নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না, কোন আজব গ্রহের বোকা এলিয়েন! [email protected]

নূর আলম হিরণ

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না, কোন আজব গ্রহের বোকা এলিয়েন!

নূর আলম হিরণ › বিস্তারিত পোস্টঃ

দেশের মন্ত্রিসভা কোন মন্ত্রতে চলে?

০৬ ই ডিসেম্বর, ২০২১ সন্ধ্যা ৬:৫৭


একটা দেশের মন্ত্রিসভা সে জাতির বলতে গেলে নিউক্লিয়াস। সরকারের মন্ত্রিসভায় কারা কারা স্থান পায়? জনগণের সেবা করার জন্য কাদেরকে প্রধানমন্ত্রী দায়িত্ব দেয় এটা খুবই গুরুত্বপূর্ণ বিষয় জাতির জন্য। আমাদের প্রধানমন্ত্রী যে ধরনের মন্ত্রিসভা গঠন করেছেন, সেই সভার সদস্য যারা আছেন তারা জাতির জন্য দরকারি পরিমান কাজ করছে কিনা? কি মনে হয় আপনার? একজন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীর কথা, আচরণ, কাজ সবসময় মার্জিত হতে হয়। প্রতিপক্ষের সমালোচনাও করতে হয় মার্জিত কথাবার্তা দিয়ে। অশ্লীল গালাগাল দিয়ে এতবড় দায়িত্বে থেকে প্রতিপক্ষকে কটাক্ষ করা এক ধরনের বেকুবি ও কম বুদ্ধিমত্তার পরিচয়।

ডাক্তার মুরাদ হাসান নামের একজন প্রতিমন্ত্রীর কয়েকটি কথা আজ দুইদিন ধরে সোশ্যাল মিডিয়ায় বেশ আলোচিত হচ্ছে। উনি যে ভাষায় তারেক জিয়া ও তার মা, মেয়েকে নিয়ে কথা বলেছেন সেটা যেকোন সচেতন ও বিচারবুদ্ধি আছে এমন মানুষ ক্ষুব্ধ কি হতাশ হবেন! এই ধরনের মেন্টালিটি সম্পন্ন মানুষ যখন মন্ত্রিত্ব পায় সেটা সত্যিই জাতির জন্য খুবই খারাপ বিষয়। তারচেয়ে খারাপ বিষয় তার এসব কথাকে তার অনেক অনুসারীরা বিভিন্ন ভাবে জাস্টিফাই করে যাচ্ছে।
আমার ফেইসবুকে এমন দুইজনের পোস্টে গিয়ে জিজ্ঞেস করলাম আপনি কি কারনে তার কথা গুলোকে সঠিক মনে করেন। কেনো তার নৈতিকতার বিষয়টি এড়িয়ে যাচ্ছেন? দুইজনেই প্রায় একই রকম জবাব দিলো! বললো “আপনি কি দেখেননি লন্ডনে বসে তারেক জিয়া কিভাবে বঙ্গবন্ধুকে অপমান করেছে? বেগম জিয়া ২১শে আগস্ট গ্রেনেড হামলার পর সংসদে কেমন তুচ্ছতাচ্ছিল্য করে কথা বলেছেন? পাপিয়ার মত সংসদ সদস্য কি অকথ্য ভাষায় সংসদে কথা বলেছে?
আমি বললাম এগুলো তো আমার প্রশ্নের উত্তর নয়! এগুলো হয়েছে মানে এই নয় ডাঃ মুরাদ সঠিক কাজ করেছে! একটা অন্যায় দিয়ে তো আপনি আরেকটা অন্যায়কে বৈধতা দিতে পারেন না! এগুলো সবই কুযুক্তি!
এরপর প্রত্যাশিত ভাবেই উত্তর এলো “When you play with a gentleman, you play like a gentleman. But when you play with bastards, make sure you play like a bigger bastard. Otherwise, you will lose.” এরপর আর মন্তব্য বাড়ায়নি, না জানি উক্তিটি আবার আমার দিকে এসে পড়ে!

যাইহোক আমাদের রাজনীতি যারা করছে তারা আসলে একটা বৃত্তের ভিতরে আটকে পড়েছে যার থেকে তারা নিজেরা বের হওয়ার চেষ্টা করছে না, জাতিকেও মুক্তি দিচ্ছে না। সঠিক রাজনীতি এই দেশে আসবে না কখনো বা আরো স্পষ্ট করে বললে বলা যায় আসতে দিবে না কখনো। জাতি এমন এক গোলক ধাঁধায় পড়ে গেছে যেখান থেকে জাতির বের হওয়ায় প্রায় অসম্ভব।

মন্তব্য ২৪ টি রেটিং +২/-০

মন্তব্য (২৪) মন্তব্য লিখুন

১| ০৬ ই ডিসেম্বর, ২০২১ সন্ধ্যা ৭:১৫

সভ্য বলেছেন: আমাদের কোথাও কেউ নেই।

০৬ ই ডিসেম্বর, ২০২১ সন্ধ্যা ৭:২০

নূর আলম হিরণ বলেছেন: সাধারণ জনগণ হতাশাগ্রস্ত। আবার কিছু জনগণ বিকারগ্রস্ত।

২| ০৬ ই ডিসেম্বর, ২০২১ সন্ধ্যা ৭:১৫

চাঁদগাজী বলেছেন:


এদের নিযুক্ত করেন শেখ হাসিনা; উনার ১ জন মন্ত্রীও উপযুক্ত নন; আসলে, আজকের বাংলাদেশের জন্য উনিও উপযুক্ত নন; জীবনে একদিন শেখ হাসিনা কোন কাজ করেননি, উনার আসলে সঠিক কোন দক্ষতাই নেই।

০৬ ই ডিসেম্বর, ২০২১ সন্ধ্যা ৭:২২

নূর আলম হিরণ বলেছেন: উনি আসলে কোন করেটেরিয়ায় মন্ত্রীত্ব দেন! উনার উদ্দেশ্য কি এমন লোকদের মন্ত্রিত্ব দেওয়ার পিছনে।

৩| ০৬ ই ডিসেম্বর, ২০২১ সন্ধ্যা ৭:৪৭

জহিরুল ইসলাম সেতু বলেছেন: আস্তে বলে ভাই, ৫৭ ধারা!


হীরক রাজার কথা কি আপনার মনে আছে?

০৬ ই ডিসেম্বর, ২০২১ সন্ধ্যা ৭:৫১

নূর আলম হিরণ বলেছেন: এগুলো সবই প্রাসঙ্গিক ও লজিক্যাল কথা, এসবের জন্য ৫৭ধারা চলে আসে তাহলে আর কি বা বলা যাবে। হীরক রাজার দেশ, খারাপ বলেননি।

৪| ০৬ ই ডিসেম্বর, ২০২১ রাত ৮:১৫

সাজিদ! বলেছেন: নামের আগে ডাক্তার যাদের তাদের জীবনে অনেক কিছুর মধ্য দিয়ে যেতে হয়, তাদের মুখের ভাষা ও ব্যবহার ( বিরোধী দলের মহিলা, নায়িকা বা বিয়ে বাড়ির অনুষ্ঠানে) এমন হবে আশা করি নাই। আমার মনে হয় উনি ডাক্তার হয়েও অনেক বছর ধরে ডাক্তারি পেশায় নেই। এই পেশা দুনিয়ার সবচেয়ে কঠিন পেশার একটা। এরজন্য ডেডিকেশন আর ফোকাস দিতে গেলে বাকি অনর্থক কাজের ও কথার সময়ই পাওয়া যায় না। ডাক্তার রা রাজনীতি করেন, অধ্যাপক প্রাণ গোপাল দত্ত ও এর উদাহরন। ভোর ৪ টায় দিন শুরু হয় যার। ত্রিশ চল্লিশ বছর সার্ভিস দিয়ে মাত্র এমপি নমিনেশন পেলেন ( ইলেকশন হইসে না জানা নাই)

০৬ ই ডিসেম্বর, ২০২১ রাত ৯:৪২

নূর আলম হিরণ বলেছেন: উনি কিভাবে ডাঃ হয়েছে কে জানে! এত সক্রিয় রাজনীতি করে সঠিকভাবে ডাক্তারি পাশ করা কঠিনই হওয়ার কথা।

৫| ০৬ ই ডিসেম্বর, ২০২১ রাত ৮:২৩

চাঁদগাজী বলেছেন:


@সাজিদ! ,
ডাক্তার প্রাণ গোপালও ভালো লোক নন; উনি সুযোগ সন্ধানী

০৬ ই ডিসেম্বর, ২০২১ রাত ৯:৪৪

নূর আলম হিরণ বলেছেন: উনার চিকিৎসা সাধারণ মানুষ খুব সহজে পায়না।

৬| ০৬ ই ডিসেম্বর, ২০২১ রাত ৮:৫৮

রাজীব নুর বলেছেন: এখনই সময় দলে আর কে কে মুরাদ তা খুঁজে বের করা।

০৬ ই ডিসেম্বর, ২০২১ রাত ৯:৪৬

নূর আলম হিরণ বলেছেন: ঠগ বাঁচতে গাঁয় উজাড় হয়ে যায় নাকি আবার কে জানে!

৭| ০৬ ই ডিসেম্বর, ২০২১ রাত ৯:৫৯

নুরুলইসলা০৬০৪ বলেছেন: বিএনপির সকল নেতারাই বলেন,আমরা খারাপ করেছি বলে আপনারা খারাপ করবেন।কতো সুন্দর কথা।কিন্তু একথা তারা ভুলে যান যে বাংলায় প্রচলিত প্রবচন হলো, যেমন কুকুর তেম মুগুড়।

০৬ ই ডিসেম্বর, ২০২১ রাত ১০:০৭

নূর আলম হিরণ বলেছেন: শেখ হাসিনার এখন বিএনপির উদারন টানার দরকার পড়ে না। উনি বিএনপিকে অনেক আগেই থামিয়ে দিয়েছেন। উনার সঠিক কাজ করার দরকার। কথায় কথায় বিএনপিকে উদারন হিসেবে এনে নিজের ভুলকে জাস্টিফাই করা ভুল ভাবনা।

৮| ০৬ ই ডিসেম্বর, ২০২১ রাত ১০:৩৮

শূন্য সারমর্ম বলেছেন:

শেখ হাসিনা পদত্যাগ করতে বলেছে।

০৬ ই ডিসেম্বর, ২০২১ রাত ১১:৫৫

নূর আলম হিরণ বলেছেন: যাক ভালো খবর আপাততের জন্য।

৯| ০৭ ই ডিসেম্বর, ২০২১ রাত ১২:৪০

রাজীব নুর বলেছেন: শেখ হাসিনারই পদত্যাগ করা উচিত।

০৭ ই ডিসেম্বর, ২০২১ সকাল ৮:৩৩

নূর আলম হিরণ বলেছেন: তার জায়গায় আপনি কাকে বসাবেন?

১০| ০৭ ই ডিসেম্বর, ২০২১ রাত ১:০২

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: দেশে দুর্নীতি ও অবৈধ আয়কে নিয়ন্ত্রণে আনতে না পারলে গোটা সমাজেই টপ টু বটম মুরাদে ভরে যাবে ! একজন নষ্ট ও ভ্রষ্ট দূর্ণীতিগ্রস্তের কাছ থেকে তার স্ত্রী, সন্তান, মাতা-পিতা ও সমাজ কিভাবে নৈতিক ও মানবিক আচরণ আশা করে ?

০৭ ই ডিসেম্বর, ২০২১ সকাল ৮:৩৪

নূর আলম হিরণ বলেছেন: নৈতিকতার সংজ্ঞা বোধহয় এদের কাছে আলাদা।

১১| ০৭ ই ডিসেম্বর, ২০২১ ভোর ৪:২৭

ভবিষ্যত বলেছেন: চাঁদগাজী বলেছেন:


এদের নিযুক্ত করেন শেখ হাসিনা; উনার ১ জন মন্ত্রীও উপযুক্ত নন; আসলে, আজকের বাংলাদেশের জন্য উনিও উপযুক্ত নন; জীবনে একদিন শেখ হাসিনা কোন কাজ করেননি, উনার আসলে সঠিক কোন দক্ষতাই নেই।

গত ৫-৭ বছর এই কথায় বোঝানোর চেষ্টা করছিলাম আপনাকে...হাহা

০৭ ই ডিসেম্বর, ২০২১ সকাল ৮:৩৬

নূর আলম হিরণ বলেছেন: গত ৫-৭ বছরে তো উনাকে একবারও বলতে দেখলাম না উনি শেখ হাসিনা ও উনার মন্ত্রীদের দেশ চালানোর মত দক্ষ বলেছেন। আপনি উনাকে কি বুঝানোর চেষ্টা করেছেন?

১২| ০৭ ই ডিসেম্বর, ২০২১ সকাল ১০:৫৪

বিটপি বলেছেন: মন্ত্রী, পুলিশ, আরমি, ডিজিএফআই - সবগুলো প্রতিষ্ঠানের কাপড় খুলে ল্যাংটা করে দিল এই মাথা ন্যাংটা ইঁদুরটা

০৭ ই ডিসেম্বর, ২০২১ দুপুর ১২:৫৯

নূর আলম হিরণ বলেছেন: যাক, অবশেষে তাকে সরিয়ে দেওয়া হলো। কিন্তু সে খুব খারাপ উদারন তৈরি করে গেলো।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.