নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে জানতে চাই,ছুটে চলেছি অজানার পথে,এ চলার শেষ নেই ।এক দিন ইকারাসের মত সূর্যের দিকে এগিয়ে যাব,ঝরা পাতার দিন শেষ হবে ,আর আমি নিঃশেষ হয়ে যাব ।

অপু দ্যা গ্রেট

গাহি সাম্যের গান- মানুষের চেয়ে কিছু নাই, নহে কিছু মহীয়ান, নাই দেশ-কাল-পাত্রের ভেদ, অভেদ ধর্মজাতি, সব দেশে, সব কালে, ঘরে-ঘরে তিনি মানুষের জ্ঞাতি।

অপু দ্যা গ্রেট › বিস্তারিত পোস্টঃ

ধর্ম নিয়ে আমার কিছু কথা

০৪ ঠা এপ্রিল, ২০১৫ রাত ৯:৪০

এই পোস্টা পড়ার আগে বলে নেই । যাদের ধর্ম নিয়ে বাড়াবাড়ি করার ইচ্ছা আছে দূরে থাকেন । ধর্ম নিয়ে আমি আমার কথা গুলো তুলে ধরেছি মাত্র ।

আমি একজন মুসলিমের সন্তান । ইসলাম আমার ধর্ম । আমি এক আল্লাহ আর মুহাম্মদ ( স ) এর উপর বিশ্বাস করি । কিন্তু আমি ধর্মান্ধ নই । ধর্ম নিয়ে বাড়াবাড়ি আমি পছন্দ করি না । আমাদের প্রিয় নবী ( স ) । তিনি নিজেও এটা পছন্দ করতেন না । তিনি নিজেই বলেছেন যারা ধর্ম তার তার কাছে এখানে কোন জোর নেই । তাই বলে উগ্রবাদীতা আমি সমর্থন করি না ।

নাস্তিক বলি আর ধর্মীয় অনুভুতি হীন মানুষ বলি না কেন যারা ইসলাম বিরোধী বা অন্য যেকোন ধর্মের বিরোধীতাই করেন না কেন সেটা একান্ত ই নিজের আর তার পরিবারের ব্যাপার । কিন্তু ধর্ম নিয়ে বাড়াবাড়ি করা কখন ই উচিত নয় । আপনি আপনার মতবাদ নিজের ভেতরেই রাখতে পারেন । এভাবে সবার সামনে বলার কোন মানে হয় না । আপনার বিশ্বাস কিসে এবং আপনার ধর্ম কি তা নিয়ে আমার বিন্দু মাত্র মাথা ব্যাথা নেই । আপনার বিশ্বাস আপনার কাছে । তাই বলে আপনি ধর্ম নিয়ে কটুক্তি করতে পারেন না । এতে সেই ধর্মের লোকেরা অবশ্যই প্রতিবাদ করবে । কারন ধর্মীয় অনুভূতিতে আঘাত হানলে তারা যে চুপ করে বসে থাকবে এটা ভাবা বোকামী ।

তাহলে কি ভাবছেন আমি কি সমর্থন দেই । আমি এক জন মুসলিম হিসেবে বলব আমার ধর্ম নিয়ে কটু কথার প্রতিবাদ আমি করব তাই বলে এক জন কে মেরে ফেলে কখন ই সেটা ঠিক হবে না । যদি সেটা হত আমাদের নবী ( স ) ১৪০০ বছর পূর্বেই করতে পারত । তিনি ১৪০০ আগেই তিনি এই ভাবে ইসলাম প্রতিষ্ঠার চেষ্টা করতেন । আল্লাহ তাকে সেই পরিমান ক্ষমতা দিয়েছিলেন । কিন্তু তা তিনি করেন নি । তিনি সবাইকে দাওয়াত দিয়েছেন । ইসলামের কথা বলেছেন । যারা মেনে বিশ্বাস করেছে তারা ইসলাম গ্রহন করেছে । তিনি কাউকে জোর করেন নি । শুধু ইসলামের প্রচার করেছেন । আজ বিশ্বের বহুল প্রচারিত ধর্মের মধ্যে ইসলাম সবচেয়ে এগিয়ে আছে ।

আপনি ভাবছেন তাহলে কি আমি নাস্তিকদের পক্ষে । অবশ্যই না । আমি কারো পক্ষে নই । আমি শুধু আমার ব্যক্তব তুলে ধরেছি । ইসলাম মানব হত্যা কখন ই সমর্থন দেয়নি । আমার সাথে অনেকেই এক মত হবেন না । যারা হবেন না তাদের আমি কিছু বলব না । যার যার বিশ্বাস তার তার কাছে । আমি উগ্রবাদীদের যেমন ঘৃনা করি ঠিক তেমন ই যারা ইসলাম নিয়ে কটুক্তি করে তাদের ও করি । দু দলেরাই এই শান্তির ধর্ম কে কলুষিত করেছে । তাই সঠিক ভাবে ইসলাম কে জানার চেষ্টা করা উচিত ।

ইসলাম হল শান্তির ধর্ম ।

প্রাউড টু বি এ মুসলিম ।

মন্তব্য ২ টি রেটিং +২/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা এপ্রিল, ২০১৫ রাত ৯:৫৩

আলপিন ম্যান বলেছেন: আপনার লেখা নির্বাচিত পাতায় যেতে পারে।

০৬ ই এপ্রিল, ২০১৫ দুপুর ১২:২৭

অপু দ্যা গ্রেট বলেছেন: ধনয়বাদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.