নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না, কোন আজব গ্রহের বোকা এলিয়েন! [email protected]

নূর আলম হিরণ

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না, কোন আজব গ্রহের বোকা এলিয়েন!

নূর আলম হিরণ › বিস্তারিত পোস্টঃ

শেখ হাসিনা তেমন কোনো চাপে নেই!★

০২ রা সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১১:৪৫


নির্বাচনকে কেন্দ্র করে গত দুই মাস যেভাবে দৌড়ঝাপ শুরু হয়েছে, এক দফা আন্দোলন হয়েছে, দেশের ভিতর থেকে, দেশের বাহির থেকে অনেক ধরনের মতামত, নির্দেশ, পদক্ষেপ এসেছে, তাতে বর্তমান সরকারকে বেশ চাপে ফেলানো হয়েছে মনে হচ্ছে! সরকার দলীয় নেতাদের কথাবার্তায় নমনীয় সুর দেখা গেছে, যা থেকে অনেকেই আন্দাজ করেছে সরকার চাপে পড়েছে! এদেশে নির্বাচন এলেই সরকার দলে যে থাকে সে চাপে পড়ে। তবে বর্তমান শেখ হাসিনা তেমন কোন চাপে নেই। উপর দিয়ে তারা বেশ টেনশনে আছে মনে হলেও বস্তুত আমার কাছে মনে হচ্ছে শেখ হাসিনা যে ধরনের চাপ সামাল দিয়েছেন সে তুলনায় এসব চাপ কিছুই না।
শেখ হাসিনা চাপে পড়েছেন পদ্মা সেতু করতে গিয়ে, কাদের মোল্লাকে ফাঁসি দিতে গিয়ে, সাঈদী হুজুরকে যাবজ্জীবন সাজা দিতে গিয়ে! আমেরিকার ফরেন মিনিস্ট্রি থেকে ফোন এসেছিল, শেখ হাসিনা সেই ফোন ধরেননি। জাতিসংঘের মহাসচিব অনুরোধ করেছে, শেখ হাসিনা সেই অনুরোধ রাখেনি, অ্যামিনস্টিনা ইন্টারন্যাশনাল খেয়ে না খেয়ে বিবৃতি দিয়ে যাচ্ছিল, শেখ হাসিনা সেগুলি পড়েও দেখেনি! তো এখন কি এর চেয়েও বেশি চাপ দেওয়া হচ্ছে তাকে!

শেখ হাসিনাকে তারেক জিয়া, নুরু মুরু, মান্না পান্না এরা চাপে ফেলতে পারবেনা। তবে শেখ হাসিনা অবশ্যই চাপে আছেন, সে চাপ হচ্ছে নিজের দলের সুবিধাভোগী, দুর্নীতিবাজ ব্যবসায়ী ও এমপি নমিনেশনের চাপ। আরো আছে সরকারি প্রশাসনের আমলাদের চাপ!
গাছে ফল বেশি ধরলেও বিপদ আছে, ফলের ওজনে গাছের ডাল ভেঙ্গে পড়ে। আওমীলীগ গাছ হলে এর ফল হচ্ছে দুর্নীতিবাজ ব্যবসায়ী, দলীয় ক্যাডার ও দুষ্ট সরকারি আমলারা। এখন গাছ বাঁচাতে হলে গাছের বাড়তি ফল ফেলে দিতে হবে! এই বাড়তি ফল কিভাবে ফেলে দিবেন এটা নিয়ে শেখ হাসিনা চাপে থাকতে পারেন। এছাড়া যে চাপ গুলির কথা বলা হয়, এগুলি প্রাকৃতিক চাপের মত। একটু বেশি জোরে চাপ দিলে সময়মতো গিয়ে সেরে ফেলতে হয়! সময় নষ্ট করলে বড়জোর কাপড় চোপড় নষ্ট হতে পারে, এর বেশি কিছু হবেনা।

শেখ হাসিনাকে চাপে ফেলতে পারবে তৃণমূলে আওয়ামীলীগ যারা করে তারা। এরা এখনো শেখ হাসিনাকে ভালোবাসে, তাই নিজেদের কষ্ট, দুর্দশা হতাশাকে ভুলে গিয়ে শেখ হাসিনাকে সমর্থন করছে। তবে এই সমর্থনের হার গত ১৫ বছরে সবচেয়ে নিচে নেমেছে। এদের ক্ষোভ যদি সর্বোচ্চ পর্যায়ে যায়, এরাই শেখ হাসিনা ও আওয়ামীলীগকে চাপে ফেলে বিতাড়িত করবে। এছাড়া শেখ হাসিনাকে আপাতত চাপে ফেলে চ্যাপ্টা করবে, এমন কোনো শক্তিশালী পক্ষ দৃষ্টিগোচরে নেই। দেশের প্রধানমন্ত্রীর পদ ছেড়ে শেখ হাসিনার উচিত হবে আওয়ামীলীগের সবচেয়ে এই পুরনো দলের সভানেত্রী হিসেবে সারা দেশ চোষে বেড়ানো। তৃণমূল আওয়ামীলীগ ও জনমানুষের কথা শোনা, তাদের ক্ষোভ, দুঃখ, বেদনা, হতাশা দূর করার জন্য কাজ করা। তাদের কথা শুনে, ধারণা নিয়ে আগামী নির্বাচনে দলীয় নমিনেশন ফরম বিতরণ করা। গাছে যে বাড়তি ফল ধরেছে সেগুলো সাবধানে ছেটে ফেলা।

মন্তব্য ১৬ টি রেটিং +৫/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ০২ রা সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১২:০৫

জ্যাক স্মিথ বলেছেন: পিনাকী তো শেখ হাসিনা কে প্রতিদিন ক্ষমতা থেকে অপসারণ করে। =p~

০২ রা সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১২:৫৩

নূর আলম হিরণ বলেছেন: ফেসবুক ইউটিউবকে পার্টটাইম হিসেবে না নিয়ে, ফুল টাইম হিসেবে নিলে যা হয় আর কি!

২| ০২ রা সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১২:১১

ইফতেখার ভূইয়া বলেছেন: বিগত প্রায় অর্ধ শতাব্দী ধরে এদের দেখতে দেখতে ক্লান্ত আমি। পুরোনোদের বিদায় নেয়া উচিত। দেশটাকে এরা উত্তরাধিকার সূত্রে পাওয়া সম্পত্তি মনে করে। আর বাংলাদেশে সাংবিধানিকভাবে প্রধানমন্ত্রীত্বের টার্ম লিমিট করে দেয়া প্রয়োজন। দুই মেয়াদের বেশী কাউকে ক্ষমতায় থাকতে দেয়া উচিত না।

০২ রা সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১২:৫৪

নূর আলম হিরণ বলেছেন: উনার প্রধানমন্ত্রী পদ ছেড়ে দেওয়া উচিত। আওয়ামী লীগের সভানেত্রী হিসেবে উনি আরো ভালো করতে পারবে যদি তিনি চান।

৩| ০২ রা সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১২:৩৩

রাজীব নুর বলেছেন: সেখ হাসিনা অন্য জিনিস।
''চাপ'' শেখ হাসিনা ধার ধারে না।
নুরু মুরু এরা পোলাপান। শেখ হাসিনা চাইছেন বলেই তাঁরা লাফাচ্ছে। উনি চাইলে এদের যে কোনো সময় অফ করে দিতে পারেন।
আমেরিকাকেই শেখ হাসিনা গনায় ধরে না।

০২ রা সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১২:৫৬

নূর আলম হিরণ বলেছেন: উনার চাপ হচ্ছে উনার দলীয় ক্যাডাররা, দুর্নীতিবাজ আমলারা এবং অসৎ ব্যবসায়ীরা। এদের শায়েস্তা করা বিশাল বড় চাপের কাজ, উনি সেখানে ফেল করে যাচ্ছেন।

৪| ০২ রা সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:০৫

সামিউল ইসলাম বাবু বলেছেন: যার যেমন মাথা তার তেমন ব্যাথা। এটা নিয়ে চিন্তা করে লাভ নেই।

০২ রা সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:৪০

নূর আলম হিরণ বলেছেন: দেশের রাজনীতির দিকে প্রয়োজনীয় নজর রাখা দরকার পড়ে। আমরা কেউই রাজনীতির বাহিরে নয়।

৫| ০২ রা সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৩:২৮

সাড়ে চুয়াত্তর বলেছেন: উনি অনেককে এমন চাপে রেখেছেন যে ওনাকে কেউ চাপে রাখতে পাড়ছে না।

০২ রা সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৩:৫৯

নূর আলম হিরণ বলেছেন: এটা ভালো কমেন্ট করেছেন উনার চাপ সম্পর্কে।

৬| ০৩ রা সেপ্টেম্বর, ২০২৩ রাত ১:২৮

কামাল১৮ বলেছেন: পশ্চিমা বিশ্বই শেখ হাসিনার সুযোগ সৃস্টি করে দিচ্ছে।

০৩ রা সেপ্টেম্বর, ২০২৩ সকাল ৮:৪২

নূর আলম হিরণ বলেছেন: আসলে ওরা জামাত বিএনপিকে ভালো চোখে দেখছে না। শেখ হাসিনার ভালো বিকল্প থাকলে, তাদের সাপোর্ট দিতো ওরা।

৭| ০৩ রা সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১০:১৬

ধুলো মেঘ বলেছেন: হাসিনা একটু আধটু চাপে থাকতে পছন্দ করেন। কিন্তু উনার দুর্ভাগ্য যে তাকে চাপে ফেলার মত আদম সন্তান এই দুনিয়াতে আজ অব্দি পয়দা হয়নি।

০৩ রা সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১২:৩২

নূর আলম হিরণ বলেছেন: দলীয় ক্যাডার ও অসৎ আমলারা উনাকে চাপে রেখেছে কিছুটা। এর বাইরে উনি আর কোন চাপ অনুভব করছেন বলে মনে হয় না।

৮| ০৩ রা সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ২:৩৬

রাজীব নুর বলেছেন: পোষ্টে আবার এলাম। কে কি মন্তব্য করেছেন সেটা জানতে।

২৩ শে ডিসেম্বর, ২০২৩ সকাল ৯:৪৪

নূর আলম হিরণ বলেছেন: ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.