নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আখ্যাত

আমি একজন মন্দ মানুষ বলেই নিজেকে জানি। কারো দ্বিমত থাকলে সেটা তার উদারতা।

আখ্যাত › বিস্তারিত পোস্টঃ

পর্ববহুল দীর্ঘ স্বপ্ন এক

২২ শে এপ্রিল, ২০১৯ সকাল ৭:৪১


নিদ্রানিমজ্জিত অবুঝ সরল শিশু। বাস্তবতার অনে…ক দূরে, স্বপ্নের অত…ল তলে সাজিয়েছে মনোরম তার খেলাঘর। আনন্দ উত্তেজনার বিপুল বিস্তৃত এক মহা আয়োজন। এত শত আনন্দ উল্লাসকে অগ্রাহ্য করে, মা টেনে নিয়ে আসেন আলোকিত বাস্তবতার নরম বিছানায়। “ওঠো লক্ষ্মী! আর কত ঘুমাবে? খেতে হবেনা!”

এইটুকু ঘটনা। এ কোন ব্যাপার? এই সমাপ্তপ্রায় খেলা থেকে ‘ছো মেরে’ নিয়ে আসার দোষে, উত্তেজনাকর প্রতিযোগিতায় বিজয়ী না হওয়ার দুঃখে, অকৃতকার্য অবস্থায়ই ঘুম ভেঙে যাওয়ার ক্ষোভে কেঁদে কেঁদে বুক ভাসানোর কী আছে?

আমাদের জীবনটা ঘটনাবহুল, ট্রাজেডিপূর্ণ, রোমাঞ্চকর এক স্বপ্নে অতিবাহিত সময়কাল ছাড়া আর কী? জান্নাতের শ্যামল কোমল বিছানায় শায়িত আমাদের চোখে জীবন রূপ নিদ্রার প্রলেপ। পরম প্রিয়ের মধুময় স্নেহস্পর্শে মোহমুদ্রিত চোখের পাপড়িগুলি হঠাৎ খুলে গেলে কী বা হয়ে গেলো এমন?! বিয়োগের ব্যথা? পরাজয় গ্লানি? সংগত আহ্বানে সাড়া না পাওয়ার অভিমান? শত শত চেনা মুখ প্রিয় মুখ আর তাদের স্নেহ মায়ার বিপুল বিস্তৃত আয়োজন? সবইতো স্বপ্নের দৃশ্য। বাস্তবতার সোনালী আলোয় স্বপ্নকে ভেবে ভেবে, কেঁদে কেঁদে বুক ভাসানোর সময় নেই।


আমাদের দলে যোগ দিন

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২২ শে এপ্রিল, ২০১৯ সকাল ১০:৩০

সাইন বোর্ড বলেছেন: জীবনের একটা পর্যায়ে এসে হয়ত এরকম বোধ হওয়াটাই স্বাভাবিক, কিন্ত তার জন্যও নিজেকে অনেক ভাংতে হয় । ভাল লাগল আপনার ভাবনা ।

২| ২২ শে এপ্রিল, ২০১৯ দুপুর ১২:০৯

রাজীব নুর বলেছেন: এ কোন পৃথিবী???

৩| ২২ শে এপ্রিল, ২০১৯ দুপুর ১২:১০

মাহমুদুর রহমান বলেছেন: ভালো লেগেছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.