নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

\'\'অসাধারণ পৃথিবীতে একজন সাধারণ মানুষ\'\'

নিউটনিয়ান

নিজেকে সংজ্ঞায়িত করার কোনো সংজ্ঞা জানা নাই।

নিউটনিয়ান › বিস্তারিত পোস্টঃ

যেখানে সবাই রাজনীতিবিদ, সেখানে আপনি কেনো বাদ যাবেন। বাংলাদেশে টিকে থাকতে হলে, বড় কিছু করতে চাইলে, মহৎ হতে হলে, সন্মান পেতে চাইলে রাজনীতির বিকল্প নাই। আপনার কোনো যোগ্যতার দরকার নাই, শুধু প্রমান করতে হবে আপনি রাজনীতিবিদ।

০১ লা ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৭:০৪

আপনি যদি বাংলাদেশে বাস করে থাকেন, আপনি যদি রাজনীতি না ও করে থাকেন, আপনি যদি নিরপেক্ষ ব্যক্তিত্বও হয়ে থাকেন তারপরেও রাজনৈতিক বেড়াজালে আপনাকে আবদ্ধ হতেই হবে। আপনি যেহেতু বাংলাদেশী, সুতরাং কারন আপনাকে বলে দেয়ার দরকার নাই, যেহেতু আপনি একজন ভুক্তভুগি। তারপরেও বলি।

ধরুন আপনি বা আপনার পরিবারের কেউ গুরুতর অসুস্থ, বা জরুরি কাজ পড়ে গেছে না করলেই নয়, বিমানবন্দরে যেতে হচ্ছে, আপনার ছেলে/মেয়ের বিয়ের তারিখ ঠিক হয়েছে; কিন্তু কিছুই করতে পারতাছেন না হরতাল, ধর্মঘট বা রাজনৈতিক কোনো গোলযোগের কারনে। মনে রাখুন আপনি কিন্তু নিরপেক্ষ ব্যক্তিত্ব।

আবার ধরুন আপনি কোনো একটা অন্যায়ের বিচারের দাবিতে থানায় গেলেন। পুলিশ আপনার কেইস নিলো না, কারন আপনার নালিশ যার বিরুদ্ধে সে একজন রাজনৈতিক ব্যক্তিত্ব বা আপনার কোনো রাজনৈতিক পরিচয় নেই বলে, এমন কেউও নেই আপনার যে উপর থেকে ফোন করে বলবে আপনার জন্য।
আপনার সন্তান আশানুরূপ ফলাফল নিয়েও কোনো কলেজ/ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারতেছেনা, অথচ এর থেকে কম ফলাফল নিয়ে অনেকেই সফল। কারন তাদের রাজনৈতিক আশীর্বাদ আছে বলে।
আপনার জায়গা জমির সমস্যার সমাধান হচ্ছেনা, আপনার কোনো কাজ তদবির নাই বলে হচ্ছে না, চাকুরি পাচ্ছেন না, আপনি জোর গলায় কিছু বলতে পারেন না।

আপনি একজন স্বাধীন দেশের নাগরিক, আপনি সৎ, আপনার সব ধরনের যোগ্যতা আছে, আপনি ভালো কিছু করার ক্ষমতা রাখেন; কিন্তু আপনি পারবেন না কারন আপনি রাজনীতিবিদ না। আপনি রাজনীতি না করেও কিন্তু এর বেড়াজালে আপনি আবদ্ধ। আপনার যদি টাকা থাকে হয়ত টাকা দিয়ে কিছুটা পার পেয়ে যাবেন কিন্তু সমস্থ ক্ষমতা ওইখানেই।

যার জন্য রাজনৈতিক দলগুলা যতই অন্যায়, খারাপ কাজ, দুর্নীতি করে থাকুক না কেনো কেউ এই দল তো কেউ ওই দলের ছায়াতলে জড়ো হই। ছাত্র-শিক্ষক, কুলি-মজুর, ডাক্তার, উকিল, মোক্তার সবাই দেখবেন রাজনীতিবিদ। যার জন্য ঘুরেফিরে সেই আপাদমস্তক দুর্নীতিগ্রস্থ দলগুলোই পালাক্রমে আপনারই মাথায় কাঁঠাল ভেঙ্গে যাচ্ছে।।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৭:২৭

ইসপাত কঠিন বলেছেন: আপনি ভালো কোন সরকারী হাসপাতালে চিকিৎসার জন্য একটি কেবিন নিতে চান? রাজনীতিবিদদের কাছে ধরনা দিতেই হবে।

১০ ই মার্চ, ২০১৫ রাত ১:২৩

নিউটনিয়ান বলেছেন: কেনোরে ভাই, আমরা কি একটু শোধরাতে পারি না?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.