নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে জানতে চাই,ছুটে চলেছি অজানার পথে,এ চলার শেষ নেই ।এক দিন ইকারাসের মত সূর্যের দিকে এগিয়ে যাব,ঝরা পাতার দিন শেষ হবে ,আর আমি নিঃশেষ হয়ে যাব ।

অপু দ্যা গ্রেট

গাহি সাম্যের গান- মানুষের চেয়ে কিছু নাই, নহে কিছু মহীয়ান, নাই দেশ-কাল-পাত্রের ভেদ, অভেদ ধর্মজাতি, সব দেশে, সব কালে, ঘরে-ঘরে তিনি মানুষের জ্ঞাতি।

অপু দ্যা গ্রেট › বিস্তারিত পোস্টঃ

আত্মহত্যা নিয়ে কিছু কথা !!!!

১৮ ই জুন, ২০১৫ রাত ১১:২৯

সুইসাইড বা আত্মহত্যা কথাটির সাথে আমরা সবাই পরিচিত । জীবনে এক বার হলেও সবাই এই কথাটি উচ্চারন করেছে । আমি নিজেও করেছি । এই কথাটি যতটা না সহজ শুনতে তার চেয়ে কঠিন এই কাজটি করা । কথাটার মত " বলা সহজ কিন্তু করা কঠিন "

.

সাধারনত আমরা যখন খুব বেশি পরিমানে হতাশ হয়ে পরি বা আশা হারিয়ে ফেলি । অথবা নিজেই নিজের উপর বিশ্বাস হারিয়ে ফেলি তখন ই মনে হয় এ বেচে থাকা অর্থহীন । মৃত্যুই পারে সব কিছু থেকে মুক্তি দিতে । এই বেচে থাকার চেয়ে মরে যাওয়া অনেক ভাল । জীবনটা দূর্বিশহ হোয়ে উঠে । কিছুই ভাল লাগে না । কেউ ভাল কিছু বললেও খারাপ লাগে । মোটামুটি অর্ধেক মৃত হয়ে যায় আরকি ।

.

আত্মহত্যার চেষ্টা অনেকেই করে । আমি নিজেও করেছি । কিন্তু এটা এত সহজ নয় । মুখে বলা যায় আত্মহত্যা করবো । কিন্তু কাজে কত জন ই বা পরিনত করতে পেরেছে । আমরা মনে করি আমরা নিজেরা যেই সমস্যা বা কষ্টের মধ্যে আছি তা আর কেউ নেই । আসলে আত্মহত্যা করে সবাই পালিয়ে বাচতে চায় ।

.

কিন্তু আমি বলবো জীবন থেকে পালিয়ে বেড়ানোটা মোটেও বুদ্ধিমানের কাজ নয় । আর আত্মহত্যা যদি সমস্যার সমাধান দিতে পারতো মনে হয় পৃথিবীতে ১০% লোক জীবিত থাকত । বাকিরা পরপারে গমন করতো । হ্যা এটা সত্য যে আমাদের মাঝে কিছু কষ্ট আছে যা হয়ত বয়ে বেড়ানো কঠিন । কিছু সমস্যা রয়েছে যা সমাধান করা কঠিন । তাই বলে আত্মহত্যা করা মোটেও উচিত নয় । কারন এটা হয়ত তোমাকে মুক্তি দিবে কিন্তু তোমার পরিবার তোমার বন্ধু তোমার ছোট ভাই বোন দের উপর এর প্রভাব পরবে ।

.

তবে হ্যা এর থেকে মুক্তি পেতে অবশ্যই একজন ভালো বন্ধু দরকার । একজন মানুষ দরকার যে এই দূর্বিশহ মুহূর্ত গুলোতে পাশে থাকবে । সাহস দিবে এগিয়ে যাওয়ার । বলবে চিন্তা করো না সব ঠিক হয়ে যাবে । সে হতে পারে মা ,বাবা ,বোন ,ভাই বা অন্য কেউ । যে ভরসা দেবে আরে এটা কোন ব্যাপার নয় । শান্ত হও । ধীর স্থির হয়ে বসো । আর পরবর্তি কাজের কথা ভাবো ।

.

জীবন অনেক পরীক্ষায় ফেলবে । তাই বলে হাল ছাড়া যাবে না । সামনে এগিয়ে যেতে হবে । দৃঢ় পদক্ষেপে । কঠিন পরিশ্রম আর কাজের মধ্য দিয়েই সফলতা আনা সম্ভব । ভেংগে পরা চলবে না ।

.

শুধু বিশ্বাস রেখে এগিয়ে যেতে হবে সামনে ।

.

উতসর্গ আমার খুব কাছের একজন মানুষ । যার কাছে আমি অনেক ভাবেই ঋণী । তার কষ্টের সময়ে আপাতত এইটুকু দেয়া ছাড়া আর কিছুই করতে পারছিনা । দোয়া করি সে সব সময় ভালো থাকুক ।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৯ শে জুন, ২০১৫ রাত ১২:২৬

মোঃ ইমরান কবির রুপম বলেছেন: পারবে কি দূঃখের বন্ধু হতে ? জানি পারবেন না ! কারন এটাই বাস্তবতা

০২ রা জুলাই, ২০১৫ সকাল ৯:৪৯

অপু দ্যা গ্রেট বলেছেন: কেন পারব না । হাত টি বাড়িয়েই দেখুন ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.