নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না, কোন আজব গ্রহের বোকা এলিয়েন! [email protected]

নূর আলম হিরণ

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না, কোন আজব গ্রহের বোকা এলিয়েন!

নূর আলম হিরণ › বিস্তারিত পোস্টঃ

পৌনে তিন লাখ নোটিশ কি লেখা হবে, মন্ত্রী সাহেব!

০২ রা জুন, ২০১৮ দুপুর ১:২৮



মাননীয় শিক্ষামন্ত্রীর নির্দেশে এই মুহূর্তে প্রায় পৌনে তিন লাখ কারন দর্শানোর নোটিশ লিখার কথা! অথবা আমাদের সকলেরই উৎকণ্ঠিত হওয়ার কথা যে দেশে পৌনে তিন লাখ কিশোর/কিশোরী জঙ্গী হয়ে যাচ্ছে! না, আসলে তেমন কিছু না। শিক্ষাপ্রতিষ্ঠানে টানা দশ দিনের বেশি উপস্থিত না হলে, তাদের সম্পর্কে প্রতিষ্ঠানকে খোঁজ নিয়ে যথাযথ কারন দর্শানোর নোটিশ দিতে বলা হয়েছিল। কেননা সরকার জঙ্গীবাদ নিয়ে বড় চিন্তায় ছিলো, টানা এতদিন স্কুলে,কলেজ থেকে পালিয়ে থাকলে তারা হয়ত জঙ্গীবাদে জড়িয়ে পড়ছে না হয় জড়িয়ে পড়বে!
কিন্তু শিক্ষামন্ত্রী বা আমাদের সরকার কি জানে এই বছর মাধ্যমিকে উত্তীর্ণ হয়েও ২ লাখ ৬৮ হাজার ২২২ জন শিক্ষার্থী একাদশ শ্রেণিতে ভর্তির জন্য আবেদন করেনি! এরা আর শিক্ষাপ্রতিষ্ঠান মুখী হবে না! কেউ জীবনের তাগিদে বিভিন্ন ছোট পেশায় যুক্ত হবে কেউবা আরব দেশে যাবে কাজের আশায় কেউ কেউ হয়তো ছোটখাটো অপরাধ কর্মের সাথে জড়িত হয়ে পড়বে। মন্ত্রী যখন বলে শিক্ষাক্ষেত্রে আমাদের দেশ এখন বিশ্বে রোল মডেল তখন ইচ্ছে করে এই মন্ত্রীটাকে রোলারের নিছে ঢুকিয়ে দিই। শুধু মাধ্যমিকই না, জেএসসি'তেও পাশ করা প্রায় সাড়ে পাঁচ লাখ শিক্ষার্থী নবম শ্রেণিতে ভর্তির আবেদন করেনি! প্রশ্নপাশ, প্রশ্নপ্রত্রে ত্রুটি এগুলি কি বিশ্বে রোল মডেল? জানিনা উনি কোন বিশ্বের কথা বলছেন, উনার মনে হয় আলাদা একটা বিশ্ব আছে!
জাতীর এই পিছিয়ে পড়া অংশকে সরকার কিভাবে টেনে উন্নয়নের মহাসড়কে উঠাবে কে জানে! শেখ হাসিনা, নাহিদ সাহেব উনারা এর মাঝে অনেক সভা সেমিনার করেছেন কিন্তু তাদের এটা নিয়ে একবারের জন্যও উৎকণ্ঠা প্রকাশ করতে দেখিনি! তাহলে কি আসলে আমাদের শাসকরা চাচ্ছে দেশের বৃহৎ একটা অংশ অর্ধশিক্ষিত হয়ে থাকুক! এতে তাদের লাভ কি?

মন্তব্য ১২ টি রেটিং +০/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ০২ রা জুন, ২০১৮ দুপুর ১:৪৪

রোকনুজ্জামান খান বলেছেন: তাদের লাভ হলো
জাতিকে অন্ধ বানিয়ে
তারা আলোর সাগরে প্রবেশ
করে কোটি কোটি টাকা
মেরে নিজের বিলাস বহুল জীবন যাপন স্হাপন করা।

০২ রা জুন, ২০১৮ দুপুর ১:৫১

নূর আলম হিরণ বলেছেন: তারা নিজেদের লাভের হিসেব কষতে গিয়ে, দেশের বৃহৎ অংশকে পিছনে ফেলে দিচ্ছে।

২| ০২ রা জুন, ২০১৮ দুপুর ১:৪৫

রোকনুজ্জামান খান বলেছেন: আমার নতুন গল্প
সময়ের প্র য়ো জ ন পর্ব ১
লিংক Click This Link

এক বার ঘুরে আসার বিনীত অনুরোধ রইল।

০২ রা জুন, ২০১৮ দুপুর ১:৫৭

নূর আলম হিরণ বলেছেন: পড়লাম। যেভাবে শুরু করেছেন তাতে ছোট গল্পের প্লট মনে হয়েছে। ২ -৩ পর্বে শেষ করে ফেলুন, বড় করলে হিজিবিজি হয়ে যাবে।

৩| ০২ রা জুন, ২০১৮ দুপুর ২:৪৯

সনেট কবি বলেছেন: মন্ত্রীর মাথা মরুভূমি হয়ে গেছে। ছায়া পাচ্ছে না। একটু ছায়া পেয়ে শীতল হলে না হয় ভাল চিন্তা করতে পারে।

০২ রা জুন, ২০১৮ বিকাল ৩:৪১

নূর আলম হিরণ বলেছেন: ছায়া পেলে মগজ না আবার জমে বরফ হয়ে যায়! আসলে উনাদের দূরদর্শিতার অভাব মনে হচ্ছে, সাময়িক সাফল্য টালমাটাল হয়ে যায়!

৪| ০২ রা জুন, ২০১৮ বিকাল ৩:৩৩

রাজীব নুর বলেছেন: যোগ্য মন্ত্রী দরকার যোগ্য।

০২ রা জুন, ২০১৮ বিকাল ৩:৪১

নূর আলম হিরণ বলেছেন: যোগ্যতার মাপকাঠি কি হওয়া উচিত?

৫| ০২ রা জুন, ২০১৮ বিকাল ৪:২৫

একাল-সেকাল বলেছেন: ছাত্রলীগ সভাপতি ছাত্রকালীন সময়ে সাড়ে ৬ কোটি টাকায় বাড়ি করছে। রোড মডেল না হলে করা যাং ?
টেলিভিশন মডেল দিয়ে এই সব হয় না। আরার এই উন্নতি দেখে হিংসাত্নক হওয়ার ও উপায় নাই, কারন চেতনারা লেবেল নিয়ে পিছনে দাঁড়ানো।
সুযোগ পেলেই সোজা কপালে স্বাধীনতা বিরুধী লেবেল পরিয়ে দিবে ।

০২ রা জুন, ২০১৮ বিকাল ৫:৩৩

নূর আলম হিরণ বলেছেন: এদের দূরদর্শীতা ৫ বছরেই ঘুরপাক খায়! এর মধ্য লুটপাট করে যা করার করে নিতে হবে! শিক্ষামন্ত্রীর জোরপূর্বক অবসর দরকার।

৬| ০২ রা জুন, ২০১৮ বিকাল ৪:৫০

সনেট কবি বলেছেন: মগজ এখন ফুটছে, বরফ হলেও সমস্যা। মাঝামাঝি হবে সে কপাল আমাদের নেই।

০২ রা জুন, ২০১৮ বিকাল ৫:৩৪

নূর আলম হিরণ বলেছেন: আমরা আসলেই নিরুপায়, এদের সার্কাস দেখতে দেখতে ক্লান্ত।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.