নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তোমাদের এ শহর ছেড়ে চলে যাচ্ছি। দূরে! বহু দূরে! ঈগল চোখের আড়াল খুঁজে নিচ্ছি- যেখানে সমস্ত পাপী স্বীকারোক্তি দেয় তাদের আকন্ঠ পাপের। অন্তত তারা সত্যের আড়ালে পাপ করে না; পাপ নিয়ে করে না কোন মিথ্যাচার!

নয়ন বিন বাহার

আমাদের একেক জনের জীবনের এক একটা নির্দিষ্ট বিন্দুতে এসে আমাদের আশপাশে যা হচ্ছে তার উপর নিয়ন্ত্রন হারিয়ে ফেলি। তখন জীবনের নিয়ন্ত্রন নেয় ভাগ্য। এটাই দুনিয়ার সবচেয়ে বড় মিথ্যা।

নয়ন বিন বাহার › বিস্তারিত পোস্টঃ

চিঠি/ ০৪

২৮ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৪:৩৪

প্রিয়তম,

আজ সুদীর্ঘ বন্ধুর সময়ের সাবলীল উপলব্দি থেকে তোমাকে লিখছি হে আমার প্রথম ভালবাসা, প্রথম প্রেমে পড়া। আজি আমি অত্যন্ত দুঃখভারাক্রান্ত হৃদয়ে কনফেস করছি, তোমার প্রতি আমি অনেক উপেক্ষা দেখিয়েছি। বারবার তোমার প্রেমে পড়েছি, বারবার তোমাকে দূরে সরিয়ে দিয়েছি। এ আমার উদাসীনতা ছিল না; ছিল চরম অজ্ঞতা। অথচ বিচিত্র সব জ্ঞানের স্বাদ পেয়েছি তোমার অঞ্চলে দুচোখ রেখে।

তোমাকে উপেক্ষা করে যতবার যতজনের প্রেমে মাকড়সার জালের মত আঁকড়েছি প্রত্যেকেই দিয়েছে কঠিনতর আঘাত। আঘাতে আঘাতে শুধু হৃদয়মন জর্জরিত হয়নি, তছনছ হয়েছে আমার যাবতীয় স্বত্ত্বা। শুধু তুমি কখনো আমার কাছে কিছু প্রাপ্তির হিসাব করনি, কখনো বলনি ব্যালেন্সসিট মেলাতে হবে, লাভ-লোকসানে তুমি শুধু আমার লাভ হিসাব করতে। আরও লাভ তুলতে হবে তাই শুধু বলতে।

জানিনা এ কারনেই বারবার তোমার প্রতি অবিচার করেছি কিনা। হয়তো ভালবাসা একতরফা ছিল বিধায় আমি পথভ্রষ্ট হয়েছি, নতুন পথের সন্ধানে নিজের লাগামহীন চাওয়াকে বল্গাহরিণের ন্যায় ছুটিয়েছি, অঢেল মুক্তোর সন্ধানে ছুটেছি দিগ্বিধিক। পাইনি কিছুই, পেয়েছি শুধু হারানোর স্বাদ।

হারাতে হারাতে, ধুঁকতে ধুঁকতে আজ আবার এসেছি তোমার দ্বারে। হে প্রিয়তম। জানি তোমার নেই কোন অভিমান, নেই কোন জমাট রাগ। আমি এসেছি সরিয়ে দিতে তোমার উপর পড়ে থাকা অযত্ন ধুলোর প্রলেপ।

হে প্রিয়তম! প্রথম প্রেমের কৃষ্ণচূড়া আমার। আমায় লও বরণ করে।

ইতি
তোমার হতভাগ্য পাঠক

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২৮ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৫:১২

আকতার আর হোসাইন বলেছেন: হোক মনোবাসনা পূর্ণ।

মান অভিমান ভুলে আপনার প্রিয়তম আপনাকে করে নেয় গ্রহণ।

২৮ শে জানুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:২২

নয়ন বিন বাহার বলেছেন: প্রিয়তম কে?
এটা একটা ধাঁধা।

২| ২৮ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৫:৫৭

নাইম রাজ বলেছেন: সুন্দর ।

২৯ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৪:২৪

নয়ন বিন বাহার বলেছেন: আন্তরিক ধন্যবাদ।

৩| ২৮ শে জানুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৭:০৩

রাজীব নুর বলেছেন: খুব সুন্দর চিঠি।

২৯ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৪:২৫

নয়ন বিন বাহার বলেছেন: আপনার মনটা খুব সুন্দর।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.