নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না, কোন আজব গ্রহের বোকা এলিয়েন! [email protected]

নূর আলম হিরণ

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না, কোন আজব গ্রহের বোকা এলিয়েন!

নূর আলম হিরণ › বিস্তারিত পোস্টঃ

বিএনপির সত্যিই দুঃসময় চলছে।

০১ লা নভেম্বর, ২০১৮ সকাল ১১:০৪


ব্লগে এবং ফেইসবুকের অনেক পুরনো লেখা পড়বেন, যেখানে বিএনপির নেতৃত্ব সংকট, আন্দোলন, কর্ম পরিকল্পনার সমালোচনা অথবা কটাক্ষ করে কেউ পোষ্ট দিয়েছে। পোষ্ট গুলি পড়ার পর সেগুলির নিচে মন্তব্য গুলি পড়বেন, সেখানে দেখবেন বিএনপির এই সমস্যা গুলি অনেকে মানতে একেবারেই নারাজ ছিলেন। কেউ কেউ আবার উল্টো আওমীলীগই এসব সংকটে আছে বলে পাল্টা যুক্তি ছুড়ে দিয়েছে।
আজকে এই সময় এই ধরণের পোষ্ট দিলে এর বিরোধিতা কেউ সরাসরি করবে না, শুধু এর জন্য আওমীলীগকে দায়ী করবে এবং এগুলির জন্য আওমীলীগকে পস্তাতে হবে বলে মন্তব্য দিবে।
বেগম জিয়া কারাবন্ধী হওয়ার সাত দিন আগে বিএনপির গঠনতন্ত্রের (৭,ক) একটি সংশধনী করে গেছেন। সেখানে বলা হয়েছিল "দুর্নীতির দায় প্রমাণিত ব্যক্তি বিএনপির কোন পর্যায়ের কমিটি ও সংসদ নির্বাচনে অংশগ্রহণ করতে পারবে না।" বাংলাদেশ আইনে ফৌজদারি মামলায় কেউ ২ বছরের বেশি সাজাপ্রাপ্ত হলে সংসদ নির্বাচনের জন্য অযোগ্য বিবেচিত হবে এবং সাজা শেষ হওয়ার পর আরো ৫ বছর নির্বাচনে অংশগ্রহণ করতে পারবে না।
যাইহোক বিএনপির এই গঠনতন্ত্র সংশোধনের কারণে স্বপ্রণোদিত হয়ে বিএনপি'র একজন কর্মী মোজাম্মেল হোসেন উনি নির্বাচন কমিশনে আবেদন করেছেন বিএনপির গঠনতন্ত্র গ্রহণ না করার জন্য। আমি বিশ্বাস করি না মোজাম্মেল হোসেন একজন বিএনপি'র কর্মী, বুদ্ধি-বিবেচনা দিয়ে না হলেও বেগম জিয়াকে ভালবাসলেও এরকম আবেদন করতে পারতেন না উনি। তবে যেই করুক আবেদনটি ঠিক আছে, এখন দেখার বিষয়, মওদুদ, খন্দকার মাহবুব, জয়নাল সাহেবরা মিলে আইনের কোন ফাঁকফোকর খুঁজে বের করে এটাকে হালাল করতে পারেন কিনা। তারেক জিয়া ও বেগম জিয়াকে তাদের নেতার আসনে ধরে রাখতে পারেন কিনা।
তবে আপাতত খোলা চোখে যেটা দেখা যাচ্ছে বেগম জিয়া ও তারেক রহমানকে নেতৃত্বে থেকে বাদ না দিলে নির্বাচন কমিশন তাদের গঠনতন্ত্র গ্রহণ করার কোন উপায় খুঁজে পাবে না। কেননা এমতবস্থায় বিএনপির এই গঠিনতন্ত্র গ্রহণ করলে দুর্নীতির সাথে নির্বাচন কমিশনের আপোস করার শামিল হবে।
এই অবস্থায় বিএনপির কি করনীয়? আমাকে যদি বলেন আমি বলবো বিএনপির উচিত হবে নির্বাচন বর্জন করা কেননা বেগম জিয়া আর তারেক জিয়া ছাড়া বিএনপি এর চেয়ে ভালোভাবে কেউ চালাতে পারবে না!
আপনি কি অন্যকিছু ভাবছেন?

মন্তব্য ১৮ টি রেটিং +০/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ০১ লা নভেম্বর, ২০১৮ সকাল ১১:২৫

কে ত ন বলেছেন: নির্বাচন করতে হয়তোবা ১০/১২ টা সিট পেয়েও যেতে পারে। কিন্তু নির্বাচনে অংশ না নিলে কোন সিটই তো পাবেনা। হালুয়া রুটি সব এরশাদ আর হাসিনার দল ভাগাভাগি করে খেয়ে নেবে। বিএনপির সেটা সহ্য হবে?

০১ লা নভেম্বর, ২০১৮ সকাল ১১:৪৮

নূর আলম হিরণ বলেছেন: বিএনপির এই নেতৃত্বে বিএনপি ভালোভাবে চলছে বলে আপনি মনে করেন কি?

২| ০১ লা নভেম্বর, ২০১৮ দুপুর ১২:২২

ঢাবিয়ান বলেছেন: যদি সুষ্ঠু নির্বাচন হয়, তবে আওয়ামিলীগ একটা সিটও পাবে কিনা সন্দেহ আছে। বিএনপি থেকে যদি তারেক রহমান ও খালেদা জিয়া নির্বাচনে না দাড়াতে পারে তবে এটা এই হতভাগা জাতির জন্য বিড়াট আশির্বাদ। নতুন নেতৃত্বের উত্থান হতে পারে। বদলে যেতে পারে এই দেশের চিরচেনা লুটপাঠের রাজনীতি।

০১ লা নভেম্বর, ২০১৮ দুপুর ১২:৩৩

নূর আলম হিরণ বলেছেন: যদি সুষ্ঠু নির্বাচন হয়, তবে আওয়ামিলীগ একটা সিটও পাবে কিনা সন্দেহ আছে। এমন অবস্থা হলে আওমীলীগ এতদিন টিকে যেতে পারতো না। আপনার পর্যবেক্ষণে ভুল আছে। তারেক জিয়া, বেগম জিয়ার নেতৃত্ব থেকে বিএনপি মুক্ত হতে চেয়েও অনেকবার পারেনি। এবার সম্ভাবনা দেখা দিয়েছে।

৩| ০১ লা নভেম্বর, ২০১৮ দুপুর ১:১১

শিখণ্ডী বলেছেন: বিএনপি রাজনীতি না করে শুধু জনসমর্থনের উপরে নির্ভর করেছে বলেই আজ তার এই অবস্থা। রাজনৈতিক কৌশল বলতে ওদের ঘিলুর মধ্যে কিছুই নেই।

০১ লা নভেম্বর, ২০১৮ দুপুর ১:৫৪

নূর আলম হিরণ বলেছেন: মানুষ যত শিক্ষিত হচ্ছে ততো বিএনপির রাজনীতি থেকে দূরে সরে যাচ্ছে। বিএনপি'র বর্তমান নেতৃত্বে যারা আছে তাদের নেতা মানার একাধিক কারণ খুঁজে পাওয়া যায় না।

৪| ০১ লা নভেম্বর, ২০১৮ দুপুর ২:২২

ভিন্নচিন্তা ভিন্নমত ভিন্নপথ বলেছেন: @ নূর আলম হিরণ- বিএনপির জন্য আপনাদের দুশ্চিন্তা/উদ্বেগ দেখে মাছের মায়ের পুত্রশোকের কথা মনে পড়ছে। কুম্ভীরাশ্রু না ফেলে আগামী নির্বাচনে ভোট কেন্দ্রে গিয়ে নিজের ভোট নিজে দিতে পারবেন কিনা সেটা ভাবেন।

০১ লা নভেম্বর, ২০১৮ বিকাল ৩:৪৭

নূর আলম হিরণ বলেছেন: বিএনপি এদেশের অনেক রাজনীতির উত্থান,পতনের সাথে জড়িত। বিএনপিকে রিফর্ম করে একটি শক্তিশালী দল হিসেবে গড়ে তোলা সম্ভব। বেগম জিয়া তারেক জিয়ার দিকে তাকিয়ে থাকলে বিএনপি এবং জাতি উভয়ের জন্য ক্ষতিকর।

৫| ০১ লা নভেম্বর, ২০১৮ দুপুর ২:৩৬

ব্লু হোয়েল বলেছেন: তত্তাবধায়ক এর অধীনে অতীতের ১৯৯৬, ২০০১ কিংবা ২০০৮ স্টাইলের নির্বাচন আয়োজিত হলে
চেতনা ব্যবসায়ীরা কেউ দেশে থাকবে না । তখন অন্য কারো সংকট সৃষ্টি হওয়ার সম্ভাবনাই বেশি !

০১ লা নভেম্বর, ২০১৮ বিকাল ৩:৪৯

নূর আলম হিরণ বলেছেন: পুরো জাতিই সংকটের মধ্যে পড়ে যায়। এগুলি থেকে মুক্তির পথ অতীতের যেকোন সময় থেকে সহজ অবস্থায় আছে।

৬| ০১ লা নভেম্বর, ২০১৮ বিকাল ৩:৩৯

রাজীব নুর বলেছেন: অনেক আগেই বিএনপির কোমর ভেঙ্গে গেছে।

০১ লা নভেম্বর, ২০১৮ বিকাল ৩:৫০

নূর আলম হিরণ বলেছেন: ভাঙা কোমর নিয়ে বিএনপি খুঁড়িয়ে খুঁড়িয়ে চলতে চায়, বিএনপির উচিত অপারেশন করা।

৭| ০১ লা নভেম্বর, ২০১৮ বিকাল ৪:২৫

ব্লু হোয়েল বলেছেন: ভাঙ্গা কোমর নিয়ে রান রেটে এগিয়ে আছে ।
তাই তো ভয় ভর করেছে ।
নাওয়া খাওয়া বাদ দিয়ে সারা দিন
বিএনপি জঁপমালা নিয়েই ব্যস্ত ।

০১ লা নভেম্বর, ২০১৮ রাত ৯:১৮

নূর আলম হিরণ বলেছেন: বিএনপিকে বাদ দিয়ে রাজনৈতিক আলাপ কিভাবে সম্ভব? আওমীলীগকে ছাড়া কি বাংলাদেশের রাজনীতির আলাপ করা যাবে?

৮| ০১ লা নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৩৯

চাঁদগাজী বলেছেন:


বিএনপি জাতিকে পিগমীতে পরিণত করেছে।

০১ লা নভেম্বর, ২০১৮ রাত ৯:২০

নূর আলম হিরণ বলেছেন: বিএনপি নেতৃত্ব সঙ্কটে ভুগছে। দলের বড় প্রধান দুইটি পদ বাকী পদের লোক গুলিকে পিগমী বানিয়ে রেখেছে।

৯| ০২ রা নভেম্বর, ২০১৮ রাত ১২:২২

আলআমিন১২৩ বলেছেন: এখন ব্লগে গাল গপ্পো করা যায় আর চামচিকার ল্যাং এর মত বিএনপি কেও কথায় কথায় ল্যাং মারা যায়।কিন্তু ডিজিটাল আইনের ভয়ে সত্যি ব্লগ লিখা আর মন্তব্য করা যায়না । পিগমীরাও বিএনপিকে পিগমী বলছে-মফিজরা উপদেশের খয়রাত দেয়ার জন্য কলম উচিয়ে বসে আছে। সেলুকাস...।

০২ রা নভেম্বর, ২০১৮ সকাল ৮:০৬

নূর আলম হিরণ বলেছেন: আপনি যদি গালাগালি করে পোষ্ট দিতে চান, মিথ্যা ইতিহাস রচনা করতে চান তাহলে আপনার ডিজিটাল আইনকে ভয় পাওয়া ঠিক আছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.