নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভালোবাসি নিজেকে নিজের মত করে।হারিয়ে যেতে চাই, মানবতা নিয়ে মানবের মাঝে।।

মোঃ নাহিদ ভূইয়া

সুখের খোজে যাযাবর

মোঃ নাহিদ ভূইয়া › বিস্তারিত পোস্টঃ

Questio???

০৮ ই নভেম্বর, ২০১৯ রাত ১:৩১



আমরা  কাছে নিরাপদ?
Where Are We Safe?
.................................
গত কিছুদিন লিখতে পারি নি কারন, আমি মানুষিক  ভাবে  ICO তে ছিলাম।  না,  না,  সত্যি  ICO তে আমি ছিলাম না।  ছিল আমার মন,আমার বিবেক! অনেক দিন প্রায় পাগল ছিলাম। 
একটা  গঠনা,  না,,  পরপর দুইটা গঠন আমার মন, বিবেক,  এমন কি প্রতিটা রক্ত বিন্দু উত্তেজিত করে তুলেছে।
আচ্ছা  কেমন লাগনে যদি শুনি,  আমার পিতা হবে আমারন হত্যাকরী।  আমার মা তার পরকীয়া প্রেম বাচাতে বলি দেবে আমাকে !  কেমন লাগবে যদি বলি যার হাত ধরে শৈশবে দোকানে যেতাম, কোলে চলে পুকুরে যেতে সেই চাচা করবে আমাকে হত্যা।  অনেকে আশ্চর্য হবে।  অনেক হাসে উড়াবেন,  কেউবা এই কথা  মারতে আসবেন আমাকে।

আপনি একবার চিন্তা করতে পারেন,  কতটুকু নৈতিক অবক্ষয়ের ফলাফল এটা।  মানুষের হৃদয় কত নিষ্ঠুর হলে এগুলো পারে।  সন্তান ভয় পেলে যে মায়ের বুক হয় পৃথিবীর সবচেয়ে নিরাপদ স্থান।  যে মায়ের কোলে মাথা দিলে মনে হবে পৃথিবী সবচেয়ে নিরাপদ স্থানে আছি।  যে বাবা সারা দিন পরিশ্রম করে সন্ধ্যায় ঘরে ফিড়ে তার সন্তান এর মুখে হাসি দেখবে বলে।  হাজার কষ্ট, কান্না, পরিশ্রম চাপা পরে সন্তানের হাসি দেখলে। সেই সন্তান হত্যা হচ্ছে  তাও বাবা মায়ের হাতে।  মানেটা বুঝতে পারছে,  এটার নিষ্ঠুরতা,  যে কষ্ট, মানুষিক নির্যাতন হয় তা এই সীমাবদ্ধ  বর্ণ দিয়ে বর্ননা দেয়া সম্ভব নয়। সবার কাছে  এই মুহূর্তে আবরারের হত্যা যদি নিষ্ঠুর মনে হয় উপরে বলা হত্যার বর্ননা কি????

আচ্ছা উপরের প্রথম গঠনা আপনার প্রায় সবাই জানেন।  প্রতিবেশি কে ফাঁসিয়ে দিতে বাবা চাচা মিলে ছেলেকে হত্যা।  আসলে এরা বাবা চাচা না,  এটা হলো রৃপী ধারী রাক্ষস।  নিজের ছেলে যে বাবা হত্যা করে সে আর যাই হওক মানুষ না।  সে মানুষ হতেই পারে না।
আচ্ছা কেউ বলবেন, পৃথিবীর সবচেয়ে সুরক্ষিত স্থান কোনটি?
উত্তর টা মায়ের কোল হওয়া অস্বাভাবিক নয়। মায়ের কুলটাই সবচেয়ে নিরাপদ।  আমার যাই করি না কেন মায়ে পাশে থাকলে মনে একটা শান্তি থাকে।  মনে হয় আপনি, আমি এই রাজ্যের রাজা মনে হবে।   আচ্ছা যদি মাই হত্যা করে সন্তান কে?  বিশ্বাস হচ্ছে না।। সম্ভব , এই সম্ভাবনাময় দেশে সব সম্ভব।
আচ্ছা  আমার বন্ধুর, রাজনৈতিক, বা সন্ত্রাসীর হাতে হত্যা প্রতিবাদ করি।  যেখানে একটা মর্মান্তিক  মুখ দেখা যায়  পরিবারের।  কিন্তু যখন মা, বাবাই হত্যাকারী তখন কার জন্য আন্দোলন, প্রতিবাদ।  কে বিচার চাইবে।
তাই গভীর রাতে  অশ্রুতে দুচোখ ভিজে এই মন আমাকে প্রশ্ন করে" আপনার কোথায় নিরাপদ? "
"Where are we safe?"

বিঃদ্রঃ ,  সকল মা, বাবা কে আমি শ্রদ্ধা করি।।  তারাই আমাদের ভালোবাসা, আমাদের অনুভুতি।  আমাদের সবচেয়ে আপন। উপরের ঘটনা খুব বেশি না,,  দুই একটা ঘটে।  তাও আমার জন বললে একটু কথা বলি  নিয়ে তাই বললাম।    মা কিন্তু সত্যি একটা অতুলনীয় মানুষের নাম।  যিনি জীবনের সব কষ্ট মেনে নেয়।  বর্ণনা অতিত কষ্ট করে।।
ভালোবাসা সকল মা - বাবার জন্য।

হয়তো ভালো হয়নি।। ক্ষামর দৃষ্টিতে দেখবেন।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৮ ই নভেম্বর, ২০১৯ সকাল ৯:২৩

রাজীব নুর বলেছেন: কঠিন এই শহরের আস্তরণ, মানুষের মনে এবং ঘটনাবলী- এর কোথাও আঁচড় কামড়ের দাগ বসে না । পৃথিবীর যাবতীয় অপমান- বাস্তবিক আমি ভুলতে চাই ।

০৯ ই নভেম্বর, ২০১৯ দুপুর ১:০১

মোঃ নাহিদ ভূইয়া বলেছেন: সত্যি ভাই,, ঢ়খন শুনি মা বাবা, সন্তান হত্যায় জরিত। আর নিজের ভিতরটাকে স্থির রাখতে পারি না।

২| ০৮ ই নভেম্বর, ২০১৯ রাত ৮:১৫

জগতারন বলেছেন:
কি আর করা !
অসায় মানব সন্তান।
সৃষ্টি কর্তার কাছে বলা ছাড়া আর কিচ্ছু করার নাই।

তাই সৃষ্টি কাছেই ব'লে রাখিলাম।

০৯ ই নভেম্বর, ২০১৯ দুপুর ১:০৩

মোঃ নাহিদ ভূইয়া বলেছেন: এখন এটা ছাড়া আর করার কিছু নাই।। বিচার টা আল্লার কাছেই দিলাম

৩| ০৮ ই নভেম্বর, ২০১৯ রাত ৮:১৬

জগতারন বলেছেন:
অসায় = অসহায়।

০৯ ই নভেম্বর, ২০১৯ দুপুর ১:০২

মোঃ নাহিদ ভূইয়া বলেছেন:

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.