নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে জানতে চাই,ছুটে চলেছি অজানার পথে,এ চলার শেষ নেই ।এক দিন ইকারাসের মত সূর্যের দিকে এগিয়ে যাব,ঝরা পাতার দিন শেষ হবে ,আর আমি নিঃশেষ হয়ে যাব ।

অপু দ্যা গ্রেট

গাহি সাম্যের গান- মানুষের চেয়ে কিছু নাই, নহে কিছু মহীয়ান, নাই দেশ-কাল-পাত্রের ভেদ, অভেদ ধর্মজাতি, সব দেশে, সব কালে, ঘরে-ঘরে তিনি মানুষের জ্ঞাতি।

অপু দ্যা গ্রেট › বিস্তারিত পোস্টঃ

তুমি মধ্যবিত্ত তাই …………

২৪ শে আগস্ট, ২০১৫ রাত ১০:৪৪

ছেড়া কাথায় শুয়ে লাখ টাকার স্বপ্ন তুমি দেখতে পার না । তোমাকে সেই অধিকার দেয়া হয়নি । তুমি পারনা স্বপ্ন বুনতে পারনা স্বপ্ন পুরনের চেষ্টা করতে । কারন তুমি মধ্যবিত্ত ।

.

তুমি পার না তোমার ইচ্ছে প্রকাশ করতে । তুমি পার না তোমার ইচ্ছে গুলোকে রংধনুর রং দিয়ে ইচ্ছে গুলোকে সাজাতে । তুমি পারো না তোমার ইচ্ছে গুলোকে মুক্ত আকাশে ছড়িয়ে দিতে । কারন তুমি মধ্যবিত্ত ।

.

তুমি পারো না নিয়মের বাইরে যেতে । তুমি পারো না নিয়ম ভেঙ্গে নতুন নিয়ম তৈরি করতে । তুমি পারো না নিয়মকে অগ্রাহ্য করতে । তুমি পারো না নিয়মের শক্ত দেয়াল ভেঙ্গে ফেলতে । কারন তুমি মধ্যবিত্ত ।

.

তুমি মধ্যবিত্ত তাই তোমাকে সব কিছুর সাথে মানিয়ে নিতে হবে । তোমার কোন নিজস্বতা নেই । বাস্তবতা মেনে নিয়েই চলতে হবে । তোমাকে হতে হবে পুতুলের মত যাকে চাবি দিয়ে চালাতে হয় । কোন প্রতিবাদ ছাড়াই মেনে নিতে হবে সব ।

.

মধ্যবিত্ত তুমি হবে এক রক্ত মাংসে গড়া এক মূর্তির মত । ঝড় ,বন্যা ,বৃষ্টি সকল কিছুই সহ্য করে নিতে হবে । তোমাকে হতে হবে পাথরসম হৃদয় আর তুলার মত নরম । তুমি মধ্যবিত্ত তাই সকল কিছু তোমার জন্য নয় ।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৫ শে আগস্ট, ২০১৫ ভোর ৪:৪৩

এম. আরাফাত মাহমুদ বলেছেন: প্রিয় লেখক, আপনার এ লেখা আমার হৃদয়জুড়ে গেছে। আপনাকে অসংখ্যা ধন্যবাদ লেখাটির জন্য। শুভ কামনা

০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:২১

অপু দ্যা গ্রেট বলেছেন: ধন্যবাদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.