়ে ব্লগ ভুব‌নের বন্ধু‌দের কা‌ছে হতাশ হ‌লেও সেই অামি প্র‌তি মাস মানু‌ষের জন্য মানবতার জন্য কাজ কর‌ছি । অাল্লাহ যেন ক্ষুদ্র হ‌লেও সামথ্য যত‌দিন র‌য়ে‌ছে চা‌লি‌য়ে যে‌তে পা‌রি অা‌মিন
[img|http://s3.amazonaws.c

৩৯| ২৬ শে নভেম্বর, ২০২২ দুপুর ১২:৩৭

মোহামমদ কামরুজজামান বলেছেন: " ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন" - মহান আল্লাহপাক ভাইকে ক্ষমা করে দিন এবং কবরে-হাশরে-মিজানে-ফুলসেরাতে ভাইয়ের প্রতি রহমত ও মাগফেরাত নসীব করুন। সাথে সাথে ভাইয়ের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।

শেষ বিচারের দিন ভাইয়ের সকল নেক আমলে বরকত প্রদান করুন এবং সবশেষে ভাইকে জান্নাতুল ফেরদৌস নসীব করুন।

ভাইয়ের পরিবার-পরিজনদেরকে হেফাজত করুন এবং তাদেরকে এ শোক কাটিয়ে উঠার তওফিক প্রদান করুন।

৪০| ২৬ শে নভেম্বর, ২০২২ দুপুর ১২:৪৬

সৈয়দ মোজাদ্দাদ আল হাসানাত বলেছেন: ইন্নালিল্লাহি ওয়া ইন্ন্ ইলাইহি রাজিউন, আল্লাহ নুরু ভাইকে বেহেশত নসিব করুন।

৪১| ২৬ শে নভেম্বর, ২০২২ দুপুর ১২:৪৮

মরুভূমির জলদস্যু বলেছেন:

ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন।
মরহুম নূর ভাইকে আল্লাহ জান্নাত দান করুন।

৪২| ২৬ শে নভেম্বর, ২০২২ দুপুর ১২:৫৮

শূন্য সারমর্ম বলেছেন:



মনটা খারাপ হয়ে গেলো।

৪৩| ২৬ শে নভেম্বর, ২০২২ দুপুর ১:০৪

রোকসানা লেইস বলেছেন: খুব দুঃখের একটি খবর। খবরটা দেখে মাঝরাতে লগইন করলাম।
ব্লগার নূর মোহাম্মদ নূরু আর আমাদের মাঝে আসবেন না। নানা রকম ব্লগ পোস্ট দিবেন না, মন্তব্যে ব্যাস্ত থাকবেন না।
ভাবতেই খুব খারাপ লাগছে।
উনার বিদেহী আত্মার শান্তি কামনা করছি।

৪৪| ২৬ শে নভেম্বর, ২০২২ দুপুর ১:১৫

সাহাদাত উদরাজী বলেছেন: মর্মাহত।
বলার কিছু নেই, আম্রাও একদিন হারিয়ে যাব।

৪৫| ২৬ শে নভেম্বর, ২০২২ দুপুর ১:১৭

হিমু আজাদ বলেছেন: সৃষ্টিকর্তা উনাকে স্বর্গে ঠাঁই দিক

৪৬| ২৬ শে নভেম্বর, ২০২২ দুপুর ১:১৭

ইফতেখার ভূইয়া বলেছেন: নুরু সাহেবের আত্মার মাগফেরাত কামনা করছি। তার পরিবারকে মহান রাব্বুল আলামিন এই শোক কাটিয়ে ওঠার শক্তি ও ধৈর্য্য দিন এটাই চাওয়া। যে কোন পরিবারের বাবা'র মৃত্যু মানেই মাথার উপর থেকে বটবৃক্ষের মত ছায়া সরে যাওয়া। রাব্বুল আলামিন তার ছাঁয়ায় আমাদের সবাইকে স্থান করে দিন এই প্রার্থনাই করছি।

৪৭| ২৬ শে নভেম্বর, ২০২২ দুপুর ১:২৫

ঢুকিচেপা বলেছেন: ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন।
তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি রইল সমবেদনা।

৪৮| ২৬ শে নভেম্বর, ২০২২ দুপুর ১:৩১

রসায়ন বলেছেন: ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন

৪৯| ২৬ শে নভেম্বর, ২০২২ দুপুর ২:১৪

ফেনা বলেছেন: অনেক দিন পর ব্লগে এসে এমন একটা সংবাদ শুনব ভাবিনি। খুবই মর্মাহত। নূরু ভাই আমার খুবই পছন্দের একজন মানুষ ছিলেন। তার সাথে মাঝে মাঝেই হালকা কথা বার্তা হত। খুবই চমৎকার মনের মানুষ ছিলেন ।
সংবাদটা জেনে মনটা কষ্টে ভরে গেল।
পছন্দের বা ভাললাগার মানুষগুলি বুঝি এইভাবেই চলে যায়!!!......

৫০| ২৬ শে নভেম্বর, ২০২২ দুপুর ২:১৯

মাহমুদুর রহমান সুজন বলেছেন: আল্লাহি ইয়ারহাম। আল্লাহ এই ভাইটিকে ক্ষমা করে আপনার রহমতের আশ্রয়স্থলে রাখুন। ভাইটির হিসাবকে সহজ করে দিয়ে তার প্রাপ্তিকে জান্নাতের উচ্চু মাকাম নবিস করান। আমিন।

৫১| ২৬ শে নভেম্বর, ২০২২ দুপুর ২:৩৭

খান সাব বলেছেন: ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন

৫২| ২৬ শে নভেম্বর, ২০২২ দুপুর ২:৪০

মহাজাগতিক চিন্তা বলেছেন:


মরন ও পরকাল

এভাবেই জীবনের হয় অবশান
একদিন। স্মৃতি রেখে চলে যায় সব
পরপারে। অপরের তার অনুভব
হয় তার স্মৃতি গুলো, বেলা অবেলায়।
জীবনে অনেক পেয়ে মান অপমান
তথাপি মানুষ বাঁচে; যতটা সম্ভব
সুখের আশায় থেকে।করে অবাস্তব
কল্পনা বিস্তর মনে, সহজ চিন্তায়।
স্থায়ী এক জীবনের খুব দরকার
সকল জীবন চায়; আবাসন এক
হোক তার অন্তহীন।স্থিতি চারখার
না হোক এমন করে সময়ে প্রত্যেক।
নেক লোক এরকম পাবে পরকালে
এমন আশার কথা নবিগণ বলে।

# উৎসর্গ: প্রয়াত ব্লগার নূর মোহাম্মদ নূরু

৫৩| ২৬ শে নভেম্বর, ২০২২ বিকাল ৪:১০

শোভন শামস বলেছেন: ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন। মহান আল্লাহ উনাকে জান্নাত নসিব করুন।

৫৪| ২৬ শে নভেম্বর, ২০২২ বিকাল ৫:৩৫

নাহল তরকারি বলেছেন: আল্লাহ তাহাকে বেহেস্ত নসিব করুক। আমিন।

৫৫| ২৬ শে নভেম্বর, ২০২২ সন্ধ্যা ৬:৩২

এস এম মামুন অর রশীদ বলেছেন: إِنَّا لِلَّٰهِ وَإِنَّا إِلَيْهِ رَاجِعُونَ
আল্লাহ নূর মোহাম্মদ ভাইকে শান্তিতে রাখবেন চিরকাল।

৫৬| ২৬ শে নভেম্বর, ২০২২ সন্ধ্যা ৭:০৬

মনিরা সুলতানা বলেছেন: ব্লগে উনার শেষ দিকের বেশ পোষ্ট গুলোতে অন্য রকম একজন নুরু ভাই কে পেয়েছিলাম ! ব্লগ ডে তে উনার সাথে পরিচয় পর্ব ও আমার কাছে এক বিস্ময় ছিলো। নুরু ভাই আমাদের ব্লগিং সময়ে একটা অধ্যায়কে নিজের সাথে নিয়ে চলে গেলেন।
উনার আত্মার মাগফেরাত কামনা করছি।

৫৭| ২৬ শে নভেম্বর, ২০২২ সন্ধ্যা ৭:৪২

বলেছেন: ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন....

বিদেহী আত্মার শান্তি কামনা করছি।।।।

আল্লাহ উনাকে জান্নাতুল ফেরদৌস দান করুন।।।

৫৮| ২৬ শে নভেম্বর, ২০২২ রাত ৮:১৭

তারেক ফাহিম বলেছেন: ইন্নালিল্লাহ,
নুরু ভাইয়ের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি। তাঁর শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি রইলো আন্তরিক সহানুভূতি।

৫৯| ২৬ শে নভেম্বর, ২০২২ রাত ৮:২৪

জগতারন বলেছেন:
মর্মাহত কোন ভাষা নেই কিছু বলার।
সমবেদনা জানাই তার পরিবারের প্রতি।

৬০| ২৬ শে নভেম্বর, ২০২২ রাত ৯:০৭

মোঃ মাইদুল সরকার বলেছেন: আত্মার মাগফেরাত কামনা করছি। ওনার সাথে আর কোন কথা বিনিময় হবে না এটাই সবচেয়ে কষ্ট।

৬১| ২৬ শে নভেম্বর, ২০২২ রাত ৯:৩৬

আলাপচারী প্রহর বলেছেন: ইন্না লিল্রাহ্

৬২| ২৬ শে নভেম্বর, ২০২২ রাত ১১:৪৩

কেমিক্যাল বাবু বলেছেন: ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন।
আল্লাহ তাকে জান্নাতি মেহমান হিসেবে কবুল করুন।

৬৩| ২৭ শে নভেম্বর, ২০২২ রাত ১২:০১

বাস্তব বাদী বলেছেন: ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজেউন।

৬৪| ২৭ শে নভেম্বর, ২০২২ রাত ২:০৪

সত্যপথিক শাইয়্যান বলেছেন:


নুরু ভাইকে অনেক মিস করবো।

৬৫| ২৭ শে নভেম্বর, ২০২২ রাত ৩:০০

মহাজাগতিক চিন্তা বলেছেন: ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন।

৬৬| ২৭ শে নভেম্বর, ২০২২ সকাল ৭:০৭

নজসু বলেছেন:


প্রায় দুই মাস আগে করা শ্রদ্ধেয় নূর মোমাম্মদ ভাইয়ের মন্তব্য। উনি এতোটাই আন্তরিক ছিলেন যে সবার কথা মনে রাখতেন। সবার খোঁজ খবর নিতেন। বোঝা যাচ্ছে, তার অসুস্থতা চূড়ান্ত পর্যায়ের আগ মুহুর্তেও পর্যন্ত ব্লগে সময় দিতেন। মায়া করতে এই ব্লগটাকে। এই ব্লগের ব্লগারদের।

৬৭| ২৭ শে নভেম্বর, ২০২২ সকাল ৯:৪০

আলমগীর সরকার লিটন বলেছেন: একটা মৃত্যুর সংবাদ শুনে বুকের মধ্যে উহ করে উঠে
নূর দা সত্যই আমার একজন প্রিয় ছিলেন অবশেষ
ব্লগ ডে দেখা হয় কথা হয়।
মহান আল্লাহ্ তাকে জান্নাত বাসি করুন আমিন

৬৮| ২৭ শে নভেম্বর, ২০২২ সকাল ১০:১২

সৈয়দ মশিউর রহমান বলেছেন: ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন।


নূরু ভাইয়ের মৃত্যুর সংবাদ শুনে বুকের মধ্যে কেমন যেন চিন চিন করে উঠলো। বিদেহী আত্মার শান্তি কামনা করছি। আল্লাহ উনাকে জান্নাতুল ফেরদৌস দান করুন।।।

৬৯| ২৭ শে নভেম্বর, ২০২২ সকাল ১১:০৯

জুল ভার্ন বলেছেন: আল্লাহ রাব্বুল আল আমীন মরহুম নুর মোহাম্মদ নুরু সাহেবকে বেহেশত নসীব করুন। তাঁর শোকসন্তপ্ত পরিবারের সবাইকে হেফাযত করুন।

৭০| ২৭ শে নভেম্বর, ২০২২ সকাল ১১:৩০

রবিন.হুড বলেছেন: মরহুমের আত্মার মাগফেরাত কামনা করছি। নুরু ভাইয়ের মৃত্যু সংবাদ এক মাস পরে প্রকাশ ব্লগারদের মধ্যে দূরত্ব নিশ্চিত করে। এর আগেও দেখেছি বিভিন্ন জরুরী প্রয়োজনে কাউকে খুঁজে পেতে ব্লগার টিম হিমশিম খায়। তাই ব্লগারদের আন্তঃ সম্পর্ক বৃদ্ধির লক্ষ্যে ব্লগ টিমের অধীনে মোবাইল নম্বর সহ একটা ডাটাবেজ থাকা উচিৎ।

৭১| ২৭ শে নভেম্বর, ২০২২ দুপুর ১:২৩

বাকপ্রবাস বলেছেন: ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। ব্লগ যেন একজন অভিভাক হারাল।

৭২| ২৭ শে নভেম্বর, ২০২২ বিকাল ৫:৩৪

ভুয়া মফিজ বলেছেন: ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন।

সকাল সকাল ঘুম থেকে উঠে ব্লগে লগ-ইন করেই এই দুঃসংবাদটা দেখে মনটা ভীষন খারাপ হয়ে গেল। মহান রাব্বুল আলামীন উনার সকল গুনাহ মাফ করে বেহেশতের সর্বোচ্চ স্থান নসীব করুন। আমীন।

৭৩| ২৭ শে নভেম্বর, ২০২২ বিকাল ৫:৪৭

রিফাত হোসেন বলেছেন: ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন। মনটা খারাপ হয়ে গেল।

৭৪| ২৭ শে নভেম্বর, ২০২২ সন্ধ্যা ৬:১৬

ফুয়াদের বাপ বলেছেন: আল্লাহ ওনাকে জান্নাতের সম্মানিত স্থান দান করুন দোয়া করি।

৭৫| ২৭ শে নভেম্বর, ২০২২ রাত ৮:৪৯

হাসান জামাল গোলাপ বলেছেন: কষ্ট পেলাম। উনি যেন বেহেশত পান, আল্লাহ উনার সমস্ত গোনাহ মাপ করে দিন। আমি ব্লগার নই, হয়ত হতে চেয়েছিলাম। উনি আমার শেষ লেখায় একটি কমেন্ট করেছিলেন, ছোট্ট একটি কমেন্টে স্নেহ, আদর, ভালোবাসা জড়িয়ে ছিলো।

৭৬| ২৮ শে নভেম্বর, ২০২২ দুপুর ১২:২৮

মোঃমুশফিকুর রহমান বলেছেন: ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

৭৭| ২৮ শে নভেম্বর, ২০২২ দুপুর ২:০০

জিনাত নাজিয়া বলেছেন: হয়তো বা কেউ ভালোবেসে খুঁজে যাবে
তারাদের ভীড়ে।
শ্বাশত তিনি গলে,পঁচে স্থায়ী
হবে,মাটির গভীরে।
এইতো এতো টুকু জীবন, তার জন্য কত মান- অভিমা।
আল্লাহ যেন তাঁকে বেহেশত নসিব করেন,আমিন।

৭৮| ২৮ শে নভেম্বর, ২০২২ দুপুর ২:২২

হাসান জাকির ৭১৭১ বলেছেন: ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
খুবই দুঃখজনক সংবাদ।
তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমমর্মিতা জ্ঞাপন করছি।

৭৯| ২৮ শে নভেম্বর, ২০২২ বিকাল ৫:৩৯

মিরোরডডল বলেছেন:




মানুষের জীবন এতো ক্ষণস্থায়ী !!!
সেপ্টেম্বরে যে মানুষ প্রানবন্তভাবে সবার মাঝে ছিলো, একমাসের ব্যবধানে অক্টোবরে পরপারে চলে গেলো ।
এই উপলব্ধি সবাইকে নতুন করে ভাবাবে ।

এত তুচ্ছ নশ্বর জীবন নিয়ে মাতামাতির কিছু নেই ।
ঠিক এভাবেই সবাইকে যেতে হবে ।
মুরুব্বী ওপারে ভালো থাকুক ।


৮০| ২৮ শে নভেম্বর, ২০২২ সন্ধ্যা ৭:০৭

মোঃ মোক্তার হাসান সবুজ বলেছেন: আমরা গভীরভাবে মর্মাহত।

৮১| ২৮ শে নভেম্বর, ২০২২ রাত ৯:১১

পদাতিক চৌধুরি বলেছেন: অনেকদিন ব্লগে অনিয়মিত হয়ে গেছিলাম। ব্লগের বাইরেও নুরু ভাইয়ের সঙ্গে আমার ভার্চুয়াল যোগাযোগ ছিল। মেয়ে বিয়ে দেওয়ার পর জামাই ও মেয়ের একাধিক ছবি উনি আমাকে শেয়ার করেছিলেন। শেয়ার করেছিলেন ওনার নাতি এক দাদু ভাইয়ের ছবিও। কিন্তু বেশ কিছুদিন ধরে ব্লগ বা ব্লগের বাইরে ওনার উপস্থিতি না দেখে আমি একাধিকবার মেসেঞ্জারে ওনাকে খোঁজ নিয়েছি। কিন্তু কোন শুধু উত্তর পাইনি। এখন বুঝতে পারছি ওনার উত্তর না দেওয়ার কারণ..
বয়সের প্রবীণ হলেও উনার কমেন্টিং ও রসবোধ নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। এমন একজন গুণী মানুষকে হারিয়ে খুবই খারাপ লাগছে।
ওনার মাগফেরাত কামনা করছি। উনি যেখানেই থাকুন শান্তিতে থাকুন।

৮২| ২৯ শে নভেম্বর, ২০২২ রাত ২:২৬

কাতিআশা বলেছেন: ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন
আল্লাহ উনাকে জান্নাত নসীব করুন।

৮৩| ২৯ শে নভেম্বর, ২০২২ রাত ১১:৩৩

নীলসাধু বলেছেন: তার আত্মার শান্তি কামনা করছি।
এই ব্লগে লেখার আগে তার নিক ছিল প্রথম আলো ব্লগে। সেই ব্লগ একটা সময় কতৃপক্ষ বন্ধ করে দিলে নুরু ভাই স্থায়ীভাবে এখানে সময় দেয়া শুরু করেন। সুযোগ পেলে আমাদের সাথে আড্ডায় আসতেন। বইমেলায় দেখা করত্যেন। আমার সাথে তার ব্যক্তিগত সম্পর্ক ছিল। ঘুড়ির সকল কাজে তার উতসাহ ছিল প্রবল। ব্লগঅন্ত প্রাণ মানূষ ছিলেন।
আমি এই খবরটি ফেসবুকেই পেয়েছি। সেটাও বেশ পরেই। শায়মা আর জাদিদের পোষ্ট দেখেছি। নিজে থেকে উনি কাউকে না জানানোয় আমরা কেউই তার প্রস্থানের বিষয়টি জানতে পারিনি। আমাদের অপারগতা।
আল্লাহ তাঁকে বেহেস্ত নসীব করুক, এই দোয়া রইল।

৮৪| ২৯ শে নভেম্বর, ২০২২ রাত ১১:৩৬

নীলসাধু বলেছেন: নুরু ভাই অসুস্থ হলেও বার্তা কথা হতো। তার শারিরীক অবস্থার কথা জানাতেন। এবার এমন কোন কথা তিনি শেয়ার করেননি। ধারণা করি তার শারিরীক অবস্থার অবনতির কথা উনি নিজেও বুঝতে পারেননি। নুরু ভাইয়ের আত্মার মাগফেরাত কামনা করছি এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমমর্মিতা জ্ঞাপন করছি।

৮৫| ৩০ শে নভেম্বর, ২০২২ সকাল ৮:৪২

সুলতানা শিরীন সাজি বলেছেন: ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। আল্লাহ নুরু ভাইকে বেহেশত নসীব করুন।
পরিবারের সকলের জন্য সহমর্মিতা রইলো।

৮৬| ৩০ শে নভেম্বর, ২০২২ দুপুর ২:৪৫

শারলিন বলেছেন: ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন।
তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি রইল সমবেদনা।

৮৭| ৩০ শে নভেম্বর, ২০২২ রাত ১১:১১

হাসান রাজু বলেছেন: ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন
ব্লগে ঢুকে এমন কষ্টের একটা পোস্ট দেখব ধারনা ও করিনি।

৮৮| ৩০ শে নভেম্বর, ২০২২ রাত ১১:১৯

হাসান মাহবুব বলেছেন: আমি অত্যন্ত দুঃখিত খবরটি শুনে। তাকে মিস করবো।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.