নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে জানতে চাই,ছুটে চলেছি অজানার পথে,এ চলার শেষ নেই ।এক দিন ইকারাসের মত সূর্যের দিকে এগিয়ে যাব,ঝরা পাতার দিন শেষ হবে ,আর আমি নিঃশেষ হয়ে যাব ।

অপু দ্যা গ্রেট

গাহি সাম্যের গান- মানুষের চেয়ে কিছু নাই, নহে কিছু মহীয়ান, নাই দেশ-কাল-পাত্রের ভেদ, অভেদ ধর্মজাতি, সব দেশে, সব কালে, ঘরে-ঘরে তিনি মানুষের জ্ঞাতি।

অপু দ্যা গ্রেট › বিস্তারিত পোস্টঃ

পূর্নতা

২৪ শে মার্চ, ২০১৫ বিকাল ৫:৩০

------


মীমের বিয়ে ঠিক হয়েছে । ছেলে ব্যাংকার । নামটাও সুন্দর আরিফ আহমেদ পূর্ন । বাংলাদেশের চিরায়িত নিয়মানুযায়ী বিয়েটা ছিল এয়্যারেঞ্জ ম্যারেজ । ছেলে মেয়ে এর পরিবার দুই জন এর ই সম্মতিতে এই বিয়ে দিচ্ছে । কিন্তু হঠাত পূর্ন বলে আমি মীমের সাথে একা এক দিন কথা বলে চাই । দুই পরিবার সম্মত হল যে তাদের দুই জনের কথা বলা উচিত । তো দিন তারিখ আর জায়গা ঠিক করে দুই জন দেখা করল একটা রেস্ট্রুরেন্ট এ ।

---------

= আসসালামু আলাইকুম । ( পূর্ন )
= ওয়ালাইকুম আসসালাম । ( মীম )
= কেমন আছেন ? আসতে সমস্যা হয়নি তো ? ( পূর্ন )
= আলহামদুল্লিলাহ । ভাল । না সমস্যা হয়নি । আপনি ভাল আছেন ? ( মীম )
= আপনাকে ধন্যবাদ যে আপনি এসেছেন । ( পূর্ন )
= না ,না । ঠিক আছে ।
= আসলে আমার নিজের ব্যাপারে কিছু বলার ছিল তাই আপনাকে কষ্ট দেয়া আর কি । ( পূর্ন )
= এভাবে বলছেন কেন । আমি কি বলেছি আমার কষ্ট হচ্ছে ।
= আচ্ছা যাই হোক আপনাকে এটা দেয়ার ছিল ।

পূর্ন একটা ডায়রি ধরিয়ে দেয় মীম কে । এটা কি ? মীমের প্রশ্ন । আপনার সব প্রশ্নের উত্তর এটাতে আছে বলে পূর্ন উঠে বের হয়ে যায় । আর মীম একটু আবাক হয় । কি ব্যাপার ছেলেটা এভাবে চলে গেল কেন । যাই হোক সে বাসায় চলে আসে । ডায়রিটা খাটের পাশে রেখে ফ্রেস হয়ে নেয় । তারপর ঘুম । বিকেলে উঠে ফ্রেস হয়ে এক মগ গরম কফি আর ডায়রি নিয়ে ছাদে চলে যায় । তারপর ডায়রি পড়তে শুরু করে ।

-------

২২-০৭-২০০৮

আজ ভার্সিটির প্রথম দিন । একটা মিশ্র অনুভূতি হচ্ছে । মনে হচ্ছে অনেক গুলো প্রজাপতি পেটের মধ্যে উড়াউড়ি করছে । যাই হোক টাইম হয়ে গেছে । যাই ।

০৩-০৮-২০০৮

বাহ লাইফটা দারুন । ভার্সিটির সব কিছুই ভাল লাগতে শুরু করেছ । যদি আমি খুতখুতে তারপর ও বলব ভাল ই । বন্ধু পেয়ে গেছি । আশা করি ভাল ই কাটবে আগামী দিন গুলো ।

১২-০৮-২০০৮

ওওওওওও । এটা কি হল । না এটা হতেই পারে না । মানুষের চেহারা এত সুন্দর আর মায়া হতে পারে না । কি করব আমি । তোরা সব কই । আমি কই যাব ।

এই পর্যায়ে একটু হেসে ফেলে মীম । দারুন তো মানুষটা । কিছু পাতা না পড়েই চলে গেল ।

০৪-১০-২০০৮

শালারা পুরা পকেট খালি কইরা দিছে । আমি জন্মাইয়া পুরা পৃথিবীরে ধন্য করলাম । আর আমি কিনা খাওয়াইলাম । এর শোধ তুলব । যাই হোক আজ ও আমাকে উইস করেছে । দূর ছাই আমি এত সাহসী খালি ওর সামনেই জিহ্ববায় গিট্টু লাগে ক্যান । পা গুলা মনে হয়ে খুলে যাবে এই ভাবে কাপে ।

০৫-১১-২০০৮

ইয়াহু !!! ইয়েস !! ইয়েস !! অনেক খুশি আমি । অনেক ভালবাসি তোমাকে । লাভ ইউ সো মাচ ।

৩১-১২-২০০৮

আজ থার্টি ফার্স্ট নাইট । আমি এসব উদযাপন করিনা । ও করে । আমি চাই না ও এসব করুক । তাই আমাকে ক্ষ্যাত বলে । আসলেই কি আমি ক্ষ্যাত ??

এই জায়গায় মীম থামল আর ভাবল লোকটা তো সব দিক থেকেই ভাল । হ্যান্ডসাম ,সুন্দর ভাল চাকরিও করে । আর ফ্যাশনেবল ও মনে হল । এর আর পরের লেখাটি দুই বছর পরের । মাঝের পাতা গুলো ছিড়ে ফেলা হয়ে হয়েছে ।

৩১-১২-২০১০

আজ ওর নামটা লিখব " স্পার্শিয়া " । হ্যা এই মেয়ে টাকেই ভালবাসি অনেক ভালবাসি । কিন্তু মেয়েটা কেন বুঝে না ।

০৩-০১-২০১১

আজ স্পার্শিয়ার সাথে ঝগড়া করছি । কি এমন করছি । হ্যা বলছিলাম যে তুমি নামায কালাম পড় । পর্দা কর । একটু শালীন ভাবে চল । আর এতে তোমার ইগো হার্ট হল । আমি তো তোমার ভাল জন্য ই বলছি ।

১৫-০১-২০১১

এখন প্রায় ই ঝগড়া হয় । কিন্তু বিষয়ের কোন ঠিক নাই । মনে হয় যেন এ সম্পর্ক আর ও রাখতে চাচ্ছে না । তাহলে এত দিন কি টাইম পাস ছিল ?

৩১-০১-২০১১

ও কি চাচ্ছে বুঝতে পারছি না । গত দুই বছর তো সব ঠিক ই ছিল তাহলে এখন কি হল । তুমি তো সব জেনে ই ভালবেসে ছিলে । এখন কেন এসব বলছ ।

১৪-০২-২০১১

আজ ওর সাথে দেখা করিনি । আগেই বলেছি দেখা করব না ।

২৮-০২-২০১১

ভ্যালেন্টাইন ডে তে আমি ওর সাথে দেখা করিনি । আমার কাছে ভালবাসার জন্য সব দিন ই সমান । কিন্তু সে রাগ করে বসে আছে ।

১৫-০৩-২০১১

আজ ব্যাংকের চাকরিটা হয়ে গেল । দারুন এখন আর কোন বাধা নেই । এবার ওকে বিয়ে করে ছোট্ট সুন্দর সংসার সাজাব ।

০৯-০৬-২০১১

আজ ওর জন্মদিন ভেবেছি অনেক কিছু করব । এক সাথে কিন্তু হল না । ও নাকি বিজি থাকবে ।কিন্তু পরে জেনেছি ও নাকি কোন কাজিনের সাথে বের হয়েছে । শুধু অবাক হয়েছি । কিছু বলিনি ।

১০-০৮-২০১১

আজ ওকে খুব করে দেখতে ইচ্ছে করেছিল । কিন্তু ও বের হয়নি । বাসায় নাকি প্রবলেম চলছে । শুধু চুপ করে শুনেছি । আর ভাবলাম যার জন্য রাতের ঘুম নষ্ট করে সারা রাত রাড়ির সামনে ছিলাম সেটা কি আমি ছিলাম । পরীক্ষায় খারাপ ক রেছি ইচ্ছে করে যাতে তোমার সাথে পরীক্ষা দিতে পারি । তোমার মুখে একটু হাসি দেখব বলে যেটা যখন চেয়েছ দিয়েছি । আজ আমার জন্য একটু বের হতে পারনি । গত দুই বছরে এ রকম অনেক হয়েছে । পাত্তা দিলাম না ।

০৪-১০-২০১১

ভাবিনি এমন টা হবে । ও এমন টা করবে বুঝতেই পারিনি । তাহলে এতদিন আমি কি খেলার পুতুল ছিলাম । আমার ভালবাসার কি কোন মূল্য নেই ।

০৫-১১-২০১১

সব শেষ । আজ এক দম শেষ করে দিলাম । আর পারছিলাম না । এত ঝগড়া । আর কষ্টের মধ্যে আমি থাকতে পারব না । তোমার যখন যেভাবে প্রয়োজন আমাকে ব্যবহার করছ । তোমার সব ইচ্ছা আমি পূরন করছি । নিজে না খেয়ে তোমার গিফট কিনছি । কিন্তু না আর না । আমাকে নিয়ে আর খেলতে পারবা না । গুড বাই ।

মীম ডায়রিটা বন্ধ করে এক মুহূর্ত ভাবল ।

----

বাসর ঘরে মীম ঘোমটা মাথায় বসে আছে । পূর্ন ঘরে ঢুকল ।
= তুমি তো সব জানো । তারপর ও ………… ( পূর্ন )
= আমি সব বুঝেই সিব্ধান্ত নিয়েছি । ( মীম )
= আমি ………

চুপ করেন ,মীম বলে উঠে । পূর্ন একটু অবাক হয় । সে বুঝতে পারে না কি বলবে । বাইরে চাদের আলোয় পূর্নতা পেয়েছে আকাশ । বারান্দায় গিয়ে দাড়ায় পূর্ন । মীম ও আসে । এসে পূর্নর হাত ধরে বলে আমি তোমার সাথে পূর্ন হতে চাই । আর পূর্ন মীম কে জড়িয়ে নিয়ে বলে ,আজ তুমি আমাকে পূর্নতা দিলে ।

আকাশের চাদের মত আজ যেন সত্যিকারের ভালবাসা পূর্নতা পেল ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.