নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে জানতে চাই,ছুটে চলেছি অজানার পথে,এ চলার শেষ নেই ।এক দিন ইকারাসের মত সূর্যের দিকে এগিয়ে যাব,ঝরা পাতার দিন শেষ হবে ,আর আমি নিঃশেষ হয়ে যাব ।

অপু দ্যা গ্রেট

গাহি সাম্যের গান- মানুষের চেয়ে কিছু নাই, নহে কিছু মহীয়ান, নাই দেশ-কাল-পাত্রের ভেদ, অভেদ ধর্মজাতি, সব দেশে, সব কালে, ঘরে-ঘরে তিনি মানুষের জ্ঞাতি।

অপু দ্যা গ্রেট › বিস্তারিত পোস্টঃ

খুত ধরা সহজ!!! কিন্তু নিজেকে বদলানো আরো সহজ!!!!

০৮ ই জুন, ২০১৬ বিকাল ৪:৫১

কিছু দিন আগে ঢাকার কোন এক রাস্তা থেকে ডাস্টবিন চুরি যায় । কেউ একজন সেটার ছবি তুলি ফেসবুকে ছড়িয়ে দেয় ।

তখন পুরো ফেসবুকে সেটা ভাইরাল হয়ে যায় । আর কি সবাই তখন সেটা নিয়ে ঝাপিয়ে পরে স্ট্যাটাস দিতে শুরু করে । ছবিটা প্রোফাইল এ দিয়ে শুরু হয়ে যায় । নানা কথা হেন তেন ভাতের ফ্যান । এই হবে না সেই হবে না ।
আর আমি মজা নিতে থাকি । সত্যি বলছি । আমি ওই সময় টা প্রচুর মজা নিয়েছি ।

কি ভাবছেন? আমি কেন এমন করলাম । জানেন যারা স্ট্যাটাস এ গালি ঝেরেছে তাদের অর্ধেক ও যদি ডাস্টবিন ব্যবহার করত তবে মজা নিতাম না । এরা হল সেই প্রজাতি যারা মুখে যারে কিন্তু কাজের বেলায় ঠনঠন । এরা টিস্যু ব্যবহার পর রাস্তায় ফেলে দেয় । পানি, জুস খেয়ে জানলা দিয়ে ফেলে দেয় । একটা চুইংগাম এর খোসাও রাস্তায় ফেলে ।

এদের প্রতি আমি সমবেদনা জানাই ।

ভাবছেন আমি কি সাধুপুরুষ নাকি । না আমি সাধুপুরুষ না ধোয়া তুলসি ও না । কিন্তু নিজের অবস্থান টা আমি জানি । আমার শহর কে আমি পরিস্কার রাখব এই ধারনাটা দরকার । আমি নিজে সচেতন হব । আমি নিজে আগে বদলাব । মুখে বড় বড় কথা না বলে নিজে আগে শুধরাব । বলবেন সে কেন করছেন না । সে করছে না বলে আপনি ও করবেন না । আরে আপনি ই আগে শুরু করুন ।

আপনি বদলে যান আপনার চারপাশ ও বদলে যাবে ।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৮ ই জুন, ২০১৬ বিকাল ৫:৪৩

বিন্দু বিসর্গ বলেছেন: জনাব , লজ্জার কথা আর কি বলবো ? ভার্সিটিতে ভিয়েতনামের একটা ফ্রেন্ড আমার ৩ আগের আগের একটা ঢাকার ছবি দেখেছিলো । ছবি দেখার পর , তার প্রতি উত্তর ছিলো, ছিঃ একটা দেশের ক্যাপিটাল এত নোংরা হতে পারে ? তার কথা শুনে সে দিন আর কিছু বলার সাহস হয় নি কারন আমরা তো বেহায়া হয়ে গেছি ।

০২ রা জুলাই, ২০১৬ দুপুর ২:৫০

অপু দ্যা গ্রেট বলেছেন: আসলে আমরাই সচেতন না

২| ০৯ ই জুন, ২০১৬ রাত ১১:৪৭

মহা সমন্বয় বলেছেন: আমরা হচ্ছি বেহায়া জাতি এবং নোংড়ামিতে বিশ্ব চ্যাম্পিয়ন। X((

০২ রা জুলাই, ২০১৬ দুপুর ২:৫১

অপু দ্যা গ্রেট বলেছেন: আমাদের সব সয়ে গেছে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.