নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না কোন আজব গ্রহের বোকা এলিয়েন!

নূর আলম হিরণ

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না কোন আজব গ্রহের বোকা এলিয়েন!

নূর আলম হিরণ › বিস্তারিত পোস্টঃ

১৫ আগষ্টের শোক আপনার চেয়ে বেশি অনুভব হয় শেখ হাসিনার।

১৫ ই আগস্ট, ২০১৯ সকাল ১১:৪৭


যদি আপনি শুনুন আপনার বাবা মারা গিয়েছে এবং আপনার বাবা পূর্ব থেকে অসুস্থ ছিল তারপরও আপনি শোকাহত হবেন, কষ্ট পাবেন নিজেকে সান্ত্বনা দেওয়ার চেষ্টা করবেন। এরপর আপনি যদি শুনেন আপনার বাবা স্বাভাবিক ভাবে মারা যায়নি, তাকে খুন করা হয়েছে, আপনার শোক, কষ্ট দ্বিগুণ হয়ে যাবে। আপনি নিজেকে সান্ত্বনা দিতে পারবেন না কোনভাবেই। শোক, কষ্ট একসময় ক্রোধ জন্ম দিবে, যেকোন মূল্যে খুনিকে সেই কষ্ট, শোক ফিরিয়ে দিতে চাইবেন। আপনি শুনতে চাইবেন না আপনার বাবা কি করেছে কেন তাকে হত্যা করা হয়েছে, তার অপরাধ কি ছিল!
১৫ আগষ্টের খবর যখন শেখ হাসিনার কানে পৌঁছেছিল তখন নিশ্চয়ই তার পায়ের নিচে মাটি খুঁজে পাননি তিনি। সেই শোক, কষ্টের পরিমান আপনি এই ২০১৯ এ মোবাইল, ল্যাপটপের কিপ্যাড টিপেটিপে বুজতে পারবেন না। শুধু বাবাকে না মা, ভাই, ভাবি, ছোট ভাই সবাইকে হত্যা করা হয়েছে তাদের থাকার রুমে, পায়ে হাঁটার সিঁড়িতে!
এই ঘরের দরজা খুলে ভিতরে প্রবেশ করলে শেখ হাসিনার বাংলাদেশ, বাঙ্গালীদের ভুলে যাওয়ার কথা।
আজ শেখ হাসিনার হাতে যে পরিমান ক্ষমতা আছে তার অর্ধেক পরিমান ক্ষমতা আপনার হাতে থাকলেই আপনি শুধু আপনার বাবার খুনিকে না তার চৌদ্দগুষ্টিকে নির্মূল করতে চাইতেন!
আজ ১৫ আগষ্ট এই দিনটি তে কেমন বোধ হয় শেখ হাসিনার? বিশাল এক যৌথ পরিবারে বেড়ে উঠা এবং এক দিনেই সেই পরিবারের সবাইকে হারিয়ে ফেলার স্মৃতি তাকে কতটা তাড়িয়ে বেড়ায়?
বঙ্গবন্ধু প্রতিস্থাপনযোগ্য কোন নেতা নন, তাঁর বিকল্প কোন মেজর, জেনারেলকে দাঁড় করানো মানে এভারেস্টের পাশে উইপোকার ঢিবি বসিয়ে তুলনা করা!
শেখ হাসিনার সব হারানোর দিনে যারা বেগম জিয়াকে জন্মদিন পালনের বুদ্ধি দিয়েছিল তারা আজ বেগম জিয়াকে দেখার জন্য জেলে কেক নিয়ে যাচ্ছে নাকি?

মন্তব্য ১৭ টি রেটিং +৪/-০

মন্তব্য (১৭) মন্তব্য লিখুন

১| ১৫ ই আগস্ট, ২০১৯ দুপুর ১২:৫৬

জুনায়েদ বি রাহমান বলেছেন: বিএনপি, খালেদাজিয়ার শ্রেষ্ঠ ভুল ১৫ আগস্ট জন্মদিন পালন করা। ১৫ আগস্ট খালেদার জন্মদিন হলেও জাতীয় শোক দিবস উপলক্ষে উচিত ছিলো ডাকঢোল পিটিয়ে কেক না কাটা।

১৫ ই আগস্ট, ২০১৯ দুপুর ১:৩১

নূর আলম হিরণ বলেছেন: বিএনপি ভেবেছিল তাদের ক্ষমতা থেকে সরানো সম্ভব হবেনা তাই শেখ হাসিনার সাথে একটু মশকারী করতে চেয়েছিল। এখন এদের মশকারীর ফল বেগম জিয়া টের পাচ্ছে।

২| ১৫ ই আগস্ট, ২০১৯ বিকাল ৩:২৪

রাজীব নুর বলেছেন: শেখ হাসিনা অত্যন্ত সাহসী একজন মানুষ।
তবে তার দলের লোকজন তার মতো সাহসী নন।

১৫ ই আগস্ট, ২০১৯ সন্ধ্যা ৬:২২

নূর আলম হিরণ বলেছেন: হাসিনা নিজের বাবা হত্যার প্রতিশোধ নিয়েছে। হত্যাকারীদের বিচার করতে গিয়ে আইনজীবীদের অনেক কঠিন পরিস্থিতির মুখোমুখি হতে হয়েছে। এরাই শেখ হাদিনার প্রকৃত লোক।

৩| ১৫ ই আগস্ট, ২০১৯ বিকাল ৪:২৭

চাঁদগাজী বলেছেন:


কেক কাটা শেষ?

ড: এমাজুদ্দিন, গয়েস্বর রায়, আমান উল্লাহ আমান, খায়রুল কবির, লালু ভুলু, ফালুদের কেক খাওয়া শেষ?

১৫ ই আগস্ট, ২০১৯ সন্ধ্যা ৬:২২

নূর আলম হিরণ বলেছেন: ওরা বেগম জিয়া বিএনপিকে খেয়ে দিয়েছে।

৪| ১৫ ই আগস্ট, ২০১৯ বিকাল ৫:০৬

অর্ক বলেছেন: সত্যি, মাননীয়া শেখ হাসিনা ও শেখ রেহানার এই স্বজন হারানোর ক্ষত, ব্যথা আসলে বাইরে থেকে কিছুতেই উপলব্ধি করা যাবে না। কবি কৃষ্ণচন্দ্র মজুমদার যেমন বলেছেন,

"
যতদিন ভবে, না হবে না হবে,
তোমার বেদনা আমার সম।
ঈষৎ হাসিবে, শুনে না শুনিবে
বুঝে না বুঝিবে, যাতনা মম


এতো দীর্ঘকাল পরেও দেখবেন ১৫ই আগস্ট, শেখ রাসেলের জন্মদিন এরকম বিভিন্ন উপলক্ষে আলোচনা, স্মৃতিচারণ অনুষ্ঠানে শেখ হাসিনা ও শেখ রেহানা আবেগপ্রবণ হয়ে পড়েন, অঝোরে কাঁদেন। সৃষ্টিকর্তা আর কাওকে এরকম দিন না দিন।

খুব ভালো লাগলো লেখাটি হিরণ ভাই। শুভেচ্ছা রইলো।

১৫ ই আগস্ট, ২০১৯ সন্ধ্যা ৬:৩১

নূর আলম হিরণ বলেছেন: আপনার প্রতিও শুভেচ্ছা রইল। কবি কৃষ্ণচন্দ্র মজুমদারের কবিতাটি শতভাগ সঠিক। মন্তব্যে সংযুক্ত করায় আপনাকে ধন্যবাদ।

৫| ১৫ ই আগস্ট, ২০১৯ বিকাল ৫:০৬

ওমেরা বলেছেন: তা তো হবেই, কথায় আছে যার যার, তার তার।

১৫ ই আগস্ট, ২০১৯ সন্ধ্যা ৬:৩৩

নূর আলম হিরণ বলেছেন: এই দিনে অনেকে শেখ হাসিনাকে খোঁচা মেরে কথা বলে, তারা এতে আনন্দ খোঁজে পায়।

৬| ১৫ ই আগস্ট, ২০১৯ বিকাল ৫:২৬

অর্ক বলেছেন: সবার সঙ্গে বঙ্গবন্ধুর একটি দুর্লভ পারিবারিক ছবি শেয়ার করি। ঘাতকেরাা হত্যা না করলে এভাবেই তাঁরা আরও অনেকদিন থাকতে পারতো।



শুভেচ্ছা আরেকবার হিরণ ভাই।

১৫ ই আগস্ট, ২০১৯ সন্ধ্যা ৬:৩৫

নূর আলম হিরণ বলেছেন: ছবিটি বঙ্গবন্ধু জাদুঘরে দেখেছি মনে হয়, কিন্তু আলোকচিত্রের নাম ছিলো না। ধন্যবাদ আপনাকে।

৭| ১৬ ই আগস্ট, ২০১৯ রাত ১:৪৮

বিলুনী বলেছেন:
যারা খালেদা জিয়াকে কেক কেটে খাওয়ার পরামর্শ দিয়েছিলেন তারা জেল খানাতে না গেলেও বেশ নিরাপদ অবস্থানে থেকে বিভিন্ন সামাজিক যোযোগের মাধ্যমে মাঝে মধ্যে বিভিন্ন ভাবে ওজনদার কেক কেটে বেশ ভাল ভাবেই তা উদযাপন করে যাচ্ছেন । তবে এবার কেন যেন তাদেরকে তেমনভাবে দেখা যাচ্ছেনা ।

১৬ ই আগস্ট, ২০১৯ সকাল ৯:১১

নূর আলম হিরণ বলেছেন: এরা খালেদা জিয়ার অজ্ঞতার সুযোগ নিয়েছে। এখন নিজেদের সেইভ জোনে রেখেছে।

৮| ১৬ ই আগস্ট, ২০১৯ সকাল ১১:২০

রাজীব নুর বলেছেন: আবার এলাম । মন্তব্য গুলো পড়ে গেলাম।

৯| ১৬ ই আগস্ট, ২০১৯ বিকাল ৩:৩২

নাসির ইয়ামান বলেছেন: এতোসব বুঝি না,সুস্থ মস্তিষ্কধারী কর্তৃক দেশ পরিচালিত হওয়া দরকার!

১৭ ই আগস্ট, ২০১৯ সকাল ১১:৫১

নূর আলম হিরণ বলেছেন: শেখ হাসিনা দেশ পরিচালনায় অন্যদের চেয়ে সামান্য এগিয়ে আছে কিন্তু ১৫ আগস্টের অনুভূতি বুঝতে বাকিদের চেয়ে অনেক এগিয়ে আছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.