নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আখ্যাত

আমি একজন মন্দ মানুষ বলেই নিজেকে জানি। কারো দ্বিমত থাকলে সেটা তার উদারতা।

আখ্যাত › বিস্তারিত পোস্টঃ

আজ থেকে অক্টোবর মাসও শোকের মাস। “শোকাবহ অক্টোবর”।

১৯ শে অক্টোবর, ২০১৯ সকাল ৮:২৯




রাজপ্রাসাদের রাজকীয় বৈঠক কক্ষ। লাইট & ক্যামেরা প্রস্তুত। এক্ষুনি আগমন করবেন বিশ্বমানবতার মুক্তিদাত্রী Mother of Humanity (MH)।
----------------------------------------------------------------------------------------------------------------------------------------

মহাপরাক্রান্ত MH প্রবেশ করলেন। তাকে জাড়িয়ে ধরলেন বেচারী Mother of Abrar (MA)। অসহায় শিশুর মত কাঁদছেন তিনি। MHও দু’চোখে দু’ফোটা অশ্রু আনার চেষ্টা করছেন। তার পরনে সাদা শাড়ি, কালো ব্লাউজ। সাদা ঘড়ি, কালো লিপস্টিক। সদা হাস্যোজ্জল, নানা রঙে রঙিন, চিকণ ওই ঠোঁটদুখানিতে আজ কালো লিপস্টিকের প্রলেপ। এক টুকরো হাসিও নেই সেখানে আজ । সহজেই বোঝা যায়, কতখানি শোকাহত আর ব্যথিত তিনি আজ।
---------------------------------------------------------------------------------------------------------------------------------------

MA: আমরা আপনার প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করছি।
MH: আমি আপনাদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি।


MA: আপনি মা হয়েও নিজের ছেলেদেরকে যেভাবে পুলিশের হাতে তুলে দিলেন, তার জন্য কৃতজ্ঞতা প্রকাশের ভাষা আমার নেই।
MH: আপিনি যা হারালেন, তাতে সান্ত্বনা দেয়ার ভাষা আমার কাছে নেই।


MA: আপনি মা হয়েও নিজের ছেলেদেরকে যেভাবে গ্রেফতার করলেন, তা দেখে বিশ্বয় প্রকাশের সামর্থ্য আমার নেই।
MH: গুজবটি রটে যাওয়ার পর কে আমার সোনার ছেলে আর কে আমার সতীনের ছেলে তা কিন্তু আমি দেখিনি, গ্রেফতার করেছি।


MA: আপনি মা হয়েও নিজের ছেলেদেরকে যেভাবে গালি দিয়েছেন, তা আর কেউ পারবেনা কোন দিনও।
MH: কিনখার ছেলেরা আল্লাদে আল্লাদে মাথায় উঠে বসেছে। আমার কাছে কুত্তার ছানা কুত্তার ছানাই, আমার পেটেরতা হোক আর সতীনের পেটেরতা হোক। শুওরের ছানাতো শুওরের ছানাই। কে স্তন পান করিয়ে তাকে বড় করেছে তা দেখার দরকার নেই।


MA: আপনার মত নীতিবান মা এই পৃথিবীতে আর একটিও নেই।
MH: আমার ছেলে তাতে কী, এই জারজ হারামজাদারা মানুষনা। যার সাথে পড়লি লেখলি, এক রুমে এক বেডে থাকলি, কেমন করে পারলি? কেমন করে মারলি? সাপ মারার মত পিটিয়ে পিটিয়ে একদম মেরেই ফেললি?! আমার পরিষ্কার কথা, আজ থেকে অক্টোবর মাসও শোকের মাস। “শোকাবহ অক্টোবর”।



MA: সব মাই যদি আপনার মত হত! আল্লাহ আপনাকে আযাযিলের মত চিরজীবী করুন!
MH: আমার ক্রিতদাসরা (পুলিশ) ভিডিও ফুটেজ গুমের চেষ্টা করার সময় কিছু বজ্জাত শিক্ষার্থী বাধা দিচ্ছিল। ওরাও সম্ভবত আবরারকে পিটিয়েছিল, তা না হলে ভিডিও ফুটেজ গুম করতে দিলনা কেন?! দেখি কোন্‌টাকে কীভাবে কী করা যায়।


MA: আল্লাহ আমাকে দু’টো আবরার দিয়েছিলেন, আবরার ফাহাদ আর এইযে আমার ছোট ছেলে, আবরার ফাইয়ায। ওকে নিয়ে আমি ভিষণ চিন্তিত। (কান্না…………)। ওকেও মেরে ফেলার হুমকি দিচ্ছে আপনার দুষ্টু ছেলেরা।
MH: আপনি কোন চিন্তা করবেন না, ওরও যদি কিছু হয়, আমি সাথে সাথে আমার কৃতদাসকে (পুলিশকে) বলে দেব, “সব কয়টা হারামিকে এ্যারেস্ট করো, আমার ছেলে বলে কাউকে ছেড়ে দেবে না। ছেড়ে দেয়া না দেয়া আদালতের ব্যাপার। আদালত সম্পূর্ণ স্বাধীন। আমি আদালতকে কঠরভাবে বলে দেব, সম্পূর্ণ স্বাধীনভাবে ন্যায় বিচার করো, নচেত দেশ ছেড়ে আমেরিকায় চলে যাও। ক্যান্সার সারলে তবেই দেশে ফেরার অনুমতি পাবে”।


MA: ঢাকা কলেজে রাখার আর সাহস পেলাম না ওকে, কুষ্টিয়ার কোন এক কলেজে ভর্তি করে দেয়ার চিন্তা করছি।
MH: ভাল কাজ করেছেন। ওই জানোয়ারের বাচ্চাগুলো মানুষ না। আমি মা তাতে কী, সত্য বলতে আমি কখনই কারো পরোয়া করিনা। এক আল্লাহ ছাড়া কাউকে ভয় পাইনা আমি। আমার শিরায় শিরায় প্রবাহিত রক্ত মুসলমানের রক্ত। পবিত্র শারদীয় দূর্গা পূজার উৎসবের আমেজ শেষ হওয়ার আগেই এত বড় শোকাবহ ঘটনা কিছুতেই মেনে নিতে পারছি না।


MA: আপনার মূল্যবান সময় আর নষ্ট করবনা, আমরা এখন যাওয়ার অনুমতি চাই, আপনার সার্বক্ষণিক দোয়া এবং দয়ার একান্ত ভিখারী আমরা।
MH: দোয়াতো করবই। তবে ছোট আবরারের দিকে একটু খেয়াল রাখবেন, জামাত শিবির জঙ্গীদের সাথে মিশতে দেবেন না। ওরা আপনার এই আবরারটিকেও বিপদগামী করে দেবে। আবরার ফাহাদের মতই বিপথগামী করে দেবে। হাজার কান্না করেও সেখান থেকে আর ফিরিয়ে আনতে পারবেন না ওকে।




বিপথগামী এক তরুণকে সুপথের ‍দিশা দিচ্ছেন জনতা

মন্তব্য ৮ টি রেটিং +২/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১৯ শে অক্টোবর, ২০১৯ সকাল ৯:৪১

মা.হাসান বলেছেন: নোবেল চুরি যাবার কারণে মন খিচড়াইয়া ছিল, মানবতাবাদী পোস্ট পড়িয়া মন ভালো হইয়া গেল । অনেক মানবতা পূর্ণ লাইক ।

২| ১৯ শে অক্টোবর, ২০১৯ সকাল ৯:৫৪

বিচার মানি তালগাছ আমার বলেছেন: MA : আমাদের পুরো পরিবার কিন্তু আপনার দলেরই সমর্থক...

৩| ১৯ শে অক্টোবর, ২০১৯ সকাল ১১:২৯

সাইন বোর্ড বলেছেন: ভাল উপলব্ধি ।

৪| ১৯ শে অক্টোবর, ২০১৯ দুপুর ১২:২২

রাজীব নুর বলেছেন: এই দেশে বড্ড নোংরামি হয়।
চুপ করে দেখা ছাড়া অন্য কোনো উপায় নাই।

২৫ শে অক্টোবর, ২০১৯ সকাল ৯:২৮

আখ্যাত বলেছেন:
ঠিক ব্রাদার

৫| ১৯ শে অক্টোবর, ২০১৯ রাত ৮:১১

করুণাধারা বলেছেন: +++++

৬| ২২ শে অক্টোবর, ২০১৯ রাত ১১:৪৩

হায় চিল বলেছেন: এখানে সত্য লিখবেন না । তাহলে আপনি ধরা খাবেন। মনেরাখবেন, এখানে ফেসবুকে পোস্ট দেওয়ার কারণে রাষ্ট্রিয় খরচে মানুষ পিটিয়ে মারা হয়।

২৫ শে অক্টোবর, ২০১৯ সকাল ৯:২৯

আখ্যাত বলেছেন:
সতর্ক করার জন্য ধন্যবাদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.