নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না, কোন আজব গ্রহের বোকা এলিয়েন! [email protected]

নূর আলম হিরণ

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না, কোন আজব গ্রহের বোকা এলিয়েন!

নূর আলম হিরণ › বিস্তারিত পোস্টঃ

লেবু বেশি চিপলে তিতা হয়ে যায়!

০৪ ঠা আগস্ট, ২০১৮ বিকাল ৫:৩৯



ছাত্র ছাত্রীরা যে আন্দোলনে নেমেছে সে আন্দোলনের সাথে প্রায় সবারই একাত্ত্বতা ছিলো। প্রথম ২-৩ দিন তারা যেভাবে তাদের ক্ষোভ, অভিমান এবং তাদের দাবি-দাওয়া পেশ করেছে সে পর্যন্ত ঠিক ছিল। আমার মনে হয় না তারা এখন ঠিক ট্রেকে আছে। উদ্দেশ্যহীন ভাবে চলতে চলতে তারা ভুল পথে চলে যাচ্ছে এখন। যেগুলি হচ্ছে, সেগুলি এখন স্রেফ বাড়াবাড়ি হচ্ছে।
আপনার কি মনে হয় আন্দোলন চালিয়ে যাওয়ার কারণে তাদের সমর্থন আগের চেয়ে বাড়ছে নাকি কমছে? আমরা দেখেছি এইরকম অতিরিক্ত আবেগপ্রবণ হয়ে কিংবা বুদ্ধি না খাটিয়ে আন্দোলন চালিয়ে যাওয়ার জন্য কোটা আন্দোলনের কি হাল হয়েছে! গণজাগরণ মঞ্চের দিকে তাকালে বোঝা যায় সেখানে কি হচ্ছে, আর সেটা কি ছিল। আসলে আমাদের দেশে এমনিতেই দুর্দশার শেষ নেই। প্রথম ২-৩ দিন সবাই এটা নিঃসংকোচে মেনে নিলেও এখন কিন্তু দুর্ভোগের কারণে বিরক্ত হচ্ছে। আন্দোলন শুধু করলেই হবে না, এটাকে কোন জায়গায় নিয়ে শেষ করে দিতে হবে সে হিতাহিত জ্ঞানও থাকতে হবে।
তোমাদেরকে মিসগাইডেড করার জন্য অনেকে উঠেপড়ে লেগেছে। তারা যদি তোমাদের কন্ট্রোল করে নিতে পারে, তাহলে তারা তোমাদের এই দাবি দাওয়ার পক্ষে আর থাকবে না তারা তাদের উদ্দেশ্য হাসিল করার জন্যই তোমাদেরকে ব্যবহার করতে থাকবে।
তোমরা যে দাবী নিয়ে আন্দোলন করেছ সে আন্দোলনের প্রায় সবকিছুই সরকারপ্রধান মেনে নিয়েছে। তার কথায় বুঝা যায় তিনি এগুলো বাস্তবায়নে আন্তরিকও। তোমরা উনাকে বিশ্বাস করছো না। না করার কারন থাকতে পারে। তবে তোমরা যে দাবি গুলি করেছ সেগুলির মধ্যে যেগুলো সাথে সাথে করার সম্ভব হয়েছে সেগুলি ইতিমধ্যে করা হয়েছে। তবে বাকি দাবিগুলির জন্য অবশ্যই সময় দরকার আছে সেটুকু সময় তোমাদের দিতে হবে। তোমাদের দাবীগুলি খুব সহজেই তোমরা একেবারে সরকারের প্রধানের কাছে পৌঁছে দিতে সক্ষম হয়েছ। এবার উনাকে সময় দাও উনি কি পদক্ষেপ নেয় সেটা পর্যবেক্ষণ করো। এটাই হবে সর্বপেক্ষা বুদ্ধিমানের কাজ। কোথায় গিয়ে থামিয়ে দিতে হবে সেটা না জানলে এই আন্দোলনের কোন ফলাফলই আসবেনা।

মন্তব্য ২৬ টি রেটিং +০/-০

মন্তব্য (২৬) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা আগস্ট, ২০১৮ বিকাল ৫:৪৮

ঠাকুরমাহমুদ বলেছেন: দেশে আন্দোলোনরত ছাত্রচাত্রীদের শুভবুদ্ধি উদয় হবে না, কারণ একবার ছাত্রছাত্রী যখন আন্দোলোনে আসক্ত হয় তারা আন্দোলোন ছেড়ে যেতে পারে না, এটা না হলে অন্যটা - কোনো না কোনো আন্দোলোনে তারা জড়াবে - মাদকের নেশার চেয়ে বড় নেশা আন্দোলোনের নেশা !!!

আমার নিজের কিছু মতামত আশা করি পড়ে দেখবেন: -
http://www.somewhereinblog.net/blog/thakurmahmud/30249250



০৪ ঠা আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:০৫

নূর আলম হিরণ বলেছেন: এই আন্দোলনে তারা সাময়িকভাবে হলেও কিছুটা ক্ষমতার (নেতৃত্বের)স্বাদ পায় এজন্য এটা চালিয়ে নিতে তারা উদ্বুদ্ধ হয়।

২| ০৪ ঠা আগস্ট, ২০১৮ বিকাল ৫:৪৯

বাকপ্রবাস বলেছেন: হুম তিতা হবার আগেই ফিরে আসা উচিত

০৪ ঠা আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:০৫

নূর আলম হিরণ বলেছেন: আজ কালকের ভিতর এদের এই বোধোদয় হওয়া উচিত।

৩| ০৪ ঠা আগস্ট, ২০১৮ বিকাল ৫:৫৪

এস.এম এরফান বলেছেন: হ্যামিলনের বাঁশিওয়ালার সুরে ভুল পথে যেও না।

০৪ ঠা আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:০৬

নূর আলম হিরণ বলেছেন: সঠিক উপমা দিয়েছেন।

৪| ০৪ ঠা আগস্ট, ২০১৮ বিকাল ৫:৫৬

ভ্রমরের ডানা বলেছেন:




ছেলেদের জন্যে দুঃখ হচ্ছে। তাদের অভিভাবকদের প্রতি করুণা হচ্ছে!

০৪ ঠা আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:০৭

নূর আলম হিরণ বলেছেন: ছোটবেলায় মার্বেল খেলার জন্য বাবা-মায়ের কাছে মার খেতাম, কিন্তু খেলা বন্ধ করতে পারত না।

৫| ০৪ ঠা আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:০৪

চাঁদগাজী বলেছেন:


তাদের আরো কিছু চাওয়ার থাকলে, মানুষকে জানতে দিতে হবে

০৪ ঠা আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:১০

নূর আলম হিরণ বলেছেন: ফুটওভার ব্রিজ ব্যবহার করবো, জেব্রা ক্রসিং মেনে রাস্তা পার হবো, ট্রাফিক আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকবো এগুলি বলে শেষ করে দেওয়া উচিত তাদের।

৬| ০৪ ঠা আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:০৯

ভ্রমরের ডানা বলেছেন: রাজপথ খেলাধূলার যায়গা না। রাজপথ বড়ই কঠিন! শিশুদের ওখানে পৌঁছে দেওয়া উসকানিদাতাদের খুঁজে আইনের আওতায় আনা উচিত। এরাই কালপ্রিট!

০৪ ঠা আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:১১

নূর আলম হিরণ বলেছেন: আমির খসরুর অডিও ফাঁস হয়েছে শুনেছেন?

৭| ০৪ ঠা আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:১৬

ভ্রমরের ডানা বলেছেন:

লিংক দেন! না শুনি নাই!

০৪ ঠা আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:২৬

নূর আলম হিরণ বলেছেন: এখানে

৮| ০৪ ঠা আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:২৭

ভ্রমরের ডানা বলেছেন:
শুনলাম, রাজনীতি ঢুকলে উলুখাগড়ার প্রাণ যায়।

০৪ ঠা আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:৩৮

নূর আলম হিরণ বলেছেন: সত্য।

৯| ০৪ ঠা আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৭:৪৫

মলাসইলমুইনা বলেছেন: ১৩ আগস্ট চলে আসছে কাছেই I ষষ্ঠ মৃত্যুবার্ষিকীর দোর গোড়ায় দাঁড়িয়ে খুব মনে পড়ছে খ্যাতিমান চলচ্চিত্রনির্মাতা তারেক মাসুদ ও এটিএন নিউজের সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা মিশুক মুনীরের । ছয় বছর আগে রাজপথে সেই করুন মৃত্যুর পর গরু ছাগল আর বাস ড্রাইভারের লাইসেন্স তথ্যের উদ্গাতা হয়ে এসেছিলেন আমাদের মহান মন্ত্রী শাজাহান খান I অপদার্থ এই মন্ত্রীকে (উপ না পাতি মনেও থাকে না ছাই) সেদিনই যদি প্রধানমন্ত্রী কিক আউট করতেন তাহলে কিন্তু এই ঝামেলাগুলো হত না I তবে অসুবিধা নাই ইঙরেজদের অত্যাচার দুইশত বছর সহ্য করার ইতিহাস আছে আমাদের I আর এরাতো দেশি ভাইI আরো দুইশ না হোক একশবছর অপেক্ষা করি এরা কবে সুশাসক হবে সেটা দেখার জন্য ! খারাপ হবেনা I এরাতো আর লর্ড ক্লাইভের মতো ফিরিঙ্গি না !

০৪ ঠা আগস্ট, ২০১৮ রাত ৯:১৩

নূর আলম হিরণ বলেছেন: গরু গাঁদা দিয়ে মন্ত্রণালয় ভরে ফেলেছে শেখ হাসিনা ! এক শাহাজান খানকে কিক আউট করলে কত শাহাজান লাইনে দাঁড়িয়ে আছে তার হিসেব আছে? যা করার করা হয়েছে ছাত্রদের পড়ালেখায় মনোযোগ দিতে বলেন। প্রশ্নফাঁস কিছুটা কমেছে ,পড়তে হবে।

১০| ০৫ ই আগস্ট, ২০১৮ রাত ১২:৩০

অর্থনীতিবিদ বলেছেন: ছাত্রদের উচিত ছিলো বৃহস্পতিবারই ঘরে ফিরে আসা।

০৫ ই আগস্ট, ২০১৮ সকাল ১১:৪৬

নূর আলম হিরণ বলেছেন: তারা দেখিয়ে দিয়েছে কিভাবে একেবারে উপর থেকে নিছে আমাদের রাষ্ট্র বিশৃঙ্খলায় ভরা! কিন্তু এটা সংশোধন করা তাদের কাজ নয়। তাদের কাজ তারা করে ফেলেছে এরপরে তাদের ঘরে চলে যাওয়া উচিত ছিলো।

১১| ০৫ ই আগস্ট, ২০১৮ রাত ১:০৪

বিচার মানি তালগাছ আমার বলেছেন: তিতা তো হবেই। তারা কি গতকালের ১১ জনের মৃত্যু ঠেকাতে পারছে? সবাই বাহবা দিচ্ছে তো তাই নিজেকে 'হিরো' 'হিরো' লাগছে বাচ্চাদের। সংসার জীবেন আসুক তারপর বুঝবে সব...

০৫ ই আগস্ট, ২০১৮ সকাল ১১:৫১

নূর আলম হিরণ বলেছেন: এদের কন্ট্রোল নেওয়ার জন্য অনেকেই তৎপর!

১২| ০৫ ই আগস্ট, ২০১৮ সকাল ১১:২০

রাজীব নুর বলেছেন: অনেক ভেবে দেখলাম, মানুষের মুক্তি নেই! হয় সে অন্যের হাতে না হয় নিজের হাতে বন্দি!

০৫ ই আগস্ট, ২০১৮ দুপুর ১২:০১

নূর আলম হিরণ বলেছেন: সঠিক উপলব্দি ।

১৩| ০৫ ই আগস্ট, ২০১৮ দুপুর ২:৩৭

প্রামানিক বলেছেন: বাচ্চাদের এখন রাস্তা থেকে সরিয়ে আনা দরকার না হলে ভয়াবহ ক্ষতি হতে পারে।

০৫ ই আগস্ট, ২০১৮ বিকাল ৩:৩৮

নূর আলম হিরণ বলেছেন: বাচ্চারা এখন মোটামুটি সরে গেছে। তবে পরিস্থিতি এখনো স্বভাবিক না!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.