নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না, কোন আজব গ্রহের বোকা এলিয়েন! [email protected]

নূর আলম হিরণ

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না, কোন আজব গ্রহের বোকা এলিয়েন!

নূর আলম হিরণ › বিস্তারিত পোস্টঃ

সামনের নির্বাচন ও কিছু কথা।★

০৭ ই জুন, ২০২২ রাত ৮:০৪


আপনার কি মনে হয়, আগামী নির্বাচনে কে সবচেয়ে ভোট বেশি পাবে?
সঠিক এবং একেবারে নিরপেক্ষ ভোট হলে বেগম জিয়ার দল ভোট কিছুটা বেশি পাবে। এই বেশি ভোট মানুষ বিএনপির নেতাদের নেতৃত্ব গুন দেখে দিবে না। বেশির ভাগ দিবে আওমীলীগের উপর অসন্তুষ্ঠ হয়ে আর বাকিরা ধর্মীয় আবেগে।
আপনি আগামী নির্বাচনে কাদের ভোট দিবেন, এবং সে ভোট কি কারণে দিবেন?
আমি নৌকায় দিবো, কারন আমি বিএনপির লেজ জামাত শিবিরকে ভয় পাই। এদের বুকপিঠ নেই।
আপনি ভোটাধিকার খুঁজছেন ভালো কথা কিন্তু সে ভোট কার ব্যাংকে জমা রাখবেন?
যার কাছেই জমা রাখুন না কেনো, জমা রাখার পর এরা আপনার ভোট সিন্ধুকে ঢুকিয়ে তালা মেরে রাখবে। ৫বছরের আগে সিন্ধুক খোলার কথা মনে পড়বে না আর। তবে আপনার ভোট বেগম জিয়ার কাছে জমা রাখলে উনার ছেলে জামাত শিবির নিয়ে বীরের বেশে দেশে আসবে। এতে অনেকের প্রাণ যাবে, ঘর যাবে, ব্যবসা যাবে।

যাক আমি আমার কথা বললাম আপনার উত্তর আপনি ভাবতে থাকুন, উত্তর ফেলে ভালো, না ফেলেও সমস্যা নেই। দেশের যে পরিস্থিতি তাতে কোনো রাজনৈতিক দল এসব নিয়ে ভাবে বলে মনে হয়না। আপাতত দৃষ্টিতে বিএনপি'র ফখরুল সাহেব আর রিজভী সাহেব মনে হচ্ছে ভাবছে তবে সেটাও লোক দেখানো। উনারা একটা কথা আপনার আমার জন্য বললে ১০টা বলেন উনাদের নেত্রীর জন্য! গতবার তো ভিশন মিশন আরো হাবিজাবি কতকিছু বলেছে এবার তেমন কিছু শুনতে পাচ্ছি না। মনে হয় প্রশ্ন ফাঁসের জন্য অপেক্ষা করছে তারা। তবে শেখ হাসিনা তাদের জন্য অনেক আগেই প্রশ্ন ফাঁস করে দিয়েছে। এবারের নির্বাচন শেখ হাসিনা তার অধীনেই করবে।

যাইহোক ভোট যতই ঘনিয়ে আসছে মানুষ ততই তার ভোটাধিকার চাচ্ছে এতে বুঝা যাচ্ছে শেখ হাসিনা সরকার নির্বাচনকে নিজেদের মত করে কন্ট্রোলে ধরে রেখেছে। এদেশের মানুষকে আওমীলীগ সরকার প্রকৃত শিক্ষা থেকে দূরে রেখেছে তাই সঠিক ভোট হলে এখনো বহু মানুষ সাঈদীকে সংসদে পাঠাবে, ফালু, আবদুল আউয়াল, মির্জা আব্বাস এদেরকে নেতা বানাবে!
শেখ হাসিনা সরকার নির্বাচনকে সামনে রেখে ১হাজার মাদ্রাসা বানানোর ঘোষণা দিচ্ছে! এগুলো কিসের জন্য? দেশের জন্য, দলের জন্য এবং জনগণের দরকারি বিষয় গুলোতে নিজেদের দক্ষতা দেখাতে না পেরে এমন সহজ ও সস্তা অদরকারী কাজে টাকা ঢালছে! শেখ হাসিনা চলে গেলে বাঙ্গালীর সবচেয়ে পুরাতন এই দলটিকে আবার হারিকেন দিয়ে খুঁজতে হবে!

মন্তব্য ৪২ টি রেটিং +০/-০

মন্তব্য (৪২) মন্তব্য লিখুন

১| ০৭ ই জুন, ২০২২ রাত ৮:১৯

অক্পটে বলেছেন: নির্বাচন হবে তবে ভোট দেওয়ার সুযোগ দেবেনা আওয়ামীলীগ সরকার। মাঠেইতো নামতে পারেনা। লক্ষ লক্ষ মামলা হয়ে যায় ভোটের আগে। আওয়ামীলীগকে ক্ষমতায় থাকতে হলে এভাবেই থাকতে হবে। জোরজবস্থি প্রতারণার মাধ্যমে।

০৭ ই জুন, ২০২২ রাত ৮:৩২

নূর আলম হিরণ বলেছেন: আওমীলীগ থাকলো না ধরনে তাহলে কাকে দেখতে চান সরকারে?

২| ০৭ ই জুন, ২০২২ রাত ৮:২০

সোনাগাজী বলেছেন:



আপনার অনুমান যদি সঠিক হয়, তা'হলে,বিএনপি ও জামাতকে ভোটের বাহিরে রাখাই সঠিক হবে।

০৭ ই জুন, ২০২২ রাত ৮:৩৫

নূর আলম হিরণ বলেছেন: আমার ও তাই মনে হয়। তবে সঠিক ও দক্ষ বিরোধী না থাকলে যেকোন সরকার ভুল পথে হাটবেই। একসময় নিজের ভারে নিজেই নুইয়ে পড়বে।

৩| ০৭ ই জুন, ২০২২ রাত ৮:২৮

সত্যপথিক শাইয়্যান বলেছেন:


দেশের একদল মানুষ আক্ষরিক অর্থেই ফুঁসছে। আরেক দল মানুষ সেই ফুঁসতে থাকা মানববর্গকে হাতিয়ার বানিয়ে নিজের আখের গোছাতে সরকারের পিছে লেগেছে।

আরেক দল তা দেখেও না দেখার ভান করছেন।

এটাই বাস্তবতা।

০৭ ই জুন, ২০২২ রাত ৮:৩৭

নূর আলম হিরণ বলেছেন: সরকার যে সিস্টেমে দেশ চালাচ্ছে তাতে মানুষ অসন্তুষ্ট হবেই। তবে সেটাকে পজিটিভলি নিয়ে কোনো বিরোধীদল সরকারকে সঠিক ভাবে বুঝাতে পারছে না। মাঝখান দিয়ে জাতিই ক্ষতিগ্রস্ত হচ্ছে।

৪| ০৭ ই জুন, ২০২২ রাত ৮:৩৯

সোনাগাজী বলেছেন:


লেখক বলেছেন: আমার ও তাই মনে হয়। তবে সঠিক ও দক্ষ বিরোধী না থাকলে যেকোন সরকার ভুল পথে হাটবেই। একসময় নিজের ভারে নিজেই নুইয়ে পড়বে।

-শেখ হাসিনা ও বাংলাদেশের ব্যুরোক্রেটদের মগজ টুকুই, এদের পেছন বৃটিশ বিরোধীদলকে লাগিয়ে দিলেও মেয়েরা দর্জি হবে, ছেলেরা আরবে ঊট চরাবে।

০৭ ই জুন, ২০২২ রাত ৮:৫১

নূর আলম হিরণ বলেছেন: এই নিয়ে আরেকটি পোস্ট অর্ধেক লিখে রেখেছিল, দেখি শেষ করে পোস্ট দিবো।

৫| ০৭ ই জুন, ২০২২ রাত ৮:৪০

সোনাগাজী বলেছেন:




পুরো বাংলাদেশ থেকে ১ জন লোকের নাম বলেন, যিনি বিরোধী দলের থেকে একটি দরকারী বিল আনতে পারবে?

০৭ ই জুন, ২০২২ রাত ৮:৫২

নূর আলম হিরণ বলেছেন: আমি এই মুহূর্তে দেখছি না এমন কাউকে।

৬| ০৭ ই জুন, ২০২২ রাত ৮:৫৫

সোনাগাজী বলেছেন:


লেখক বলেছেন: আমি এই মুহূর্তে দেখছি না এমন কাউকে।

-তা'হলে শক্ত বিরিধীদল কোথায় পাবেন?

০৭ ই জুন, ২০২২ রাত ১১:৩৭

নূর আলম হিরণ বলেছেন: আমি সেটাই বলতে চাচ্ছি, জাতির স্বার্থেই শেখ হাসিনাকে শক্ত বিরোধী দল তৈরি হওয়ার সুযোগ করে দিতে হবে। উনি কয়েকদিন আগেই আক্ষেপ করে বলেছে উনি শক্ত বিরোধী দল পাচ্ছেন না।

৭| ০৭ ই জুন, ২০২২ রাত ৯:১১

মোহাম্মদ গোফরান বলেছেন: জয় যখন সুনিশ্চিত তখন এসব জামাইত্যা ফামাইত্যা এগুলা বের করে দেয়া উচিৎ। এরা দেশের কোয়ালিটি নষ্ট করবে। উন্নয়ন গুলোর কথা চিন্তা করতে হবে। বিশেষ করে দেশকে কিভাবে ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড করা যায় সেদিকে নজর দিতে হবে।

০৭ ই জুন, ২০২২ রাত ১১:৩৮

নূর আলম হিরণ বলেছেন: ওদের অনেক আগেই আওমীলীগ থামিয়র দিয়েছে কিন্তু সুষম উন্নয়নে মনোযোগ দিচ্ছি না।

৮| ০৭ ই জুন, ২০২২ রাত ৯:৩৫

রাজীব নুর বলেছেন: গতবার নির্বাচন যেরকম হয়েছে। আগামী নির্বাচনও সেরকম হবে।
যত দিন শেখ হাসিনা বেঁচে আচে, তত দিন অন্য কেউ আর ক্ষমতায় আসবে না। নো নেভার।

০৭ ই জুন, ২০২২ রাত ১১:৩৯

নূর আলম হিরণ বলেছেন: অবস্থাদৃষ্টেতে তাই মনে হচ্ছে। তবে উনি না থাকলে দলের কি হবে এটা উনার ভাবনায় নেই। একজন দক্ষ নেতার পরিকল্পনায় এটা স্পষ্ট হতে হয়।

৯| ০৭ ই জুন, ২০২২ রাত ১০:৫৩

শূন্য সারমর্ম বলেছেন:


সুষ্ঠ নির্বাচন হলে বিএনপি-জামাত কত সিট পাবে পার্লামেন্টে?

০৭ ই জুন, ২০২২ রাত ১১:৪০

নূর আলম হিরণ বলেছেন: আরাউন্ড ১৭০/১৮০ এর মত।

১০| ০৮ ই জুন, ২০২২ রাত ১২:৫৪

মরুভূমির জলদস্যু বলেছেন: সবটাই মূদ্রার এপিঠ ওপিঠ, আমাদের কোনো লাভ হবে না।

০৮ ই জুন, ২০২২ সকাল ৮:১৬

নূর আলম হিরণ বলেছেন: আমরা অভাগা জাতি, আমাদের শাসকরা ভাগ্যবান।

১১| ০৮ ই জুন, ২০২২ সকাল ৯:৫০

অক্পটে বলেছেন: বিএনপিকে দেখতে চাই। নির্বাচনে জোরজবস্থি অথবা রাতে না করে জনগণের ইচ্ছার উপর ছেড়ে দেয়া উচিত। এই সরকার ভোট ছাড়া জনগণের সম্মতি ছাড়া দুই টার্ম ক্ষমতায় আছে এটা উচিত নয়। তবে বর্তমান সরকারের অধিনে আর কোন নিরপেক্ষ নির্বাচন হবার সম্ভাবনা নেই। সেই হিসেবে আপনার প্রিয় দল আওয়ামীগ আবার ক্ষমতায় আসার চেষ্টা করবে।

০৮ ই জুন, ২০২২ সকাল ১০:১৮

নূর আলম হিরণ বলেছেন: বিএনপিকে কেনো দেখতে চান? তাদের কোন বিষয় আপনাকে আকৃষ্ট করেছে?

১২| ০৮ ই জুন, ২০২২ সকাল ৯:৫১

সৈয়দ মশিউর রহমান বলেছেন: আপনি ঠিক করে রেখেছে ভোট আওয়ামীলীগকে দিবেন; ভোট দিবেন এবং সকাল ৮ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত লাইনে দাড়িয়ে থাকবেন তাহলে অন্যমানুষ ভোট দেবে কি করে? এই দেশে কোনদিন ক্ষমতাশীনদের অধীনে সুষ্ঠু ভোট হবেনা এটা হলফ করে বলা যায়। আমরা তো দেখলাম আগেদিনের ভোট মধ্যারাতের ভোট শেষরাতের ভোট মানুষশূন্য ভোট ফাঁকামাঠের ভোট। এবার যে কি ভোট হবে তা হয়তো এইচটি ইমাম কব্বর থেকে স্বপ্নে বলে দেবে আওয়ামীলীগকে।

০৮ ই জুন, ২০২২ সকাল ১০:২০

নূর আলম হিরণ বলেছেন: এই দেশের মানুষ সাঈদীকে ভোট দিতে চায়, গোলাম আজমকে আদর্শ মানে তাদের কি ভোটাধিকার থাকা উচিত? আমি জামাত, শিবিরের ভয়ে আওমীলীগকে ভোট দিতে চাই আর কোনো কারণ নেই।

১৩| ০৮ ই জুন, ২০২২ সকাল ১০:২৫

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: বিএনপি ক্ষমতায় আসলে জামাতরা ম্যাসাকার করবে আওয়ামীলীগেকে এবং সেটার দোষ হবে বিএনপির। জামাত একটা ফালতু দল যেটাকে আওয়ামীলীগ ও বিএনপি উভয়ই ব্যবহার করেছে। বাংলাদেশে একটা সুন্দর ভোট ব্যবস্থা চালু হয়েছিল সেটাকে আওয়ামীলীগ শেষ করে দিয়েছে।

০৮ ই জুন, ২০২২ দুপুর ২:১০

নূর আলম হিরণ বলেছেন: জামাত ভীতিকে আওমীলীগ পুঁজি করছে এখন। নিজেদের লোকদের বিপদে রেখে এই দলের নেতারা ভেগে যাবে অবস্থা বেগতিক দেখলে।

১৪| ০৮ ই জুন, ২০২২ সকাল ১১:১৪

অক্পটে বলেছেন: না কোন কিছু আকৃষ্ট করেনি।
অনেক ইনোসেন্ট জেল থেকে মুক্তি পাবে। কোন মা যখন ছেলের জন্য কাঁদতে কাঁদতে অন্ধ হয়ে যায় সেই মা প্রতিদিন মরে গিয়েও প্রতিদিন আশায় বুকবাধে ছেলের মুক্তির আশায়। এই দিকটা আপনার হয়ত ভাবেন নি বা অন্তরে স্থান পায়নি।

০৮ ই জুন, ২০২২ দুপুর ২:১২

নূর আলম হিরণ বলেছেন: ভালো, কিন্তু এরা আসলে কত মায়ের বুক আবার নতুন করে খালি হবে? আপনি বিএনপি জামাত অধ্যুষিত এলাকায় থাকলে ভালো ধারণা দিতে পারবেন।

১৫| ০৮ ই জুন, ২০২২ দুপুর ১:০১

মহাজাগতিক চিন্তা বলেছেন: সাংবিধানিক ভাবে অনুষ্ঠিত নির্বাচন বিএনপির প্রতিহত করার ক্ষমতা আছে বলে মনে হয় না।

০৮ ই জুন, ২০২২ দুপুর ২:১৭

নূর আলম হিরণ বলেছেন: আওমীলীগ এখন সংখ্যাগরিষ্ঠ সংবিধান তাদের হাতে কাঁটাচিঁড়া হয়। বিএনপি শুধু সাংবিধানিক ভাবে নয়, মগজ দিয়েও এই মুহূর্তে নির্বাচনে জিততে পারবে না।

১৬| ০৮ ই জুন, ২০২২ দুপুর ১:৫১

রাজীব নুর বলেছেন: পোষ্টে আবার এলাম। কে কি মন্তব্য করেছেন সেটা জানতে।

০৮ ই জুন, ২০২২ দুপুর ২:১৮

নূর আলম হিরণ বলেছেন: কি বুঝলেন?

১৭| ০৮ ই জুন, ২০২২ দুপুর ২:৫৯

জুল ভার্ন বলেছেন: বর্তমান সরকার নির্বাচনী ব্যবস্থাকে এমন ভাবে ভেংগে দিয়েছে- যা স্বাভাবিক প্রক্রিয়ার ফিরিয়ে আনতে কয়েক প্রজন্ম লাগবে।

০৮ ই জুন, ২০২২ বিকাল ৪:১২

নূর আলম হিরণ বলেছেন: হতে পারে, তবে অনেক সময় অল্প কিছু মানুষও পুরো একটি জাতিকে পরিবর্তন করে দিতে পারে।

১৮| ০৮ ই জুন, ২০২২ বিকাল ৪:৩৯

অক্পটে বলেছেন: বাংলাদেশে গণতন্ত্রের দরকার আছে। একটি দল কয়েক টার্ম অবৈধভাবে ক্ষমতায় থাকলে রাক্ষসে পরিণত হয়। রাষ্ট্রযন্ত্রকে এরা তাদের পকেটে পুরে ফেলেছে। এই জন্য পালাবদল দরকার। জনগণের উচিত এই ভোট ডাকাতকে টেনে হিচঁড়ে নামানো।

আপনি জানতে চেয়েছেন আমি বিএনপি জামাত অধ্যুষিত এলাকায় থাকি কিনা। আপনার মনোভাব জানাতে আপনি চতুরতার আশ্রয় নেননি এটা ভালো। তবে বোঝা গেল এই জাতির দ্বিধাবিভক্তিতে যাদের হাত আছে আপনি তাদের মধ্যে একজন। আমি নারায়ণগঞ্জের মানুষ। আমার চারিদিকে হিন্দু মুসলমানের সুন্দর সহাবস্থান। এখানকার মানুষ আ.লীগ বিএনপির সাপোর্টার। জামাত টামাত এখানে তেমন চোখে পড়েনা।

০৮ ই জুন, ২০২২ রাত ১০:৪৮

নূর আলম হিরণ বলেছেন: জামাত শিবির অধ্যুষিত এলাকায় থাকলে বুঝতেন আমি কেনো এমনটি বলছি।

১৯| ০৮ ই জুন, ২০২২ সন্ধ্যা ৬:২৭

রানার ব্লগ বলেছেন: আপনি কি মনে করেন বাংলাদেশের যতো দল আছে এরা সবাই বাংলাদেশের মানুষের দায়ীত্ব নিতে সক্ষম বা ইচ্ছুক !!! ???

০৮ ই জুন, ২০২২ রাত ১০:৪৮

নূর আলম হিরণ বলেছেন: দায়িত্ব নিতে সবাই ইচ্ছুক কিন্তু সক্ষম কেউ নয়।

২০| ০৮ ই জুন, ২০২২ রাত ৮:০৭

তানভির জুমার বলেছেন: মনে করেন যে কোনভাবে আওয়ামীলিগের ক্ষমতা হাতছাড়া হল এবং অন্যকোন দল ক্ষমতায় এসে ১৫ বছর আওয়ামী স্টাইলে ক্ষমতায় থাকলো। এরপর বললো জনগণ এবং আওয়ামীলিগে যারা আছে তারা সবা মুর্খ, উন্নয়ন বিরোধী, দেশের শত্রু, এরা নিজের ভালো বুঝে না সুতরাং আমাদেরকেই জোর করে ক্ষমতায় থাকতে হবে দেশের ভালোর জন্য তখন আপনার বক্তব্য কি হবে?

০৮ ই জুন, ২০২২ রাত ১০:৫১

নূর আলম হিরণ বলেছেন: অন্য কোনো দল বলতে আপনি কাদের বুঝিয়েছেন! বিএনপি জামাত শিবির ছাড়া আর কাদের সম্ভবনা আছে ক্ষমতায় যাওয়ার? আওমীলীগ অনেক কিছুই দেখিয়ে দিয়ে যাচ্ছে বিএনপি জামাত আসলে এর দশগুণ করবে। সেখানেই ভয়।

২১| ০৮ ই জুন, ২০২২ রাত ৯:৫৫

নতুন বলেছেন: গনতন্ত্রের কথা বলে বিএনপি জামাত শিবিরকে ভোটের বাইরে রাখা কেমন কথা?

আয়ামীলীগ চেতনা বিক্রি করে ক্ষমতায় এসে পরের বার ক্ষমতা দখল করে নিবাচনে জিতে দূনিতি করছে।

এরা চেতনা বিক্রি করে জামাত/শিবিরের জুজু দেখায়। যেমনটা ভারতে মোদী হিন্দুত্ববাদ বিক্রি করে।

রাজনিতি এখন ক্ষমতায় যাওয়া, টাকা আয় করা মাত্র।

দেশপ্রেম ঠেম বলে কিছু নাই। জনগনও বোকা তারাও কথায় ভুলে আবার ভোট কেন্দ্রে যায় ভোট দিতে কিন্তু গিয়ে দেখে আগেই ভোট দিয়ে দিয়েছে কেউ।

০৮ ই জুন, ২০২২ রাত ১০:৫২

নূর আলম হিরণ বলেছেন: দেশে কখনোই গণতন্ত্র ছিল না, এটা বুলি ছিল সকল দলের। জামাত শিবিরের জুজু নয়, এরা সত্যিই ভয়ংকর। তবে শেখ হাসিনা এটাকে পুঁজি করছে এটা সঠিক।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.