নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না, কোন আজব গ্রহের বোকা এলিয়েন! [email protected]

নূর আলম হিরণ

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না, কোন আজব গ্রহের বোকা এলিয়েন!

নূর আলম হিরণ › বিস্তারিত পোস্টঃ

বিএনপি নিজের পায়ে নয়, নিজের মাথায় নিজে কুড়াল মারছে!★★

০৪ ঠা জুন, ২০২৩ সকাল ১০:৫৫



আমরা গ্রামে যে এলাকায় বসবাস করি সেখানে বিএনপি সমর্থকদের সংখ্যা বেশি। আমার ফেসবুকেও বন্ধু তালিকার অধিকাংশই বিএনপি সমর্থক। গত কয়েকদিন থেকে অনেকেই দেখছি একটি ফর্ম নিয়ে দৌড়াদৌড়ি করছে, ফেসবুকে পোস্ট দিয়ে উচ্ছ্বাসের সাথে বলে যাচ্ছে তারা সরকারের প্রশাসনের লোকজনদের তালিকা করছে! এতদিন পুলিশ তালিকা করে তাদের জেলের মধ্যে ঢুকিয়েছে এবার সময় হয়েছে তাদের তালিকা করার। তালিকার মধ্যে দেখলাম বিএনপি কর্মীদেরকে যেসব পুলিশ অফিসার ধরে নিয়ে গেছে, মামলা করেছে, মামলা লিখেছে, সার্কেল এসপি, ওসি সবার নাম সংগ্রহ করা হচ্ছে! তাদেরকে উপযুক্ত জবাব দেওয়া হবে, বিচার করা হবে, এই হচ্ছে বিএনপির রাজনৈতিক ব্রেইন!

আওয়ামীলীগ সরকার ক্ষমতা আসার জন্য, টিকে থাকার জন্য সরকারের প্রশাসনকে ব্যবহার করেছে, এটা অসত্য নয়। সাথে সাথে প্রশাসনের অনেক লোকজন অতি উৎসাহী হয়েও আওয়ামীলীগ সরকারকে সহযোগিতা করেছে। এই সহযোগিতা করতে গিয়ে তারা আইনগত কিছু সমস্যা তৈরি করেছে যার জন্য তাদের মধ্যে কিছুটা ভয় কাজ করার কথা। এখন বিএনপি তাদের সে ভয়কে আরো বহু গুনে বাড়িয়ে দিয়েছে এসব তালিক বানানোর নামে। এবার বলুন তারা কি কোন ভাবে আগামী নির্বাচনে নিরপেক্ষ থাকবে? বিএনপি প্রশাসনের সাথে এরকম বৈরী সম্পর্ক তৈরি করে কি রাজনৈতিক সুবিধা আদায় করবে আমার বোধগম্য হচ্ছে না! আমার তো মনে হচ্ছে প্রশাসনের কিছু লোকজন এখন বিএনপি ঠেকাও মনোভাবে আরো কঠোর হবে! বিএনপি যেন ক্ষমতায় না আসতে পারে, তাদের বিচার যেন না করতে পারে, তার জন্য তারা সব চেষ্টাই করবে।

দেখুন, তৃতীয় বিশ্বের রাজনীতিতে ক্ষমতার বাইরে থাকলে সরকার দলীয় লোকজন ও প্রশাসন থেকে বিভিন্নভাবে হেনস্তার শিকার হতে হয়। এগুলিকে মোকাবেলা করেই রাজনীতি করতে হয়। ক্ষমতা না গিয়েই যদি প্রশাসনের লোকজনের বিচার করার কথা বলে তাহলে আমাদের গ্রামের বাসায় যেটা বলে মুরগি হয়ে শিয়ালকে ঠোকর মারতে যাওয়া! বিএনপির হয়েছে সে অবস্থা। বিএনপি যদি ক্ষমতায় যায় তাহলে তারা তাদের নেতাকর্মীদের উপর যে অবিচার করা হয়েছে সেগুলি বের করা কি খুব কঠিন কিছু হবে? প্রশাসনের ভিতরেই তারা অনেক লোকজনকে পাবে যারা তখন তাদেরকে সেই তালিকা সরবরাহ করবে! ক্ষমতা যাওয়ার আগেই এসপি, ডিসি, ওসিদের বিচার করতে চাওয়া মানে হল নিজের পায়ে নিজে কুড়াল মারা নয়, নিজের মাথায় নিজে কুড়াল মারা!
সেনানিবাসের বাসা থেকে বেগম জিয়াকে যখন বের করে দেওয়া হলো তখন বেগম জিয়া বলেছিল তিনি তাদেরকে দেখে নেবেন! আজ পর্যন্ত বিএনপির সাথে সেনাবাহিনীর সাথে সম্পর্কের জোড়া লাগেনি। কিছু কথা, ব্যথা মনের ভিতর রেখে দিতে হয়, এজন্যই বলা হয় সময়ের এক ফোঁড়, অসময়ের দশ ফোঁড়।

মন্তব্য ২২ টি রেটিং +৬/-০

মন্তব্য (২২) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা জুন, ২০২৩ দুপুর ১২:০১

তানভির জুমার বলেছেন: অগণিত গুম-খুন হত্যা আর নির্যাতনের পরেও একমাত্র বিএনপিই জনগনের পক্ষে গত ১০ বছর ধরে আন্দোলন করতেছে। প্রশাসনই তাদের লুটপাট ঠিক রাখার জন্য আওয়ামীলীগ কে ক্ষমতায় রাখছে, আওয়ামীলিগ ক্ষমতায় থাকার জন্য তাদের সব অপকর্ম মেনে নিয়েছে। এভাবে একটা দেশ চলতে পারে? প্রশাসনের ভিতর বড় একটা অংশ নিরপেক্ষ থাকার পক্ষে কিন্তু যারা সরাসরি ছাত্রলীগ-যুবলীগ, আওয়ামীলিগ থেকে ঢুকেছে তারাই অন্যদের অপকর্ম করতে বাধ্য করছে।

ভিতরের খবর হচ্ছে আমেরিকার স্যাংশনের কথা বলার পরে, বড় একটা অংশ অন্যায়ের সাথে জড়িত হবে না, বা নিরপেক্ষ থাকার সংকল্পের কথা জানিয়ে দিয়েছে। এখন যারা এইসব করবে তাদের তালিকা অবশ্যই দরকার আছে। বিচার করাসহ আরো অনেক কাজে লাগবে এইসব তথ্য। জনগণের বড় অংশ আপনার সাথে থাকার অর্থ হচ্ছে প্রশাসনের বড় অংশ আপনার সাথে। আওয়ামীলিগের পতনের পর যে বিএনপি ক্ষমতায় যাচ্ছে এটা বলার অপেক্ষা রাখেনা।

০৪ ঠা জুন, ২০২৩ দুপুর ১:০৩

নূর আলম হিরণ বলেছেন: যাক আপনি অনেক ভিতরের খবর জানেন। আমেরিকা আপনার সাথে আলাপ করে নিয়মিত।

২| ০৪ ঠা জুন, ২০২৩ দুপুর ১২:১২

তানভির জুমার বলেছেন: এই ফ্যাসিবাদের পতনের পর, এই দেশ টা যেন আর কোনদিন কারো বাবার কারো দাদার কারো নানার কারো স্বামীর না হয়ে যায়।এই দেশে যেন সত্যিকারের গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়।আর যেন পরিবার তন্ত্র না হয়। এটাই দেশের মানুষের চাওয়া।

০৪ ঠা জুন, ২০২৩ দুপুর ১:০৪

নূর আলম হিরণ বলেছেন: গণতন্ত্রের সংজ্ঞা আমাদের মত তৃতীয় বিশ্বে অন্যরকম। পিওর গনতন্ত্র এখানে পাবেন না কখনোই।

৩| ০৪ ঠা জুন, ২০২৩ দুপুর ১২:৩২

আমি সাজিদ বলেছেন: কি মনে হচ্ছে? ভোটে জেতাতে পারবেন এইবার?

আপনি ও আপনার বন্ধুবান্ধবরা মিলে মোট কত হাজার ভোট দিয়েছিলেন গতবার?

০৪ ঠা জুন, ২০২৩ দুপুর ১:০৭

নূর আলম হিরণ বলেছেন: আমাদের দেওয়ার দরকার পড়েনি। আপনার মত বিএনপি'র অনেক সমর্থক আছে যারা মার্কা মনে রাখতে না পেরে নৌকায় ভোট দিয়েছে। রিজভী সাহেবও মনে হয় ভুলে নৌকায় ভোট দিয়ে দেয়।

৪| ০৪ ঠা জুন, ২০২৩ দুপুর ১২:৪৬

রাজীব নুর বলেছেন: আমি বুঝে গেছি, শেখ হসিনা যতদিন বেঁচে আছেন, ততদিন তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রী থাকবেন। অন্য কেউ তার সামনে এসে দাঁড়াতে পারবে না। কেউ যদি সামনে এসে দাঁড়াতে চায় তাহলে বিএনপির মতো তাদেরও কোমর ভেঙ্গে দেওয়া হবে।

০৪ ঠা জুন, ২০২৩ দুপুর ১:১০

নূর আলম হিরণ বলেছেন: শেখ হাসিনা প্রধানমন্ত্রী হিসেবে ভালো করছেন না। উনার উচিত হবে প্রধানমন্ত্রীত্ব ছেড়ে দিয়ে যে কয়দিন বাঁচে আওয়ামীলীগের সভানেত্রী হিসেবে থেকে যাওয়া।

৫| ০৪ ঠা জুন, ২০২৩ দুপুর ১:৪৬

আমি সাজিদ বলেছেন: আমি মোটেও বিএনপি সমরথক নই। জামাতকে আমার মতো কেউ ঘৃণা করে না। আমি কিন্তু সত্য কথাই বললাম। আপনি ভাই উত্তর না দিয়ে প্রসঙ্গ ঘুরিয়ে ট্যাগ দিলেন কেন?

০৪ ঠা জুন, ২০২৩ রাত ৯:১৯

নূর আলম হিরণ বলেছেন: আপনি আপনার আগের মন্তব্যটি দয়া করে আরেকবার পড়ুন।

৬| ০৪ ঠা জুন, ২০২৩ সন্ধ্যা ৬:২৯

মহাজাগতিক চিন্তা বলেছেন: বিএনপির লোকেরা ক্ষমতায় যাওয়ার জন্য বাক্সপেটরা গুঁছিয়ে নিচ্ছে। কিন্তু শেষতক কিহবে আল্লাহই ভালো জানেন। আওয়ামী লীগ কর কাহিনী দিয়ে জনগণকে আরো বিরক্ত করেছে। এক যুবলীগ নেতা অবশ্য বলেছে আওয়ামী লীগকে আকেবার ক্ষমতা থেকে নামতে হবে। তারেকের সাথে ভারতের সমঝোতা হয়ে থাকলে কিছু একটা হতেই পারে।

০৪ ঠা জুন, ২০২৩ রাত ৯:১৯

নূর আলম হিরণ বলেছেন: তারেক জিয়ার সাথে ভারতের কি কথা হতে পার? তারেক জিয়া এমন কি করতে পারবে যেটা শেখ হাসিনা পারবেনা! প্রশাসনের লোকজনকে ক্ষেপিয়ে দিয়ে বিএনপি রাজনীতিতে আরো পিছিয়ে গিয়েছে।

৭| ০৪ ঠা জুন, ২০২৩ রাত ১০:০৩

কামাল১৮ বলেছেন: ভোটের আগে বিএনপি দুইভাগ হয়ে এক অংশ ভোটে অংশগ্রহন করবে।অন্য অংশ মুসলিম লীগের ভাগ্য বরণ করবে।

০৫ ই জুন, ২০২৩ রাত ১:৩২

নূর আলম হিরণ বলেছেন: এমন হওয়ার সম্ভাবনা আছে। তারেকের অনেক উদ্ভট সিদ্বান্ত বিএনপিকে বিপদে ফেলে দেয়।

৮| ০৪ ঠা জুন, ২০২৩ রাত ১০:৫২

আমি সাজিদ বলেছেন: পড়লাম। রাতের বেলা ভোট দিয়েছেন কিনা, এই প্রশ্নটা করলেই বিএনপি সমর্থক হয়ে গেলাম? জাপানের বিদায়ী রাষ্ট্রদূত বোধহয় বিএনপির এজেন্ট ছিলেন তাই না? সত্য কঠিন হলেও মেনে নিতে শিখেন।

০৫ ই জুন, ২০২৩ রাত ১:৩১

নূর আলম হিরণ বলেছেন: এই পোস্টটি ছিল বিএনপির রাজনৈতিক প্রজ্ঞা নিয়ে, আপনি সেখানে আমাকে তো বললেনই সাথে আমার বন্ধুবান্ধবকে জড়িয়ে দিলেন।

৯| ০৪ ঠা জুন, ২০২৩ রাত ১১:০১

মহাজাগতিক চিন্তা বলেছেন: আওয়ামী লীগ যে কংগ্রেস প্রেমী বিজেপি সেটা জানে। সুতরাং তারেক হাসিনার সমানও যদি ভারতকে দেয় তথাপি ভারত তারেকের দিকে যেতেই পারে। জামায়াত বলছে বিএনপি তাদেরকে সাইড দিচ্ছে না। সেটা ভারতের কারণেও হতে পারে। আওয়ামী লীগ জামায়াতকে ছেড়ে দিচ্ছে সেটা ভারতের সাইড চেঞ্জের কারণেও হতে পারে। রাজনৈতিক দলের ভিতরের অনেক খবর জনগণ নাও জানতে পারে।

০৫ ই জুন, ২০২৩ রাত ১:৩৮

নূর আলম হিরণ বলেছেন: এগুলো অনেক যদি, কিন্তু, হয়তোর ব্যাপার। বিজিপি আওমীলীগের সাথে কংগ্রেসের সম্পর্কের কথা জানলেও বিএনপি বিজিপির সম্পর্ক এখনো তেমন পর্যায়ে যায়নি। বিজিপি চাইলেও সরকারের আমলারা সেটা করতে দিবে না বিজিপিকে। তারেকের রাজনৈতিক প্রজ্ঞা নিয়ে আমেরিকা, ভারত, ইউরোপ, চীন কেউই সন্তুষ্ট নয়।

১০| ০৫ ই জুন, ২০২৩ রাত ১:৪২

মহাজাগতিক চিন্তা বলেছেন: তারেক বোকা লোক হলেও তার সাথে একজন ডাক্তার ও একজন ব্যরিস্টার থাকে। আর রাজনীতির বাতাস অনেক সময় অনাকাংখিতভাবে ঘুরে যায়।

০৫ ই জুন, ২০২৩ সকাল ১০:২০

নূর আলম হিরণ বলেছেন: তারেকের সাথে যেমন একজন ডাক্তার ও ব্যারিস্টার থাকে তেমনি অনেকগুলি টাউট বাটপারও আছে তার সাথে।

১১| ০৮ ই জুন, ২০২৩ সন্ধ্যা ৭:৪৬

মহাজাগতিক চিন্তা বলেছেন: কাঁচা বয়স থেকে তারেক এখন পাকা বয়সে উপনিত। বুড়ো হলে নাকি মানুষ বাঁনর হয়। দেখা যাক ডাল বেয়ে তারেক কতদূর যেতে পারে?

০৮ ই জুন, ২০২৩ রাত ১১:৩৯

নূর আলম হিরণ বলেছেন: ডাল বেয়ে যেতে হলে লেজের ব্যালেন্স থাকতে হয়, উহার লেজ ব্যালেন্স করতে জানে না। যে দিকে টাকা ঐদিকে জাম্প করে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.