নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না, কোন আজব গ্রহের বোকা এলিয়েন! [email protected]

নূর আলম হিরণ

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না, কোন আজব গ্রহের বোকা এলিয়েন!

নূর আলম হিরণ › বিস্তারিত পোস্টঃ

জাতির সম্পদ দখলকারীরা আসলে কোনো দলের না।

০৮ ই জুলাই, ২০২০ রাত ১০:৩৭


কিছুদিন পরপর দেশে একটা ঘটনা ঘটে, দুই একটা ডাকাত ধরা পড়ে যারা সরকারের বিভিন্ন সুযোগ সুবিধা নিয়ে ডাকাতি করতে গিয়ে ধরা পড়ে বা ধরিয়ে দেওয়া হয়। ধরা পড়ার পর তার সাথে বড় বড় নেতা/আমলাদের ছবি প্রকাশ হয়। এরপর প্রকাশ হয় বিএনপি'র নেতাদের সাথে দুই একটা ছবি। সেগুলো দেখিয়ে তাকে হাইব্রিড, অনুপ্রবেশকারী বলে তার বিরুদ্ধে তদন্ত শুরু হয়। হাইব্রিড তো ভালো জিনিস, কম জায়গায় বেশি ফসল পাওয়ার জন্য চাষ হয়। দলের ভিতর এদেরও সেইম কাজ, কম সময়ে বেশি টাকা উপার্জনের জন্য এদের আনা হয়। এরপর কোনো ভুলের কারণে কিংবা ইচ্ছা করেই এদের ধরিয়ে দেওয়া হয়।

দলবদল খারাপ কিছুনা, হিলারি ক্লিনটনও কলেজ জীবনে রিপাবলিকান সমর্থক ছিলো। আমাদের দেশে কেউ দলবদল করলে তাকে হাইব্রিড বলা হয়, অনুপ্রবেশকারী বলা হয়। আওমীলীগের গঠনতন্ত্রে কি বলা আছে অন্য দলের লোক তাদের দলে আসতে পারবে না? তো এমন বিধিনিষেধ না থাকলে ডাকাতি করতে গিয়ে ধরা পড়ার পর তাকে হাইব্রিড বলার কারন কি? আসলে এদের দলে আনা হয় ভালো ফসল দেওয়ার জন্য, ফসল দেওয়া শেষ হলে কিংবা অবস্থা বেগতিক দেখলে এদের সরিয়ে দেওয়া হয়। জনগন কয়েকদিন হাউকাউ করে এরপর ভুলে যায় অথবা নতুন কোনো ইস্যু আসলে সেটা নিয়ে ব্যস্ত হয়ে যায়।

শেখ হাসিনা সরকার এক যুগ ক্ষমতায় আছে, এখনো এমন চোর ডাকাত ধরা পড়লে বিএনপি জামাতকে টেনে আনা বুদ্ধিমানের কাজ নয়। উনি কি জানেন না বিএনপি জামাতকে উনি ফ্রিজে ঢুকিয়ে দিয়েছেন অনেক আগেই। ওরা জমে বরফ হয়নি ঠিক আছে কিন্তু হাত পা নাড়াতে তাদের অনেক সমস্যা হয়। নিজের দলের লোকজন ও অনেক আমলারা উনার জন্য বদনাম কুড়াচ্ছে। বিএনপি জামাতের কসাইদের যিনি থামাতে পেরেছেন তিনি এসব ডাকাতদের থামাতে পারছেন না কেনো?
নাকি ঠগ বাঁচতে গা উজাড় হওয়ার ভয়ে উনি কিছু করতে পারছেন না?

মন্তব্য ৮ টি রেটিং +১/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০৮ ই জুলাই, ২০২০ রাত ১১:০০

চাঁদগাজী বলেছেন:


শেখ হাসিনার সময়ে বাংলাদেশ বিশ্বের শতকরা হরে, সবচেয়ে বেশী "মিলিওনিয়ার" উৎপাদন করেছে; ফলে, ইহা ব্যক্তি নয়, ইহা উনার সিষ্টমের ফসল।

০৯ ই জুলাই, ২০২০ রাত ১২:৩৪

নূর আলম হিরণ বলেছেন: আসলে উনি কোনো নতুন সিস্টেম চালু করেননি। ৯৬ এর সময়ও উনি অনেক মিলিনিয়র বানিয়ে গিয়েছিলেন।

২| ০৮ ই জুলাই, ২০২০ রাত ১১:৪১

রাজীব নুর বলেছেন: আপনার শেষ প্যারাটা খুবই গুরুত্বপূর্ন।
সব সবগুলো দূর্নীতিবাজ। এক যুগ আগেও দেশে এত দূর্নীতিবাজ ছিলো না।

০৯ ই জুলাই, ২০২০ রাত ১২:৪১

নূর আলম হিরণ বলেছেন: রাজনৈতিক প্রশ্রয় আর আইনের সঠিক প্রয়োগ না হওয়ার কারনে দুর্নীতিবাজ তৈরি হয়।

৩| ০৯ ই জুলাই, ২০২০ রাত ১:১৫

নেওয়াজ আলি বলেছেন: একদম ঠিক বলেছেন। বিএনপি জামাত কথাই বলতে পারে না । আবার চুরি করবে কি। সুযোগ ফেলে সবাই চুরি করে

০৯ ই জুলাই, ২০২০ রাত ১:৩৩

নূর আলম হিরণ বলেছেন: বিএনপি জামাতের কথা বলে বিষয়টাকে হালকা করে ফেলে বাকিরা। নিজেদের সমস্যা গুলো বিএনপি জামাতের ঘাড়ে চাপিয়ে দিতে চায়।

৪| ০৯ ই জুলাই, ২০২০ দুপুর ১২:২৮

সাড়ে চুয়াত্তর বলেছেন: এদেশের রাজনীতিতে চলছে মওকার সংস্কৃতি। সুযোগ পেলে কে ছাড়ে। চুরি বিদ্যা বড় বিদ্যা যদি ধরা না পরে। এদেশের অনেক রাজনীতিবিদ রাজনীতিকে চাকরী মনে করে। তাই দল পরিবর্তনকে তারা খারাপভাবে দেখে না। তারা মনে করে আমি আওয়ামী লীগের মন্ত্রী ছিলাম এখন বিএনপি থেকে মন্ত্রীর প্রস্তাব পেয়েছি তাই বিএনপিতে যোগ দিলাম। এর মাধ্যমে দেশের মানুষের সেবা করলাম।

১০ ই জুলাই, ২০২০ ভোর ৫:২৩

নূর আলম হিরণ বলেছেন: দলবদল খারাপ কিছু না, তবে সেটা যদি আদর্শিক হয় তাহলে। কিন্তু আমাদের দেশে দলবদল হয় ফায়দা নেওয়ার জন্য যেটা সবাই জানে। দেশে রাজনীতি বুঝে এমন সচেতন নাগরিকের সংখ্যা খুবই কম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.