নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না, কোন আজব গ্রহের বোকা এলিয়েন! [email protected]

নূর আলম হিরণ

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না, কোন আজব গ্রহের বোকা এলিয়েন!

নূর আলম হিরণ › বিস্তারিত পোস্টঃ

তসলিমা নাসরিনের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা। ★

১৮ ই এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৬:১৩


তসলিমা নাসরিনকে নিয়ে এদেশে অনেক সমালোচনা হয়েছে। তার বিভিন্ন লেখা নিয়ে সমালোচনা আলোচনা হয়েছে বহুবার। তার রচিত বইও নিষিদ্ধ করা হয়েছে এদেশে। আমি নিজেও তার বিভিন্ন স্টেটমেন্টের সাথে একমত ছিলাম না। ফেসবুকে তার পোস্টের নিচে তার লেখা নিয়ে দ্বিমত করার কারণে উনি আনফ্রেন্ড করে দিয়েছিলেন আমাকে। কিন্তু আজ উনি এমন একটি ঘোষণা দিয়েছে যার জন্য উনাকে সত্যিই মন থেকে প্রশংসা করছি। নিশ্চয়ই উনি অনেক মহৎ একটি সিদ্ধান্ত নিয়েছেন আজ। তিনি সিদ্ধান্ত নিয়েছেন উনার শান্তিনগরে একটি অ্যাপার্টমেন্ট আছে এবং সেই অ্যাপার্টমেন্টটি বিদ্যানন্দকে দিতে চাচ্ছেন। যেন তারা সেখানে তাদের অফিসিয়াল কার্যক্রম চালাতে পারে।

নিশ্চয়ই এই সিদ্ধান্তটি খুব সহজ ছিল না উনার জন্য নেওয়া। তারপরেও বিদ্যানন্দের উপর যে ঝড় এসেছে সেটাকে থামিয়ে দেওয়ার জন্য ভালো একটি প্রতিরোধ হলো। বিদ্যানন্দ যে ধরনের কাজ করে, যে কোন মানুষই ধর্ম বর্ণ কিংবা রাজনীতির উর্ধ্বে উঠে এসব সেবামূলক কাজকে অ্যাপ্রিশিয়েট করতে বাধ্য। সমস্যা হচ্ছে বিদ্যানন্দ খুব অল্প সময়ে যেভাবে রাইজ করেছে তাতে ত্রুটি বিচ্যুতি হওয়াটাই স্বাভাবিক।
আপাতত তারা তাদের সেই ত্রুটি বিচ্যুতি গুলির যে ব্যাখ্যা দিয়েছে তাতে আমি মোটামুটি সন্তুষ্ট। তবে এখন থেকে তাদের আরো সতর্ক হয়ে কাজ করতে হবে, কারণ তারা এখন যে পজিশনে চলে গেছে স্বচ্ছতা না থাকলে তাদের ইমেজ এক নিমিষেই কলাপ্স করবে!

আমি এ পর্যন্ত বিদ্যানন্দে তেমন কোন ডোনেট করিনি। শুধুমাত্র তাদের একটা প্রজেক্ট যেটা ছিল ময়লার বিনিময় চাল, ডাল, তেল সেটা দেখে বিকাশ একাউন্ট থেকে সামান্য কিছু টাকা ডোনেট করেছিলাম। কিন্তু এবার সিদ্ধান্ত নিয়েছি তাদেরকে প্রতিবছর অন্তত দুইবার করে যতটুকু সম্ভব ডোনেট করবো। তাদের পাশে থাকার চেষ্টা করব, যেন তারা তাদের নিয়মিত সেবা মূলক কাজগুলো চালিয়ে যেতে পারে।
পরিশেষে তাসলিমা নাসরিনকে আবারো ধন্যবাদ দিয়ে শেষ করছি। উনি এই মুহূর্তে বিদ্যানন্দের জন্য যে মহানুভবতার পরিচয় দিয়েছেন সেটা সত্যি প্রশংসনীয়।

মন্তব্য ৩২ টি রেটিং +৪/-০

মন্তব্য (৩২) মন্তব্য লিখুন

১| ১৮ ই এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৬:৩৮

শূন্য সারমর্ম বলেছেন:


ব্লগে আপনি ভালোবাসা,শ্রদ্ধা দেখালেন ; ফেসবুকীয় বিচারকগণ কি দেখাবে ভাবছি।

১৮ ই এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৬:৫৪

নূর আলম হিরণ বলেছেন: ফেসবুকে এসব নিয়ে দুই ভাগে বিভক্ত, ধর্মান্ধ মোল্লাদের পাল্লা ভারী আপাতত।

২| ১৮ ই এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৭:০৮

নীল আকাশ বলেছেন: চোরে-চোরে মাসতুতো ভাই।

১৮ ই এপ্রিল, ২০২৩ রাত ১০:৪০

নূর আলম হিরণ বলেছেন: আচ্ছা।

৩| ১৮ ই এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৭:১৪

সাড়ে চুয়াত্তর বলেছেন: মসজিদ, মাদ্রাসায় কত চোর, বদমাশ দান করছে। সমস্যা হচ্ছে না। তসলিমা নাসরিনের ধ্যান ধারণা আমিও পছন্দ করি না। কিন্তু সে বিদ্যানন্দকে তার বাড়ি দিতে চাইলে সেটা নিঃসন্দেহে ভালো কাজ। যদিও বিদ্যানন্দ এই বাড়ি গ্রহণ করলে তাদের বিরুদ্ধে নতুন করে সমালোচনা এবং কুৎসা শুরু হবে। তাই এই বাড়ি তারা নিবে কি না সেটা তাদের ভালো করে ভেবে দেখতে হবে। কারণ তসলিমা নাসরিন এই দেশে বিতর্কিত। আমাদের নেটি জনেরা বিদ্যানন্দকে আক্রমণ করার আরও সুযোগ পেয়ে যাবে।

বিদ্যানন্দ অল্প সময়ে অনেক উপরে ওঠায় প্রতিষ্ঠানের কর্মকাণ্ড এবং লেনদেনের সঠিক রিপোর্টিঙ তারা করতে পাড়ছে না। অনেক ক্ষেত্রে ভুল করছে। ফলে মানুষের সন্দেহের শিকারে পরিনত হচ্ছে। তাদের দ্রুত সংশোধনী পদক্ষেপ নিতে হবে এবং ভবিষ্যতে আরও স্বচ্ছতা ও পেশাদারিত্বের সাথে কাজ করতে হবে।

১৮ ই এপ্রিল, ২০২৩ রাত ১০:৪০

নূর আলম হিরণ বলেছেন: আপনি বলছেন, আমাদের নেটি জনেরা বিদ্যানন্দকে আক্রমণ করার আরও সুযোগ পেয়ে যাবে। আপনার কমেন্টের উপরেই আমাদের ব্লগার নীল আকাশের কমেন্টটি দেখুন!

৪| ১৮ ই এপ্রিল, ২০২৩ রাত ৮:৪৭

অপ্‌সরা বলেছেন: তসলিমা নাসরিন তার মানে দানশীলা মানুষ এটাই বুঝা যাচ্ছে।

১৮ ই এপ্রিল, ২০২৩ রাত ১০:৪১

নূর আলম হিরণ বলেছেন: অন্তত এ বিষয়ে তাকে দানশীল বলায যেতেই পারে। এর আগের কিছু জানা নেই আমার।

৫| ১৮ ই এপ্রিল, ২০২৩ রাত ৮:৫৮

কিরকুট বলেছেন: তসলিমা নাসরিনের কবিতা গুলা আমার বেশ লাগে। উনি খুব সহজ ভাবে মানুষের ভেতরটা কে নাড়া দিয়ে যান।

নীল আকাশ @ আপনি যা লেখেন উহাকে উপন্যাস বলে না বলে নীল ক্ষেতিয় কপি পেস্টের খুচাড়া আলাপ। আগে উপন্যাস লেখা শিখুন। আমার কাছ থেকে শিখতে হবে না। বাংলাদেশে বিক্ষাত সব ঔপন্যাসিক আছেন তাদের লেখা পড়ুন।

১৮ ই এপ্রিল, ২০২৩ রাত ১০:৪৩

নূর আলম হিরণ বলেছেন: তসলিমা নাসরিনের অনেক কথা কিংবা ভাবনার সাথে আমার দ্বিমত আছে কিন্তু এ বিষয়ে তাকে অবশ্যই সাধুবাদ দেওয়া যেতে পারে

৬| ১৮ ই এপ্রিল, ২০২৩ রাত ৯:০৬

শেরজা তপন বলেছেন: কি কইতাম- বেশ উদারতা দেখালেন উনি। তবে কিছু ক্ষেত্রে তার দানে ঘাপলা বের করে এটা আবার বুমেরাং না হয়ে যায় :(

১৮ ই এপ্রিল, ২০২৩ রাত ১০:৪৩

নূর আলম হিরণ বলেছেন: আমাদের ব্লগার নীল আকাশ অলরেডি গাপলা বের করে ফেলেছেন।

৭| ১৮ ই এপ্রিল, ২০২৩ রাত ৯:২১

নাহল তরকারি বলেছেন: আল্লায় জানে, বিদেশী কোন গোয়েন্দা সংস্থার সাথে বিদ্যানন্দ এর কোন লিংক আছে কি না! উনি যদি মুসলিম হতো? তাহলে কি হতো? পাকিস্তান, আফগানিস্থান এর গোয়েন্দা সংস্থার সাথে লিংক আছে কি না? সেটা জানার জন্য সবাই উঠে পড়ে লাগতো।

১৮ ই এপ্রিল, ২০২৩ রাত ১০:৪৯

নূর আলম হিরণ বলেছেন: না! বরং যদি এটার নাম হত বিদ্যানন্দ আল ফাউন্ডেশন অথবা এহসান ফাউন্ডেশন, তাহলে তাদের এই সামান্য ভুল ত্রুটি ঢাকার জন্য কুটি কুটি মানুষ এক হয়ে যেত।

৮| ১৮ ই এপ্রিল, ২০২৩ রাত ৯:২৬

ঠাকুরমাহমুদ বলেছেন:



তসলিমা নাসরিনের অ্যাপার্টমেন্ট মালিবাগে না। এটি শান্তি নগরে, শান্তি নগর ইস্টার্ন হাউজিংয়ে। তসলিমা নাসরিন দেশে থাকেন না, তাঁর অ্যাপার্টমেন্ট বারো ভূতে লুটে খাচ্ছে। সে এটি দান করে ভারমুক্ত হতে পারলে - ভালো। আর বারো ভূত থেকে কেউ দখলে নিতে পারবে কিনা তাও বিশাল প্রশ্ন থেকে যায়।


১৯ শে এপ্রিল, ২০২৩ রাত ২:৪৫

নূর আলম হিরণ বলেছেন: ধন্যবাদ ঠিক করে দিয়েছি। অ্যাপার্টমেন্ট বিদ্যানন্দকে দেওয়ার ব্যাপারে উনি ভালো সিদ্ধান্ত নিয়েছেন।

৯| ১৯ শে এপ্রিল, ২০২৩ সকাল ৮:৫৪

বিটপি বলেছেন: বিদ্যানন্দ এমনিতেই হিন্দু চেয়ারম্যান নিয়ে বিপদে আছে, তার উপর তসলিমা নাসরিনের মত গদাম খাওয়া পাবলিকের ডোনেট করা ফ্ল্যাট নিয়ে কোন শাকের আঁটি নিজের বোঝার উপর নিতে চাইবেনা - এই ব্যাপারটি সে খুব ভালো করেই জানে। তাই এমন একটা স্ট্যান্টবাজি করল, আপনার মত কিছু বোকাসোকা মানুষ যাতে ব্লগ লিখে ওনার পক্ষে একটু সফট কর্ণার তৈরি করায় অবদান রাখতে পারে।

যে পশুর জাত একজন হিন্দুর মুখে বাংলাদেশকে 'শুয়োরের বাচ্চা' গালি দিয়ে আত্মপ্রসাদ লাভ করতে পারে - তার প্রশংসা করে কেউ কিছু লিখলে তার প্রতি আমার ঘেন্না হয়।

১৯ শে এপ্রিল, ২০২৩ সকাল ৯:৫৩

নূর আলম হিরণ বলেছেন: আপনি ব্লগ থেকে দূরে থাকুন কয়েক বছর। ঐসময় ফেইসবুকে যান, মামুনুল হক, আব্দুর রাজ্জাক, শিশু বক্তাদের আলোচনা শুনুন এবং মন্তব্যের ঘরে দেখুন আপনার মতন অনেককেই পাবেন। আশাকরি ভালো সময় কাটাবেন। ধন্যবাদ।

১০| ১৯ শে এপ্রিল, ২০২৩ দুপুর ১:০৮

নতুন বলেছেন: এই দান একরকমের গেরিলা পাবলিসিটি মাত্র।

এখন দেশের জনগন বিদ্যানন্দ নিয়ে ব্যস্ত আর দেশের ফ্লাটের মালিকানা আছে কিন্তু সুবিধা সম্ভবত উনি পাচ্ছেন না।

তাই বিষয়টা নিয়ে উনি একটু আলোচনায় আসলেন।

তাসলিমা নাসরিনের ধর্মবিদ্বেষ বিষয়টা ভালো লাগেনা, এবং উনার লেখাও তেমন উচু মানের কিছু না। সুধুই ধর্মের বিরোধীতার জন্য উনি হুজুগে মোল্যাবাহিনির জজবার জন্যই জনপ্রিয়তা পেয়েছিলো।

উনি পুরুষ সমাজের নারীর উপরে অন্যায়ের বিরুদ্ধে বেশ ভালো কথা বলেছেন সেটা নিয়ে থাকলে ভালো হতো।

২২ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৫:০৩

নূর আলম হিরণ বলেছেন: আলোচনা আসতে চেয়ে কেউ যদি দান করে তাতে আমি সমস্যা দেখি না।
উনি নারীর অধিকার নিয়ে কথা বলতে গিয়ে বেশি পুরুষ বিদ্বেষী হয়ে উঠেছেন।

১১| ১৯ শে এপ্রিল, ২০২৩ দুপুর ২:০৬

রাজীব নুর বলেছেন: তসলিমা নাসরিন একজন সাহসী নারী। চিন্তা ভাবনায় আধুনিক মানুষ। আমি তাকে আমার বোন মনে করি। আমাদের দেশের মানুষ তার সাথ্বে সুবিচার করে নি। শেখ হসিনাও তার সাথে অন্যায় করেছেন। শেখ হাসিনার উচিৎ ছিলো তসলিমা নাসরিনকে লাল গালিচা সংবর্ধনা দিয়ে বাংলাদেশে ফিরিয়ে আনা।

২২ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৫:০৪

নূর আলম হিরণ বলেছেন: লাল গালিচার সংবর্ধনা দিয়ে দেশে নিয়ে আসা টা একটু বেশি হয়ে যাবে। তবে এটা খুবই দুঃখের বিষয় শেখ হাসিনার সময় উনি দেশে ফিরতে পারছেন না।

১২| ১৯ শে এপ্রিল, ২০২৩ দুপুর ২:০৭

রাজীব নুর বলেছেন: আপনি শিরোনামে তাসলিমা লিখেছেন। তাসলিমা নয় তসলিমা হবে।
ধন্যবাদ।

২২ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৫:০৫

নূর আলম হিরণ বলেছেন: ঠিক করে দিচ্ছি।

১৩| ১৯ শে এপ্রিল, ২০২৩ রাত ৮:২১

শাহ আজিজ বলেছেন: আ হা হা হা চুক চুক ------ ঠাকুরের কাছে সবার ডিটেইল ইনফো থাকে , মাশাআল্লাহ

২২ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৫:০৭

নূর আলম হিরণ বলেছেন: অনেকে বিভিন্ন বিখ্যাত ব্যক্তি ও আলোচিত ব্যক্তিদের খোঁজখবর রাখেন।

১৪| ২০ শে এপ্রিল, ২০২৩ রাত ১:৩৮

কামাল১৮ বলেছেন: ভালো কাজেও সমস্যা।

২২ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৫:০৭

নূর আলম হিরণ বলেছেন: অলরেডি অনেকে সমস্যা ধরে ফেলেছেন।

১৫| ২০ শে এপ্রিল, ২০২৩ দুপুর ২:২২

ঋণাত্মক শূণ্য বলেছেন: উনি মহৎ কাজ করিয়াছেন(!?) আপনি শুধু টাকা নয়, আরও কিছু দান করুন। তাতে বিদ্যানন্দের বিশেষ উপকার হবে।

বর্তমান যে পরিস্থিতি, তা এক সময় থাকবে না। এই সব ক্যাচালে শুধুই বিদ্যানন্দের উপকার হয়েছে, যেমন তসলিমা থেকে ফ্লাট ও আপনার থেকে টাকা পেতে যাচ্ছে।

নামের বানান ঠিক করেন, রানু ভাই কষ্ট পেয়েছেন।

২২ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৫:০৯

নূর আলম হিরণ বলেছেন: বিদ্যানন্দের পাশে থাকতে পার া ভালো কাজ তবে তাদের আরো সতর্ক হয়ে সংগঠন পরিচালনা করা উচিত।

১৬| ২৭ শে এপ্রিল, ২০২৩ দুপুর ১:৫২

প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন বলেছেন:



হা হা, তসলিমা নাসরিনও বিরোধী মত সহ্য করতে পারেনি। আপনাকে আনফ্রেন্ড করেছে । তারমানে তাকে আপনারা যে লেভেলে উঠান তিনি সে লেভেলের যোগ্য নয়।

০৪ ঠা মে, ২০২৩ রাত ৯:১৩

নূর আলম হিরণ বলেছেন: আমি তার স্পেসিফিকঃ একটি ভালো কাজের প্রশংসা করেছি। তার পরেও লেখাতে বলেছি তার অনেক কিছুই আমার কাছে গ্রহণযোগ্য মনে হয় না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.