নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না, কোন আজব গ্রহের বোকা এলিয়েন! [email protected]

নূর আলম হিরণ

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না, কোন আজব গ্রহের বোকা এলিয়েন!

নূর আলম হিরণ › বিস্তারিত পোস্টঃ

ট্রেন মনে হয় কাবুলে চলে এসেছে, যাত্রীরা নেমে পড়ুন।

০৪ ঠা নভেম্বর, ২০২০ সকাল ৮:২৭


একজন সংসদ সদস্যের কাজ কি? এটা যেমন আমাদের সাধারন জনগন জানেনা তেমনি আমাদের অনেক সংসদ সদস্যও মনে হয় জানেনা। সংসদ সদস্য নির্বাচিত হলে তাদের প্রতিটি স্টেটমেন্টই মিডিয়ায় আসে, ক্ষেত্র বিশেষে আন্তর্জাতিক মিডিয়াও প্রচার হয়। তারা ব্যক্তিগত মতামতের নামে উদ্ভট ও উষ্কানীমূলক কথা বা স্টেটমেন্ট দিতে পারেনা। সারা বিশ্বেই এখন এমনিতে ফ্রান্স ইস্যু নিয়ে বিতর্কিত অবস্থায় আছে, তারমধ্যে আমাদের এক সংসদ সদস্য ব্যক্তিগত ইচ্ছার নামে ফ্রান্সের প্রেসিডেন্টকে হত্যা করার ইচ্ছে পোষন করেছে।

লিয়াকত হোসেন খোকা নামের এই সংসদ সদস্য বলেন, “আমি শুধু একটি কথাই বলতে চাই, আজকে আমার প্রিয় নবী সম্বন্ধে যারা কটূক্তি করবে, ব্যঙ্গ করবে, আমি মুসলমান হিসেবে বলতে চাই, আমি কোনো সংসদ সদস্য না এখন, .... ফ্রান্সের প্রধানমন্ত্রীকে (প্রেসিডেন্ট) বলতে চাই, আজকে তুই যদি আমার সামনে থাকতি, আমি তোকে হত্যা করতাম। হত্যা করে আমি ফাঁসির মঞ্চে হাসতে হাসতে যেতাম।”
একজন সংসদ সদস্য অন্য আরেকটি দেশের প্রেসিডেন্টকে হত্যা করতে চায়! এদের আসলে সংসদ সদস্য কে বানিয়েছে! এদের যে মগজ তাতে বড়জোর রাস্তাঘাটে ছিনতাই করার মত যোগ্যতা আছে। অথচ তাদের বানিয়ে রেখেছে সংসদ সদস্য করে!

তার এই বক্তব্য সম্পর্কে জানতে চাইলে সে বিবিসি বাংলাকে বলে, সে তার বক্তব্য সম্পর্কে এখনো অনড় আছেন। মৃত্যুর আগ পর্যন্ত সে তার বক্তব্যে অনড় থাকবে।
তাকে আরে জিজ্ঞেস করা হয়, সংসদ সদস্যের কাজ আইন প্রণয়ন করা। প্রকাশ্য জনসভায় কাউকে হত্যার করার ইচ্ছে প্রকাশ করে আইন ভঙ্গ করেছে কিনা এমন প্রশ্নের উত্তরে সে বলে, “আমি একজন মুসলমান এবং আল্লাহর বান্দা এবং নবীর উম্মত হিসেবে এটা বলেছি। নবীর ব্যাপারে কোনো আপোষ নাই।”

এই লোকটি ফ্রান্সের সঙ্গে বাংলাদেশের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহবান জানান। সে বলে, “আমার নবীর বিরুদ্ধে যে বলবে তার সাথে কিসের সম্পর্ক?” ফ্রান্সের সাথে আমাদের কিসের সম্পর্ক এখন এই লোককে কে বুঝাবে? রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায়ের লোকজন যদি এমন ধারণা পোষণ করে, এমন স্টেটমেন্ট দেয়, তখন এগুলোকে কি বলা যায়? রাষ্ট্র কারা পরিচালনা করছে, জাতিকে কারা পিছিয়ে নিচ্ছে তা সহজেই অনুমান করা যায়!

বিঃদ্রঃ ব্লগে কি মুনাফেক ও আল্লার শত্রুদের তালিকা প্রকাশ হয়েছে? হলে কারাকারা জায়গা করে নিয়েছে?

মন্তব্য ৩৬ টি রেটিং +৪/-০

মন্তব্য (৩৬) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা নভেম্বর, ২০২০ সকাল ৮:৫০

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:

আবাল
বৃদ্ধ
বনিতা।

০৪ ঠা নভেম্বর, ২০২০ সকাল ১১:৫৩

নূর আলম হিরণ বলেছেন: প্রথম শব্দটি কার জন্য?

২| ০৪ ঠা নভেম্বর, ২০২০ সকাল ৯:০৭

এলে বেলে বলেছেন: আমার ত মনে হয়ে কাবুল আমাদের কাছে চলে এসেছে। এখন এই বাংলায় একজন খলিফার আগমন হলে সব সমস্যার সমাধান হয়ে যাবে। আপাতত মুনাফেকের লিস্ট প্রকাশের জন্য জোর দাবী জানাচ্ছি।

০৪ ঠা নভেম্বর, ২০২০ সকাল ১১:৫৮

নূর আলম হিরণ বলেছেন: না, দাজ্জাল না আসা পর্যন্ত খলিফা আসবে না। দাজ্জালকে আনার ব্যবস্থা করা হচ্ছে। ব্লগে লিস্ট হচ্ছে, খলিফা আসলে তাদের নামে নালিশ দেওয়া হবে।

৩| ০৪ ঠা নভেম্বর, ২০২০ সকাল ১১:২৪

সাগর শরীফ বলেছেন: ইট মারলে তাকে পাটকেল ছুড়ে মার" এটা ইসলাম শেখায় না। শান্তির এই ধর্ম আমাদের ধৈর্য্য ধরে থাকতে শেখায় ওদের বোধদয় হওয়া পর্যন্ত। ধর্ম নিয়ে বাড়াবাড়ি ইসলামের কোন নৈতিকতা নয়।

০৪ ঠা নভেম্বর, ২০২০ সকাল ১১:৫৯

নূর আলম হিরণ বলেছেন: এই দেশের মানুষের ধৈর্য্য খুবই কম। বাড়াবাড়ি না করলে এদের ইজ্জ্বত থাকে না।

৪| ০৪ ঠা নভেম্বর, ২০২০ সকাল ১১:৩৪

শাহ আজিজ বলেছেন: আমি শিওর এই খোকাবাবু এম পি'র পাঠানো আদমেরা ফ্রান্সে গেম খেলায় জেতেনি , আটকে গিয়েছিল তাই এত রাগ ।

০৪ ঠা নভেম্বর, ২০২০ দুপুর ১২:০১

নূর আলম হিরণ বলেছেন: এই খোকাবাবু ব্যবসায়ী, কিসের ব্যবসা কে জানে! আদম ব্যবসা এই দেশের অনেক সাংসদই করে। একজন তো কুয়েতে গিয়ে কটই খেয়ে বসে আছে।

৫| ০৪ ঠা নভেম্বর, ২০২০ সকাল ১১:৪৫

মরুভূমির জলদস্যু বলেছেন: আমাদের এমপি দের অনেকের বক্তব্য শুনলেই আমার মনে হয় তিনারা ধানক্ষেতের আইলে হাগতে বসছিলেন, চেতনা ফিরতেই দেখেন সংসদে!!!

০৪ ঠা নভেম্বর, ২০২০ দুপুর ১২:০৬

নূর আলম হিরণ বলেছেন: সংসদ হচ্ছে দেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ জায়গা এখানের সদস্যরাও গুরুত্বপূর্ণ। তাদের কথাকেও গুরুত্বপূর্ণ ভাবা হয়।

৬| ০৪ ঠা নভেম্বর, ২০২০ দুপুর ১২:৩২

রাশিয়া বলেছেন: সমাজকল্যানমন্ত্রী পদে একজন জোকার বসেছিল একবার। এক ছেলে তার গাড়িতে ঢিল ছুড়েছিল বলে সে প্রকাশ্য জনসভায় হুমকী দিয়েছিল "ঐ ছেলেটির মাকে জানিয়ে দাও - সে নিকেশ হয়ে গেছে"

আমাদের দেশের মন্ত্রী এমপি হতে কোন যোগ্যতা লাগেনা। পাগলা জগাই যা বলেছেন, হাস্যকর হলেও সেটাই সত্যি।খোকা নামের ঐ এমপি নিশ্চয়ই মাথা গরম হয়ে গেলে অবলীলায় এরকম দু'চারটা খুন করে ফেলে!

০৪ ঠা নভেম্বর, ২০২০ দুপুর ২:৫৪

নূর আলম হিরণ বলেছেন: সমাজকল্যাণ মন্ত্রীর ঘটনাটি মনে পড়ছে না। তবে এমন বেকুবি কথাবার্তা বলার সম্ভবনা অবশ্যই আছে।
এসব এমপিরা সংসদে তাদের কি কাজ এটাই মনে হয় ঠিকভাবে জানেনা। হাত উঠানো নামানো করতে হয় এটা জানে শুধু

৭| ০৪ ঠা নভেম্বর, ২০২০ দুপুর ১:০৯

ঢাবিয়ান বলেছেন: মধ্যরাতে নির্বাচিত এমপির মৌলবাদী হুঙ্কার , মদিনার সনদে চলা দেশ , পুলিশি প্রহরায় মৌ্লবাদীদের বায়তুল মোকাররম শোডাউন সবইতো আপনাদের সরকারের আমলে হচ্ছে। মুনাফিকের লিস্ট ব্লগে না খুইজা বরং এখন আপনাদের দলের কাছেই খুজেন।

০৪ ঠা নভেম্বর, ২০২০ বিকাল ৩:০৪

নূর আলম হিরণ বলেছেন: মধ্যেরাতে নির্বাচন না করলে এসব মৌলবাদীরাই ক্ষমতায় চলে আসতো। আসলে বাংগালীর ভোটাধিকার থাকাই উচিত নয়, বাঙালি এখনো ভোট দিতে দিলে জামায়াত, বিএনপিকে সংসদে নিয়ে আসবে।
কয়েকদিন আগে একজন ব্লগার বললেন মুনাফিকদের চিহ্নিত করছেন উনি, তাই ব্লগে লিস্ট আসার কথা।

৮| ০৪ ঠা নভেম্বর, ২০২০ দুপুর ১:১৬

রাজীব নুর বলেছেন: সমস্যা হলো ইসলামের নিয়ম কানুন তো ধার্মিকেরা মানছে না। এজন্যই তো আজ এই অবস্থা। যারা ধর্মের জন্য লড়াই করছে তারাও ইসলামের নিয়ম কানুন মানছে না।

০৪ ঠা নভেম্বর, ২০২০ দুপুর ২:৫৮

নূর আলম হিরণ বলেছেন: ইসলামের নিয়মকানুন মানা না মানা ব্যক্তিগত বিষয়। রাষ্টের উপর প্রয়োগ করতে গেলেই বিপত্তি বাঁধবে।

৯| ০৪ ঠা নভেম্বর, ২০২০ দুপুর ২:৩৩

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: এমপি হওয়ার যে যোগ্যতা লাগে তা কতজন এমপি-র আছে? সবকিছুরইতো একটা মাপকাঠি থাকা উচিত। দলীয় প্রধানরা তাদের মর্জিমত মনোনয়ন দেন; তাদের পা যে যতবেশি লেহন করতে পারবে সে ততই এগিয়ে থাকবে।

০৪ ঠা নভেম্বর, ২০২০ দুপুর ২:৫৮

নূর আলম হিরণ বলেছেন: এমপি হওয়ার যোগ্যতা হলো, আপা যা বলেন, করেন তাই ঠিক এমন মানসিকতা পোষন করা।

১০| ০৪ ঠা নভেম্বর, ২০২০ দুপুর ২:৩৭

রাশিয়া বলেছেন: @রাজীব নুর, সমস্যা হল ইসলামের নিয়ম ধার্মিকেরা মানলে তো ঠোলা বাহিনী পেছনে লাগে। ২০১৩ সালে যখন নাস্তিক ব্লগারদের গ্রেফতারের দাবীতে শাপলা চত্বর অবরোধ করল, তখন লাইট নিভিয়ে তিন বাহিনী মিলে সেখানে কি করল, আমরা কেউ এখনও জানিনা। আজকে সেই ধার্মিকেরাই যখন মৌলবাদী আচরণ করে দেশের অর্থনীতিকে রিস্কে ফেলছে, সরকারের ঠোলা বাহিনীকে তখন খুঁজে পাওয়া যাচ্ছেইনা, বরং সরকারের অংশীদার দলের এম্পিও লুঙ্গি খুলে সেই কাতারে নেমে গেছে। দেশের ইমেজ আপনি ধর্ম দিয়ে ক্ষুণ্ণ করেন - সরকার কোন বাধা দেবেনা।

০৪ ঠা নভেম্বর, ২০২০ বিকাল ৩:০২

নূর আলম হিরণ বলেছেন: সেদিন পুরো মতিঝিলকে গৌণ শৌচাগার বানিয়ে দিয়েছে হেফাজত। আর কিছুক্ষন থাকলে মতিঝিল পরিত্যক্ত হয়ে যেত। আপনিও কি মনে করেন সেদিন ৩৫ হাজার হেফাজত কর্মী শহীদ হয়েছে? নাস্তিকরা দেশের অর্থনীতির জন্য ক্ষতিকর না হেফাজত?

১১| ০৪ ঠা নভেম্বর, ২০২০ বিকাল ৪:১৬

নেওয়াজ আলি বলেছেন: আরে মোল্লাদের মিটিং এ গিয়ে হাওয়া দিয়েছে সব মিথ্যা সে দলের লোককে ঠিকই ম্যানেছ করে এইসব চঢ়বে

০৪ ঠা নভেম্বর, ২০২০ বিকাল ৫:৪০

নূর আলম হিরণ বলেছেন: এই ম্যানেজ মুনেজ মোল্লাদের থামালেও, বহির্বিশ্বে প্রবাসীদের এসব মন্তব্যের জের টানতে হয়।

১২| ০৪ ঠা নভেম্বর, ২০২০ বিকাল ৪:৪৭

মিরোরডডল বলেছেন:



সংসদে কি করে একজন মানুষ এরকম কথা বলে !
মাঝে মাঝে ওদের কারো কারো কথা শুনলে অবাকই লাগে ওরা কি করে পার্লামেন্টের মেম্বার হবার যোগ্যতা রাখে ।
ওখানে কি মিনিমাম সিলেকশন ক্রাইটেরিয়া বলে কিছুই নেই !
যতদিন পর্যন্ত মারমারি কাটাকাটি হত্যাকে, সহমর্মিতা বন্ধুত্ব রেস্পেক্ট সমঝোতা দিয়ে রিপ্লেস না করবে ততদিন পর্যন্ত এদের কাছ থেকে ভালো কিছু আসা করা যায়না ।



০৪ ঠা নভেম্বর, ২০২০ বিকাল ৫:৪১

নূর আলম হিরণ বলেছেন: কথাগুলো এক জনসভায় বলেছে সে, এগুলো মগজে আধুনিক বিশ্বের পরিচিতি নেই। দেশ কিভাবে চলে এরা নিজেরাও জানে না।

১৩| ০৪ ঠা নভেম্বর, ২০২০ রাত ৯:০০

রাজীব নুর বলেছেন: ধন্যাব্দ আপাকে আমার মন্তব্যের উত্তর দেওয়ার জন্য।

০৫ ই নভেম্বর, ২০২০ সকাল ৮:৫৪

নূর আলম হিরণ বলেছেন: ওকে। ঠিক আছে।

১৪| ০৪ ঠা নভেম্বর, ২০২০ রাত ৯:৩২

পদাতিক চৌধুরি বলেছেন: এটা নিয়ে আশ্চর্য হওয়ার কিছু নেই। উপমহাদেশের সংস্কৃত এই মুহূর্তে বদলে গেছে। ক্ষমতায় টিকে থাকার জন্য ধর্মকে সুড়সুড়ি দেওয়া বর্তমানে এখানকার সাধারণ নিয়ম হয়ে দাঁড়িয়েছে। সংখ্যাগরিষ্ঠ জনগণ ধর্মীয় টোপকে আগ্রহভরে গিলছে। প্রত্যেকে নিজের নিজের জায়গা থেকে যত উস্কানিমূলক, যত বিদ্বেষপূর্ণ মন্তব্য প্রকাশ করতে পারবে সে তত সংখ্যাগরিষ্ঠের কাছে আসতে পারবে। আফগানিস্তানকে দোষ না দিয়ে বরং ধন্যবাদ জ্ঞাপন করা দরকার।ধর্মীয় রাজনীতিতে ভারত বা বাংলাদেশ থেকে তারা অন্তত 50/ 60 বছর এগিয়ে আছে। বিষয়টা খোলসা করে বললে, সত্তর আশির দশকের আফগানিস্তানে যে ধর্মীয় উগ্রতার সূত্রপাত তাকে দেরিতে হলেও আজ ভারত ও বাংলাদেশ যথার্থই অনুধাবন করে অনুসরণ করেছে। ব্যালট বক্সে তারই ফল সর্বত্র। ভারতের ক্ষেত্রে কেন্দ্রের শাসক দল সাম্প্রদায়িক বিজেপি দিল্লি ছাড়াও একাধিক রাজ্যে ক্ষমতাসীন। জনগণের ম্যান্ডেট নিয়েই তারা পাওয়ার দখল করেছে। সুতরাং প্রতিবেশী ভারতে যেহেতু সংখ্যাগরিষ্ঠ সম্প্রদায় নিজেদের প্রাণের ধর্মকে ক্ষমতার অলিন্দে পৌঁছে দিয়েছে। বাংলাদেশ বহু ক্ষেত্রে বন্ধু ভারতকে অনুসরণ করে। আগামীতে তারা যদি আফগানিস্তান বা ভারতের পদাঙ্ক অনুসরণ করে উগ্র সাম্প্রদায়িক শক্তিকে ক্ষমতায় পৌঁছে না দেয় তাহলে কিসের বন্ধুত্ব? কিসের অনুকরণ??



০৫ ই নভেম্বর, ২০২০ সকাল ৮:৫৭

নূর আলম হিরণ বলেছেন: ধর্মের কাঁদে পা দিয়ে পার হওয়ার অভ্যাস আওমীলীগের ছিল না কিন্তু এখন তারা এটার মজা পেয়ে গেছে। কংগ্রেস যদি ক্ষমতায় আসে মনে হচ্ছে তারাও এটাকে অনুসরণ করবে।

১৫| ০৫ ই নভেম্বর, ২০২০ রাত ১:২২

নুরুলইসলা০৬০৪ বলেছেন: ওনার গুরু অনেক বছর প্রেসিডেন্ট ছিল,যেমন গুরু তেমন শিষ্য ।

০৫ ই নভেম্বর, ২০২০ সকাল ৮:৫৮

নূর আলম হিরণ বলেছেন: হুম। উনার গুরু বেঁচে থাকলে উনার পিঠ চাপড়ে দিতো।

১৬| ০৫ ই নভেম্বর, ২০২০ রাত ৯:৩৯

স্থিতধী বলেছেন: ব্লগে লিস্ট হচ্ছে, খলিফা আসলে তাদের নামে নালিশ দেওয়া হবে।

=p~ =p~

খলিফা আসা পর্যন্ত অপেক্ষা করে নালিশ করলে তো তবু ভালই হতো, কিন্তু উৎসাহীরা তো তাঁর আগেই সওয়াবের আশায় লিস্ট ধরে নিজ দায়িত্বে কল্লা সাফ অভিযানে নেমে যায়! :(

০৬ ই নভেম্বর, ২০২০ দুপুর ১২:১৪

নূর আলম হিরণ বলেছেন: সমস্যা হচ্ছে আসল খলিফা আসার আগে অনেক ভুয়া খলিফা এসে পড়ে।

১৭| ০৬ ই নভেম্বর, ২০২০ রাত ২:১৬

সোহানী বলেছেন: হাহাহাহাহা.................... পাগলে কি না বলে, ছাগলে......................!!!!

০৬ ই নভেম্বর, ২০২০ দুপুর ১২:১৫

নূর আলম হিরণ বলেছেন: এসব লোক গুলো জাতির জন্য অভিশাপ।

১৮| ০৬ ই নভেম্বর, ২০২০ ভোর ৫:৫৪

ইমরান আশফাক বলেছেন:

এইগুলি সংসদ সদস্য হয় কিভাবে, এদের কান ধরে সংসদ থেকে বের করে দেয়া উচিৎ।

০৬ ই নভেম্বর, ২০২০ দুপুর ১২:১৭

নূর আলম হিরণ বলেছেন: আপা চাইলে সংসদে যে কেউ ঢুকতে পারে। এমনকি বোবা লোকও সংসদ সদস্য হতে পারে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.