নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না, কোন আজব গ্রহের বোকা এলিয়েন! [email protected]

নূর আলম হিরণ

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না, কোন আজব গ্রহের বোকা এলিয়েন!

নূর আলম হিরণ › বিস্তারিত পোস্টঃ

মোশাররফ করিমের ক্ষমা চাওয়া আমরা বুঝতে পারিনি!

২৫ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:২৮



মোশাররফ করিম জাগো বাংলাদেশের সেই অনুষ্ঠানে পোষাক, ধর্ষণ, মানসিকতা নিয়ে করা সেই মন্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন। ক্ষমা চেয়ে উনি বলেছেন উনি শালীনতায় বিশ্বাসী। ভদ্র সমাজে শালীনতার যে সংজ্ঞা আছে সে শালীনতা মেয়েদের অবশ্যিই বজায় রাখা উচিত। উনি যখন পোষাকের জন্য নয়, মনের কুপ্রবৃত্তির জন্যই ধর্ষণ হচ্ছে বলেছেন তখন একপক্ষ ধরে নিয়েছে উনি বলতে চাচ্ছেন মেয়েরা অশালীন হয়ে চলাফেরা করতে পারবে তিনি আমাদের প্রবৃত্তিকে কন্ট্রোল করতে বলেছেন! আরেকপক্ষ ভেবেছে উনি মেয়েদের যেকোন পোষাক পড়ার স্বাধীনতার পক্ষে বলেছেন এবং এটাকে তারা যথার্থ ভেবেছে। এক পক্ষ উনাকে ক্ষমা চাইতে বাধ্য করেছে আরেকপক্ষ কেন ক্ষমা চাইছে তাই উনাকে কাপুরুষ, ভীতু আখ্যা দিচ্ছে! আসলে উনি কিসের জন্য ক্ষমা চেয়েছেন? আমার মনে হচ্ছে উনি আমাদের জ্ঞানহীনতার জন্য ক্ষমা চেয়েছেন! উনি উনার অবস্থান থেকে সরে দাঁড়াননি।
অনুষ্ঠান প্রচার হওয়ার পর এত হাউকাউ দেখে উনি বুঝতে পেরেছেন আমাদের আইকিউ লেভেল অনেক নিছে নেমে গেছে, তাই উনি ক্ষমা চেয়েছেন খুব দ্রুতই। এবং ব্যাখ্যা দিয়ে বলেছেন যেকোন ভদ্র সমাজের ন্যায় উনিও শালীনতায় বিশ্বাসী।
এখন ক্ষমা চাওয়ার পর যেপক্ষ তাকে ভীতু, কাপুরুষ বলছে তারা কি ধরেই নিয়েছে মোশাররফ করিম পোষাক বলতে অশালীন পোষাকই বলেছেন এখন ভয় পেয়ে শালীন পোষাক বলছে? মূলকথা উনার ক্ষমা চাওয়ার কথাগুলি শুনে বুঝতে পেরেছি উনি উনার কথায় এখনো অটল আছেন, উনি ক্ষমা চেয়েছেন আমাদের জ্ঞানহীনতার কাছে এবং আমাদের না বুঝতে পারা প্রতিক্রিয়ার কাছে!
পোষাক একটি আপেক্ষিক বিষয় কিন্তু ধর্ষণ কোন আপেক্ষিক বিষয় নয় এটা মনের ভিতরের পশুত্ব আর এই পশুত্বের বিরুদ্ধে যুদ্ধকে সবচেয়ে বড় জিহাদ বলেছে ইসলাম।

মন্তব্য ১৬ টি রেটিং +১/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ২৫ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:৪৭

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: সহমত। আপনার বিশ্লষণ ভালো লাগল।

জাতী হিসেবে আমরা একটু বেশীই আবাল:P।এটা নিয়ে ফেসবুক আর তৃতীয় শ্রেণীর মিডিয়াগুলো টাইমলাইনে আসার জন্য যেমন হাউকাউ শুরু করেছে, তাতে মেজাজ X(X(

২৫ শে মার্চ, ২০১৮ বিকাল ৪:৪৬

নূর আলম হিরণ বলেছেন: ফেইসবুক না থাকলে এত হুজুগে বাঙ্গালী চিনা যাইতো না। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

২| ২৫ শে মার্চ, ২০১৮ দুপুর ১:১৬

মেজবাহ ‍উদ্দীন মোড়ল বলেছেন: বিশ্লেষণ করতে গিয়ে ইসলামের বিষয়টিকে ফুটিয়ে তুলার জন্য ধন্যবাদ। যে যত ধরনের স্বাধীনতা বা অধিকাররে কথাই বলুন না কেন , সব শেষে আমার মুসলিম । এটাই সত্য।

২৫ শে মার্চ, ২০১৮ বিকাল ৪:৪৮

নূর আলম হিরণ বলেছেন: ইসলামে ধর্ষণের সার্টিফিকেট দেওয়া হয়নি। ভুলবাল বুঝিয়ে কাটমোল্লারা নিজের কথাকে উপরের রাখার চেষ্টা করছে।

৩| ২৫ শে মার্চ, ২০১৮ দুপুর ১:১৮

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
এ কারণেই আমরা হুজুগে বাঙ্গাল

২৫ শে মার্চ, ২০১৮ বিকাল ৪:৪৯

নূর আলম হিরণ বলেছেন: আমাদের চিন্তা চেতনার লেবেল এখনো অনেক নিছে রয়ে গেছে।

৪| ২৫ শে মার্চ, ২০১৮ দুপুর ১:৩০

কামরুননাহার কলি বলেছেন: ইচ্ছে করে না এমন বাংলাদেশে থাকতে। ধিক্কার জানাই এই সব বাঙ্গাল হুজুগেদের। ঘৃর্ণা করি এই সব বাঙ্গাল হুজুগেদের।
শুধু মোশারফ করিমের মতো মানুষ কেনো নাস্তিক একা হতে যাবে। নাস্তিক তো তারাই যারা আজকের বাংলাদেশের মেয়েরা ধ্বর্ষণ হয় কিন্তু কিচ্ছু বলেতে পারেনা, মুখের মধ্যে আঙ্গুল দিয়ে বসে থাকে, তখন ওদের এই বীরত্ব কোথায় যায়? হায়রে স্বাধিন বাংলাদেশ আজ তুমি কোথায়?

২৫ শে মার্চ, ২০১৮ বিকাল ৪:৫১

নূর আলম হিরণ বলেছেন: ধন্যবাদ আপনাকে। তবে মোশাররফ করিমকে সোশাল মিডিয়া যেভাবে ধুয়ে দিচ্ছে কোন নারীবাদী সংগঠনও তার পক্ষে কথা বলেনি। তার ক্ষমা চাওয়ার ব্যাপারটি তারা কি ধরতে পেরেছে!

৫| ২৫ শে মার্চ, ২০১৮ দুপুর ১:৩৩

ক্স বলেছেন: আমার কাছে বরঞ্চ তাকে থার্ড ক্লাস কাপুরুষ মনে হয়েছে। একটা ক্লাস খেপেছে তো ক্ষমা চাও - নিরাপদে থাকো। একটুও চিন্তা করে দেখলোনা কি অপরাধে তাকে ক্ষমা চাইতে হল? হুমায়ূন আজাদ, অভিজিৎ রায়দের মত নিজেকে মনে করলে তো সমস্যা।

২৫ শে মার্চ, ২০১৮ বিকাল ৪:৫৫

নূর আলম হিরণ বলেছেন:
যদি একটু চিন্তা করেন উনার ক্ষমা চাওয়ার মধ্যে কিন্তু মনে হচ্ছে না উনি উনার কথা থেকে ফিরে এসেছেন। উনি জাতির সব অংশকে বুঝাতে পারেনি সে জন্য ক্ষমা চেয়েছেন!

৬| ২৫ শে মার্চ, ২০১৮ দুপুর ১:৫৬

মোঃ মাইদুল সরকার বলেছেন:
বাড়াবাড়ি করা ভাল নয়।

সত্য কথায় হোক না লোকে বেজাড়।

২৫ শে মার্চ, ২০১৮ বিকাল ৪:৫৮

নূর আলম হিরণ বলেছেন: সত্যি বুজার মত জাতির একটা অংশ সেই অবস্থানে নেই! এরা শিক্ষায় হয় পিছিয়ে আছে না হয় সমাজে বঞ্চিতদের কাতারে আছে!

৭| ২৫ শে মার্চ, ২০১৮ সন্ধ্যা ৬:৩৬

চাঁদগাজী বলেছেন:


অভিনেতা ফভিনেতা সবকিছু নিয়ে মাথা ঘামায় কেন? অভিনয় করো, আয় করো, বকবক করার দরকার কেন?

২৫ শে মার্চ, ২০১৮ সন্ধ্যা ৬:৫২

নূর আলম হিরণ বলেছেন: উনার অভিনয় নিয়ে আমি কিছু বলতে চাই না। ভিডিওটি দেখতে পারেন ধারুন একটি মেসেজ দিয়েছিলেন তিনি।

৮| ২৫ শে মার্চ, ২০১৮ রাত ৮:২০

নূর-ই-হাফসা বলেছেন: পোষাক একটি আপেক্ষিক বিষয় কিন্তু ধর্ষণ কোন আপেক্ষিক বিষয় নয় এটা মনের ভিতরের পশুত্ব আর এই পশুত্বের বিরুদ্ধে যুদ্ধকে সবচেয়ে বড় জিহাদ বলেছে ইসলাম।
এই কথাটা দারুন বলেছেন ।
অন্তরে পশুত্ব থাকলে একটা মেয়ে শত কাপড় দিয়ে নিজেকে আবৃত করলেও ঐ পুরুষের পশুত্ব জাগবেই ।

২৫ শে মার্চ, ২০১৮ রাত ৮:৪৩

নূর আলম হিরণ বলেছেন: মোশাররফ করিমও তাই বুঝিয়েছেন। কিছু মাথা মোটা বুঝতে পারেনি। আপনাকে ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.