নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না, কোন আজব গ্রহের বোকা এলিয়েন! [email protected]

নূর আলম হিরণ

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না, কোন আজব গ্রহের বোকা এলিয়েন!

নূর আলম হিরণ › বিস্তারিত পোস্টঃ

সবুজের বুকে লাল!

২৭ শে মার্চ, ২০১৮ সকাল ১০:৫৪



গতকাল ছিলো ২৬শে মার্চ আমাদের স্বাধীনতার মাস! পাকিস্তান বাহিনী আমাদের ২লক্ষ মা-বোনের ইজ্জত লুঠে নিয়েছে, তাদের এটাকে অবশ্য তখন কাঠমোল্লারা যুদ্ধে এসব জায়েজ এবং গনিমতের মাল হিসেবে আখ্যায়িত করেছিলো! যার প্রেক্ষিত পাকিস্তানি হানাদার বাহিনী এটাকে অপরাধ হিসেবে মনে করেনি! এখনো কি দেশে যুদ্ধ চলছে? বিউটিরা কি তবে গনিমতের মাল?
বিউটিকে গত ২১ জানুয়ারি অপহরণ ও ধর্ষণ করেন বাবুল মিয়া নামের প্রতিবেশী এক যুবক। এ ঘটনায় বিউটির বাবা সায়েদ আলী ৪ মার্চ হবিগঞ্জ আদালতে বাবুলকে আসামি করে ধর্ষণের মামলা দায়ের করেন। মামলার পর আসামিপক্ষ পরিবারটিকে বারবার মামলা তুলে নেয়ার হুমকি দিচ্ছিল। যে কারণে বিউটির বাবা নিরাপত্তার কথা ভেবে ১৩ মার্চ বিউটিকে তার নানাবাড়ি লাখাই উপজেলার গনিপুর গ্রামে পাঠিয়ে দেয়।
কিন্তু না তাতেও শেষ রক্ষা হয়নি বিউটির। শনিবার ভোরে বিউটির নানি ফাতেমা বেগম ঘুম থেকে উঠে দ্যাখেন ঘরে নাতনি নেই! এরপর দুপুর ১২টার দিকে লোকজনের কাছ থেকে খবর পান, শায়েস্তাগঞ্জের ছাতাগর্ত হাওরে এক যুবতীর লাশ পাওয়া গেছে। পরে বিউটির বাবা গিয়ে মেয়ের লাশ শনাক্ত করেন।
আচ্ছা, একজন পিতা তাঁর মেয়েকে ধর্ষণ করা হলে থানায় আশ্রয় নেয়া ছাড়া আর কি করতে পারে?
আসলে বিউটির বাবা দিনমজুর, তার পকেটে টাকা নেই, তিনি সরকারী বা বেসরকারি কোন চাকুরীও করেন না! বিউটি নিজেও কোন নামকরা কলেজের স্টুডেন্ট না তার জন্য কলেজ স্টুডেন্ট, সাধারন মানুষ ফুঁসে উঠবে! সে শুধুই এক গ্রামের দিনমজুরের মেয়ে!
এটাই সত্য। আর এ কারণেই প্রথম দফা ধর্ষিত হবার পরে মামলা হলেও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ধর্ষককে গ্রেফতার করেনি। বিউটির জীবন বাঁচাতে এগিয়ে যায়নি। তাঁকে নিরাপত্তা দেয়নি। যদি প্রথমবারে ধর্ষককে গ্রেফতার করা হতো, বিচারের মুখোমুখি করা হতো তাহলে বিউটিকে অন্তত জীবন দিতে হতো না!
যাইহোক বিউটি, আপাতত বাংলাদেশ এমনই! পরিবর্তনের আশা খুব ক্ষীণই! পরিবর্তন যদি হতো সেদিনই হতো যেদিন পূর্নিমা রানীর মা আকুতি মিনুতি করেছে, তনুর মা-বাবা ভয়ে ঘরের দরজা আটকিয়ে দমবন্ধ করে ছিলো কিংবা ছোট্ট মেয়েকে নিয়ে রেইললাইনে শুয়ে বাবা মেয়ে একজন আরেকজনের মুখের দিকে তাকিয়ে দুনিয়া ছেড়েছে!
ছবিটি ব্লগে দিতে চায়নি তবে শিরোনামের কারনে দিতে হয়েছে!

মন্তব্য ২৩ টি রেটিং +০/-০

মন্তব্য (২৩) মন্তব্য লিখুন

১| ২৭ শে মার্চ, ২০১৮ সকাল ১১:৩৪

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
বাকরুদ্ধ আমি।
প্রতিবাদের ভাষা হারিয়ে ফেলেছি।
কেউ কি নেই এই নিষ্ঠুর হত্যাকাণ্ডের
বিচার করার? ধর্ষক/হত্যাকারীকে কঠোর
শাস্তি দেবার?

২৭ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:১৫

নূর আলম হিরণ বলেছেন: ধর্ষনের বিচার এই হওয়া বেশ কঠিন! মামলাই নিতে গড়িমসি করে এরপর একদিকে পুলিশের হয়রানি অন্যদিকে ধর্ষকের! তারপরেও আমরা কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।

২| ২৭ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:১৬

প্রামানিক বলেছেন: মুখের ভাষা হারিয়ে ফেলেছি

২৭ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:২০

নূর আলম হিরণ বলেছেন: আমরা রাগে ,দুঃখে,ক্ষোভে অথবা বিচারহীতায় মুখের ভাষা হারিয়ে ফেলি!

৩| ২৭ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:২২

মুহাম্মাদ খাইরুল ইসলাম বলেছেন: কি বলবো?

২৭ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:২৮

নূর আলম হিরণ বলেছেন: ধর্ষন করে খুন, ইভটিজিং এসব নিয়ে আসলে কম কথা, লিখা প্রতিবাদ হয়নি! তারপরেও কিছু থেকে কিছু হচ্ছে না সত্যিই আমাদের বিচারহীনতা আমাদের আধুনিক সমাজ থেকে পিছিয়ে নিচ্ছে!

৪| ২৭ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:২৯

ক্স বলেছেন: ধর্ষণের বিচার এদেশে সম্ভব নয়। খুব প্রভাবশালী লোক ছাড়া ধর্ষণের সাহস কারো নেই। এদের হাত থেকে গরীবের মেয়েদের বাঁচাতে আবারো আওয়ামী জাহেলিয়াতের যুগে ফিরে যাওয়াই শ্রেয়।

২৭ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:৩৫

নূর আলম হিরণ বলেছেন: ধর্ষনের বিচার এই দেশে সম্ভব নয়, এমন ধারনা আমাদের বিচারহীনতার জন্যই জন্মেছে! তারপরেও রাষ্ট্রের কাছে বিচার দেওয়া ছাড়া আর কিবা করার আছে? নিছে রাষ্ট্র উপরে আল্লাহ! কেউও তো কথা শুনছে না!

৫| ২৭ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:৩৭

তারেক ফাহিম বলেছেন: বাক রুদ্ধ হলাম।

স্বাধীনতা মানে শুধুই পুস্তুকের পাতা :(

২৭ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:৪০

নূর আলম হিরণ বলেছেন: দেশ স্বাধীন হয়েছে কিন্তু আপামর জনতার মুক্তি মিলেনি

৬| ২৭ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:৪৫

ক্স বলেছেন: আল্লাহ যে কথা শুনবে, আল্লাহ্‌র কয় পারসেন্ট হুকুম আমরা মেনে চলি? কুরআনে আল্লাহ বারবার সৎ কাজের আদেশ আর অসৎ কাজের নিষেধের জন্য জোর দিয়েছেন, কয়জনের সে খেয়াল আছে? অন্যায় দেখলে প্রতিবাদ করা ওয়াজিব - কয়জনের সেই সাহস আছে?

২৭ শে মার্চ, ২০১৮ দুপুর ১২:৪৮

নূর আলম হিরণ বলেছেন: সেটাই হবে। সম্ভবত বিউটি বেনামাজি ছিলো, অসৎ কাজ করেছিলো!

৭| ২৭ শে মার্চ, ২০১৮ দুপুর ১:১৯

রাজীব নুর বলেছেন: ছবিটা দেখে বুকের মধ্যে মোচড় দিয়ে উঠল।

ধনী না হলে এদেশে বিচার পাওয়া যায় না। আপনি লক্ষ্য করে দেখবেন কারাগারে কোনো ধনী লোক নেই। ধনীরা কি অপরাধ করে না? কারাগারে সব দরিদ্র লোকজন।

২৭ শে মার্চ, ২০১৮ দুপুর ১:৫২

নূর আলম হিরণ বলেছেন: ধর্ষনের বিচার ধনী হলেও খুবই স্লো প্রসেস! ট্রান্সকম গ্রুপের মালিকের নাতনীর সম্ভবত এমন একটা কেইস ছিলো যা ১৬ নাকি ১৭:বছর লেগেছে রায় আসতে! ধনীরা জেলে বেশিদিন থাকেনা কারন তারা জামিন নিয়ে নিতে পারে খুব সহজে।

৮| ২৭ শে মার্চ, ২০১৮ দুপুর ১:৫৫

প্রািন্ত বলেছেন: এদেশের আইন শৃঙ্খলা বাহিনীর উপর আমার আস্থা উঠে গেছে। তারা শুধু মন্ত্রী এমপিদের নিরাপত্তা নিয়ে ব্যস্ত। যাইহোক এই ঘটনা আমার হৃদয়কে কঠিন ভাবে নাড়া দিয়েছে। আমি এই ধর্ষকের মৃত্যুদন্ডের দাবী জানাচ্ছি।

২৭ শে মার্চ, ২০১৮ দুপুর ২:০১

নূর আলম হিরণ বলেছেন: বিচারের দীর্ঘসূত্রতা এই আস্থা উঠার একটি কারন। ধর্ষকের ধর্ষনের জন্য মৃত্যুদন্ড হবে না , খুনের জন্য হতে পারে।

৯| ২৭ শে মার্চ, ২০১৮ দুপুর ২:২৮

রাসেল সরকার বলেছেন: পৃথিবীব্যাপী মূল্যবোধের চরম অবক্ষয়, মূল কারণ অপরাজনীতি । এককগোষ্ঠীবাদি অপরাজনীতির অবশান না হওয়া পর্যন্ত এই অমানবিক কার্য চলতেই থাকবে ।

২৭ শে মার্চ, ২০১৮ দুপুর ২:৪৬

নূর আলম হিরণ বলেছেন: সহমত। ধন্যবাদ আপনাকে।

১০| ২৭ শে মার্চ, ২০১৮ দুপুর ২:৩৩

আমি সাজিদ বলেছেন: ড্রেসের দোষ। আমরা চলেন সবাই মিলে নাস্তিক মোশারফ করিমটাকে ধরি। ওকে প্রকাশ্যে ক্ষমা চাওয়াতেই পারলেই দেশের সাথে সাথে গোটা দুনিয়ার ধর্ষণ কমে যাবে।

২৭ শে মার্চ, ২০১৮ দুপুর ২:৪৭

নূর আলম হিরণ বলেছেন: মোশাররফ করিমের ক্ষমা চাওয়াটা আমাদের জন্য লজ্জার ছিলো!

১১| ২৭ শে মার্চ, ২০১৮ বিকাল ৩:০৩

সাজসাজু বলেছেন: এই হায়েনাদের বিচার যতদিন হবেনা ততদিন তারা আমাদের মা বোনদের ইজ্জত নিয়ে ছিনিমিনি খেলবে। অতএব আমাদের উচিত হবে কঠোর প্রতিবাদ করা। নইলে আমরা সবাই একদিন তাদের শিকার হয়ে যাবো।

২৭ শে মার্চ, ২০১৮ বিকাল ৩:৩২

নূর আলম হিরণ বলেছেন: এরকম অনেক প্রতিবাদ হয়েছে! তনু হত্যা নিয়ে অনেক প্রতিবাদ হয়েছে, ৮ বছরের বাচ্ছা ইতি হত্যা নিয়েও হয়েছে! এসব প্রতিবাদ দিয়ে প্রশাসনের টনক নড়ানো যাবে না! পুরো সিস্টেমটাই নষ্টদের অধীনে!

১২| ২৯ শে মার্চ, ২০১৮ সকাল ৯:৩৬

বরুন মালাকার বলেছেন: সরকার প্রধান ও একজন নারী, আমরা সুবিচারের আশায় থাকলাম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.