নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে জানতে চাই,ছুটে চলেছি অজানার পথে,এ চলার শেষ নেই ।এক দিন ইকারাসের মত সূর্যের দিকে এগিয়ে যাব,ঝরা পাতার দিন শেষ হবে ,আর আমি নিঃশেষ হয়ে যাব ।

অপু দ্যা গ্রেট

গাহি সাম্যের গান- মানুষের চেয়ে কিছু নাই, নহে কিছু মহীয়ান, নাই দেশ-কাল-পাত্রের ভেদ, অভেদ ধর্মজাতি, সব দেশে, সব কালে, ঘরে-ঘরে তিনি মানুষের জ্ঞাতি।

অপু দ্যা গ্রেট › বিস্তারিত পোস্টঃ

যদি এমন হত …………

২৮ শে মার্চ, ২০১৫ দুপুর ১:৪৩

বিশ্বকাপ ফুটবল ২০৩০ জার্মানিতে হচ্ছে । ফাইনালে মুখ মুখি বাংলাদেশ আর জার্মানি । খেলা হবে বার্লিনের মাঠে । চারদিকে উতসবের আমেজ । ফুটবল বিশ্ব এই প্রথম বারের মত দেখতে যাচ্ছে এক অভাবনিয় ম্যাচ । যারা প্রথম বার খেলতে এসে ই ফাইনাল খেলছে সেই দল যার নাম বাংলাদেশ ।

বাংলাদেশে শুরু হয়ে গিয়েছে উতসব । স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষনা করা হয়েছে । টিএসসিতে বড় স্ক্রিন বসানো হয়েছে । মানুষ জন যে যেখানে খেলা দেখাচ্ছে সেখানে দাড়িয়ে পরছে খেলা দেখার জন্য । মা ,খালা ,দাদী নানীরা জায়নামাজে বসে গছে । গলির বাচ্চারা আজ ক্রিকেট খেলছে না । এনায়েত কাকার চা এর দোকানেও আজ টিবি বসানো । বাড়ি বাড়ি উড়ছে লাল সবুজ এর পতাকা । চারদিক এক নিস্তব্দতায় ভরে গেছে । একটাই লক্ষ কাপ জয় ।

কমেন্ট্রি বক্সে আমাদের সবার প্রিয় চোধুরী জাফর উল্লাহ শারাফাত স্যার আর তার সাথে আছেন আমিনুল যিনি এক সময় বাংলাদেশ দলের অধিনায়ক ছিলেন ।

খেলা শুরু হতে আর ৫ মিনিট । চাপা উত্তেজনা । কি হবে কি হবে । পারবে কি আমাদের বাংলার দামাল ছেলেরা । তারা কি পারবে ইতিহাস তৈরি করতে । এসব ই ভাবছেন জাকারিয়া পিন্টু ,কায়কোবাদ ,আলী ইমাম ,সালাউদ্দিন ,বিমল কর । যারা স্বাধীন বাংলা ফুটবল দলে ছিলেন । যারা এক সময় নিজেরাই ইতিহাস তৈরি করেছন ।

এসব ভাবতে ভাবতে খেলা শুরু । রেফারির বাশি । আর আমরা দেখতে শুরু করলাম এক ঐতিহাসিক ম্যাচ ।
চৌধুরী জাফর উল্লাহ শারাফাত "" রেফারির বাশির সাথে শুরু হয়ে গেল জার্মানি বনাম বাংলাদেশের ঐতিহাসিক ফাইনাল ম্যাচ । আপনারা জানেন বাংলাদেশ এবার ই প্রথম ফুটবল বিশ্বকাপ খেলছে আর প্রথম বারেই সফলতা একদম ফাইনাল এ উঠে গেছে । তারা সেমি ফাইনালে ইতালি কে হারিয়েছে যারা এবার একটি ম্যাচ ও হারেনি । কিন্তু দুর্ভাগ্য তাদের সেমিফাইনালে ১-০ গোলে তারা বাংলাদেশের কাছে পরাজিত হয় । যাই হোক খেলায় ফিরে আসি এই মুহূর্তে খেলায় টানটান উত্তেজনা । রাইট উইং দিয়ে আক্রমনে বাংলাদেশ । জার্মানি রক্ষন ভাগে ঢুকে পরেছে ওয়ান টু পাসে খেলা হচ্ছে গোলে শট কিন্তু না বল গোল বারের উপর দিয়ে চলে গেল । শট টা অনেকটা কাজী সালাউদ্দিনের শটের মত জোরালো শট ছিল । গোল কিক ।

গোল কিপার বলটি নিয়ে বসালেন এবং লম্বা শট বল মাঝ মাঠে । সেখানে বল পেলেন একজন তার পাস করে দিলেন এ সময়ের সেরা স্ট্রাইকার যাকে মাইকেল বালাক এর সাথে তুলনা করা হয় তার কাছে । তিনি বল নিয়ে এগিয়ে যাচ্ছেন কোন বাধাই যেন তাকে আটাকে রাখতে পারবে না ডিবক্সের বাইরে থেকে কোনাকুনি শট এবং এবং গোওওওওলল । গোল হয়ে হয়ে গেল "" । আমিনুল "" চমতকার গোল জাফর ভাই । গোলকিপার পুরো বোকা বনে গেছেন । "" চৌধুরী জাফর উল্লাহ "" আমিনুল গোল টি কিন্তু ওই আমাদের আলফাজের শট মনে করিয়ে দেয় । যাই হোক খেলার এই পর্যায়ে হাফ টাইম । প্রথমার্ধের খেলা শেষ ফলাফল বাংলাদেশ ০ আর জার্মানি ১ । আমরা খেলা শুরু হতে আবার ফিরে আসব । ""

টিএসসি নিস্তব্দতায় ভরে গেছে কারো মুখে কোন কথা নেই । মনে হচ্ছে আজ আমরা হেরে যাব । প্রার্থনায় রত সবাই । হে আল্লাহ ! জিতিয়ে দাও । পিন্টু ,সালাউদ্দিনদের মুখে উদ্বেগের ছাপ । তবে কি তীরে এসে তরী ডুববে ।

দ্বিতীয়ার্ধের খেলা শুরু । আমিনুল তোমার কি মনে হয় আজ কি হবে ? । আমিনুল " জাফর ভাই আজ আমরাই জিতব । " । জাফর উল্লাহ "" সুপ্রিয় দর্শক আপনাদের জানিয়ে দেই বাংলাদেশ এখনো গোলের দেখা পায়নি । ফলাফল এখন অ ১ - ০ তেই আছে । বাংলাদেশের আক্রমন লেফট উইং দিয়ে এবার চিতার গতিতে ছুটে চলেছেন । বল দিয়ে ডিবক্সের বাইরে দাড়িয়ে থাকা সহ খেলোওয়ার । তিনি খুব সুন্দর করে জার্মানির ডিফেন্স দাড়িয়ে থাকা খেলোওয়ারের পায়ের ফাক দিয়ে বল বাড়িয়ে দিলেন । বিপদ ঘটতে পারে এবং গোওওওওওওওওওওওললল । খুব সুন্দরভাবে ফ্লিকের মাধ্যমে গোলকিপারের মাথার উপর দিয়ে বলটি জালে জড়িয়ে দিলেন । আসাধারন গোল । ফ্লিকটি ছিল অসাধারন অনেকটা সেই জাহিদ হাসান এমিলির মত ।দ্বিতীয়ার্ধের ৭৫ মিনিটের মাথায় গোলটি হল । জার্মানরা অবাক তারা যেন বুঝতেই পারছে কি হল ।

খেলা আবার শুরু । খেলার আর বাকি ১৫ মিনিট । খেলায় এখন ১ - ১ এ সমতা । আক্রমন পাল্টা আক্রমনে খেলা জমে উঠেছে । যেকোন কিছুই হতে পারে এখন ।

৯০ মিনিট শেষ এখন ৫ মিনিটের ইনজুরি টাইম চলছে । আবার বাংলাদেশ বা পাশ থেকে বল নিয়ে এগিয়ে চলেছেন । সময় যেন তাড়া করছে । মাঝ মাঠ পেরিয়ে । ডিবক্সের বাইরে । জোড়ালো শট হতে পারে । শাআআআআট এবং এবং গোওওওওওওওওওওওওওওওল । দর্শক গোল হয়ে গেল । বাংলাদেশ ২ - ১ গোলের ব্যবধানে বিশ্বকাপ জয় করল ।

টিএসসিতে রং এর বন্যা । উল্লাসে ফেটে পরছে সবাই । আর মাঠের দর্শক রা যেন পাগল হয়ে গেছে । পারলে মাঠেই নেমে যেত ।পুরো বাংলাদেশ মেতেছে আনন্দে । বাংলাদেশ বিশ্বকাপ জিতে গেছে । পুরো বিশ্ব অবাক কেমন করে সম্ভব । উদিয়মান একটা দল পুরো বিশ্বকে চমকে দিয়েছে । সবাই দেখেছে বাঘের শক্তি । শুনেছে গর্জন । আমরা এসেছি । ""

আজ আনন্দের কোন সীমা নেই স্বাধীন বাংলা ফুটবল টিমের সবাই খুশি । এক অপরে জড়িয়ে ধরছে । আনন্দ অশ্রু গড়িয়ে পড়ছে । বাংলার ঘরে ঘরে । আজ উতসবের ছোয়া । এ যেন পুরো একটা জাতির এক হয়ে যাওয়া ।

আজ জাকারিয়া পিন্টু ,সালাউদ্দিন ,আলী ইমাম ,কায়োবাদ এদের স্বরন করছি ।যারা স্বাধীন বাংলা ফুটবল দল গড়েছিলেন ।এই ফুটবল একদিন আমরা অনেক দূর নিয়ে যাব । একদিন জিতব বিশ্বকাপ । শুনে রাখ বিশ্ব আমরা এসেছি জয় করতে । জয় হবে ই । জয় করব ই ।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৮ শে মার্চ, ২০১৫ বিকাল ৩:১৯

পাইলট ভয়েচ বলেছেন: ভাই এই রকমই যেহেতু মনে করব তাহলে ভেনু টা বাংলাদেশ হলে আরও ভাল লাগতো

০২ রা এপ্রিল, ২০১৫ দুপুর ১:১৯

অপু দ্যা গ্রেট বলেছেন: তখন াবার বলবে নিজের দেশে সবাই বাঘ । তাই ভেনু টা জারমানি ।

২| ২৮ শে মার্চ, ২০১৫ বিকাল ৩:৪০

দিশেহারা আমি বলেছেন: এমন টা হলে তো ভালই হতো। কিন্তু আফসোস!! আমাদের (বাংলাদেশের) এক মায়ের এক পুত( ক্রিকেট)। /:) /:)

০২ রা এপ্রিল, ২০১৫ দুপুর ১:২০

অপু দ্যা গ্রেট বলেছেন: এটাই তো দু:খের ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.