নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে জানতে চাই,ছুটে চলেছি অজানার পথে,এ চলার শেষ নেই ।এক দিন ইকারাসের মত সূর্যের দিকে এগিয়ে যাব,ঝরা পাতার দিন শেষ হবে ,আর আমি নিঃশেষ হয়ে যাব ।

অপু দ্যা গ্রেট

গাহি সাম্যের গান- মানুষের চেয়ে কিছু নাই, নহে কিছু মহীয়ান, নাই দেশ-কাল-পাত্রের ভেদ, অভেদ ধর্মজাতি, সব দেশে, সব কালে, ঘরে-ঘরে তিনি মানুষের জ্ঞাতি।

অপু দ্যা গ্রেট › বিস্তারিত পোস্টঃ

//চলুন ঘুরে আসি !!! ( সাগর কন্যা কুয়াকাটা )//

২১ শে সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ২:১৯

আসেন ভাই!!! আসেন ভাই !!!

এই বার ঈদে যদি ঘুরবার মুনঞ্চায় তাইলে ঘুইরা আইতে পারেন সাগর কন্যা কুয়াকাটায় । মুই আপাতত ওই হানেই আছি । আর আপনে গো হেলেপ করে আইসা পরছি । মানে হইল যে আরকি ক্যামনে যাইবেন, কই থাকবেন , কি দেখবেন এসব আরকি । বুঝতে পারছি আমার ভাষাডা একটু আঞ্চলিক তয় সেইটা ইচ্ছা করে ই লিখতাছি । একটু দেশী দেশী হইল আরকি । কথা না বাড়াই ।
.
কিভাবে যাবেন ??
পেরথমে(প্রথমে) ঠিক করেন কুন ভাবে যাইবেন । লঞ্চ নাকি বাস ?? বাসে গেলে সরাসরি যাইতে পারবেন । কিন্তু লঞ্চে গেলে পারবেন না । তবে সেটা নির্ভর করে আপনার উপর । যদি লঞ্চে যান তবে সরাসরি পটুয়াখালী বা আমতলী যেতে হবে আগে এরপর বাসধরে কুয়াকাটা । লঞ্চে কেবিন ভাড়া হল সিঙ্গেল -১২০০/ আর ডাবল -২৪০০/ টাকা নিতে পারে । তবে আপনি নেগোসিয়েট করতে পারবেন । আর যদি বাসে যান তবে গাবতলী বা সায়েদাবাদ দু জায়গাতেই বাস ছাড়ে সরাসরি কুয়াকাটা । তবে গাবতলী দিয়ে যাওয়া বেটার কারন সেখান থেকে চেয়ার কোচ যায় । গাবতলী দিয়ে ভাড়া পরবে প্রায় ৮০০/ টাকার মত আর সায়েদাবাদ থেকে ৬৫০/ টাকা । তবে সায়েদাবাদ থেকে সেভাবে কোন ভাল বাস কুয়াকাটা পর্যন্ত নেই । কলাপাড়া পর্যন্ত যেতে পারবেন সেখান থেকে আবার বাস বা হুণ্ডায় করে অথবা টমটম এ যেতে পারেন ।
.
কোথায় থাকবেন ??
থাকার জন্য কুয়াকাটায় এখন অনেক ভাল মানের হোটেল রয়েছে । ফাইভ স্টার থেকে একদম লো কস্ট এর হোটেল ও রয়েছে । যেহেতু ইদের সময় তাই আগে বুক দিয়ে যাওয়া ভাল । আপনি হোটেল বনানী প্যালেস বা নিলাঞ্জনা বা সরকারী পর্যটন করপোরেশন এর মোটল এ থাকতে পারেন । ভাড়া আপনি নেগোসিয়েট করে নিতে পারবেন । তবে এক রাতের ভাড়া এখন ৭০০-১০০০/ এর মধ্যে ।
.
যা যা দেখতে পারেন ??
প্রথমত সূর্যোদয় আর সূর্যাস্ত দুটোই দেখতে পারবেন । তবে সূর্যোদয় দেখার জন্য আপনাকে অনেক ভোরে উঠতে হবে । সূর্যোদয়ের প্রায় ঘন্টা খানেক আগে উঠতে হবে । কারন সূর্যোদয় দেখতে একটু দূরে যেতে হয় । আর আগে হোন্ডা ভাড়া করে রাখতে হবে । এখন হয়ত ব্যাটারি চালিত অটো পাওয়া যায় । যদি হোন্ডা ভাড়া করে না রাখেন তবে সমস্যায় পরবেন তাই আগে থেকে ভাড়া করে রাখবেন । যাতে সকালে কোন সমস্যা না হয় ।ভাড়া হয়ত বেশি পরবে না ।
তাছাড়া বোদ্ধ মন্দির আছে , আর মিছরি পাড়ায় যেতে পারেন দেখতে স্বর্ন মন্দির । আছে সেই বিখ্যাত কুয়া যার কারনে নাম হয়েছে কুয়াকাটা । ঝাউবনের পার্ক আছে । দেখতে পারেন ইকো পার্ক । আরো আছে রাখাইন মার্কেট । শুটকি র বাজার । যেতে পারেন ফাতরার চর । ট্রলারে করে যেতে হয় । এসব দেখতে পারবেন এক মাত্র কুয়াকাটাতেই ।
.
সব মিলিয়ে কুয়াকাটাতে ঘুরে যেতে এবং থাকতে এক জনের ৫০০০/- টাকা হলেই মোটামুটি ঘুরে যাওয়া যাবে । তাই পরিবার বা বন্ধুদের নিয়ে ঘুরে আসতে পারেন সাগরকন্যা কুয়াকাটা ।
.
আপনাদের দাওয়াত রইল । সবাইকে ইদের শুভেচ্ছা ।
ঈদ মোবারক ।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২১ শে সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:২৭

সুমন কর বলেছেন: যারা যাবেন তাদের জন্য ভালো পোস্ট।

১/২টা ছবি দিতে পারতেন.... !:#P

০৫ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:৪৪

অপু দ্যা গ্রেট বলেছেন: ছবি ছিল না । আর মোবাইল দিয়ে লিখেছিলাম ।

২| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১০:২৪

প্রামানিক বলেছেন: ধন্যবাদ

১৪ ই অক্টোবর, ২০১৫ দুপুর ১২:২০

অপু দ্যা গ্রেট বলেছেন: ধন্যবাদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.