নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

।হই আমি বীর অথবা হই আমি ধীর,আমি শুধু বাংলাদেশের নয়,আমি সমগ্র পৃথিরীর ।।হই আমি বীর অথবা হই আমি ধীর,আমি শুধু বাংলাদেশের নয়,আমি সমগ্র পৃথিরীর ।

মো: নিজাম গাজী

আমি ঐ সৃষ্টিকর্তারই সৃষ্টি,আমি তারই বান্দা, আমি শুধু বাংলাদেশের নয় আমি সমগ্র পৃথিবীর বাসিন্দা। গাজী পরিবারে আমি জন্মগ্রহন করেছি বলে আমি শুধু গাজী পরিবারের নয়, আমার জন্ম এই পৃথিবীর সর্বময়। শুধুমাত্র সোনাখালী গ্রামে আমার জন্ম নয়, আমার জন্ম পৃথিবীর সর্বময়। এই গ্রাম এই দেশের নয় আমি শুধুমাত্র, আমি এই সারা দুনিয়ারই ছাত্র। শুধুমাত্র একটি মহল্লায় আমার আগমন নয়, আমার আগমন বিশ্বময়। হই আমি ধীর হই আমি মহাবীর, আমি শুধু বাংলাদেশের নয় আমি সমগ্র পৃথিবীর।

মো: নিজাম গাজী › বিস্তারিত পোস্টঃ

বাগেরহাটে চাকরি মেলা চাই

১০ ই নভেম্বর, ২০১৮ সকাল ১০:৫৯



দৈনিক আলোকিত বাংলাদেশে প্রকাশিত "বাগেরহাটে চাকরি মেলা চাই"। ০৮/১১/২০১৮ বৃহস্পতিবার।

বাগেরহাটে চাকরি মেলা চাই
-মোঃ নিজাম গাজী

দেশের সবচেয়ে বড় অভিশাপ হচ্ছে বেকারত্ব। শিক্ষিত বেকারের সংখ্যা দিনদিন বৃদ্ধি পাচ্ছে। মহাজোট সরকারের নির্বাচনী ইশতেহারের অন্যতম দিক ছিলো ঘরে ঘরে চাকরি দেওয়া। সরকার অবশ্য বেকারত্ব দূরীকরণের লক্ষে ন্যাশনাল সার্ভিস কর্মসূচির আওতায় ভালো একটি পদক্ষেপ গ্রহণ করেছে। কিন্তু এখানে ছদ্ম বেকারত্ব সৃষ্টি হওয়ার যথেষ্ট আশঙ্কা রয়েছে। তাছাড়া এখানের বেতনভাতা একেবারেই কম। হাজার হাজার গ্রাজুয়েটধারী যুবক-যুবানীরা সারা দেশে হন্নে হয়ে প্রতিনিয়ত ছুটছে চাকরির জন্য। বাংলাদেশের দক্ষিনাঞ্চলের অন্যতম একটি অভাবগ্রস্থ জেলা বাগেরহাট। এখানেও প্রতিনিয়ত বেকারত্বের সংখ্যা জ্যামিতিক হারে বৃদ্ধি পাচ্ছে। তাই বাগেরহাটে সপ্তাহব্যাপী একটি চাকরি মেলার আয়োজন করা জরুরি।

বাগেরহাটে চাকরি মেলা হলে এই জেলার বেকারদের খুবই সুযোগ হবে। কেনোনা এদের অনেক বেকারেরই ঢাকা বা দেশের অন্যান্ন জায়গায় যাতায়াত করার জন্য আর্থিক সামর্থ নেই। চাকরি মেলায় সরকারের উদ্যোগে বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান ও সংস্থাগুলো খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। এরকম করে ক্রমান্বয়ে দেশের ৬৪টি জেলায়ই বেকারত্ব দূরীকরণে চাকরি মেলার আয়োজন করা যেতে পারে।

একথা সত্য যে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ সারাদেশের অনেক প্রতিষ্ঠানে অসংখ্য পদ খালি রয়েছে। তাই সরকার ও বিভিন্ন বেসরকারি সংস্থা বা প্রতিষ্ঠান বাগেরহাটে চাকরি মেলার আয়োজন করে সহজেই প্রার্থী নিয়োগ দিতে পারে, পাশাপাশি দেশ থেকে বেকারত্ব দূর করতে পারে। এতে করে একদিকে যেমন বেকারত্ব দূর হবে, অন্যদিকে তেমন সহজেই শূন্যপদ পূরণ হবে। সরকার ও বিভিন্ন বেসরকারি সংস্থা বা প্রতিষ্ঠানের প্রতি অনুরোধ রইলো দয়া করে বিশেষ বিবেচনার আওতায় বাগেরহাটে সপ্তাহব্যাপী চাকরি মেলার আয়োজন করে দেশের অভিশাপ বেকারত্ব দূর করুন। আশা করি এহেন এক যুগোপযোগী উদ্যোগই হতে পারে সহজে বেকারত্ব দূর করার অন্যতম হাতীয়ার।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১০ ই নভেম্বর, ২০১৮ সকাল ১১:৩৪

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: বাগেরহাটে চাকরি মেলা হলে এই জেলার বেকারদের খুবই সুযোগ হবে।
...................................................................... হয়ত কিছু মানুষের হবে
চাকুরি মেলায় কি সকল যোগ্য প্রার্থী পাওয়া যাবে ???

২| ১০ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:৪১

রাজীব নুর বলেছেন: আমি বেকার আছি।
বাগেরহাট কি চলে আসবো?

৩| ১০ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:৪২

রাজীব নুর বলেছেন: আমি বেকার আছি।
বাগেরহাট কি চলে আসবো?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.