নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে জানতে চাই,ছুটে চলেছি অজানার পথে,এ চলার শেষ নেই ।এক দিন ইকারাসের মত সূর্যের দিকে এগিয়ে যাব,ঝরা পাতার দিন শেষ হবে ,আর আমি নিঃশেষ হয়ে যাব ।

অপু দ্যা গ্রেট

গাহি সাম্যের গান- মানুষের চেয়ে কিছু নাই, নহে কিছু মহীয়ান, নাই দেশ-কাল-পাত্রের ভেদ, অভেদ ধর্মজাতি, সব দেশে, সব কালে, ঘরে-ঘরে তিনি মানুষের জ্ঞাতি।

অপু দ্যা গ্রেট › বিস্তারিত পোস্টঃ

আসলে তারা কি চায় ?

০৬ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ১০:৫৬

"" পরিস্কার পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ ""
.

এই কথাটি ইসলাম শিক্ষা বইয়ে ছোট বেলায় পড়েছি । তো পরিস্কার পরিচ্ছন্ন থাকার চেষ্টা করি । তাছাড়া এটা মন কেও ভাল রাখে । প্রফুল্লতা ফিরে আসে । এক ধরনের প্রশান্তি থাকে ।
.
খবরে শুনলাম হেফাজতে ইসলাম নাকি বলছে যে সরকার কুরবানি বন্ধের পায়তারা করছে । কুরবানির জন্য জায়গা ঠিক করে দিচ্ছে সিটি করপারেশন । এতে চারপাশটা পরিস্কার পরিচ্ছন থাকবে এবং লোক জনের ও দুর্গন্ধ আর বর্জ্য নিয়ে চিন্তা করতে হবে না । এতে করে আমাদের সিটি করপারেশন এরও সব কিছু সহজে পরিস্কার করতে পারবে । কিন্তু হেফাজতে ইসলাম যা বলছে তার সঙ্গে এক মত হতে পারলাম না । সৌদি আরবে হাজীদের কুরবানীর এক প্রশ্নে তারা বলে যে সেখানে বিদেশীরা আছে বলেই নাকি এই নিয়মে হয় । সে যাই হোক আপনাদের কাছে আমার প্রশ্ন কুরবানী সবাই খুশি মনেই দেয় নাকি লোক দেখানো । সেটা আম তলা ,জাম তলা ,তাল তলা বা জঙ্গল হোক ।
.
কুরবানী হচ্ছে মনের ব্যাপার সেটা যে যেভাবে দেয় । আর যদি স্থান নির্দিষ্ট করে দেয়া হয় তবে সেটা কোন ভিত্তিতেই খারাপ তাও বুঝতেছি না ।
আসলে তারা কি প্রমান করতে চাইছে সেটা তারা নিজেরাও জানে না ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.