নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

\'\'অসাধারণ পৃথিবীতে একজন সাধারণ মানুষ\'\'

নিউটনিয়ান

নিজেকে সংজ্ঞায়িত করার কোনো সংজ্ঞা জানা নাই।

নিউটনিয়ান › বিস্তারিত পোস্টঃ

দয়া করে এড়িয়ে যাবেন না.......

১০ ই জানুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৬:১৯

লেখাটি একমাত্র আপনিই এড়িয়ে যাবেন, যদি আপনি রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা ঘুষগ্রহীতা কোনো ট্রাফিক পুলিশ হয়ে থাকেন, অথবা রাস্তার পাশে টং দোকান থেকে চাঁদা উঠানো পুলিশ হয়ে থাকেন, অথবা কোনো থানার পুলিশ ইন্সপেক্টর যার কাছে নিজের ভাইয়ের খুনির বিচার চেয়ে আরেক ভাই হাত জোড় করে অস্রুসিক্ত চোখে দাঁড়িয়ে আছে কিন্তু আপনি ঘুষের লোভে জিভের লালা পেলতেছেন, অথবা খুনির কাছ থেকে উপরি পেয়ে নিশ্চুপ বসে আছেন।

এই লেখাটি এড়িয়ে যাওয়া আপনার পক্ষেই সম্ভব, যদি আপনি কোনো অফিসের কর্মচারী হয়ে থাকেন, যার আপাদমস্তক শরিরটা ঘুষের বিনিময় ছাড়া নড়তে পারেনা। ঘুষের বিনিময়ে আপনি যে কোনো কিছু করতে রাজি। আপনি ন্যায় অন্যায় এর ধার ধারেন না, নিজের স্বার্থে সততা, দেশপ্রেম বিসর্জন দিতে আপনি এতটুকি দ্বিধা করেন না।

লেখাটি এড়িয়ে আপনি যাবেন না কেনো? আপনি তো এখন ক্ষমতাধর, জনগনের নির্বাচিত প্রতিনিধি। আপনি মনে করেন জনগন আপনাকে নির্বাচিত করেছে দেশ সেবার জন্য নয়, আপনাকে সর্বময় ক্ষমতার অধিকারী করার জন্য। আপনি যা খুশি, যেমন খুশি, যেভাবে খুশি করতে পারেন এখন। জনগণকে আপনি পায়ের জুতা বানান, মাথার ছাতা বানান, হাতের লাঠি বানান কোনো অসুবিধা নাই। কে আছে আপনার উপরে কথা বলে, কার ঘাড়ের উপর কল্লা আছে যে আপনার কাজে বাধা দেয়। আপনার হাতে ক্ষমতা আছে, আইন আপনার পকেটে, পুলিশ-আর্মি আপনার পালিত গোলাম। আপনার হুকুম পালন করার জন্য রয়েছে আপনার রক্ষীবাহিনী, যাদেরকে অস্রসজ্জে সজ্জিত করে রেখেছেন। আর টাকা পয়সার চিন্তা তো আপনার করতেই হয়না, একবার যখন ক্ষমতা পেয়েছেন অর্থ আপনার নদীর স্রোতের মত আসতেই থাকবে। আপনার এলাকার বাজেটের টাকার ৮০% যাচ্ছে আপনার পকেটে, আপনার এলাকার সব ব্যবসার একটা অংশ চাঁদা হিসেবে আপনি পাচ্ছেন, তারপর এলাকার ধনাঢ্যদের উপর আপনার নজর তো আছেই, আপনার নিজের নামে বেনামে বৈধ অবৈধ ব্যবসা বাণিজ্যের কথা না হয় বাদই দিলাম।

আমি নিশ্চিত আপনি লেখাটা এড়িয়ে যাবেন, যদি আপনি জাতির জন্য, সমাজের জন্য, দেশের জন্য, বিশ্বের জন্য ক্ষতিকারক হয়ে থাকেন। আপনি যা করেন একমাত্র নিজের স্বার্থ চিন্তা করে ন্যায় অন্যায় বিবেচনা না করে করে থাকেন, আপনি নিজের স্বার্থে আরেকজনের ক্ষতি করতে দ্বিধাবোধ করেন না, আপনার মাঝে মানবতাবোধ নাই, মানুষ আপনাকে কুর্নিশ করে; শ্রদ্ধাবোধে নয় ভয়ে।

প্রিয় পাঠক, এড়িয়ে না যাবার জন্য ধন্যবাদ। উপরোক্ত ঘটনা এবং এমন আরো অনেক ঘটনার সম্মুক্ষিন আমাদের প্রতিনিয়ত হতে হয়, যেগুলা আমরা কখনই এড়িয়ে যেতে পারিনা। কুচক্রীয় চক্রাবালে আমরা এমনভাবে আবদ্ধ হয়ে গেছি, জাতি কি পারবে এর থেকে বের হতে?

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১০ ই জানুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৬:২২

খেলাঘর বলেছেন:

লিখতে শিখুন, কেহ এড়িয়ে যাবে না।

১০ ই জানুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৭:২১

নিউটনিয়ান বলেছেন: আমার লেখার কোনো স্বার্থান্বেষী উদ্দেশ্য নাই, একমাত্র মানুষের বোধগম্যতা তৈরি ছাড়া।

ধন্যবাদ খেলাঘর।

২| ১০ ই জানুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৭:৪১

খেলাঘর বলেছেন:

লেখায় মানসম্পন্ন বিষয়বস্তু থাকলে মানুষ পড়বে; অনুরোধ করতে হবে না

৩| ১০ ই জানুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৭:৪৮

সুমন কর বলেছেন: হুম !

১০ ই মার্চ, ২০১৫ রাত ১:২৫

নিউটনিয়ান বলেছেন: এখানে অনুরোধ করা হয় নাই, লেখার বিষয় বস্তুর উপর ভিত্তি করে শিরোনাম মাত্র। ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.