নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে জানতে চাই,ছুটে চলেছি অজানার পথে,এ চলার শেষ নেই ।এক দিন ইকারাসের মত সূর্যের দিকে এগিয়ে যাব,ঝরা পাতার দিন শেষ হবে ,আর আমি নিঃশেষ হয়ে যাব ।

অপু দ্যা গ্রেট

গাহি সাম্যের গান- মানুষের চেয়ে কিছু নাই, নহে কিছু মহীয়ান, নাই দেশ-কাল-পাত্রের ভেদ, অভেদ ধর্মজাতি, সব দেশে, সব কালে, ঘরে-ঘরে তিনি মানুষের জ্ঞাতি।

অপু দ্যা গ্রেট › বিস্তারিত পোস্টঃ

সিরিয়ালের আগ্রাসন থেকে কবে মুক্তি মিলবে ?

০৭ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ১০:১৫

আজকাল চায়ের দোকানেও টিভি থাকে । এতে করে ব্যবসা ভাল হয় । টিভি দেখার ফাকে ফাকে চা সাথে টাও চলে । কিন্তু সেই টিভি তেও জায়গা করে নিয়েছে স্টার জলসা । আজকাল ছেলেরাও যে সিরিয়ালের প্রতি আসক্ত তা এই দোকান গুলো না দেখলে বুঝতাম ই না । বাসায় আসার পথে দেখলাম খুব মনোযোগ দিয়ে তারা সিরিয়াল দেখছে । সেখানে বাচ্চা থেকে বুড়ো সবাই আছে । আমাকে অবাক করে কি করে তারা এত মনোযোগ দিতে পারে । তারচেয়েও অবাক বিষয় একটাই সিন বিভিন্ন এঙ্গেল থেকে দেখানো হয় সেইটাও তারা মজা নিয়ে দেখে । ভারতীয় সিরিয়াল ছেলেদের মনেও জায়গা করে নিচ্ছে । এর একটা ভাল দিক হল বাসা বাড়িতে রিমোট নিয়ে ঝগড়া হবে না । ড্রেস নিয়ে আর চিন্তা করতে হবে না । ঘরে শান্তি বজায় থাকবে ।
.
কিন্তু কথা হচ্ছে এসব সিরিয়ালের প্রধান চরিত্র হল নারী কেন্দ্রিক । তারচেয়ে অবাক লাগে যে সে এতই ভাল যে সব কিছু মুখ বুঝে সয়ে যায় । তার জামাইরে অন্য কেউ নিয়া গেলেও সে কিছু বলে না । অন্য মেয়ের সাথে প্রেম করলেও কোন সমস্যা নাই । সে তারপর ও তাকেই ভালবাসে । আর শাশুড়ি ,ননদ ,খালা ,মামা ,আরো যারা আছে তারা তার পিছনে লেগেই থাকে । পৃথিবীর সব বিপদ তার উপরেই আসে । আর সে মুখ বুঝে সে সবের মোকাবেলা করে । বাহ কি সুন্দর ।
.
এই সিরিয়ালের যে আগ্রাসন চলছে তাতে আর বেশিদিন নাই ছেলেরাও এর প্রতি আসক্ত হবে । সে বিষয় আলাদা কিন্তু তারপরও আমাদের সংস্কৃতির উপর এর প্রভাব অনেক বেশি পরবে । এই আগ্রাসন বেশি দিন চললে আমাদের নাটক সিনেমা সব কিছুতেই এর প্রভাব পরবে ।
.
এই আগ্রাসন থেকে বের হতে হবে । আর এজন্য দরকার আমাদের মানসিকতার । কেন বললাম কারন আমরা যদি না দেখি । নিজেরাই যদি আমাদের নাটক সিনেমার প্রতি একটু আগ্রহী হই তবেই এ থেকে বের হওয়া সম্ভব । তাছাড়া আমাদের টিভি চ্যানেল গুলোর সমস্যা হলো তাদের নির্দিষ্ট কোন টাইম টেবিল নেই । কখন কোন নাটক হবে কোন দিন হবে তার কোন ঠিক নাই । তার উপর আবার বিজ্ঞাপনের জ্বালা । শুরু হলে শেষ হওয়ার নাম নেই । এসব কারনেও আমাদের নাটক পিছিয়ে আছে । তাই এসব ক্ষেত্রেও কিছু পরিবর্তন আনতে হবে ।
সব মিলিয়ে আমাদের এই সংস্কৃতি আমাদের ই বাচাতে হবে । আর ভারতীয় সিরিয়ালের আগ্রসন বন্ধ করতে হবে ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.