নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না কোন আজব গ্রহের বোকা এলিয়েন!

নূর আলম হিরণ

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না কোন আজব গ্রহের বোকা এলিয়েন!

নূর আলম হিরণ › বিস্তারিত পোস্টঃ

দৃষ্টিভঙ্গির দৃষ্টিভ্রম!

১৫ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:২৬

আমরা শোনা কথায় বিশ্বাসী। একসময় এইডস এর কথা শুনলে ভয় পেতাম! পরে শাবানা আজমীর বিজ্ঞাপনটা কিংবা ডায়নার এইডস রোগীকে স্পর্শ করা দেখার পর অনেকটা আশ্বস্ত বোধ করেছি।
চোখ নিয়ে আমাদের অনেক ধারনা আছে। সবকিছুই নির্ভর করে দেখার উপর। কথায় আছে যাকে দেখতে নারি, তার চলন বাঁকা। যাকে দেখতে পারিনা বা পছন্দ করিনা তার কোন কিছুই ভালো লাগে না। কথায় কথায় তার দোষ খুজি। তার মতো খারাপ ব্যক্তি আর দ্বিতীয়টি নাই। চলনে, বলনে, কথনে। কিন্তু সে হয়তো এতটা খারাপ নয়। একজন বিশ্রী চেহারার মানুষকেও সুশ্রী মনে হতে পারে। সেটা নির্ভর করে আপনার দৃষ্টিভঙ্গির উপর। এজন্যই বলা হয় দৃষ্টিনন্দন। আমার কাছে যা সুন্দর আপনার কাছে সেটা অসুন্দর। আমি যাকে ভালোবাসি আপনি তাকে অপছন্দ ও করতে পারেন। সবার দেখা দৃষ্টি এক হয় না। এটাই নিয়ম কারো কিছু করার নাই। কাজ করার মন নেই কিন্তু কেউ করলে ভালোই সমালোচনা করতে পারে আলোচনা না, ভালো কাজে দৃষ্টিভঙ্গি হতে হবে পজেটিভ। আপনার চোখে যেটা ন্যায় সেটা আমার চোখে অন্যায়। আপনার ধারনা যেটা ভালো সেটা আমার কাছে তেমনটি না। আমি বিন্দু বললে আপনি চন্দ্রবিন্দু নিয়ে তর্ক শুরু করে দিবেন। আমি ভাই ডাকলে আপনি ডাকেন শালা। আবার গভীর পর্যবেক্ষণ করলে বলেন শৃগালের চোখ কিংবা বিড়ালচোখা। হিপোক্রেট কাকে বলে আর কি!!!

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৫ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৩৪

ফেরদৌসা রুহী বলেছেন: হুম আমরা এমনি। ঠিকভাবেই তুলে ধরেছেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.