নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিরিবিলি

নিরবখান

তথ্য ভান্ডার

নিরবখান › বিস্তারিত পোস্টঃ

বুয়েটে শিবিরের অপতৎপরতা!

২৬ শে জানুয়ারি, ২০১৩ সকাল ১১:৪৪

যুদ্ধাপরাধীদের বিচার বানচালের অংশ হিসেবে রাজপথে পুলিশের ওপর অতর্কিতে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগসহ বিভিন্ন কর্মকাণ্ডে ছাত্রশিবির এ মুহূর্তে বেশ আলোচিত। দেশের সর্বোচ্চ মেধাবীদের শিক্ষা প্রতিষ্ঠান বুয়েট গভীরে শেকড় গেঁড়ে চলেছে শিবির।

মেধাবীদের এ প্রতিষ্ঠানটিতে অত্যন্ত সুকৌশলে সবার চোখ এড়িয়ে সংগঠনটি চালিয়ে যাচ্ছে তাদের সাংগঠনিক কার্যক্রম। বুয়েটের অভ্যন্তরীণ রাজনীতিতে তারা প্রভাব বিস্তারের চেষ্টা করছে।

গত নভেম্বর মাসের দিকে বুয়েটের নজরুল ইসলাম হলের ২২৩, ৩০২, ৩২৪, ৩৩০ ও ৪১০ নম্বর রুম এবং আহসানউল্লাহ হলসহ বিভিন্ন হল থেকে বিপুলপরিমাণ ইসলামী বই ও শিবিরের সাংগঠনিক কার্যক্রমের বিবরণ সংবলিত বেশ কিছু গোপন নথি পাওয়া যায়।

শিবির সরাসরি বুয়েট ক্যাম্পাসে রাজনীতি করতে না পেরে আজিমপুরের একটি ভবনের ৬ তলার ছাত্রবাস থেকে তাদের কার্যক্রম পরিচালনা করতো।

বুয়েটে সাংগঠনিক শক্তি বাড়াতে ও নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতে শিবির বিপুলপরিমাণ অর্থ ব্যয় করছে বুয়েটের মেধাবী শিক্ষার্থীদের পেছনে। ২০১০ সালে বুয়েটে শিবির অর্থ ব্যয় করেছে আট লাখ ৭০ হাজার ৩১৪ টাকা এবং ২০১১ সালে খরচ করে ১৩ লাখ ২৩ হাজার ২০০ টাকা। ছাত্রলীগ নেতা-কর্মীরা বুয়েট শিবিরের এক নেতার কম্পিউটারের হার্ড ডিস্ক জব্দ করে এ খরচের গোপন তথ্য উদ্ধার করে।

জানা যায়, বুয়েটে শিবির নেতাকর্মীদের সঙ্গে এখানকার অনেক শিক্ষকের ভালো সর্ম্পক রয়েছে। এদের কেউ কেউ আর্থিকভাবেও শিবিরকে সহায়তা করে। একইভাবে বুয়েট প্রশাসনেও শিবিরের প্রভাব রয়েছে বলে জানা যায়।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২৬ শে জানুয়ারি, ২০১৩ সকাল ১১:৫৫

রুম্মান৯৯ বলেছেন: এতো দেখি সুতৎপরতত, অপতৎপরতা যে, খুজে পেলাম না ভাই?? ভালো করে পড়েন---কী লেখা আছে আপনার কপিপেস্টে!!!!

জীবনে প্রথমবার পুলশের অত্যাচারে অতীষ্ঠ হয়ে যা করেছে--মন্দ বলেন কেনো? পুলিশ কী করে, আইনবিরোধী কাজ করেনা!!

২| ২৬ শে জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:০৫

কাঙ্গাল রাক্ষুসী বলেছেন: অপতৎপরতা নয়, বলুন শান্তির বারতা।

৩| ২৬ শে জানুয়ারি, ২০১৩ দুপুর ১:০৮

মাহমুদডবি বলেছেন: কুত্তালীগের মত অকালকুশমান্ড থাকলেতো শিবিরের অপততপরতা বারবেই। গাজাখোরদের কাছেতো আর শেখার কিছু নাই। শিবির যদি ভুলটা প্রচার করেই থাকে লীগের পোলাপাইন সঠিক ইসলাম প্রচার করুক । সেটা করবে না ওনারা কামারের দোকানে চাপাতি বানাবে আর গাজা খাবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.