নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে জানতে চাই,ছুটে চলেছি অজানার পথে,এ চলার শেষ নেই ।এক দিন ইকারাসের মত সূর্যের দিকে এগিয়ে যাব,ঝরা পাতার দিন শেষ হবে ,আর আমি নিঃশেষ হয়ে যাব ।

অপু দ্যা গ্রেট

গাহি সাম্যের গান- মানুষের চেয়ে কিছু নাই, নহে কিছু মহীয়ান, নাই দেশ-কাল-পাত্রের ভেদ, অভেদ ধর্মজাতি, সব দেশে, সব কালে, ঘরে-ঘরে তিনি মানুষের জ্ঞাতি।

অপু দ্যা গ্রেট › বিস্তারিত পোস্টঃ

//////// ছেলেদের আবেগ গুলো লুকানও , তাই বলে তারা নিষ্ঠুর নয় //////////

১৪ ই অক্টোবর, ২০১৫ দুপুর ১২:৫৫

কয়েক দিন আগে এক ভাইয়ের স্ট্যাটাস পড়লাম । মেয়েদের নিয়ে বিশাল এক স্ট্যাটাস । তার স্ট্যাটাসের মুল ভাষ্য ছিল ছেলেরা মেয়েদের প্রতারক ,ছলনাময়ী আর অনেক কিছু বলে ব্রেক আপের পর । কিন্তু একটা মেয়ে কত ত্যাগ স্বীকার করে তা নাকি ছেলেটার অজানা । সে ঘর ,পরিবার ,বয় ফ্রেন্ড সব কিছু ত্যাগ করে । মেয়েরা বড় হয় শত না এর মাঝে । তাদের সাধ আহ্লাদ অপূর্ন থেকে যায় ।
.
আমি মানছি । কিন্তু আমার কথা হল নেগেটিভ সাইড গুলো আপনি যেভাবে তুলে ধরেছেন পজিটিভ গুলো কি চিল শকুনে খেয়ে ফেলছে । ছেলেরা রিলেশান ব্রেকের পর গালি দেয় । বিভিন্ন কথা বলে এটা ঠিক । কেউ রাগ নিয়ে বলে , কেউ বন্ধুদের কাছে বাহবা পাওয়ার জন্য বলে , কেউ বা মেয়েটা ব্ল্যাক মেইল করার জন্য বলে । যে যেভাবেই বলুক ছেলেটার মনে একটা কষ্টের দাগ পরে । এটা তো মানতেই হবে । আর যেসব ছেলেরা টাইম পাসের জন্য করে তার আসলে ভালবাসার 'ভ' ও চেনে না । তাদের লোভ হচ্ছে অন্য কিছুর প্রতি । মেয়েদের মধ্যেও কিছু আছে সেটাও মানতে হবে । সবাই তো আর এক নয় । তাই বলে ছেলেরা নিষ্ঠুর নয় ।
.
একটা মেয়ে অনেক কিছু ত্যাগ করে একটি ছেলের চেয়ে বেশি ই করে মেনে নিলাম । কিন্তু একটা ছেলে যখন সে ছেড়ে যায় বা তার বাবা মা পরিবার , আত্মীয় স্বজন সব কিছু ছেড়ে যায় তার কষ্ট হয় । কিন্তু সে কষ্ট ভুলিয়ে দেয়ার জন্য তার পাশে একটা হাত থাকে নতুন হলেও থাকে তো । একটা নতুন পরিবার থাকে । নতুন আত্মীয় থাকে । সব নতুন ।
কিন্তু একটা ছেলের দিক থেকে চিন্তা করে দেখুন তো তার কি থাকে । সে কাকে নিয়ে বাচতে পারে । যে মানুষটার জন্য নিজের সব কিছু বাজি ধরতেও প্রস্তুত ছিল সে মানুষ আজ তার নেই । সে কিভাবে নতুন করে শুরু করবে । চাইলেই কি নতুন ভাবে সব সম্ভব ।
.
এখন হয়ত বলবেন নতুন করে ভালবাসতে বা প্রেম করতে বা বিয়ে করে সংসারী হতে । তাছাড়া বন্ধুরা তো আছেই । তাহলে বলব ভুল ভাবছেন । ছেলেদের সাইকোলজী সম্পর্কে আপনি কিছুই জানেন না । মেয়েটা তার নতুন সংসারে ঠিক ই মানিয়ে নেব । কিন্তু ছেলেটা আগামী ৬ বছরেও হয়ত চাইবে তার জন্য অপেক্ষা করতে । হয়ত সে ফিরবে । অথচ মেয়েটা তার স্বামী সন্তান নিয়ে আরামেই থাকবে । ফেসবুকে স্ট্যাটাস ও দিবে গোয়িং ফর সেকেন্ড হানিমুন উইথ মাই হাবি । যখন ছেলেটার চোখে পরবে । তখন সবার অলক্ষ্যে ঠিক ই দুফোটা অশ্রু গড়িয়ে পরবে । হয়ত কেউ দেখবে না । কারন মেয়েদের কান্না দেখা যায় কিন্তু ছেলেদের নয় ।
.
সর্বোপরি বলতে চাই যে আসলে ভালবাসলে থাকে পাওয়ার জন্য ফাইট করা উচিত সেটা যদি পরিবারে সাথে হয় তবুও । না হলে ভালবাস কেন । পেতেই হবে এমন কথা নাই তারপর ও শেষ চেষ্টা যত দুর করা যায় । আর ভালবাসা কে অসম্মান করা উচিত না । ছেলে মেয়ে দুজনার ক্ষেত্রেই প্রযোজ্য । ভাল থাকুক ভালবাসা ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.