নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না, কোন আজব গ্রহের বোকা এলিয়েন! [email protected]

নূর আলম হিরণ

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না, কোন আজব গ্রহের বোকা এলিয়েন!

নূর আলম হিরণ › বিস্তারিত পোস্টঃ

বিএনপির স্ক্রীপ্ট রাইটার দুর্বল!

১১ ই সেপ্টেম্বর, ২০১৭ দুপুর ১২:১৩


মির্জা ফখরুল আর রিজভী সাহেব সংবাদ সম্মেলন এসে গত ৩ বছর ধরে যে বক্তৃতা, বিবৃতি দিচ্ছেন সেগুলি ছিলো একগেয়ে! বিবৃতিতে উনারা ভিন্নতা আনতে পারেননি, কর্মীরা উজ্জীবিত হওয়ার মত রসদ খুঁজে পাচ্ছে না! শফিক রেহমান চেষ্টা করেছেন কিন্তু পারেনি, শিমুল বিশ্বাস মনে হয় দায়সারা স্ক্রীপ্ট লিখে যাচ্ছেন, পারিবারিক সমস্যা নিয়ে তার এই দায়িত্ব চালিয়ে যাওয়া উচিত নয়!
আওমীলীগকে বেকায়দা ফেলার মত যথেষ্ট ইস্যু তাদের হাতে ছিল, সেই ইস্যু গুলিকে তারা কর্মীদের কাছে সঠিকভাবে তুলে ধরতে ব্যার্থ হয়েছে, সব ইস্যুতেই তারা সংবাদ সম্মেলনে এসে অনির্বাচিত, জালেম সরকার দিয়ে শুরু করে নির্দলীয়/সহায়ক সরকার দিয়ে শেষ করে!
২০০১ এর পর থেকেই বিএনপিতে মেধাবীদের কোনঠাসা করে রাখা হচ্ছে, তৃনমূল থেকে নেতৃত্ব উঠে আসতে দিচ্ছে না, আত্মীয় স্বজন মিলে পদ পদবী ভাগ করে নিচ্ছে! অথচ ৯২ তেও এই বৃহৎ দলে অনেক মেধাবী নেতৃত্ব ছিলো। সবচেয়ে বড়কথা স্বয়ং এই জাতীয়তাবাদী দলের প্রতিষ্ঠাতা মেজর জিয়াই ছিলেন বড় উদারণ! তার অলিখিত বক্তব্য গুলি বিএনপির নেতারা রোজ দুইবার করে শুনা উচিত, এখনকার স্ক্রীপ্ট রাইটারদের লজ্জা পাওয়া উচিত! ৭৮ এর ১ লা সেপ্টেম্বর মেজর জিয়া যখন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রতিষ্ঠার দিনে রমনা রেস্তরাঁয় যে দুই ঘন্টা অলিখিত বক্তব্য দিয়েছে সাংবাদিকদের সামনে সেটা রিজিভী,ফখরুল সাহেবদের এন্টিবায়োটিক হিসেবে গেলা উচিত!
তাদেরকে আরো কৌশলী বক্তব্য দিতে হবে। গত কয়েকদিন আগে উনারা বন্যা পরিস্থিতি নিয়ে বলতে গিয়ে বন্যার জন্য সরকারকে দায়ী করে গেলেন, রোহিঙ্গা সমস্যা নিয়েও একই কথা, কথায় চাতুর্য নেই, তাই সরকার সহজে তাদের কথার কাউন্টার দিতে পারে!
আবার মির্জা ফখরুল সাহেব ষোড়শ সংশোধনী না পড়েই মনে হয় উনি বিবৃতি দিয়েছেন ফলে কাদের সাহেব যখন বললেন "ষোড়শ সংশোধনী নিয়ে নাচবেন না, সেখানে পড়ে দেখুন জিয়াউর রহমানের ক্ষমতা দখলকে অবৈধ বলা হয়েছে! " এই কথার কাউন্টার স্বাভাবিক ভাবেই ফখরুল সাহেব দিতে পারেননি।
বিডিআর বিদ্রোহর সময় সাহারা খাতুন যে বক্তব্য দিয়েছে সেটা শুনার পর স্ক্রীপ্ট রাইটারের প্রশংসা করতে হয়, এগুলি থেকে বিএনপির শিখার আছে।
আপাতত বিএনপির দরকার ভালো কিছু স্ক্রীপ্ট রাইটার!

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.