নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে জানতে চাই,ছুটে চলেছি অজানার পথে,এ চলার শেষ নেই ।এক দিন ইকারাসের মত সূর্যের দিকে এগিয়ে যাব,ঝরা পাতার দিন শেষ হবে ,আর আমি নিঃশেষ হয়ে যাব ।

অপু দ্যা গ্রেট

গাহি সাম্যের গান- মানুষের চেয়ে কিছু নাই, নহে কিছু মহীয়ান, নাই দেশ-কাল-পাত্রের ভেদ, অভেদ ধর্মজাতি, সব দেশে, সব কালে, ঘরে-ঘরে তিনি মানুষের জ্ঞাতি।

অপু দ্যা গ্রেট › বিস্তারিত পোস্টঃ

ট্রাফিক জ্যাম ………

১১ ই মে, ২০১৫ রাত ১১:৩২

আমরা যারা ঢাকা শহরে থাকি তারা এই শহরটা কে খুব ভালবাসি । শত দু:খ কষ্টেও এর মায়া ছাড়তে পারি না । এক অদৃশ্য বাধনে বেধে ফেলেছে ।

যাই হোক এই শহরের এক পরিচিত মুখ হল ট্রাফিক জ্যাম । ট্রাফিক জ্যামের কথা যত ই বলি না কেন শেষ হবে না । ৫ মিনিটের রাস্তা লাগে ৫০ মিনিট । সব চেয়ে জ্যাম হয় বনানী মহাখালী তে । শুরু হলে কখন ছাড়বে তার ঠিক নাই । ভেবেছিলাম ফ্লাই ওভার জ্যাম কমাবে তা তো হয়নি উল্টো জ্যাম বেড়েছে । ঘন্টার পর ঘন্টা জ্যামে বসে থাকতে থাকতে মানুষের অবস্থা খারাপ ।

আবার যদি ভিআইপি কেউ রাস্তায় বের হয় তাহলেই হল । সব বন্ধ । তারা মঙ্গল গ্রহের প্রানী আর আমরা ম্যানহোলে বসবাস কারী । এম্বুলেন্স ও জ্যামে পরে বসে থাকে । কিন্তু প্রোটকল মানতে হবে । রোগ মরলেও সমস্যা নাই । কিন্তু রাস্তা খোলা যাবে না ।

ভিআইপি দের সময়ের দাম আছে । আমাদের সময় এর তো নাই নাকি । আমাদের সময় খুব সস্তা । আমরা সময়ের সাথে সন্ধি করছি আরকি । আমার যদি হাতে সময় নিয়ে বের হতে পারি । জ্যাম এ বসে থাকতে পারি আপনারা কেন পারবেন না ।

এখন অনেকেই বলবেন তারা দেশের জন্য অনেক ভাবেন । অনেক কিছু পরিকল্পনা করেন । কোথায় কি হচ্ছে দেখেন । কোথায় কি প্রয়োজন । কোন জায়গায় সমস্যা আছে । সমস্যা সমাধান কিভাবে হবে । এইসব আরকি ।

কিন্তু ভাই চোখের সামনের সমস্যা গুলো কি আগে সমাধান করা উচিত । তাই নয় কি । ঢাকার নব নির্বাচিত মেয়র যারা আছেন তার আশা করি এই বিষয় টির দিকে নজর দিবেন ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.