নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে জানতে চাই,ছুটে চলেছি অজানার পথে,এ চলার শেষ নেই ।এক দিন ইকারাসের মত সূর্যের দিকে এগিয়ে যাব,ঝরা পাতার দিন শেষ হবে ,আর আমি নিঃশেষ হয়ে যাব ।

অপু দ্যা গ্রেট

গাহি সাম্যের গান- মানুষের চেয়ে কিছু নাই, নহে কিছু মহীয়ান, নাই দেশ-কাল-পাত্রের ভেদ, অভেদ ধর্মজাতি, সব দেশে, সব কালে, ঘরে-ঘরে তিনি মানুষের জ্ঞাতি।

অপু দ্যা গ্রেট › বিস্তারিত পোস্টঃ

পুলিশ …………

১৭ ই এপ্রিল, ২০১৫ সকাল ৯:১৬

পুলিশ এই শব্দটা আমাদের জীবনে ভাল খারাপ দুটো দিকেই আছে । পুলিশ শুনলে আজ অনেকে আতঙ্কিত হন । হ্যা এর জন্য অবশ্যই যুক্তি গত কারন ও আছে । কিন্তু সে বিষয়ে পরে আসছি ।

আমি আজ বাড়িতে আসছি । গতকাল রাতে গাবতলী থেকে রওনা হই । আরিচা পার হওয়ার পর এক চেক পোষ্ট এ পুলিশ ভিডিও রেকর্ড করে নিচ্ছে প্রত্যেকটি গাড়ির । বাইরে এবং ভিতরে । তাছাড়াও বিভিন্ন জায়াগ চেক পোষ্ট বসানো হয় । শুধু মাত্র যাত্রীদের সুরক্ষার জন্য । তারা তাদের চোখে ঘুম নষ্ট করে এই সেবা দিয়ে যাচ্ছে । এমন কি বাসের সামনে সামনে এগিয়ে নিয়ে যাচ্ছে । অনেক জায়গায় বাস ট্রাক দাড় করিয়ে দিচ্ছে চেকিং এর জন্য । সর্বোপরি বলা যায় একটা প্রানন্তর প্রচেষ্টা করা যাকে বলে ।

আমরা পুলিশের নাম শুনলেই এক ভাবে আতঙ্কিত হই । তাদের দুর্নীতি ,ঘুষ , আর ও অনেক খারাপ দিকের কথাই ভাবি । কিন্তু তাদের কাজের কোন প্রশংসা করি না । হ্যা কেন করি না । কারন তাদের দেখলেই একটা ধারনা জন্মে যে তারা টাকা ছাড়া কাজ করবে না বা হয়ত আমাকেই ফাসিয়ে দেবে । কিন্তু কেন এমন হয় ।

একজন পুলিশ যদি সে তার দ্বায়িত্ব পুরো সততার সাথে পালন করে । এক টাকা ঘুষ না খায় । তবে সে প্রশংসিত হবে । কিন্তু কে সে করে না । এক জন কনেষ্টেবল এর বেতন কত ? কত টাকাই বা সে বেতন পায় ? তার পরিবারের খরচ ? তাদের ছেলে মেয়ের লেখা পড়ার খরচ ? মেডিকেল ? এই সব কিছুই খুব ই সীমিত একটা আয়ে চালাতে হয় । তার পরিবার ,সন্তানদের লেখা পড়া , চিকিতসা সব কিছু ই করতে হয় । এই দূর্মুল্যের বাজারে সে দুর্নীতি না করলে বাচবে কি ভাবে ।

আমাদের সিস্টেম আসলে তাদের জন্য কোন সুবিধাই রাখেনি । পুলিশদের উপর করা এক রিপোর্ট এ দেখেছি তাদের দূরদশা । তাদের যে খাবারটা দেয়া হয় তা আপনি আমি কারো মুখে উঠবে বলে মনে হয় না । তাদের দেয়া মেসের অবস্থাও করুন । পুলিশ ডিপার্টমেন্টটা অনেক অবহেলিত ।

আমি পুলিশদের পক্ষে বলছি না । তাদের কিছু কর্মকান্ডের জন্য আজ তারা মানুষের বন্ধু হতে পারেনি । কিন্তু ব্যতিক্রম ও যে নেই তা কিন্তু নয় । সবাই যেমন এক নয় । তেমনি সবাই যে খারাপ তাও নয় । আমার বাবা আমাকে এই বিষয়ে উতসাহিত বেশি করেছেন । আর একজন আছে সে হল মাশুরফ ভাই । তিনি আমাকে পুলিশের কনসেপ্ট বদলে দিয়েছেন ।

আশা করি বাংলাদেশ পুলিশ একদিন সকল খারাপ দিক গুলো কে কাটিয়ে উঠবে । আর মানুষের সত্যিকারের বন্ধু হবে ।

আমি আমার ব্যক্তিগত মত প্রকাশ করছি ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.