নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না কোন আজব গ্রহের বোকা এলিয়েন!

নূর আলম হিরণ

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না কোন আজব গ্রহের বোকা এলিয়েন!

নূর আলম হিরণ › বিস্তারিত পোস্টঃ

আওমীলীগ হয়ে উঠুক সত্যিকারের গণমানুষের দল।

২৩ শে জুন, ২০২২ বিকাল ৩:১৪


৭৩ বছর সময়ের হিসেবে অনেক বিশাল সময়। বাংগালীদের প্রথম বড় রাজনৈতিক দলের আজ জন্মদিন। প্রতিষ্ঠার অল্প কিছু সময়ের ভিতরেই কোয়ালিশন করে পাকিস্তানের সবচেয়ে বড় দলের বিপক্ষে নির্বাচনে জয়লাভ করে। বাংগালীরা এই দলটিকে ভালোবাসতো, এই দলের নেতাদের ডাকে ছুটে আসতো, কি বলতো মনোযোগ দিয়ে শুনতো, কিছু না বুঝলেও ভেবে নিতো যা বলছে আমাদের ভালোর জন্যই বলছে। মাওলানা সাহেব রাগটাগ করে এই দলটিকে ছেড়ে চলে গেলেও মানুষ এই দলটির উপর আস্থা হারায়নি। ৭৩ পর্যন্ত এই দলটির ধারেকাছে কোন দল দাঁড়াতে পারেনি।
শেখ মুজিবকে হত্যা করার সাথেসাথে এই দলটির সমর্থকরা কি উদাও হয়ে যায়? না, এই দলটির সমর্থকরা কখনো উদাও হয়ে যায়নি! অবস্থার প্রেক্ষিতে নীরব হয়ে পড়েছে। নেতারা ভাগ বাটোয়ারা নিয়ে লেগে গিয়েছে কিন্তু কর্মীরা,সাধারণ মানুষেরা নীরবে চোখের জল ফেলেছে।
দলটিকে একেবারে নির্মূল করে ফেলতে চেয়েছিল আমাদের সেনা ছাউনির মেজর, ল্যাপ্টেনেন্ট, কর্নেলরা কিন্তু পারেনি, সাময়িক চাপা দিয়ে রেখেছিল।
শেখ হাসিনা এসেছেন, কেঁদেছেন, সাধারণ মানুষও তার সাথে কেঁদেছে। এখন শেখ হাসিনা কাঁদেননা কিন্তু সাধারণ মানুষ কাঁদে। মানুষের দুই মুঠো অন্নের ব্যবস্থা হয়েছে কিন্তু নিরাপত্তা হয়নি। মানুষের থাকার ব্যবস্থা হয়েছে, কিন্তু সে ঘরে বউ, বাচ্চা রেখে ট্রলারে করে সাগর পাড়ি দিচ্ছে রোজগারের জন্য। বাচ্চারা স্কুল,কলেজে যাচ্ছে কিন্তু পরীক্ষার আগে প্রশ্ন পেয়ে যাচ্ছে। দেশে কাজ হচ্ছে সেই কাজে লুটপাট হচ্ছে। অতীতের যেকোন সময় থেকে এখন শেখ হাসিনার আওমীলীগ অনেক শক্ত অবস্থানে। চাইলে এই আওমীলীগ অনেক অসাধ্য সাধন করতে পারে। দেশের বড় বড় সমস্যা গুলোর সমাধান হয়েছে এই আওমীলীগের হাত ধরেই।
আজকের প্রতিষ্ঠাবার্ষিকীতে আওমীলীগ প্রতিজ্ঞা করেছে বাংলাদেশকে ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত সোনার বাংলাদেশ হিসেবে প্রতিষ্ঠার। এমন প্রতিজ্ঞা আওমীলীগ ৯১,৯৬,২০০৮,২০১৮তেও নিয়েছিল আজও নিয়েছে। এই প্রতিজ্ঞার বাস্তবায়ন আওমীলীগ আরো আগেই করতে পারতো যদি না আওমীলীগ দুষ্টব্যবসায়ীর দল হয়ে না পড়তো!
এই প্রতিষ্ঠাবার্ষিকীতে একটাই চাওয়া গণমানুষের দলটি দুষ্ট ব্যবসায়ীর রাহু মুক্ত হোক, দলটি হয়ে উঠুক সত্যিকারের রাজনৈতিক দল।
Power Politics

মন্তব্য ১৪ টি রেটিং +১/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ২৩ শে জুন, ২০২২ বিকাল ৩:৩৪

মোহাম্মদ গোফরান বলেছেন: শুভ জন্মদিন বাংলাদেশ আওয়ামীলীগ।
দেশ দূর্নীতি মুক্ত হোক।

২৩ শে জুন, ২০২২ বিকাল ৩:৫৭

নূর আলম হিরণ বলেছেন: সেইরকম কমিটমেন্টই দিয়েছিল দলটির সভাপতি।

২| ২৩ শে জুন, ২০২২ বিকাল ৪:০৬

মোহাম্মদ গোফরান বলেছেন: কমিটমেন্ট সবাই দেয়। রাখাটা মূখ্য। আশার বাণী হলো অন্যায় করলে মুরাদ টাকলার মতো প্রতিমন্ত্রীরও রেহাই নেই। নেটিজনরাই যেন এখন শক্তিশালী বিরোধি দল।

২৩ শে জুন, ২০২২ বিকাল ৫:৪৩

নূর আলম হিরণ বলেছেন: গণতান্ত্রিক বিরোধীদল না থাকাতে এদিক ঐদিক থেকে প্রতিবাদ আসে। এটা সঠিক সিস্টেম নয়।

৩| ২৩ শে জুন, ২০২২ বিকাল ৪:৫৬

সোনাগাজী বলেছেন:


শেখ হাসিনা আওয়ামী লীগকে "পিরামিড ব্যবসায়ীদের দল"এ পরিণত করেছেন; দলের সবার হয়ে, তিনি একাই ব্যুরোক্রেটদের নিয়ে রাজনীতির বদলে "কৌশল-নীতি" প্রয়োগ করে দেশ চালাচ্ছেন। তিনি আওয়ামী লীগের সবাইকে রাজনীতিমুক্ত করেছেন।

২৩ শে জুন, ২০২২ বিকাল ৫:৪৯

নূর আলম হিরণ বলেছেন: তিনি চলে গেলে আওমীলীগ হযবরল দল হয়ে পড়তে পারে।

৪| ২৩ শে জুন, ২০২২ সন্ধ্যা ৬:২৭

সোনাগাজী বলেছেন:



শেখের মৃত্যুর পর যা ঘটেছিলো, উহার থেকে খারাপ হবে। শেখ কিছু সাধারণ মানুষ রেখে গিয়েছিলেন, উনি কিছু পিরামিড ব্যবসায়ী রেখে যাবেন।

২৩ শে জুন, ২০২২ রাত ৯:৫১

নূর আলম হিরণ বলেছেন: তাই মনে হচ্ছে। শেখ হাসিনা নিজে সরে গিয়ে সাধারণ কর্মীদের বিপদে রেখে যাবেন।

৫| ২৩ শে জুন, ২০২২ সন্ধ্যা ৬:৩১

শূন্য সারমর্ম বলেছেন:


রাজনীতিতে বিপর্যয় সময়ের ব্যবধান মাত্র।

২৩ শে জুন, ২০২২ রাত ৯:৫২

নূর আলম হিরণ বলেছেন: দক্ষ লোকজন রাজনীতিতে আসতে চায় না যার ধরুন শূন্যস্থান দুষ্টরা দখল করে নেয়।

৬| ২৩ শে জুন, ২০২২ রাত ১০:৫৪

রাজীব নুর বলেছেন: সরকার নিজেদের সেকুলার দাবি করলেও এরা কপটচারী।

২৩ শে জুন, ২০২২ রাত ১১:৫২

নূর আলম হিরণ বলেছেন: সেকুলারের পাল্লা কম ভারী হওয়াতে সে কৌশল ও নীতি থেকে সরে গেছে আওমীলীগ।

৭| ২৪ শে জুন, ২০২২ বিকাল ৩:৩০

সাড়ে চুয়াত্তর বলেছেন: সেই রকম কোন আলামত দেখা যাচ্ছে না। আওয়ামীলীগ এটার প্রয়োজনও মনে হয় বোধ করছে না। বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে জনগণ না থাকলেও রাজনীতি করা যায়। যেটা আগে যেত না।

২৫ শে জুন, ২০২২ ভোর ৪:৫৪

নূর আলম হিরণ বলেছেন: বিএনপি জামাতকে থামাতে গিয়ে শেখ হাসিনা রাজনীতিতে স্থবিরতা এনেছেন। এখন উনি এটার মজা পেয়ে গেছেন কিন্তু উনি যখন থাকবে না জাতি এর নিষ্ঠুরতা টের পাবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.