নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বিশ্বজোড়া পাঠশালাতে সবাই ছাত্র-ছাত্রী, নিত্য নতুন শিখছি মোরা সদাই দিবা-রাত্রী!

নীল আকাশ

এই ব্লগের সমস্ত লেখা সর্বস্বত্ব সংরক্ষিত। আমার অনুমতি ছাড়া এই ব্লগের লেখা অন্য কোথাও প্রকাশ করা যাবে না।এই ব্লগের সমস্ত লেখা সর্বস্বত্ব সংরক্ষিত। আমার অনুমতি ছাড়া এই ব্লগের লেখা অন্যকোথাও প্রকাশ করা যাবে না।

নীল আকাশ › বিস্তারিত পোস্টঃ

সময় কীভাবে বদলায়!

২৮ শে মার্চ, ২০১৮ সকাল ১১:৪০



বিখ্যাত অভিনেতা আর্নল্ড শোয়ার্জনেগার তার নিজের সুবিখ্যাত ব্রোঞ্জ মূর্তির সামনে নিদ্রিত অবস্থার একটা ফটো পোস্ট করেন এবং ক্যাপশনে লিখেন- "সময় কীভাবে বদলায়!"

তিনি বৃদ্ধ হয়েছেন বলে এই বাক্যটি লেখেননি। তার এই ব্রোঞ্জ মূর্তিটি এই হোটেলটির সামনে যখন স্থাপন করা হয় তখন তিনি ক্যালিফোর্নিয়ার গভর্নর ছিলেন এবং তিনিই হোটেলটি উদ্বোধন করেন। হোটেলের কর্মচারীরা তাকে সম্মানের সাথে প্রতিশ্রুতি দিয়ে বলেছিলেন, যে কোন সময় আপনি এই হোটেলে এলে আপনার জন্য একটি সংরক্ষিত কক্ষ থাকবে।
পরবর্তীতে আর্নল্ড সেই হোটেলে গেলে তাকে হোটেল প্রশাসন থেকে বলা হয় যে, এই মুহূর্তে কোন ঘর খালি নেই তাই আপনাকে আমাদের ফেরাতে হচ্ছে। তিনি তখন তার মূর্তির নিচে ঘুমিয়ে পড়েন এবং তার এই অবস্থা কল্পনা করার অনুরোধ করেন অন্যদের।

তিনি এটাই বলতে চেষ্টা করেছেন যে, মানুষ যখন তার অবস্থানে থাকে তখন মূল্যায়িত হয়, অন্যথায় নয়। সময় বদলায়। নিজের অবস্থান, ক্ষমতা বা বুদ্ধিমত্তার উপর অতিরিক্ত আস্থাবান হওয়া উচিৎ নয় কারোরই। স্থায়ী বলে কিছু নেই পৃথিবীতে...।বিখ্যাত অভিনেতা আর্নল্ড শোয়ার্জনেগার তার নিজের সুবিখ্যাত ব্রোঞ্জ মূর্তির সামনে নিদ্রিত অবস্থার একটা ফটো পোস্ট করেন এবং ক্যাপশনে লিখেন- "সময় কীভাবে বদলায়!"
He wanted to convey the message: “When I was in an important position, they always complimented me, and when I lost this position, they forgot about me and did not keep their promise. Do not trust your position or the amount of money you have, nor your power, nor your intelligence, it will not last."


সবাইকে ধন্যবাদ ও শুভ কামনা রইল।
সর্বস্বত্ব সংরক্ষিত @ নীল আকাশ, মার্চ, ২০১৮

মন্তব্য ২৪ টি রেটিং +১/-০

মন্তব্য (২৪) মন্তব্য লিখুন

১| ২৮ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:১৫

মোঃ মাইদুল সরকার বলেছেন:
সত্যি ।

বাস্তব এমনই হয়।

২৮ শে মার্চ, ২০১৮ দুপুর ২:১০

নীল আকাশ বলেছেন: বাস্তবতা খুবই কঠিন এবং নিস্ঠুর।

২| ২৮ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:১৮

অনন্য দায়িত্বশীল আমি বলেছেন: বাস্তবতা এমনই।

২৮ শে মার্চ, ২০১৮ দুপুর ২:১০

নীল আকাশ বলেছেন: বাস্তবতা খুবই কঠিন এবং নিস্ঠুর।

৩| ২৮ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:৩৯

করুণাধারা বলেছেন: ভালো পোস্ট। ভাবালো।

২৮ শে মার্চ, ২০১৮ দুপুর ২:১২

নীল আকাশ বলেছেন: এটা মনের চিন্তা জাগ্রত করার জন্যই দেয়া হয়েছে। জীবনের সোনালী দিনগুলি খুবই কম সময়ের জন্য থাকে এই ক্ষনস্থায়ী জীবনে।

৪| ২৮ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:৪০

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: আহা রে!! :(:(:(

২৮ শে মার্চ, ২০১৮ দুপুর ২:১৪

নীল আকাশ বলেছেন: রূর বাস্তবতা, এটাই বাস্তবতা আর এটাই আমরা সব চেয়ে তাড়াতাড়ি ভূলে যাই জে এক দিন আমাদের সবাই কেই চলে যেতে হবে।

৫| ২৮ শে মার্চ, ২০১৮ দুপুর ১:০৭

পদ্মপুকুর বলেছেন: তবে ঘটনা হলো, ক্ষমতা আর টাকার টাকার গন্ধ সবাইকেই বিপরীতকালের অবস্থানটা ভুলিয়ে দেয়। আজকের খালেদা জিয়া বা বিএনপি ২০০১ থেকে ২০০৬ সময়ে এই বিষয়টা বুঝতে চায়নি একদমই, যেমনটা এখনকার শেখ হাসিনা ও আওয়ামী লীগ বুঝতে চাইছে না। এটাই বাস্তবতা। সৃষ্টির আদি থেকে পৃথিবী এভাবেই চলে এসেছে, ভবিষ্যতেও চলবে।

অট: টার্মিনেটর টু দেইখ্যা কৈশোরবেলায় ফিদা হয়্যা গেছিলামগা

২৮ শে মার্চ, ২০১৮ দুপুর ২:১৬

নীল আকাশ বলেছেন: শয়তানের ধোকায় আর দুনিয়ার মায়ায় মাটির মানুষ ভূলে যায় যে একদিন তারও ডাক আসবে.............

৬| ২৮ শে মার্চ, ২০১৮ দুপুর ১:৫০

ঠাকুরমাহমুদ বলেছেন: আফসোস এটাই চিরন্তন বাস্তব আর সত্যি - কেউ মানুক আর না মানুক ।।

২৮ শে মার্চ, ২০১৮ দুপুর ২:১৭

নীল আকাশ বলেছেন: ধন্যবাদ আপনাকে এই কঠিন সত্য টা বোঝার জন্য। এটা মনের চিন্তা জাগ্রত করার জন্যই দেয়া হয়েছে। জীবনের সোনালী দিনগুলি খুবই কম সময়ের জন্য থাকে এই ক্ষনস্থায়ী জীবনে।

৭| ২৮ শে মার্চ, ২০১৮ দুপুর ২:০৪

সম্রাট ইজ বেস্ট বলেছেন: কঠিন বাস্তবতা। এর চেয়ে ভাল উদাহরণ আর হতে পারে না।

২৮ শে মার্চ, ২০১৮ দুপুর ২:১৭

নীল আকাশ বলেছেন: ধন্যবাদ আপনাকে এই কঠিন সত্য টা বোঝার জন্য। এটা মনের চিন্তা জাগ্রত করার জন্যই দেয়া হয়েছে। জীবনের সোনালী দিনগুলি খুবই কম সময়ের জন্য থাকে এই ক্ষনস্থায়ী জীবনে।

৮| ২৮ শে মার্চ, ২০১৮ দুপুর ২:১৮

কামরুননাহার কলি বলেছেন: এটা যে চিরসত্য সেটা কেউ বুজতে চায় না। সময় যে থেমে থাকে না এটা কারো মাথায় থাকে না। তারা ক্ষণিকের স্থানটিকে আগলে রাখার চেষ্টা করে সবসময় আর তা দিয়েই বরাই করে অন্যায় করে। ।

২৮ শে মার্চ, ২০১৮ বিকাল ৩:১৭

নীল আকাশ বলেছেন: আপু কে ধন্যবাদ কঠিন সত্য টা বোঝার জন্য। এটা মনের চিন্তা জাগ্রত করার জন্যই দেয়া হয়েছে। জীবনের সোনালী দিনগুলি খুবই কম সময়ের জন্য থাকে এই ক্ষনস্থায়ী জীবনে।

৯| ২৮ শে মার্চ, ২০১৮ দুপুর ২:২৫

আরইউ বলেছেন: এই গল্পটা সত্য নয়। এটা একটা হোক্স। Click This Link

২৮ শে মার্চ, ২০১৮ বিকাল ৩:২৪

নীল আকাশ বলেছেন: Theme টা বোঝার জন্য দিয়েছি। বিখ্যাত অভিনেতা আর্নল্ড শোয়ার্জনেগার না হয়ে যে কেউ এটা হতে পারতো। জীবনের সোনালী দিনগুলি খুবই কম সময়ের জন্য থাকে এই ক্ষনস্থায়ী জীবনে।

হোক্স হলো কিভাবে ? The photograph in question was originally shared by Arnold Schwarzenegger himself on Instagram back in Jan. 2016.

১০| ২৮ শে মার্চ, ২০১৮ বিকাল ৩:২৬

অগ্নিবেশ বলেছেন: বাঙ্গালীরা একটা কিছু পাইলে হয়, সত্য মিথ্যা যাচাই করে না।

২৮ শে মার্চ, ২০১৮ বিকাল ৩:৩৫

নীল আকাশ বলেছেন: আপনার জন্য লিংক টা দিলাম। একটু দেখে আসবেন কি? https://www.instagram.com/p/BAkk4zFjce-/
না জেনে কোনো মন্তব্য করবেন না।

১১| ২৮ শে মার্চ, ২০১৮ বিকাল ৩:৪০

আরইউ বলেছেন: আমার মন্তব্যটা আবার পড়ুন। এই গল্পটা সত্য নয়। ছবির সাথে যে গল্প সেটা সত্য নয়। আরনল্ড কোথাও ঐ গল্প লেখেননি। ওটা হোক্স।

২৮ শে মার্চ, ২০১৮ বিকাল ৪:০৮

নীল আকাশ বলেছেন:

২৮ শে মার্চ, ২০১৮ বিকাল ৪:১৫

নীল আকাশ বলেছেন: ছবিটা সত্য । আমি চেক করে দেখছি। পটভুমি টা কোথা থেকে এলো খুজে দেখতে হবে। গল্প টা নিয়ে আমার তেমন কোনো মাথাব্যথা নেই। আসলে মানুষের জীবনের সোনালী দিন যে এক সময় হটাৎ করেই শেষ হয়ে আসে এটাই বোঝতে চেয়েছি। দম্ভ করে মাটির পৃথিবী তে আমরা কয়দিন বেচে থাকতে পরবো ? আশা করি আমার মনের চিন্তা টা আপনি বুঝতে পেরেছেন।

২৮ শে মার্চ, ২০১৮ বিকাল ৪:১৭

নীল আকাশ বলেছেন: ধন্যবাদ আপনাকে আমার ব্লগে এসে পড়ার জন্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.