নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না, কোন আজব গ্রহের বোকা এলিয়েন! [email protected]

নূর আলম হিরণ

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না, কোন আজব গ্রহের বোকা এলিয়েন!

নূর আলম হিরণ › বিস্তারিত পোস্টঃ

স্বাগতম শ্রী নরেন্দ্র মোদি।

২৬ শে মার্চ, ২০২১ সকাল ১১:২৪


ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশে শেষমেষ এসেই পড়েছে। এতে এত চিল্লাপাল্লা করার কি আছে! একটা দেশের নির্বাচিত প্রধানমন্ত্রী আরেকটা দেশ সফর করবেন এটা স্বাভাবিক ব্যাপার। নরেন্দ্র মোদী যদি গুজরাটের কসাইও হয় সে সেই দেশের নির্বাচিত প্রধানমন্ত্রী। তার বিচার করার জন্য ১২০ কোটি ভারতীয় আছে, তাদের আইন-আদালত আছে। তোমরা তার বিচার চাওয়া না চাওয়াতে তার কিছুই যায় আসে না।
মোদির সফর আটকানোর জন্য রাস্তাঘাট ব্লক করে চিৎকার চেঁচামেচি করার কি দরকার? মন চাইলে বড়জোর দুই কলম লিখে অথবা স্মারকলিপি দিতে পারো। চিৎকার করে শব্দদূষণ আর রাস্তাঘাট ব্লক করে জ্যাম বাড়ানোর প্রয়োজন কি! এমনিতেই ঢাকা শহর বসবাসের অযোগ্য শহর!

মোদি না হয় ২ হাজার মুসলমানকে মেরেছে গুজরাটে কিন্তু সৌদি আরব তো লক্ষ লক্ষ শিশু, নারী-পুরুষকে নির্বিচারে হত্যা করেছে! সেসব নিয়ে কোন উচ্চবাচ্য নেই কেন? একাত্তরেও তো তোমাদের ভাইয়েরা হত্যাযজ্ঞ চালিয়েছে তোমাদের উপর। কিংবা এই একবিংশ শতাব্দীতে এসেও ধর্ম অবমাননার নামে রামু, শাল্লায়, ব্রাহ্মণবাড়িয়ায় নারকীয় কান্ড চলেছে! চলেছে না? নিজেরাই যে দোষে দোষী সে দোষে আরেকজনের বিচার চাওয়া কি সঠিক কাজ?

মোদি এদেশের না আসলে তার তেমন কোন ক্ষতি হবে না। ক্ষতি যা হওয়ার তোমাদেরই হবে। একটা দেশ পরিচালনা করার জন্য কি কি রসদ লাগে তা তোমাদের মাথায় ঢুকবে না। একটা দেশের সাথে পররাষ্ট্রনীতি কিভাবে গড়ে তুলতে হয় সেটার ধারণাও নেই। নিজেদের বৃহৎ প্রতিবেশী রাষ্ট্রের সাথে ভালো সম্পর্ক অর্থনীতিতে কী কী ভূমিকা রাখে সেটা জানা নেই। কিছু থেকে কিছু হলে কোনো দেশ বা ব্যক্তি কে বয়কট করার আগে নিজেরা স্বাবলম্বী হয়ে দেখাতে হবে। আধুনিক বিশ্বে কোন দেশেই পরিপূর্ণ স্বাবলম্বী নয়, বর্তমান আধুনিক ও প্রযুক্তির যুগে তোমরা কতক্ষণ নিজেদের পায়ে দাঁড়িয়ে থাকতে পারবে তা তোমাদের কথাবার্তা ও চিন্তা-চেতনায় বুঝা যায়।

ইউরোপ-আমেরিকার মতো অর্থনীতিতে পরাক্রমশালী দেশগুলোও বাংলাদেশের মতো একটা ছোট রাষ্ট্রকে চাইলেই বয়কট করতে পারবে না। কারণ তাদের দরকারি অনেক কিছুই তারা এখান থেকে সস্তায় নিতে পারে। তা ভারতের মত এত বড় একটা রাষ্ট্রকে বয়কট করে তোমরা কতক্ষণ টিকতে পারবে? গণতন্ত্রের উদাহরণ দিতে গেলে পৃথিবীর সবচেয়ে বড় গণতন্ত্রের দেশ ভারতের উদাহরণ এই তোমরাই টেনে আনো। তা সেই বড় গণতন্ত্রের দেশের প্রধানমন্ত্রী এই দেশে আসছেন, ইচ্ছায় হোক অনিচ্ছায় হোক তোমাকে তাকে স্বাগতম বলতেই হবে।
বিঃদ্রঃ আমিও অনিচ্ছাসত্বে তাকে স্বাগতম বলেছি।

মন্তব্য ১৪ টি রেটিং +০/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ২৬ শে মার্চ, ২০২১ দুপুর ১২:১৪

অগ্নিবেশ বলেছেন: মুসলমান মুসলমানকে মারলে ইমানে কাঁদে না তাই এই মালাউনকে আমিও স্বাগতম জানাচ্ছি। এবং সেই সাথে দুই দেশের হিন্দু এবং মুসলমান মৌলবাদীদের কঠোরভাবে বয়কট করার আহ্বান জানাচ্ছি।

২৬ শে মার্চ, ২০২১ দুপুর ২:২০

নূর আলম হিরণ বলেছেন: মুসলমান মৌলবাদী হিন্দু মৌলবাদীর আর হিন্দু মৌলবাদী মুসলমান মৌলবাদীরা বিচার চায়। দুই মৌলবাদীরাই শান্তি বিনষ্টকারী।

২| ২৬ শে মার্চ, ২০২১ দুপুর ২:০৩

চাঁদগাজী বলেছেন:



মোদী ভারতের মানুষকে মৌলবাদী হিন্দুত্বে নিয়ে গেছে, বাংলাদেশে জামাত ও হেফাজত ইসলামিক মৌলবাদ চালুর জন্য কাজ করে যাচ্ছে।

মোদীর অর্থনীতি ঠিক আছে, হিন্দুরা টেকনোলোজী ও ব্যবসায় ভালো; জামাত ও হেফাজত অশিক্ষিত, ও কোন কাজের নয়।

২৬ শে মার্চ, ২০২১ দুপুর ২:২২

নূর আলম হিরণ বলেছেন: জামাত হেফাজতরা কখনোই আধুনিক ভাবনার লোকজন নয়। এরা এদের স্টাইলে জাতির ক্ষতি করে আসছে।
মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

৩| ২৬ শে মার্চ, ২০২১ দুপুর ২:৩১

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:

এটা একটা গণতান্ত্রিক দেশের প্রধানমন্ত্রীর অন্য একটা দেশে রাষ্ট্রীয় সফর ।
এখানে সাধারণ কোনো পাবলিক স্বাগত জানালো কি না জানলো সেটা কোন ব্যাপার না।
তবে তাদের কর্মকান্ড মোটেই সুন্দর নয় ।
নোংরা কাজ।

২৬ শে মার্চ, ২০২১ বিকাল ৩:১৯

নূর আলম হিরণ বলেছেন: ঠিক।

৪| ২৬ শে মার্চ, ২০২১ দুপুর ২:৫৬

রাজীব নুর বলেছেন: মোদি আমাদের জন্য ক্ষতিকর নয়।

২৬ শে মার্চ, ২০২১ বিকাল ৩:২০

নূর আলম হিরণ বলেছেন: মোদির অনেক পদক্ষেপ আমাদের উপর প্রভাব ফেলেছে। এনআরসি, তিস্তা, রোহিঙ্গা ইস্যুতে আমাদের ক্ষতি হয়েছে।

৫| ২৬ শে মার্চ, ২০২১ দুপুর ২:৫৯

নুরুলইসলা০৬০৪ বলেছেন: যত দিন ধর্মদিয়ে কাউকে বিচার করবো ততদিন আমাদের বিচার বিশ্লেষণ ঠিক হবে না ।সেটা পৃথীবির যে কোন দেশ হোক না কেন।ভারতে মৌলবাদী উত্থানের জন্য মুসলমানরাও কম দায়ী নয়।এই আগুনে জ্বলতে হবে আরো বহুদিন।

২৬ শে মার্চ, ২০২১ বিকাল ৩:২১

নূর আলম হিরণ বলেছেন: ধর্মে সব কিছুর সমাধান নেই। এটা বুজতে হবে এদের।

৬| ২৬ শে মার্চ, ২০২১ সন্ধ্যা ৬:০১

দূরের যাত্রী বলেছেন: শাহবাগের সময়তো আদালত ছিলো। তখন মাস যাবত রাস্তা আটকাইয়া শব্দদূষোণ করেছিলেন কেন মনু?

২৬ শে মার্চ, ২০২১ রাত ৯:৪৬

নূর আলম হিরণ বলেছেন: এই দেশে কিছু থেকে কিছু হলেই রাস্তায় অবরোধ, ভাঙচুর। এসব নগরবাসীকে বিরক্ত করে।

৭| ২৭ শে মার্চ, ২০২১ সকাল ৮:২৯

এমেরিকা বলেছেন: কি আশ্চর্য! মৌলবাদী মোদীর আগমনে খেপেছে মৌলবাদীরাই। যারা এতদিন মৌলবাদের বিরোধী পক্ষ ছিল - তারা এখন ভোল পালটে বলছে মোদীর আগমনে নাকি সম্পর্কের নব দিগন্তের সূচনা হয়েছে।

মৌলবাদীরাই আসলে এক রাস্তায় আছে। আর এইসব সুবিধাবাদী প্রগতি (!) শীলদের আমাদের চেনা হয়ে গেছে।

২৭ শে মার্চ, ২০২১ সকাল ১০:০১

নূর আলম হিরণ বলেছেন: মোদির আগমনে নবদিগন্তের সূচনা হয়েছে এটা সরকারি ভাষা, সাধারণ মানুষের না। সাধারণ মানুষের মধ্যে যারা মৌলবাদী আচরণ করে তারাও মৌলবাদী মোদির বিচার চায়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.