নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বেশীও না কমও না

ওমর মোহাম্মদ ফারুক

বেশীও না কমও না

ওমর মোহাম্মদ ফারুক › বিস্তারিত পোস্টঃ

ইচ্ছা

১৯ শে নভেম্বর, ২০১৯ রাত ১২:২৭

চট্টগ্রামের প্রচলিত ইদে মিলাদুননাবী সা: উযযাপন মডার্ণ ইসলামের একটা অংশ। অপ্রয়োজনীয়। এলাকায় এলাকায় অহেতুক কালেকশন হয়, গরু কিনা হয়, মজার একটা খাবার রান্না হয়, ওয়াজ মাহফিলের মত কিছু একটা হয়। তবে একই পদ্ধতিটা নিচের মত হতে পারতো।

“৫ মিনিটে বিশ্বনবী সাঃ” নামক একটা মাহফিলের আয়োজন করা হবে। এক এলাকা থেকে ৬৩ জন অংশগ্রহনকারী (বক্তা) থাকবে। প্রত্যেক পরিবার থেকে মাষ্ট বি একজন থাকতে হবে। দুই তিনজন হলে সমস্যা নাই। নারী পুরুষ, ছোট, বড়, যেকেউ অংশগ্রহন করতে পারবে। ৫ মিনিটে বিশ্বনবী সাঃ সম্পর্কে যা ইচ্ছা বলবে। কাঁদতে মন চাইলে কাঁদবে, হাসতে মন চাইলে হাসবে, স্মৃতিচারণ করবে, স্বপ্নে হযরত মুহাম্মদ সাঃ কেমন দেখেছে তাও বলতে পারে, হযরত মুহাম্মদ সাঃ এর সাথে দেখা হলে কি করবে সেই পরিকল্পনা শেয়ার করতে পারে। এলাকাবাসী দর্শক হিসেবে থাকবে। সবার শেষে দর্শকদের রায়ের ভিত্তিতে সেরা বক্তাকে খুজে বের করা হবে। প্রত্যেক পরিবারের পক্ষ থেকে তাকে ২টা করে বই উপহার দেওয়া হবে এবং সবাই মিলে সেরা বক্তাকে মদিনা মুনাওয়ারা যেয়ারতে পাঠাবে। তারপর সবাই একসাথে খাওয়া দাওয়া করবে।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৯ শে নভেম্বর, ২০১৯ সকাল ৭:০৩

আখ্যাত বলেছেন:
আনকমন ইচ্ছা

২| ১৯ শে নভেম্বর, ২০১৯ সকাল ৯:১৮

রাজীব নুর বলেছেন: বাহ ভালো তো।

৩| ১৯ শে নভেম্বর, ২০১৯ সকাল ১১:০০

বিচার মানি তালগাছ আমার বলেছেন: এসব নিয়ে হালকা কিছু করা যাবে না। হাসবে, কাঁদবে, দেখা হলে কী করবে - এগুলো সঠিক চিন্তা ধারা নয় বলে মনে করি...

২১ শে নভেম্বর, ২০১৯ সকাল ১০:৩২

ওমর মোহাম্মদ ফারুক বলেছেন: মনে করতেই পারেন।

দুইটাই নাবোধক কথা। নেতিবাচকভাবে আপনি ঠিক আছেন। কিন্তু ইতিবাচক হিসেবে আপনার অবস্থান পরিষ্কার নয়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.