নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না, কোন আজব গ্রহের বোকা এলিয়েন! [email protected]

নূর আলম হিরণ

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না, কোন আজব গ্রহের বোকা এলিয়েন!

নূর আলম হিরণ › বিস্তারিত পোস্টঃ

ডঃ কামাল হোসেনের মৃত্যু হুমকি, অস্বাভাবিক কিছু নয়!

২৭ শে ডিসেম্বর, ২০১৮ সকাল ১০:২১


গতকাল থেকে একটি ফোনালাপ ছড়িয়ে পড়েছে যে, গণফোরামের এক নেতার সাথে জনৈক শওকত নামের এক ব্যক্তির কথপোকথন। কথাবার্তায় দেখা যাচ্ছে শওকত লোকটি ডঃ কামালের নিরাপত্তা নিয়ে খুবই উদ্বিগ্ন এবং ডঃ কামালের জীবননাশের চেষ্টা চলছে বলে ঐ নেতাকে অবহিত করেন। সে লোকটি লন্ডন থেকে সম্ভবত ফোন করেছে আর এই খবরটি সে লন্ডন থেকেই পেয়েছে বলে বলছে।
ডঃ কামাল, আসম আব্দুর রব, কাদের সিদ্দিকী, মনসুর আহমেদ এদের সাথে জোট কিংবা ঐক্য করার ক্ষেত্রে বিএনপি জমায়েতের জন্য সুখকর কিছু ছিল না। ব্যাপারটা অনেকটা আমাশয় হওয়ার পর নিম পাতার রস খাওয়ার মত অবস্থা সৃষ্টি হয়েছিল। এই লোক গুলোকে বিএনপি কখনো ভালো চোখে দেখেনি। বাধ্য হয়ে এদেরকে দলে ভিড়াতে এবং নেতৃত্ব তাদের হাতে তুলে দিতে হয়েছে।
ঐক্যফ্রন্টের নেতৃত্বে যদি বিএনপি ক্ষমতায় আসে এবং মির্জা ফখরুল বা মওদুদ আহমেদ প্রধানমন্ত্রী হয় আর কামাল হোসেন রাষ্ট্রপতি হয় তাহলে বেগম জিয়ার হাত থেকে বিএনপি'র কর্তৃত্ব প্রায় শেষ হয়ে যাবে। তারেক জিয়ার মূল্যায়ন দলে থাকবে না বললেই চলে। এই ব্যাপারটি বোঝার জন্য আপনাকে সক্রেটিস হতে হবে না। ঐক্যফ্রন্ট ক্ষমতায় আসলে কাদের সিদ্দিকী বলেছেন, উনি জেলের তালা নিজ হাতে খুলে বেগম জিয়াকে বের করে আনবেন,উনাকে মুক্ত করবেন। আসলে এমনটি হবে না, ঐক্যফ্রন্ট ক্ষমতায় আসলেও বেগম জিয়াকে চট করে জেল থেকে বের করে আনা সম্ভব হবে না কিংবা তারা আনতেও চাইবে না। এছাড়া তারেক জিয়া চাইলেও দেশে ফিরতে পারবে না সাথেসাথে এবং সে তেমন সাহসী কোন ব্যক্তিও না। তার বিরুদ্ধে যে রায়গুলি আছে এবং আরো কয়েকটি মামলা চলমান আছে এগুলোকে ভ্যানিশ করে ফ্রন্টের নেতারা তাকে দেশে নিয়ে আসবে না বস্তুত নানা কারন দেখিয়ে তারা টালবাহানা করতে থাকবে। ঐক্যফ্রন্ট ক্ষমতায় আসলে তারেক জিয়া ও বেগম জিয়া বিএনপিতে সহসাই ফিরে আসবে না, তাদেরকে নেতৃত্ব দিবেনা এমন নিশ্চয়তা পাওয়ার পরেই তারা ঐক্যফ্রন্ট করতে সম্মত হয়েছে বলে মনে করি। তাই ঐক্যফ্রন্ট ক্ষমতায় আসলে উপরের ব্যাপার গুলি ঘটার সম্ভাবনাই সবচেয়ে বেশি।
এখন তারেক জিয়া এবং খালেদা জিয়াকে কেন্দ্র করে যারা বিএনপি'র রাজনীতি করে,টাকাপয়সা খরচ করে সম্ভবত তারা ব্যাপারটা আঁচ করতে পেরেছে। এছাড়াও এই দুজনের নেতৃত্ব বিএনপিতে খর্ব হলে আইএসআই ও জামাতের জন্যও ভালো কিছু হবে না। এমত অবস্থায় ডঃ কামাল হোসেনকে কোন অস্বাভাবিক প্রক্রিয়ায় সরিয়ে দিতে পারলে তাদের জন্য নির্বাচনে সিমপ্যাথি পাওয়ার পথ খুলে যাবে এবং ভবিষ্যতে দলের নেতৃত্বের পথটিও নিশ্চিত হবে।
এইজন্য ঐক্যফ্রন্টের নেতাদের জীবননাশের শঙ্কা অগুরুত্বপূর্ন কিছু নয়।

মন্তব্য ১৬ টি রেটিং +০/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ সকাল ১০:৫৫

ঢাবিয়ান বলেছেন: ডঃ কামাল আওয়ামিলীগের জন্য ঠিক যতটা ভয়াবহ , বিএনপির জন্য ঠিক ততটাই তাদের জিয়ন কাঠি। এই জিয়ন কাঠিকে মেরে ফেলা মানে নিজেদের মৃত্যূকে আরো ত্বরান্বিত করা। বিএনপির ধরিবাজ শীর্ষ নেতারা ইডিয়ট নয়।

২৭ শে ডিসেম্বর, ২০১৮ সকাল ১১:২৫

নূর আলম হিরণ বলেছেন: বিএনপির জন্য জিয়ন কাঠি তবে ওয়ান টাইম জিয়ন কাঠি। একবার ব্যবহার হয়ে গেলে আর কাজে লাগানোর কথা না।

২| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ সকাল ১১:০৫

বাংলার মেলা বলেছেন: প্রথম কথা, ঐক্য ফ্রন্ট ক্ষমতায় আসার কোন রকম কোন সম্ভাবনা নেই

দ্বিতীয়ত, ক্ষমতায় এলেও সরকার গঠন করতে পারবেনা - আওয়ামী ক্যাডাররা মেরে কেটে তাদেরকে দেশছাড়া করবে। তখন ভিক্ষা চাইনা মা, কুত্তা সামলা অবস্থা হবে।

তৃতীয়ত, সেনাহাবিনীর হাত পা নিশপিশ করছে - আওয়ামী লীগের পতনের সামান্য সম্ভাবনা দেখলেই তারা ঝাঁপিয়ে পড়বে।

২৭ শে ডিসেম্বর, ২০১৮ সকাল ১১:২৯

নূর আলম হিরণ বলেছেন: ঐক্যফ্রন্ট ক্ষমতায় আসার সম্ভাবনা প্রায় নেই, যদি না কোন মিরাকল না হয়। তবে তারা বিরোধীদল হওয়ার পথে আছে। সেখানেও নেতৃত্বের ব্যাপারে ডঃকামাল, আসম রব, কাদের সিদ্দিকী সমস্যা বাঁধাবে তাদেরকে পথের কাঁটা ভাবার যথেষ্ট কারণ আছে যারা তারেক জিয়া, বেগম জিয়া কেন্দ্রিক বিএনপি করে।

৩| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ সকাল ১১:১১

চাঁদগাজী বলেছেন:


২ নং মন্তব্যটি ইন্টারেষ্টিং

২৭ শে ডিসেম্বর, ২০১৮ সকাল ১১:৩২

নূর আলম হিরণ বলেছেন: শেখ হাসিনা সেনাবাহিনীর মন্ত্রী তাকে তারা আপাতত সরিয়ে দেওয়ার চিন্তা করছে না।

৪| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ সকাল ১১:১১

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: ডক্টর কামাল আওয়ামী-জাপা অথবা বিএনপি-জামাত এদের কারো কাছ থেকেই নিরাপদ নন | এদের একদল দীর্ঘদিন ধরে লুটেপুটে খাচ্ছে আর আরেকদল অনেকদিন লুটার সুযোগ না পেয়ে অভুক্ত আছে | এই উভয় চক্রই হালুয়ারুটির জন্য সবকিছু করতে পারে | তবে ক্ষতাসীনরা যেভাবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে তাদের ব্যক্তিগত বাহিনীর মতো ব্যবহার করছে তাতে মনে হয় ভোটার ফলাফল ইতিমধ্যেই নির্ধারিত হয়ে গেছেই |

২৭ শে ডিসেম্বর, ২০১৮ সকাল ১১:৩৫

নূর আলম হিরণ বলেছেন: ভোটের ফল নির্ধারণ হয়ে গেছে এটা বেশিরভাগ মানুষেরই ভাবনা। এটা শেখ হাসিনার জন্য প্লাস পয়েন্ট। ঐক্যফ্রন্ট' করার আগ পর্যন্ত ডঃ কামাল আওয়ামী লীগ ও বিএনপি'র কারো জন্যেই অনিরাপদ ছিল না। তবে জাতির জন্য বোঝা ছিল।

৫| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ সকাল ১১:৩০

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: ভোটের ফলাফল ইতিমধ্যেই নির্ধারিত হয়ে গেছে মি. .... অলরেডী ডিক্লেয়ার করেছেন!!

২৭ শে ডিসেম্বর, ২০১৮ সকাল ১১:৩৭

নূর আলম হিরণ বলেছেন: কাদের সিদ্দিকীও ফলাফল ডিক্লার করেছে আওয়ামী লীগ ১৯ সিটের বেশি একটিও পাবে না।

৬| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ সকাল ১১:৩১

নতুন বলেছেন: এটা একটা চাল.... জনগনকে কিছু একটা নিয়ে ব্যস্ত রাখা...

দেশের মানুষ হুজুগে বিশ্বাস করে... এখন একটা কল করে কিছু বললেই সেটা নিয়ে জনগন ব্যস্ত হয়ে যাবে...

২৭ শে ডিসেম্বর, ২০১৮ সকাল ১১:৩৯

নূর আলম হিরণ বলেছেন: কল এর সত্যতা সম্পর্কে নিশ্চিত নই, মেনস্ট্রিম গণমাধ্যমেই এসেছে। তবে ডঃ কামালের জীবননাশের আশঙ্কা অমূলক নয়।

৭| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:০০

রাজীব নুর বলেছেন: কামাল শাহেবোকে চিন্তার কিছু নেই।

২৭ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৪:২৩

নূর আলম হিরণ বলেছেন: অনেকে মনে করছে উনাকে ভয় লাগানো হচ্ছে। তবে এই বয়সে এসে উনার এসবে ভয় পাবার কথা না।

৮| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:০৮

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: ডঃ কামালের এসব বিষয় নিয়ে চিন্তার সময় নাই ।

২৭ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৪:২৪

নূর আলম হিরণ বলেছেন: উনি গারবেজদের নিয়ে চিন্তার সময় কাটাচ্ছেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.