নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে জানতে চাই,ছুটে চলেছি অজানার পথে,এ চলার শেষ নেই ।এক দিন ইকারাসের মত সূর্যের দিকে এগিয়ে যাব,ঝরা পাতার দিন শেষ হবে ,আর আমি নিঃশেষ হয়ে যাব ।

অপু দ্যা গ্রেট

গাহি সাম্যের গান- মানুষের চেয়ে কিছু নাই, নহে কিছু মহীয়ান, নাই দেশ-কাল-পাত্রের ভেদ, অভেদ ধর্মজাতি, সব দেশে, সব কালে, ঘরে-ঘরে তিনি মানুষের জ্ঞাতি।

অপু দ্যা গ্রেট › বিস্তারিত পোস্টঃ

শুদ্ধতা আর আমি !!!!!

০৮ ই জুলাই, ২০১৫ রাত ১০:২৪

শুদ্ধ আরিফ । কথাটা এক বড় ভাই বলেছিলেন । তখন খটকা লেগেছে । আসলেই কি আমি শুদ্ধ । শুদ্ধতার পরিচয় কি আমি দিতে পেরেছি । নিজেকে শুদ্ধ করতে পেরেছি?? প্রশ্নটা সব সময় করি নিজেকে ।

.

আসলে ভাই কে বলেছিলাম কিছু কতা শুনেই তার এই মন্তব্য । কিন্তু ভাই যেটা বলেছেন আমি তা নই । শুধু চেষ্টা করে যাচ্ছি প্রতিনিয়ত নিজেকে শুদ্ধ করার ।

.

আজ আবদুল্লাহপুর নেমেছিলাম একটা কাজে । রাস্তা পার হতে হবে । তাড়াহুড়ো করে অর্ধেক রাস্তা পারও হয়েছি । তখন ই ভেতর থেকে কে জানি বলল এটা ভুল । আবার পিছনে যেয়ে ওভার ব্রীজ দিয়ে রাস্তা পার হলাম । এটা আগে খুব কম করতাম । কিন্তু এখন প্রতিনিয়ত করি । লেট হোক তারপর ও করি ।
.
সেদিন বাবার সাথে এক ইফতারের দাওয়াতে গিয়েছিলাম ঢাকা প্রেস ক্লাব । তো যথারিত কিছুখন আলোচনা হল । তারপর আসল ইফতারি বিতরন এর সময় । কে কার আগে নিবে তার প্রতিযোগিতা চলল কিছুখন । মনে হচ্ছিল তৃতীয় বিশ্বযুদ্ধ হয়ে যাবে ইফতারি না পেলে । ইফতারি ছিল চিকেন বিরিয়ানি ,একটা জুস আর পানি । তো আযান দিল সবাই ইফতারি খাওয়া শুরু করল । আমিও খেলাম । খাওয়া শেষ । দেখি রুমের ভেতরে জুসের প্যাকেট ,বিরিয়ানির প্যাকেট ,পানির বোতল সব ফেলে রাখা এদিক সেদিকে । নিজেকে ই প্রশ্ন করলাম এরাই আবার পরিবেশ সুস্থ রাখ নোংরা আবর্জনা নির্দিষ্ট স্থানে ফেলতে বলে । আমি আমার প্যাকটটি আর জুস এর প্যাকটি হাতে নিয়ে বাবার কাছ থেকে বিদায় নিয়ে ডাস্টবিন খুজলাম পেলাম না পরে এক জায়গায় পেলাম সেখানে ফেললাম ।

.

আমি এত কিছু বলতে চাই নাই । কেন জানি জিকো ভাইর কথাটা কানে বাজে "" শুদ্ধ আরিফ "" । এসব শেয়ার করেত চাইনি । কেন জানি মনে হল আমার এই কথা গুলো যদি কাউকে উতসাহীত করে । একটু যদি এগিয়ে আসে সুন্দর বাংলাদেশ গড়তে । তবেই সার্থক আমি ।

.


আমি আমার জায়গা কে আমার আমিকে শুদ্ধ করতে চাই । চারপাশের পরিবেশ কে আর মানুষ গুলোকে । আমি মনে করি যে যার অবস্থান থেকে যদি একটু এগিয়ে আসে তবেই সম্ভব । সম্ভব বদলে দেয়ার । সম্ভব সুন্দর এক পৃথিবী গড়া ।

.

আসুন সবাই মিলে সুন্দর একটা বাংলাদেশ গড়ি ।



ধন্যবাদান্তে : আসিফুজ্জামান জিকো ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.