নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পাদক, শিল্প ও সাহিত্য বিষয়ক ত্রৈমাসিক \'মেঘফুল\'। প্রতিষ্ঠাতা স্বেচ্ছাসেবী মানবিক সংগঠন \'এক রঙ্গা এক ঘুড়ি\'।

নীলসাধু

আমি খুব সহজ এবং তার চেয়েও বেশী সাধারন একজন মানুষ । আইটি প্রফেশনাল হিসেবে কাজ করছি। টুকটাক ছাইপাশ কিছু লেখালেখির অভ্যাস আছে। মানুষকে ভালবাসি। বই সঙ্গে থাকলে আমার আর কিছু না হলেও হয়। ভালো লাগে ঘুরে বেড়াতে। ভালবাসি প্রকৃতি; অবারিত সবুজ প্রান্তর। বর্ষায় থৈ থৈ পানিতে দুকুল উপচেপরা নদী আমাকে টানে খুব। ব্যাক্তিগতভাবে বাউল, সাধক, সাধুদের প্রতি আমার দুর্বলতা আছে। তাই নামের শেষে সাধু। এই নামেই আমি লেখালেখি করি। আমার ব্লগে আসার জন্য আপনাকে ধন্যবাদ। শুভকামনা রইলো। ভালো থাকুন সবসময়। শুভ ব্লগিং। ই-মেইলঃ [email protected]

নীলসাধু › বিস্তারিত পোস্টঃ

শিশু অধিকার ও সুরক্ষা নেটওয়ার্ক

১২ ই মার্চ, ২০২০ দুপুর ১:৫২



শুভেচ্ছা জানবেন।

আমি নীলসাধু, একজন স্বেচ্ছাসেবী; শিশু অধিকার সুরক্ষা কর্মী। ৪৯ বছর বয়সে এসেও একজন 'স্বেচ্ছাসেবক' হিসেবে তরুণ-তরুণীদের সাথে নিয়ে শিশুদের জন্য কাজ করছি; উদ্যম কমেনি একটুও! কাজ করতে গিয়ে বুঝেছি একজনের পক্ষে যা সম্ভব তার চেয়ে বেশি সম্ভাবনা তৈরি হয় যদি একসাথে আমরা অনেকে আমাদের কথাটা উচ্চকিত স্বরে বলতে পারি। সহজ করে বললে বলা যায় 'ভয়েস রেইজ' করা এবং তা সম্মিলিতভাবে! এতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সহ দায়িত্বশীল সকলের টনক নড়ে। অধিকারের জায়গাটি সুরক্ষিত হয়। মানুষ তার সুফল পায়। সে জায়গা থেকেই আমরা এমন একটি নেটওয়ার্ক গঠনের চিন্তা করেছি যেখানে থাকা ব্যক্তি/সংস্থা শিশু অধিকারের জায়গায় তার যথাযথ মতামত পেশ করবে। সংশ্লিষ্ট সকল দায়িত্বশীল মহল সহ আপামর মানুষের সহায়তা নিয়ে শিশুদের, শুধুমাত্র শিশুদের কল্যাণে নিয়োজিত হবে।
কেমন হয়?
আপনি জানাতে পারেন আপনার ভাবনা। আমরা একসাথে বসে সিদ্ধান্ত নিতে পারি।

শিশুরা জাতির ভবিষ্যৎ। তারাই এই পৃথিবীর আগামীর নাগরিক। তাদের হাতেই পরিচালিত হবে বিশ্ব। তাদের অধিকার সুরক্ষায় আমি আপনি আমরা সকলেই নিবেদিত হলে সুন্দর হয়ে উঠবে ধরণী। বদলাবে আমাদের চারপাশ। বাংলাদেশ সহ বিশ্বের সকল শিশু বেড়ে উঠুক নির্বিঘ্নে! তাদের শৈশব কৈশোর কাটুক আনন্দে, শিক্ষায়, সুন্দরে। শারীরিক বা মানসিক কোন ধরনের নির্যাতন যেন তাদের স্পর্শ না করে।

শিশুদের যারা ভালোবাসেন, তাদের জন্য কাজ করতে আগ্রহী এমন সমমনা ব্যক্তি/সংস্থা এই নেটওয়ার্কের সদস্য হতে পারেন। শিশুদের সহযোগী হয়ে তাদের জন্য কথা বলতে চাই আমরা!

তবে শিশুদের নিয়ে অনেক নেটওয়ার্ক/ফোরাম ইত্যাদি কাজ করছে, তবে কেন নতুন করে এই নেটওয়ার্ক?
খুব স্বাভাবিকভাবে এই প্রশ্ন আসতে পারে। এখানে আমার উত্তর আছে। তবে জানার জন্য দেখা সাক্ষাত হতে হবে। আলাপ আলোচনা হতে হবে। আসুন একদিন আমরা সকলেই বসি। কথা বলি। তারপর সবকিছু চূড়ান্ত করে এগিয়ে যাই।

ধন্যবাদ।

নীলসাধু
[email protected]

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১২ ই মার্চ, ২০২০ বিকাল ৩:০৩

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
দাদা আমি ৬৩ বয়সের তরুণ
ভালোবাসি শিশুদের যেমন আমার
নাতির সমবয়সী যারা। কিন্তু সময়াভাবে
ইচ্ছা থাকা সত্তেও এই বয়সে অনেক কিছুই
পরিত্যাগ করতে হয়। আমার আশির্বাদ অহর্নিশি
তাদের জন/ যারা এই মহান কার্যক্রমের সাথে
সংশ্লিষ্ট থেকে শিশুদের সেবায় আত্মতৃপ্তি লাভ করে।
আপনার মহান কার্যক্রম অব্যহত থাকুক। শুভকামনা।

২| ১২ ই মার্চ, ২০২০ বিকাল ৩:৩৬

রাজীব নুর বলেছেন: আমি ৩৫ বছরের বুড়া।

সাধু ভাই আপনার জন্য শুভ কামনা।

৩| ১২ ই মার্চ, ২০২০ সন্ধ্যা ৬:০৭

ইসিয়াক বলেছেন: আমিও শিশুদের খুব ভালোবাসি ।তাদের জন্য নিঃস্বার্থভাবে কিছু একটা করতে চাই।কিন্তু কিভাবে কি করবো বুঝতে পারছি না।
আপনার মানবিক প্রচেষ্টা অব্যহত থাকুক। শুভকামনা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.