নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পাদক, শিল্প ও সাহিত্য বিষয়ক ত্রৈমাসিক \'মেঘফুল\'। প্রতিষ্ঠাতা স্বেচ্ছাসেবী মানবিক সংগঠন \'এক রঙ্গা এক ঘুড়ি\'।

নীলসাধু

আমি খুব সহজ এবং তার চেয়েও বেশী সাধারন একজন মানুষ । আইটি প্রফেশনাল হিসেবে কাজ করছি। টুকটাক ছাইপাশ কিছু লেখালেখির অভ্যাস আছে। মানুষকে ভালবাসি। বই সঙ্গে থাকলে আমার আর কিছু না হলেও হয়। ভালো লাগে ঘুরে বেড়াতে। ভালবাসি প্রকৃতি; অবারিত সবুজ প্রান্তর। বর্ষায় থৈ থৈ পানিতে দুকুল উপচেপরা নদী আমাকে টানে খুব। ব্যাক্তিগতভাবে বাউল, সাধক, সাধুদের প্রতি আমার দুর্বলতা আছে। তাই নামের শেষে সাধু। এই নামেই আমি লেখালেখি করি। আমার ব্লগে আসার জন্য আপনাকে ধন্যবাদ। শুভকামনা রইলো। ভালো থাকুন সবসময়। শুভ ব্লগিং। ই-মেইলঃ [email protected]

নীলসাধু › বিস্তারিত পোস্টঃ

বইমেলা :: ভাবনা ও কথা বলার প্রয়োজনীয়তা রয়েছে।

২২ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১১:৫৯



শ্রীহীন
অধপতিত জনসমাগমে
ভিন্ন একটি একটি বইমেলা পার করছি আমরা।

গত কয়েকবছর ধরেই একুশের চেতনায় উদ্ভাসিত বইপ্রেমীদের প্রাণের বইমেলা তার নিজস্বতা, ভাবগাম্ভীর্য হারিয়ে ক্রমাগত বদলে যাচ্ছিল। এবার সেই বদলে যাওয়ার বিষয়টি সকলের কাছে স্পষ্ট হলো। প্রকাশক, লেখক, পাঠক, ক্রেতা, দর্শনার্থী, প্রকাশক সমিতি, বাংলা একাডেমি, সংস্কৃতি মন্ত্রণালয় সবাই মিলেই ভাবুন আগামীতে বইমেলাকে তার আপন বৈশিষ্ট্য, নিজস্বতা বজায় রেখে কিভাবে আয়োজন করা যায়।
কী পরিকল্পনা নিলে মেলা গতানুগতিক মেলা না হয়ে প্রাণের মেলা হিসেবে থাকতে পারে তা নিয়ে ভাবনা ও কথা বলার প্রয়োজনীয়তা রয়েছে।

#বইমেলা২০২৪

মন্তব্য ০ টি রেটিং +২/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.