নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ব্লগিং করার মতো জ্ঞান নেই। পড়তে মন চাই কিন্তু নেট অার ফোন কাছে থাকলে সে ইচ্ছে হারিয়ে যাই। আমি খুব অলস। কিন্তু অনলাইনে অক্লান্ত। এটাকে কি বলবেন জানিনা, অনেকে নেশা বলে...

সামিউল ইসলাম বাবু

আত্মনিয়ন্ত্রণ + পরিকল্পনা + পরিশ্রম + মুখ বন্ধ রাখা = সফলতা

সামিউল ইসলাম বাবু › বিস্তারিত পোস্টঃ

নিজের খেয়ে অন্যের প্রচার

০৯ ই নভেম্বর, ২০১৯ বিকাল ৩:০৫



আমরা দিন দিন এমন হচ্ছি কেনো?নিজের খেয়ে অন্যের প্রচার করছি কিনা সেটাভাবার বিষয়।

দেশে কোন কিছু হলেই বিচার বিবেচনা ছাড়াই অামরা একটা কথা বলে বসি। প্রমাণ ছাড়া কাওকে কিছু বলাটা এক প্রকার অবিচার। অার কার উপর অবিচার করলে মানুষের ভালোবাসা তার উপর বেড়ে যায়।
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে একটা যৌক্তিক আন্দোলন হচ্ছে। এটাকে দমন করতে হবে ভালো কথা। দমন করো। বেছে বেছে অার কিছু পেলে না। এটাতে শিবিরের সম্পৃক্ততা পেলে। শিবির সম্পৃক্ততা পাইলে অন্যায় ভাবে মারলেও তার কোন বিচার নেই। তাইতো দেখা যায় অাবরারকে মেরেও শিবির বলে চালিয়ে দেওয়ার চেষ্টা। অাবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের যোক্তিক অান্দলনকেও জামাত শিবির ট্যাগ লাগানো হচ্ছে। যেখানে শিবিরের রাজনীতি নিষিদ্ধ অনেক আগ থেকেই। সেই খানেই এখন শিবির চত্ত্বর তৈরী করেছে। এখন আমাদের ভাবার দরকার অামরা নিজের খেয়ে অন্যের প্রচার করছি নাতো।


(জাবি প্রসঙ্গ)

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৯ ই নভেম্বর, ২০১৯ বিকাল ৩:৪৩

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: এটা এখন সারাদেশেই একটা স্টাইল হয়ে গেছে যে, অন্যায়ের প্রতিবাদ করলেই তাকে সরকার বিরোধী, জামায়াত শিবির আখ্যা দেয়া ।
যারা এসব বাণী ঝাড়ে, "জামাত শিবির নির্মূল তারা এতোদিনেও করতে না পারলে সেই ব্যর্থতার জন্যই তাদের দায়িত্ব থেকে সরে যাওয়া উচিত। কোনো আন্দোলন দানা বাঁধলেই একটি চক্র জামাত শিবির সুর তোলে। এটি দুর্নীতিবাজদের চক্র"।

২| ০৯ ই নভেম্বর, ২০১৯ বিকাল ৪:২১

আখেনাটেন বলেছেন: পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: এটা এখন সারাদেশেই একটা স্টাইল হয়ে গেছে যে, অন্যায়ের প্রতিবাদ করলেই তাকে সরকার বিরোধী, জামায়াত শিবির আখ্যা দেয়া । -- ইতরপ্রকৃতির লোকেদের মগজে ও মননে এটি এখন প্রোথিত হয়ে গেছে।

প্রতিপক্ষকে দমনপীড়ন ও নিজেদের অন্যায়গুলো জায়েজ করার এটি একটি সহজতম উপায়। কুশিক্ষিত ও ইতর লোকদের পাথেয়। দেশে দেশে শুধু এর প্রকৃতিটা ভিন্ন।

কোনোকালে এরা আবার যখন বিরোধীপক্ষ হবে তখন শুধু ভাষাটা পরিবর্তন হবে।

৩| ০৯ ই নভেম্বর, ২০১৯ বিকাল ৫:০৭

নুরহোসেন নুর বলেছেন: শিবিরের লোকজনের এত পাওয়ার সরকারের এত শক্তিশালী লোকজনদের সাথে টেক্কা দিচ্ছে?
-শিবির একটি কাল্পনিক চরিত্র ক্ষমতাসীনদের দলীয় অরাজকতাকে ঢাকতে শিবির শব্দটি যোগ করতে হয়।

৪| ০৯ ই নভেম্বর, ২০১৯ বিকাল ৫:২৩

রাজীব নুর বলেছেন: যার যেটা ভালো লাগে করুক। করতে দেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.